জল রং দিয়ে তারা ভরা চাঁদনী রাতের পেইন্টিং,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



20220527_011302.jpg

আজ আমি জল রং দিয়ে আঁকা আমার একটি পেইন্টিং নিয়ে হাজির হয়ে গিয়েছি। জল রং দিয়ে ছবি আঁকতে আমার কাছে অনেক ভালো লাগে। আগে মনে হতো জল রং দিয়ে ছবি মানুষ কত সুন্দর করে আগে আমি বুঝি কোনদিনও আঁকতে পারব না। এখন আঁকতে আঁকতে কিছুটা আঁকতে পারি। আগে তো আঁকার সাহসই পেতাম না ।আজ আমি জল রং দিয়ে খুব সুন্দর একটি তারা ভরা চাঁদনী রাতের পেইন্টিং নিয়ে হাজির হয়ে গিয়েছি ।এখন আমি আমার আকার প্রসেসটি আপনাদেরকে দেখাবো।
qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

আর্ট পেপার
রং
তুলি
মাস্কিং টেপ
কম্পাস

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20220527_203338.jpg20220527_203320.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে চারপাশে মাসকিন টেপ দিয়ে একটি বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি। তারপর কম্পাস দিয়ে উপরের দিকে একটা বৃত্ত এঁকে নিয়েছি। তারপর নিচের দিক থেকে ব্লু কালারের রং দিয়ে রং করা শুরু করেছি।

20220527_203250.jpg20220527_203229.jpg

উপরদিকে হালকা কালারের ব্লু রং দিয়ে রং করে নিয়েছি এবং মাঝে একটু কালো রং দিয়ে একটি মাটির মতো এঁকে নিয়েছি।

20220527_203206.jpg20220527_203139.jpg

তারপর কালো কালারের রং দিয়ে গাছ ও গাছের ডাল এঁকে নিয়েছি ই একটি নৌকায় এঁকে নিয়েছি।

20220527_203059.jpg20220527_011431.jpg

তারপর গাছের পাতা এঁকে নিয়েছি ও সাদা কালারের রং ছিটিয়ে ছিটিয়ে তারা বানিয়ে নিয়েছি। এখানে আমার একটু ভুল হয়ে গিয়েছে আমি তারা গুলো পড়ে বানিয়েছি দেখে গাছের উপর দিয়ে কিছু কিছু পড়ে গিয়েছে।

20220527_204528.jpg

এ পর্যায়ে আমার আঁকা সম্পন্ন হয়ে গিয়েছে আমি মাসকিন টেপ খুলে নিয়েছি।

20220527_011302.jpg

দেখুন হয়ে গিয়েছে আঁকার পরে আমার দৃশ্যটি দেখতে অনেকটা সুন্দর লাগছে। আমার কাছে তো অনেক ভালো লেগেছে জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আসলে যে কোন কিছু চেষ্টা করলেই করা সম্ভব। তেমনি এই আর্ট আমিও আগে একদমই পারতাম না। এখন চেষ্টা করতে করতে মোটামুটি পারি । আপনিও তো এখন অনেক সুন্দর আর্ট করতে পারেন । আপনার আজকে চাঁদনী রাতের আর্টটি খুবই চমৎকার হয়েছে। দেখতে অনেক ভালো লাগছে।

 2 years ago 

তাই না আপু কোন কিছু করার ইচ্ছা থাকলে তার চেষ্টাটাই আসল চেষ্টা করতে করতে একসময় হয়েই যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং ব্যবহার করে তারা ভরা চাঁদনী রাতে নদী নৌকা বায়ে চলার খুবই সুন্দর একটি দৃশ্য প্রদর্শন করেছেন আমাদের মাঝে খুবই ভালো লাগছে দেখতে সুন্দর উপস্থাপনা করেছেন প্রস্তুত প্রণালি শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার চাঁদনী রাতে নৌকা বয়ে চলা সুন্দর পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে ভাল লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে তারা ভরা চাঁদনী রাতের অসম্ভব সুন্দর একটি চিত্র এঁকেছেন আপনি। যা দেখে আমি অবাক হয়ে গেলাম। আপনার চিত্রটি দেখে মনে হচ্ছে সত্যিই কোনো বাস্তব চিত্র। আপনি খুব সুন্দর ভাবে ধাপে-ধাপে একে দেখিয়েছে তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার চাঁদনী রাতের পেইন্টিংটি আপনার কাছে এত ভাল লেগেছে যে আপনি দেখে অবাক হয়ে গিয়েছেন আপনার সুন্দর একটি মন্তব্য দিকে আমিও সত্যি অবাক হয়ে গিয়েছি ধন্যবাদ।

 2 years ago 

তারা ভরা চাঁদনী রাতের পেইন্টিং অসাধারণ হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে এই পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য আপনার পেইন্টিংয়ের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি আমার পেইন্টিংটি একটি সুন্দর ভাবে করার চেষ্টা করেছি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক চমৎকার তারা ভরা রাতের পেইন্টিং তৈরি করেছেন আপু। এরকম পেইন্টিং তৈরি করতে আমার ও অনেক ইচ্ছে করে। তবে আমি এরকম পেইন্টিং তৈরি করতে পারিনা। পেইন্টিং তৈরীর প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু, আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনিও চেষ্টা করবেন পেরে যাবেন আমিও প্রথম প্রথম পারতাম না চেষ্টা করতে করতে এখন একটু পারি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জলরঙের সঠিক ব্যবহারের কারণে আপনার আজকের এই চিত্রটি খুব সুন্দর লাগছে, চাঁদনী রাতের দৃশ্যটি বেশ চমৎকার ফুটিয়ে তুলেছেন, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এই ধরনের পেইন্টিং করতে হলে রঙের ব্যবহার সঠিকভাবে করতে হয় তা না হলে রং গুলোকে ফুটিয়ে তোলা সম্ভব না আমিও চেষ্টা করেছি মাত্র ধন্যবাদ।

 2 years ago 

সাহস করে জল রং দিয়ে পেইন্টিং করার চেষ্টা করেছেন জন্যই আজ এত সুন্দর পেইন্টিং করতে আপনি সক্ষম হয়েছেন আপু। সত্যি আপনার পেইন্টিংটি দেখে আমি এক কথায় মুগ্ধ হয়ে গেলাম 😍
একদম প্রফেশনাল আর্টিস্ট এর মতই পেইন্টিং করেছেন আপু। 👌
ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন সাহস করে জল রং নিয়ে বসাটাই হলো আসল আঁকতে আঁকতে রং করা হয়েই যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি জল রং দিয়ে খুব সুন্দর একটি তারা ভরা আকাশ এর পেন্টিং করেছেন। খুব সুন্দর হয়েছে আপু। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এমন দৃশ্য গুলো বাস্তব দেখতেও খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই আপু এরকম তারাভরা রাতের দৃশ্য বাস্তবে দেখতেও অনেক ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু, পারফেক্ট একটি পেইন্টিং করেছেন। আপনার জল রং দিয়ে তারা ভরা চাঁদনী রাতের পেইন্টিং দেখে মনটা ভরে গেলো। আপনি একজন প্রফেশনাল আর্টিস্ট এর মতো কাজ করেছেন। আপনার কাজ দেখে যেকেউ মুগ্ধ হবে।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে এত ভাল লেগেছে যে আপনি আমাকে প্রফেশনাল আর্টিস্টের সাথে তুলনা করলেন সত্যিই আমি মুগ্ধ হয়ে গিয়েছি আপনার সুন্দর একটি মন্তব্য দেখে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74