রমনা পার্কে তোলা কিছু ফটোগ্রাফি ,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago
আমার প্রিয় বন্ধুরা সবাই ভাল আছেন তো? আশা করি সবাই অনেক ভালো আছেন ।আজ আমি আবার আপনাদের সামনে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি ।ফটোগ্রাফি পোস্ট করতে আসলে ভালই লাগে সবাই দেখি কত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমার দেখতে খুবই ভালোলাগে।একেকটা ফটোগ্রাফি একেক রকম সুন্দর হয় তাই আমিও চেষ্টা করছি মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করার। আজ অনেকদিন পরে আমি আমার ফ্যামিলির সাথে আমার বাসার পাশেই একটি পার্কে ঘুরতে গিয়েছিলাম ।আমাদের ঢাকা শহরের চারদিকে তো কোন গাছে দেখা যায় না শুধু বিল্ডিং বিল্ডিং কিন্তু এই পার্কটিতে গেলে আমার মনটা ভরে যায় চারদিকে শুধু গাছ আর গাছ ।বিভিন্ন জায়গা থেকে মানুষজন আসে পার্কে কিছু সময় কাটাতে ।বাচ্চাদের নিয়ে আসে বাচ্চারা বিভিন্ন খেলাধুলা করে দেখতে ভালই লাগে। করোনার আগে আমি মাঝেমাঝে যেতাম একটু হাঁটতে কিন্তু ইদানিং করোনার জন্য আর তেমন একটা যাওয়া হয়না। আমার বোন এসেছিল তাই ভাবলাম কি আজ ওদেরকে নিয়ে একটু পার্কে গিয়ে ঘুরে আসি খুব ভালো একটি সময় পার করেছে এবং বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আমি তুলেছি। তাই আজ আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি। চলুন তাহলে শুরু করছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।
ফটোগ্রাফি:১

20220112_220815.jpg

উপরের ছবিটিতে দেখছেন আমার বাচ্চা দৌড়াচ্ছে এখানে একটি পার্কের মতো বসার ব্যবস্থা আছে আর হাঁটাহাঁটি করে সবাই যখন ক্লান্ত হয়ে পড়ে তখন এখানে একটু রেস্ট নেয় জায়গাটা অনেক বড় এবং বাচ্চাদের জন্য খুব ভালো জায়গা।
ফটোগ্রাফি:২

20220112_215636~2.jpg

বিভিন্ন ধরনের গাছ আছে দেখতে খুবই ভালো লাগে আমি কোন গাছের নাম জানিনা কিন্তু এই গাছটি আমার কাছে খুব ভালো লেগেছে তাই একটি ছবি তুলে রেখেছি।
ফটোগ্রাফি:৩

20220112_185834~2.jpg

এই গাছটা দেখতে খুব সুন্দর ছোট্ট একটি গাছ কিন্তু অনেক ডালপালা দিয়ে একেবারে ছেয়ে আছে দেখতে অসাধারণ লাগছিল। গরমের দিনে গাছের নিচে বসলে খুব ভালো লাগে তাই ছবিটি তুলে রাখলাম।
ফটোগ্রাফি:৪

20220112_215824~2.jpg

ফটোগ্রাফি:৫

20220109_172646~2.jpg

উপরের ছবি দুটোতে বিভিন্ন-ধরনের-ফুল দেখা যাচ্ছে এই পার্কের মধ্যে মাঝখানে কিছু কিছু জায়গায় বিশাল করে ফুলের বাগান করা আছে দেখলে একেবারে মনটা ভরে যায় খুব সুন্দর লাগেছিল লাল ফুল দিয়ে চারিদিকে ঘেরা দেখতে অসাধারণ লাগছিল।
ফটোগ্রাফি:৬

20220112_185057~2.jpg

চারদিকে গাছ আর গাছ আর মাঝখান থেকে এভাবে স্বচ্ছ পরিষ্কার ঝকঝকে রাস্তা বিভিন্ন দিক দিয়ে ছড়িয়ে গিয়েছে দেখতে খুব ভালো লাগছিল বাচ্চারা রাস্তা দিয়ে খুব দৌড়াদৌড়ি করছিল আমার অনেক ভাল লাগছিল দেখতে তাই ছবিটি তুলছি।
ফটোগ্রাফি:৭

20220112_220757~2.jpg

উপরের ছবিটিতে দেখছেন নতুন বর বধু হেটে যাচ্ছে তারা এসেছে সুন্দর পার্কে ফটোগ্রাফি করতে ক্যামেরামান নিয়ে এসেছিল সাথে। বিভিন্ন ধরনের পোজ দিয়ে ছবি গুলো তুলছিল তাই আমি মাঝখান থেকে একটি ছবি তুলে নিয়েছি তাদের অনুমতি নিয়েই তুলেছি।
ফটোগ্রাফি:৮
--

20220112_220425~2.jpg

বিশাল লম্বা একটি গাছ দেখতে পাচ্ছেন এই গাছটির নাম আমি জানিনা তবে গাছটি দেখতে খুব সুন্দর দেখে বুঝা যায়না যে এটি একটি গাছ থেকে দেখলে মনে হয় এটি একটি ইলেকট্রিক খাম্বা খুবই সুন্দর গাছটি দেখতে।
ফটোগ্রাফি:৯

20220112_220329~2.jpg

ফটোগ্রাফি:১০

20220112_220110~2.jpg

উপরের যে ছবিদুটো দেখছেন সেই ছবিতে দেখা যাচ্ছে পানি ।পার্কের ভিতর বিশাল একটি লেকের মত আছে সেই লেক এর দিকে তাকালে মনটা ভরে যায় । সামনের উপর একটা ব্রিজ এর ব্যবস্থা আছে সেখান থেকে তোলা ছবিগুলো দেখতে খুব সুন্দর লাগছিল তাই ছবিটি তুলে রাখলাম।
ফটোগ্রাফি:১১

20220112_220230~2.jpg

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus
সবগুলো ছবির লিংকLink

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

Sort:  
 3 years ago 

খুবই সুন্দর এবং খোলামেলা পার্ক।আসলেই এটি দেখতে খুবই ভাল লাগতেছে। আপনি যে ছবিগুলো শেয়ার করেছেন সেগুলো সব গুলোই খুবই সুন্দর। রমনা পার্কের এই সুন্দর ফুলের বাগান টি দেখতে আরও বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। ওভারঅল সবকিছুর খুবই সুন্দর।

 3 years ago 

আসলেই পার্কটি খুবই চমৎকার।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আমি রমনা পার্কে কখনো যাইনি। কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার একবার যাইতে ইচ্ছা করতেছে। অনেক সুন্দর করে ক্যামেরা বন্ধি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাইয়া সময় পেলে অবশ্যই যাবেন হাঁটাহাঁটি করার জন্য খুবই সুন্দর জায়গা ধন্যবাদ আপনাকে।

আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আমি আপনার ফটোগ্রাফি দেখে তো মুগ্ধ হয়ে গেছি। রমোনা কথা শুনলেই যেন মন প্রাণ ভরে ওঠে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 3 years ago 

জায়গাটা আসলেই অনেক সুন্দর।অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67