একটি নেকলেস ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220910_174143.jpg

আজ আমি আবার আপনাদের সামনে একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি ।আজ আমি একটি নেকলেস ম্যান্ডেলা আর্ট করে আপনাদেরকে দেখাবো ।এই নেকলেস ম্যান্ডেলা আর্ট এর আগে আমি কখনো করিনি আজ প্রথম করেছি আমার কাছে খুবই ভালো লেগেছে এই আর্টটি। ম্যান্ডেলা আর্ট গুলো এমনিতেই দেখতে অনেক ভালো লাগে তারপর আবার এরকম নেকলেস ডিজাইন করে যদি করা হয় তাহলে একটু ভিন্ন রকম সুন্দর লাগে। ম্যান্ডেলা আর্ট গুলো একটি সময় সাপেক্ষ ব্যাপার তাই আমি যখন আর্ট করতে বসি তখন চেষ্টা করি একসাথে দুই তিনটা আর্ট করে রাখার । এই আর্টটি বেশ কিছুদিন আগে কয়েকটা করেছিলাম তার ভিতরে একটি এখন আমি আপনাদের সাথে শেয়ার করছি।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
স্কেল
কালো কলম
ইরেজার

কার্যপ্রণালী

20220910_173925.jpg20220910_173859.jpg
20220910_173838.jpg20220910_173821.jpg
প্রথমে চারকোনা করে একটি ঘর এঁকে নিয়েছি। তারপরে দুই সাইডে কোনা করে দুটো দাগ দিয়ে ঘরটা মিলিয়ে দিয়েছি। তারপর চারকোনার মাঝে নিচের দিকে একটি গোল করে গলার মত এঁকে নিয়েছি। তারপর গলার উপরে ও নিচে একটু ডিজাইন করে দিয়েছি।
20220910_173802.jpg20220910_173740.jpg
20220910_173716.jpg20220910_173656.jpg
তারপর নিচের দিকে আরো বেশ খানিকটা ডিজাইন করে দিয়েছি ও পেন্সিল দিয়ে ডাবল করে দুটো দাগ দিয়ে নিয়েছি ।তারপর পেন্সিলের দাগের উপর দিয়ে কালো কলম দিয়ে দাগিয়ে নিয়েছি ও উপরের অংশ থেকে ডিজাইন করা শুরু করেছি।
20220910_173634.jpg20220910_173613.jpg
20220910_173515.jpg20220910_173454.jpg
এভাবে একে একে মাঝের অংশটুকু ওর সাইডের অংশটুকু ডিজাইন করে ভরে দিয়েছি ।তারপর পুরো মাঝের অংশটুকু ডিজাইন করে ভরে দিয়েছি ও মাঝে আরো একটু ফাঁকা অংশ ছিল সেগুলো চিকন চিকন দাগ দিয়ে ভরে দিয়েছি।
20220910_173430.jpg20220910_173212.jpg
তারপর চিকন চিকন দাগের মাঝে ছোট ছোট করে একটা করে ফোটা দিয়েছি ও মাঝের কিছু অংশ ফাঁকা ছিল সে অংশটুকু কালো কলম দিয়ে একটু বাদ রেখে ভরে দিয়েছি। তারপর নিচের দিকে কালো কলম দিয়ে ছোট ছোট ফোটা দিয়ে ডিজাইন করে নিয়েছি ।

20220910_173046.jpg

ব্যাস আমার নেকলেস ম্যান্ডেলা আর্ট ডিজাইন করা সম্পূর্ণ হয়ে গিয়েছে আমি আমার নাম লিখে নিয়েছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

দুজনেই দেখছি বেশ মিল আছে আপু। আমি কখনো রাগ করতে বসতে চেষ্টা করি দুইটা বা সর্বোচ্চ তিনটা করে রাখার। যাই হোক আপনি নেকলেস টি আমারও বেশ পছন্দ হয়েছে। আমার বিয়েতে আপনারও প্রেম দাওয়াত আমার জন্য নেকলেস্টের নিয়ে আসবেন 😂😂। ‌

 2 years ago 

ঠিক বলেছেন আপু আঁকতে বসতেই আলসেমি লাগে কিন্তু পরে যখন বসা হয় তখন একসাথে অনেকগুলো বানিয়ে ফেলা যায়। অনেক ধন্যবাদ আপু আপনার দেওয়াটি আমি গ্রহণ করলাম এই নেকলেস্ট নিয়ে আসার চেষ্টা করব সাথে আরো অন্য কিছু নিয়ে আসার চেষ্টা করব।

 2 years ago 

এটা কিন্তু অনেক ভালো একটা বুদ্ধি। কারণ সব সময় নিজের সময় হয়ে ওঠে না আর্ট করার জন্য, আর এদিক থেকে ম্যান্ডেলা আর্ট করাটা অনেক কষ্টের বিষয় এবং সময়ের বিষয়। তাই আপনি বুদ্ধি করে একসাথে বসে দুই তিনটা আর্ট করে নেন, যাতে করে পরবর্তীতে সেই আর্ট গুলো পোস্ট আকার আমাদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর ছিল ম্যান্ডেলা আর্টটা।

 2 years ago 

মাঝে মাঝে দু তিনটে একসাথে করা হয় আবার মাঝে মাঝে একটা করতেই অনেক সময় লেগে যায় ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সেটা ঠিক সব সময় তো আর সমান ভাবে সময় দেওয়া সম্ভব হয়ে ওঠে না। ধন্যবাদ আপনাকে সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

অনেকদিন পরে আমি দারুন একটি মেন্ডালা দেখলাম আপু এর আগেও বেশ চমৎকার চমৎকার মেন্ডালা আমাদের উপহার দিয়েছেন।এটাও অনেক সুন্দর হয়েছে অসংখ্য ধন্যবাদ গুছিয়ে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে যেন ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সবসময় মন্তব্য করার জন্য।

 2 years ago 

নেকলেসের ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে আপু। আর্ট মনোমুগ্ধকর ভাবে ফুটিয়ে তুলেছেন। সবগুলো আর্ট এর চেয়ে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে বেশি ভালো লাগে আমার কাছে। এই ধরণের আর্ট করতে অনেক সময় এবং ধৈর্য প্রয়োজন হয়।এই জন্য সবসময় বসা হয় না এই জন্য যখন আর্ট করার জন্য বসা হয় তখন একসাথে কয়েকটি আর্ট করে রাখা ভালো এবং বুদ্ধি মানের কাজ। ভালো একটা আইডিয়া পেলাম। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আসলেই অনেক ভালো লাগে কিন্তু অংকন করতে বেশ খানিকটা সময় ও কষ্ট হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আমিও যখন সময় পাই একবারে কয়েকটা আর্ট করে রাখি । কারণ সব সময় বসতে ইচ্ছা করে না। আবার যখন আর্ট করতে বসি তখন বেশ ভালই লাগে। একটার পর একটা করতে তেমন খারাপ লাগে না। আপনার আজকের নেকলেস ম্যান্ডেলার আর্টটি খুবই চমৎকার হয়েছে। মনে হচ্ছে যে ভারী নেকলেস গলায় পড়ে আছে। ছোট ছোট কাজগুলো খুব নিখুঁতভাবে করেছেন।

 2 years ago 

একদম তাই যখন বসা হয় তখন একটার পর একটা তৈরি করতে করতে কখন যে সময় চলে যায় টেরই পাওয়া যায় না একসাথে অনেকগুলো বানিয়ে ফেলা যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নতুন একটি ম্যান্ডেলার চিত্র অংকন আপনার মাধ্যমে দেখতে পেলাম আপু। নেকলেস এর ম্যান্ডেলার ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যিই আপনার দক্ষতা আছে বলতে হবে। আজ আপনি প্রথম নেকলেস ম্যান্ডেলার চিত্র অংকন করেছেন ‌তার পরেও দেখতে সুন্দর লাগছে।

 2 years ago 

এই ম্যান্ডেলার ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো করতে একটু সময় লেগেছে ঠিকই কিন্তু করার পরে জিনিসটি দেখতে অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা চিত্র অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেন। আজকে চিত্র অংকন অনেক ভালো হয়েছে। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন, দেখে আরো বেশি ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আমার ম্যান্ডেলা চিত্রটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ আমার কাছে ম্যান্ডেলা আর্ট দেখতে ভীষণ সুন্দর লাগে ৷ আমিও মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট শেয়ার করি ৷ যদিও ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ৷ আপনি অনেক নিখুঁত ভাবে ম্যান্ডেলা আর্টটি তৈরি করে শেযার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে আসলেই অনেক ভালো লাগে তাই আমিও সবসময় চেষ্টা করি এই আর্ট গুলো করার ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41