রমনা পার্কের কিছু সবুজ ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আমি আপনাদের সাথে রমনা পার্কের কিছু ছবি শেয়ার করব । বেশ কয়েকদিন আগে ছেলের বন্ধুদের সাথে রমনা পার্কে ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে ছেলের কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করেছিলাম । আজকে চলে এলাম রমনা পার্কের ভেতরের কিছু সুন্দর জায়গার ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে । আমার কাছে খুবই ভালো লাগে রমনা পার্কে ঘোরাঘুরি করতে । ইদানিং খুব একটা যাওয়া হয়না তবে ছেলেকে নিয়ে মাঝে মাঝে চলে যাওয়ার চেষ্টা করি । সেদিন যখন ঘুরতে গিয়েছিলাম তখন দেখলাম যে লোকজনের তেমন একটা ভিড় নেই মোটামুটি সামনের দিকটা বেশ খানিকটা ফাঁকা ছিল । আমরা কিছুদূর যাওয়ার পরে ফাঁকা দেখলাম যে অনেক লোকজনের ভিড় রয়েছে। বিশেষ করে শিশুদের খেলার জায়গাটা অনেক ভিড় ছিল যেসব জায়গায় ফাঁকা সে সব জায়গায় কিছু ছবি তুলে নিয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য ।

20231023_122835.jpg

20231023_122907.jpg

20231023_122850.jpg


আমরা সূর্য ডোবার সময়টাতে গিয়েছিলাম সেই সময়টা একেবারে বিকেল বেলা ছিল সূর্য ঠিক মাথার উপর দিয়ে যাচ্ছিল । সূর্যটা একেবারে লাল টকটকে লাগছিল দেখতে খুবই ভালো লাগছিল । আবার আমরা ব্রিজের উপর থেকে দেখলাম যে সূর্য মাথার উপরে রয়েছে আবার পানির ভিতরে নিচের দিকে সূর্যের ছায়া পানিতে পড়েছে তখন দেখতে ভালই লাগছিল । এই অবস্থাতে কয়েকটা ছবি তুলে নিলাম আবার খোলা মাঠের নিচে দারিয়েও সূর্যের খুব সুন্দর একটা ছবি তুলেছি তাই আপনাদের সাথে শেয়ার করলাম ।

20231023_122809.jpg


এই ছবিটা যখন তুলেছি তখন আশেপাশে দুই একজন লোক থাকলেও পুরো রাস্তাটা ফাঁকা দেখতে খুব ভালো লাগছিল ।আমরা একটু আগে গিয়ে রমনা পার্কে পৌঁছেছিলাম সবার জন্য অপেক্ষা করতে করতে এই ছবিটা তুলে নিয়েছি ।

20231023_122748.jpg

20231023_122608.jpg


ওপরে দূরে যে বসা সিটটা দেখতে পাচ্ছেন আমরা এখানে বসে সবার জন্য অপেক্ষা করছিলাম । সাথে এই গাছটি দেখতে খুব ভালো লাগছিল রমনা পার্কের ভিতরে এরকম কাজ দিয়ে সুন্দরভাবে সাজিয়ে রাখা হয়েছে যেগুলো দেখতে ভালো লাগে । বিশেষ করে ফুল ফুটলে আরো বেশি ভালো লাগে । আর কয়দিন পরে শীত পড়ে গেলে এই গাছ ভর্তি ফুল ফুটে থাকবে তখন গেলে আরো কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ ।

20231023_122731.jpg

20231023_122657.jpg

20231023_122646.jpg


উপরের ছবিগুলোতে দেখুন খোলামেলা রাস্তা গুলো দেখতে কতটা পরিষ্কার সুন্দর লাগছে আর আশেপাশে গাছগুলো কতটা সবুজ । বিশেষ করে বৃষ্টির দিনে গাছগুলো অনেক বেশি পরিমাণে সবুজ লাগে দেখতে আসলেই খুব ভালো লাগে ।

20231023_122635.jpg

20231023_122622.jpg


রমনা পার্কে বিভিন্ন জায়গায় গোলাপ গাছ লাগানো রয়েছে এবং প্রত্যেকটা গাছে অনেক বেশি পরিমাণে ফুল ফুটে রয়েছে ।সামনে আরো বেশি ফুল দেখা যাবে প্রত্যেকটা গাছের কুড়ি এসেছে দেখতে খুব ভালো লাগছিল ।সেখান থেকে আমি ছবি তুলে নিয়েছি ।এই শীতের সময় গেলে অনেক সুন্দর সুন্দর ফুল দেখতে পাবো ।

20231023_122554.jpg


ওপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি কাঠগোলাপ গাছের ছবি । কাঠ গোলাপ গাছে যে এত বড় হয় তা আগে জানা ছিল না ।এই প্রথম এত বড় কাঠ গোলাপ গাছ দেখলাম । গাছ ভর্তি ফুল ফুটে রয়েছে ফুল দেখে আমি বিশ্বাস করেছি যে এটি কাঠ গোলাপ প্রথমে তো আমার বিশ্বাসই হচ্ছিল না ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

রমনা পার্কটি অনেক সুন্দর। আমি গিয়েছিলাম ওখানে। শহরের দিকে বসবাস করলে ছেলেমেয়েদের নিয়ে একটু বিকাল টাইমে বের হয় বাবা-মা। আসলে এটা একটা ভালো দিক। খোলামেলা রাস্তা গুলো যে এত পরিষ্কার পরিচ্ছন্ন লাগছে। সত্যিই অনেক ভালো লাগলো।গোলাপ ফুল তো ফুলের রানী বলা হয় এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন এবং এখানকার পরিবেশটা আমার কাছে অনেক সুন্দর লাগলো । সব মিলিয়ে দারুন সময় কাটিয়েছেন রমনা পার্কে। সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক ভালো লাগলো।

 10 months ago 

রমনা পার্কটা এরকম পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সবসময় বাচ্চাদেরকে নিয়ে গেলে ভালোই লাগে । আমার কাছে অনেক ভালো লাগে ।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে একটি ফটোগ্রাফি দেখতে কিছুটা ঝাপসা লাগছে। তাছাড়া বাকি ফটোগ্রাফি গুলো দেখতে সুন্দর লাগছে এবং ফটোগ্রাফির বর্ণনাগুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করছেন। রমনা পার্কের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

প্রত্যেকটা ছবিইতো পারফেক্ট রয়েছে আপনার কাছে কোন ছবিটির ঝাপসা লাগলো সেটি বুঝলাম না।

 10 months ago 

রমনা পার্কের পরিবেশটা কিন্তু অনেক সুন্দর। আর জায়গাটা বেশিরভাগ মানুষের পছন্দের। এই জায়গায় একবার গেলে যে কারোর সব সময় যেতে ইচ্ছে করবে। ছেলেকে নিয়ে এই পার্কে যাওয়ার চেষ্টা করেন এটা জেনে খুব ভালো লাগলো। বেশ কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লেগেছে। ধন্যবাদ ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 10 months ago 

বিকেলবেলা ছেলেদের নিয়ে বাচ্চাদের নিয়ে এখানে ঘুরতে যাওয়ার পারফেক্ট একটি জায়গা । আমরা প্রায়ই যাই অনেক ভালো লাগে সেখানে যেতে ।

 10 months ago 

আপনি অনেক সুন্দর করে রমনা পার্কের বেশ কিছু ফটোগ্রাফি করেছেন। এইরকম পার্ক গুলোর মধ্যে ঘুরতে গেলে অনেক ভালো লাগে। ছেলেকে নিয়ে ঘুরতে গিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। তবে রমনা পার্কে ভিতরে পরিবেশ দেখতে বেশ খুব চমৎকার। সবগুলো ফটোগ্রাফি সত্যি অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

রমনা পার্কের ভিতরের পরিবেশটা আসলেই অনেক সুন্দর সবাই তার ছেলেমেয়ে নিয়ে এখানে ঘুরতে আসে । বিকেলবেলা হাটাহাটি করার জন্যও অনেকেই আসে ।

 10 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপু তবে গোলাপের সৌন্দর্যটাই সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে চমৎকার লেগেছে আর গোলাপ ফুলটি বেশি ভালো লেগেছে শুনে ভালো লাগলো ।

 10 months ago 

রমনা পার্কের সৌন্দর্য আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। এরকম পার্কে ঘোরাঘুরি করলে কিন্তু মনটা একেবারে ভালো হয়ে যায়। কাঠ গোলাপ গাছটা তো দেখছি অনেক বেশি বড় হয়েছে। আর ফুল ফুটেছে অনেকগুলো। আমার কাছে এই ফটোগ্রাফিটা কিন্তু খুব দারুণ লেগেছে। গোলাপ ফুলের ফটোগ্রাফিও আমার কাছে খুব ভালো লেগেছে। আর পার্কের বিভিন্ন সাইটের ফটোগ্রাফি ও দারুন ছিল।

 10 months ago 

আসলেই কাঠগোলাপ গাছটি অনেক বড় ছিল আর এটি যে এত বড় হয় সেটা আমার জানাই ছিল না এই প্রথম দেখলাম ।

 10 months ago 

আগে বছরে একবার হলেও রমনা পার্কে যাওয়া হতো, বন্ধুবান্ধবরা মিলে মজা করতে যেতাম ঐদিন অনেকের সাথেই দেখা হতো, কিন্তু এখন অনেক বছর হয়ে গেল ওই বন্ধুদের সাথে আর দেখা হয় না তাই রমনাতে আর যাওয়া হয় না।

 10 months ago 

বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য রমনা পার্কটা পারফেক্ট একটি জায়গা । দোয়া করি আপনি যেন আবার আপনার বন্ধুদের সাথে রমনা পার্কে ঘুরতে যেতে পারেন ।

 10 months ago 

কাঠগোলাপ গাছ অনেক বড় হয়ে থাকে। আমি যেদিন প্রথম এটা জেনেছিলাম বেশ অবাক হয়েছিলাম। রমনা পার্কের নাম অনেক শুনলেও এখন পযর্ন্ত যাওয়া হয়নি। এটা একটা আক্ষেপ রয়ে গেল। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখছি বেশ চমৎকার। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

কোন একদিন চলে আসবেন ঘুরে দেখে যাবেন রমনা পার্কটা আসলেই অনেক সুন্দর ।

 10 months ago 

অনেকদিন হলো রমনা পার্কে যাওয়া হয়না আসলে বেড়াতে গেলে তখন যাওয়া হয়। রমনা পার্কের সবুজ ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটি ফটোগ্রাফি অসম্ভব পরিমাণ সুন্দর ছিল যা দেখে চোখ জুড়িয়ে
গেল। সবগুলো ফটোগ্রাফি সবুজে ভরপুর। অনেক ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ।

 10 months ago 

রমনা পার্ক এখন অনেক সুন্দর করেছে আপু একদিন সময় করে দেখে যেয়েন । শিশুদের খেলার জন্য সুন্দর একটি জায়গা করেছে সত্যি অনেক ভালো লাগে সেখানে গেলে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54