রঙীন কাগজ দিয়ে ভালুকের মুখ তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220521_170117009.jpg

আজ আমি আপনাদের সাথে রঙীন কাগজ দিয়ে বানানো একটি ভালুকের মুখ শেয়ার করতে চলে এসেছি। রঙিন কাগজ দিয়ে জিনিস বানাতে আমার কাছে অনেক ভালো লাগে আজ বেশ কিছুদিন হল রঙিন কাগজ দিয়ে তেমন একটা কিছু বানানো হচ্ছে না, সময়ই পাচ্ছি না বসলে একসাথে দুই একটা বানিয়ে ফেলা যায় কিন্তু সময়ের অভাবে বানাতে পারছি না। ফোন ঘাটতে ঘাটতে এটা পেয়ে গেলাম তাই নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গিয়েছি। আর এটা হল একটি ভালুকের মুখ দেখতে খুবই কিউট লাগছে। সেটি এখন আপনাদের সাথে আমি শেয়ার করছি।

unnamed.png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
কালো কলম
কাঁচি
কম্পাস
গ্লু

unnamed.png

কার্যপ্রণালী

unnamed.png

20220521_124254.jpg20220521_124328.jpg
20220521_124337.jpg20220521_124349.jpg

প্রথমে খয়েরি রঙের একটা বড় ও দুইটা ছোট বৃত্ত এঁকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি। তারপর সাদা দুটো ছোট বড় কেটে নিয়েছি। তারপর কালো রঙের দুটো ছোট একটি বড় করে কেটে নিয়েছি। তারপর সাদা রঙের কাগজের এক পাশে গ্লু লাগিয়ে দিয়েছি।

20220521_124406.jpg20220521_124423.jpg
20220521_124439.jpg20220521_124500.jpg

তারপর সাদা রঙের ছোট দুটো কাগজ গ্লু দিয়ে খয়েরি রঙের ছোট কাগজ দুটোর উপরে বসিয়ে দিয়েছি। তারপর গ্লু দিয়ে দুইটা খয়েরি কাগজের বড় গোলটার সাথে লাগিয়ে ভালুকের কান বানিয়ে নিয়েছি।

20220521_124531.jpg20220521_124547.jpg

তারপর খয়েরি কাগজের মাঝখানে একটু গ্লু লাগিয়ে সাদা রঙের বড় কাগজটা লাগিয়ে ভালুকের মুখ বানিয়ে নিয়েছি।

20220521_154802.jpg20220521_154819.jpg

তারপর সাদা রঙের কাগজের উপরের দিকে একটু গ্লু লাগিয়ে কালো রঙের একটা কাগজ বসিয়ে দিয়ে ভালুকের নাক বানিয়ে নিয়েছি।

20220521_165640.jpg20220521_165701.jpg

ওই একই ভাবে কালো রঙের গোল দুটো ভালুকের সাদা রঙের কাগজের উপরে লাগিয়ে ভালুকের চোখ বানিয়ে নিয়েছি ও পেন্সিল দিয়ে ভালুকের নাকের নিচে দাগ দিয়ে দিয়েছি।

20220521_165751.jpg20220521_165806.jpg
20220521_165825.jpg20220521_165901.jpg

আরও একটা গোল খয়েরি রঙের কাগজ নিয়ে মাঝখান থেকে ভাঁজ দিয়ে একপাশে গ্লু লাগিয়ে নিয়েছি। তারপরে আগে থেকে বানিয়ে রাখে ভালুকের মুখ এর পেছনের অংশে লাগিয়ে দিয়েছি ।তারপর ওই কাগজটা উপর ভর করে ভালুকটাকে দাঁড় করিয়ে দিয়েছি।

20220521_165845.jpg

এভাবেই খুব সহজে তৈরী হয়ে গিয়েছে আমার রঙিন কাগজ দিয়ে বানানো খুব সুন্দর একটি ভালুকের মুখ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago (edited)

আসলে রঙিন কাগজের জিনিস বানানোর চেয়ে বানাতে বসাই টাই আসল। কারণ সময়ের কারণে বসাই হয় না। আপনার আজকের ভাল্লুকের মুখটি অনেক ভালো হয়েছে। আপনার উপস্থাপনা ও খুব সুন্দর ছিল। সব মিলিয়ে ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু সময় করে বসলে সাথে সাথে কয়েকটি বানিয়ে ফেলানো যায় কিন্তু সময় পাওয়া যায় না ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাল্লুকের মুখের খুব সুন্দর একটি অরিগামি প্রস্তুত করেছেন রঙিন পেপার দিয়ে আইডিয়াটি খুবই সুন্দর ছিল চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার ভালুক বানানোর আইডিয়াটি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

বাহ বেশ চমৎকার করে রঙিন কাগজ দিয়ে ভালুকের মুখ বানিয়েছেন। এটি আসলেই চমৎকার ভাবে ফুটে উঠেছে এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ যথাযথভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে বানানো প্রতিটি আমার কাছেও অনেক ভালো লেগেছিল আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

বাহ আপু রঙ্গিন কাগজ ব্যবহার করে দেখছি দারুন একটি ভাল্লুক তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি করা ভাল্লুকটি দেখতে সত্যি খুবই কিউট লাগছে। আর আপনার উপস্থাপনাও আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাইয়া এটি বানানোর পর দেখতে অনেকটাই কিউট লাগছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে ভালুকের মুখ তৈরি করেছেন। আসলে এ ধরনের অরিগামি গুলো খুবই সুন্দর লাগে। আমিও মাঝে মাঝে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু বানানোর চেষ্টা করি। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে বানিয়ে দেখিয়েছেন। আপনার উপস্থাপনা ও বেশ ভালো ছিল ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে বানানো জিনিস গুলো দেখতে ভালই লাগে এজন্য আমিও সবসময় চেষ্টা করে রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু বানানোর ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ভাল্লুকের মুখ দেখতে অসম্ভব সুন্দর হয়েছে আপু। আপনি খুবই চমৎকার করে ভাল্লুকের মুখ তৈরি করতে সক্ষম হয়েছেন। আপনি কিভাবে এত সুন্দর একটি ভাল্লুকের মুখ তৈরি করেছেন তাও আবার রঙিন কাগজ ব্যবহার করে তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এ ধরনের জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে বানানো ততটা কঠিন নয় চেষ্টা করলেই বানানো যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে ভালুকের মুখ তৈরি করেছেন। রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আমি নিজেও মাঝে মাঝে করার চেষ্টা করি। আপনার কারুকাজটি বেশ ভালো লাগতেছে দেখতে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আমাদের মাঝে আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া রঙিন কাগজের কারুকাজ গুলো দেখতে সত্যিই অনেক ভালো লাগে আমিও সবসময় চেষ্টা করি বানানোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে ভালুকের মুখ তৈরি সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজের ব্যবহার করেছেন। রঙিন কাগজ দিয়ে যে ভালুকের মুখ তৈরি করা যায় তা আজকে প্রথম দেখলাম। আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার হাতের কাজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এমন অনেক জিনিস আছে যা আমিও আগে জানতাম না এখানে আসার পর অনেক নতুন নতুন জিনিস শিখতে পারছি ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে ভালুকের মুখ তৈরি করেছেন আর সেখানে ভালুকের চোখ নাক এবং কান অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার দক্ষতার প্রমাণ দেয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই ভাইয়া রঙিন কাগজ দিয়ে ভালুকটি বানানোর পরে দেখতে খুবই সুন্দর লাগছিল অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও! আপু আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজের ব্যবহার ভালুকের মুখ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে যে ভালুকের মুখ তৈরি করা যায় তা আজকে প্রথম দেখলাম। আপনার সৃষ্টিশীল আইডিয়া আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার হাতের কাজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আমার রঙিন কাগজ দিয়ে বানানো ভালুকটি আপনার অনেক পছন্দ হয়েছে শুনে খুব খুশি হয়েছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45