★বেলে মাছ ভুনা রেসিপি★,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করছি সবাই যে যেখানে আছেন ভালো আছেন সুস্থ আছেন ।আজ আমি আবার খুব মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আর সেটি হল বেলে মাছের রেসিপি। বেলে মাছ খুবই মজাদার একটি মাছ এই মাছ গুলো ছোট ছোট গুলো যেমন চচ্চড়ি খেতে খুবই দারুন লাগে আবার বড় মাছ এভাবে ভুনা করে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর মাছটা খুব নরম খুব সাবধানে রান্না করতে হয় কিন্তু রান্না করার পর যখন খাই তখন খুবই ভালো লাগে ।আজ আমি এই বেলে মাছ টমেটো দিয়ে ভুনা করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে রান্নাটা শুরু করি।



PhotoEditorPro_1645039369171.jpg

)

প্রয়োজনীয় উপকরণ:

)

  • বেলে মাছ―৬পিছ
  • কাটা পেঁয়াজ―২কাপ
  • কাটা মরিচ―৫পিছ
  • মরিচের গুঁড়া―হাফ চা চামচ
  • জিরার গুঁড়া―হাফ চা চামচ
  • গরম মশলার গুঁড়া―হাফ চা চামচ
  • আদা বাটা― ১টেবিল চামচ
  • রসুন বাটা―১টেবিল চামচ
  • লবণ―পরিমাণমতো
  • তেল―পরিমাণমতো
  • ধনিয়াপাতা―আন্দাজমত
  • টমেটো―৩পিছ

)

PhotoEditorPro_1645039485667.jpg

)

কার্যক্রম

)

20220214_125757.jpg20220214_130005.jpg
প্রথমে চুলাই একটি কড়াই বসিয়ে তার মধ্যে প্রয়োজনমত তেল দিয়ে দিয়েছি ।তেল গরম হয়ে গেলে তার ভিতরে কেটে রাখা পেঁয়াজ ও মরিচগুলো দিয়ে হালকা বাদামি করে ভেজে নিয়েছি।
20220214_130021.jpg20220214_130349.jpg
20220214_130407.jpg20220214_130420.jpg
মাছগুলো ভালোমতো বাদামি করে ভাজা হয়ে গেলে তার ভিতর পেঁয়াজ বাটা ,আদা বাটা ও রসুন বাটা দিয়ে একটু নেড়ে চেড়ে তার ভিতরে হলুদের গুড়া ,মরিচের গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি। তারপর কিছু সময় মসলাটা নিয়েছি ।মসলা কষানো হয়ে গেলে তার ভেতরে আমি একটা টমেটো ছোট ছোট করে কেটে দিয়েছি।
20220214_130439.jpg20220214_130451.jpg
20220214_131218.jpg20220214_131253.jpg
টমেটোগুলো কিছু সময় মসলার সাথে ভালো করে ভুনে নিয়েছি ।টমেটোগুলো ভুনা হয়ে গেলে তার ভিতরে হালকা একটু গরম পানি দিয়ে দিয়েছি। গরম পানি দিয়ে যতক্ষণ না পর্যন্ত টমেটোগুলো একেবারে নরম হয়ে যাচ্ছে ততক্ষণ পর্যন্ত টমেটোগুলো আমি রান্না করে নিয়েছি ।টমেটোগুলো পুরোপুরি গলে গেলে তার ভিতরে আমি কেটে রাখা মাছগুলো দিয়ে দিয়েছি।
20220214_131312.jpg20220214_131330.jpg
20220214_132131.jpg20220214_132723.jpg
মাছগুলো মশলার সাথে কিছু সময় নেড়েচেড়ে ভুনে নিয়েছি ।মাছগুলো মসলার ভুনা হলে তার ভেতরে হালকা একটু গরম পানি দিয়ে আরও কিছু সময় ভুনে নিয়েছি ।তারপর মাছের ভিতরে মাছ রান্নার জন্য আরো একটু গরম পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।
20220214_132732.jpg20220214_132749.jpg
ঢাকনা খোলার পর যখন দেখব যে পানিটা প্রায় অনেকটাই টেনে এসেছে ঠিক সেই মুহুর্তে উপর দিয়ে কিছু ভাজা জিরার গুড়া দিয়ে দিয়েছি। জিরার গুঁড়া দিয়ে একটু নেড়ে চেড়ে তারপর উপরে ধনিয়া পাতা দিয়ে দিয়েছি।
20220214_132935.jpg20220214_133056.jpg
ধনিয়া পাতা দিয়ে আরও একটা বলক তুলে আমার রান্নাটা একেবারে হয়ে গিয়েছে তখন আমি চুলাটা বন্ধ করে দিয়েছি ।এবং মাছগুলো একটা প্লেটে ঢেলে উপর দিয়ে কিছু ধনিয়া পাতা দিয়ে দিয়েছি।

20220214_133103.jpg

এখন আমি মাছগুলো গরম গরম পরিবেশন এর জন্য নিয়ে এসেছি।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি সুস্বাদু একটি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফেমাস আমার খুব পছন্দের একটি মাছ বেলে মাছ ভুনা অনেক ভালো লাগে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

বেলে মাছ গুলো মনে হয় কমবেশি সবারই অনেক পছন্দ আমার কাছেও ভালোই লাগে খেতে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই সুন্দর হবে বেলে মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই রেসিপিটি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার এই রেসিপিটি দেখার পরে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরীর প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া বেলে মাছ এভাবে করে রান্না করলে আসলেই অনেক সুস্বাদু হয় আমার খাবারটিও অনেক সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলে মাছ ভুনার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে তুলে ধরেছেন আপু। আপনার এই বেলে মাছ ভুনার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল কারণ বেলে মাছ আমার খুব প্রিয়। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন এই বেলে মাছ গুলো খুবই ভালো লাগে খেতে আর খাবার টিও অনেক সুস্বাদু হয়েছিল অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলে মাছের রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। বেলে মাছ ছোট হলে আলু দিয়ে চচ্চড়ি আর যদি বেলে মাছ বড় হয় তাহলে সেগুলো ভুনা করলে বেশি মজা লাগে। যাই বলেন বেলে মাছের রেসিপি উপরে ধনেপাতা গুলো দেওয়াতে বেশি লোভনীয় লাগছে। লোভনীয় রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন ছোট গুলা আলু দিয়ে কিংবা আলু বেগুন দিয়ে চচ্চড়ি করলে আসলে খুবই ভালো লাগে খেতে আর বড় গুলো এভাবে ভুনা করে খেতে বেশি মজা অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

বেলে মাছ ভুনা রেসিপি দেখতে অনেক সুন্দর লাগতেছে । রেসিপিটি দেখে মনে হইতেছে অনেক লোভনীয় । তাছাড়া রেসিপিটি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে পোস্টটি দেখে ভাল একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বেলে মাছ আমার খুব ফেভারিট 👌মাঝেমধ্যেই বাড়িতে প্রস্তুত করে খাওয়া হয় 😋তবে ছোটবেলে😅 এরকম বড় বেলে অনেকদিনই খাওয়া হয় না🤔 দেখে তো লোভ সামলাতে পারছিনা 🍲মনে হচ্ছে তুলে খেয়ে নিই 😋 ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন 👌শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

ছোট বেলে গুলো খেতে আমার কাছে খুব ভালো লাগে এগুলো চচ্চড়ি করলেই বেশি মজা লাগে। আর বড়গুলি এভাবে করে খেতে ভালো লাগে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসাধারণ আপু ।আপনি খুব সুন্দর করে বেলে মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খুব সুস্বাদু হয়েছিল খাবারটি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

বেলে মাছ অনেক মজার একটা মাছ। আমি ছোট থেকেই বেলে মাছ অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে খুবই ভালো লাগলো আপনি খুব সুন্দর ভাবে রেসিপির প্রতিটি স্টেপ আমাদের সাথে শেয়ার করেছেন। সব কিছু মিলিয়ে খুব ভালো ছিলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার রান্নার পদ্ধতি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

বেলে মাছ ভুনার অনেক সুন্দর একটি রেসিপি তৈরি। আমার কাছে তো মাছ রান্না হয়ে যাবার পরে উপরে ধনেপাতা দেওয়ার বিষয়টি খুবই ভালো লাগলো। এরকমভাবে রান্না করলে আমার তো খেতে ভীষণ ভালো লাগে। আপনাদের ভিডিও দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। উপস্থাপনাটা অনেক সুন্দরভাবে গুছিয়ে করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

হ্যাঁ আপু রান্নার পরে উপরে এভাবে করে ধনিয়া পাতা দিলে দেখতেও খেতে ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর আমি তো ভিডিও দেইনি আপু আপনার লেখায় মো মনে হয় একটু ভুল হয়েছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.028
BTC 54635.52
ETH 2893.76
USDT 1.00
SBD 2.03