চিকেন ফ্রাই রেসিপি,১০%বেনিফিশিয়ারী প্রিয় সাইফক্স এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই ভাল আছেন নিশ্চয়ই ।আজ আমি এসেছি খুবই মজাদার একটি রেসিপি নিয়ে ।এই খাবারটা পছন্দ করে না এমন কোনো মানুষ নেই বললেই চলে। আমার তো খুবই ভালো লাগে। খাবারটি হচ্ছে চিকেন ফ্রাই ।চিকেন ফ্রাই আমার এতোটা পছন্দের যে যত দেখি ততই আমি খেতে পারি আমার কাছে খুবই ভালো লাগে চিকেন ফ্রাই। চিকেন ফ্রাই হলেতো আর কোন কথাই নেই ।কোন রেস্টুরেন্টে গেলে আগে শুধু আমি চিকেন ফ্রাই খেতে চাই ।আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে বানিয়েছি আমি আমার চিকেন ফ্রাই।প্রতিটা ধাপে ধাপে আপনাদেরকে দেখিয়ে দিব চলুন তাহলে বানাতে চলে যায়।



Picsart_22-03-05_16-26-33-407.jpg

0101010.png

image.png

  • চিকেন― ৬পিছ
  • ভিনেগার―২টেবিল চামচ
  • আদা বাটা ―১/২ চা চামচ
  • রসুন বাটা― ১/২ চা চামচ
  • লবণ ―পরিমাণমতো
  • তেল ―পরিমানমতো
  • ডিম ―একটি
  • ব্রেডক্রাম― প্রয়োজনমতো
  • মরিচের গুঁড়া ―১/২ চা চামচ
  • টমেটো সস
    0101010.png

Picsart_22-03-05_16-29-20-034.jpg

0101010.png

image.png

0101010.png

20220304_181140.jpg20220304_181231.jpg

প্রথমে চিকেন গুলো কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়ে তার ভেতরে আদা বাটা, রসুন বাটা ,লবণ, ভিনেগার, মরিচের গুঁড়া, টমেটোর সস সবকিছু দিয়ে মেরিনেট করে এক ঘন্টার জন্য রেখে দিয়েছি।

20220304_181314.jpg20220304_183107.jpg
20220304_183225.jpg20220304_183540.jpg

ম্যারিনেট করা হয়ে গেলে একটা বাটিতে একটি ডিম ফেটিয়ে নিয়ে তার ভেতরে মেরিনেট করা চিকেন দিয়ে উল্টেপাল্টে তারপর ব্রেডক্রাম্ব এর সাথে গড়িয়ে নিয়েছি। তারপর একটি চুলায় একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিয়েছি তেল গরম হতে হতেই আমি চিকেন গুলো তেলের ভিতরে দিয়ে দিয়েছি ।এখানে চুলা একেবারে কমিয়ে রেখেছি। তানাহলে উপর থেকে পুড়ে যাবে ভেতরে কাঁচা রয়ে যাবে। বারবার উল্টেপাল্টে ভাজতে হবে যাতে সব জায়গায় সমানভাবে ভাজা হয়।

20220304_184128.jpg

আমার চিকেন গুলো ভাজা হয়ে গিয়েছে কালারটা একেবারেই চেঞ্জ হয়ে এসেছে। তখন আমি একটা স্টেইনার দিয়ে তেল ঝরিয়ে নিয়েছি।

20220305_162354.jpg

একটা প্লেটে টিস্যু রেখে টিস্যুর উপরে উঠিয়ে আমি গরম গরম পরিবেশন করেছি। দেখুন কত সুন্দর দেখতে হয়েছে খেতেও কিন্তু দারুণ মজাদার হয়েছিল।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি আমার খুবই প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন। চিকেন ফ্রাই রেস্টুরেন্টে গিয়ে প্রচুর পরিমাণে খাওয়া হয়। তবে বাসার তৈরি চিকেন ফ্রাই স্বাস্থ্যসম্মতভাবে তৈরি করা হয়। চিকেন ফ্রাই রেসিপি বাসায় তৈরি করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাইয়া চিকেন ফ্রাই সবারই অনেক পছন্দ ঘরে তৈরি করলে একটি স্বাস্থ্যসম্মত খুব সুন্দর একটি রেসিপি হয় ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

অসাধারণ রেসিপি শেয়ার করেছেন আপু। রেসিপি দেখে ইচ্ছে করছে গরম গরম এক পিস খেয়ে ফেলতে 😋আপু এটা ঠিক না এভাবে একা একা খেয়ে ফেললেন। আমাদের জন্য পাঠিয়ে দিতেন😁😁 আপনার রেসিপিটি দেখে আমিও এভাবে চিকেন ফ্রাই তৈরি করা শিখে নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমি তো সবাইকে দিয়েই খেতে চাই আপনারা আসেন নাতো এ জন্য আপনাদেরকে দেখিয়ে দেখিয়ে খাই কি আর করব।

 2 years ago 

খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। চিকেন ফ্রাই দেখে তো লোভ সামলানো অসম্ভব হয়ে পড়ে, দেখেই জিভে জল আসে। আপনি খুবই সহজ ভাবে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করে দেখিয়েছেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপি দেখে তো জিভে জল চলে আসলো। খুবই সুস্বাদু একটা রেসিপি শেয়ার করেছেন আপু। সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বোঝার ক্ষেত্রে হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন, চিকেন ফ্রাই আমার কাছে অনেক ভালো লাগে। তাছাড়া চিকেন ফ্রাই এর ছবি দেখেই মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে আর আমারও খাওয়ার প্রতি একটা লোভ জমেছে। আপনার জন্য শুভকামনা রইল আপু 💚

 2 years ago 

আসলেই অনেক টেস্টি হয়েছিল যেমন লোভনীয় দেখতে পেয়েছে খেতেও কিন্তু মজা হয়েছিল।

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপি দেখে জিভে জল চলে আসলো। কারণ চিকেন ফ্রাই আমার খুবই প্রিয়। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের মাঝে শেয়ার করলেন। সুন্দরভাবে উপস্থাপন থেকে আমি তৈরি করা শিখতে পারলাম।আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 2 years ago 

চিকেন ফ্রাই আমারও অনেক পছন্দ তাই তো মাঝে মাঝে বানিয়ে খাই আর আপনাদেরকে লোভ দেখাই।

 2 years ago 

আপু মানুষকে খাবারের লোভ দেখানোর জন্য যদি কোন দন্ড থাকতো তাহলে আমি আপনার নামে মামলা করে দিতাম। এত সুন্দর সুন্দর খাবার রান্না করে শুধু আমাদের সঙ্গে ছবি শেয়ার করেন এটা তো কোনভাবেই মেনে নেয়া যায়না। একবার দাওয়াত দিলেও তো পারতেন হাহাহাহা।

 2 years ago 

হাহাহা ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করেছেন ভালো লাগলো অনেক আর দাওয়াত রইলো।

চিকেন ফ্রাই দেখলেই জিভে জল চলে আসে। চিকেন ফ্রাই খেতে আমার বেশ মজা লাগে কি আসলেই অনেক টেস্টটি এবং সুস্বাদু একটি খাবার। এবং যে একবার খাবে তার মনে হয় বারবার খেতে ইচ্ছে করবে' খাবারটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন চিকেন ফ্রাই আসলেই খুবই টেস্টি ওষুধ একটি খাবার একবার খেলে আরও খেতে ইচ্ছা করে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই চিকেন ফ্রাই যতোই দেখি ততোই খেতে মন বলে।আপনি ঠিক বলেছেন। আসলে এতে আলাদা একটা দুর্বলতা কাজ করে। দেখলেই মাথা কাজ করে না শুধু খেতে মন বলে। আপনি দারুন দক্ষতা নিয়ে বাড়িতে বসে সুন্দর চিকেন ফ্রাই তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলেই ভাইয়া এরকম সুস্বাদু একটি খাবার বাড়িতে তৈরি করে খেতে ভালোই লাগে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কি সুস্বাদু এবং আমি একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে দিলেন। আমারতো চিকেন ফ্রাই দেখেই খুব লোভ হচ্ছে 😋 এত অসাধারণ ভাবে তৈরি করলেন দেখে কার না লোভ হবে 😋 আমার কাছে তো আপনার পুরো রেসিপিটি অনেক লোভনীয় মনে হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপু যেমন লোভনীয় হয়েছে খেতেও কিন্তু অনেক মজা হয়েছিল অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67