একটি থ্রি ডি আর্ট

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20231214_230900390.jpg

আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আমি আপনাদেরকে কালো কলম দিয়ে একটি থ্রিডি আর্ট করে দেখাবো । এই আর্ট করতে অনেক ভালো লাগে এজন্য প্রায় চেষ্টা করি করার জন্য । তবে সময়ের অভাবে খুব একটা করা হয় না । তারপরও মাঝেমধ্যে করার চেষ্টা করি । আজকে একটি থ্রিডি আর্ট করেছি এই আর্টটি করতে বেশ কষ্টই হয়েছিল এবং অনেক সময় লেগেছে । প্রথমে বেশ খানিকটা করার পরে দেখি যে মাঝখানে ঘর পূরণ করতে গিয়ে এলোমেলো হয়ে গিয়েছে । পরে সেটি ফেলে দিয়ে আবার নতুন করে শুরু করেছে । এজন্য সময়টা একটু বেশি লেগেছিল । তবে করার পরে আর্টটি সত্যি অনেক সুন্দর লেগেছিল আমার কাছে ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
কালো কলম
স্কেল

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20231214_230735.jpg20231214_230713.jpg
20231214_230652.jpg20231214_230639.jpg

প্রথমে a4 সাইজের একটি সাদা কাগজ নিয়েছি । তারপর চারপাশ থেকে কাগজটি দাগ দিয়ে নিয়েছি পেন্সিলের সাহায্যে । এরপর দেখুন তিনটি দাগ দিয়েছে এবং মাঝখান বরাবর লম্বা একটি দাগ দিয়েছি । তারপর কোনাকোণা করে প্রত্যেকটা ঘরে দাগ দিয়ে নিয়েছি ।

20231214_230619.jpg20231214_230606.jpg
20231214_230553.jpg20231214_230538.jpg

এরপর অন্য সাইড থেকে ঘুরিয়ে কোনা কোনা করে প্রত্যেকটা ঘরে দাগ দিয়ে নিয়েছি এবং প্রত্যেকটা কোণার ঘরে ঘরে ছোট ছোট করে দাগ দিয়ে ঘর তৈরি করে নিচ্ছি । ছবিতে যেভাবে দেখানো হয়েছে ঠিক সেই রকমভাবে । এরপর কোনার একটি ঘর থেকে ঘরটা কালো কালারের রং করা শুরু করেছি ।

20231214_230523.jpg20231214_230437.jpg

এরপর দেখুন এক লাইনের ঘরগুলো পূরণ করে দিয়েছি । একটা বাদ দিয়ে বাদ দিয়ে ঘরগুলো পূরণ করেছি ।এরপর অন্য পাশের ঘরগুলো একইভাবে পূরণ করেছি ।এপাশে যে ঘরগুলো পূরণ করেছি অন্য পাশে সেই ঘরটা বাকি রেখে অন্যটা পূরণ করেছি ।

20231214_230423.jpg20231214_230405.jpg

একইভাবে সবগুলো ঘর আমি পূরণ করে নিয়েছি ।ঘরগুলো যাতে পূরণ করার সময় ভুল না হয় সেই সুবিধার্থে আমি ছোট ছোট করে দাগ দিয়ে প্রত্যেকটা ঘর ভরে নিয়েছি । আমার ঘরগুলো পূরণ করা হয়ে গিয়েছে এভাবে আমার আর্টটি সম্পন্ন হয়ে গিয়েছে ।

20231214_230334.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 7 months ago 

এরকম আর্ট গুলো করতে আসলেই অনেক বেশি কষ্ট হয় আপু। আর এই আর্ট গুলো অনেক মেপে তারপরে অঙ্কন করা লাগে। আর অনেক বেশি সাবধানতা অবলম্বন করা লাগে। এমনকি সময় নিয়ে এগুলো অঙ্কন করলে তবেই অনেক বেশি সুন্দর হয়। একেবারে চোখ ধাঁধানো একটা আর্ট ছিল। আপনি অনেক সময় ব্যবহার করে সম্পূর্ণটা অঙ্কন করেছেন যা দেখেই বুঝতে পারছি আপু। আপনার কাজের প্রশংসা করা লাগে।

 7 months ago 

সাবধানতা অবলম্বন করার পরেও নষ্ট হয়ে গিয়েছিল নতুন করে আবার আঁকতে হয়েছিল ।

 7 months ago 

এই আর্টগুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়৷ তবে সময়ের অভাবের কারণে আমি এরকম আর্টগুলো তৈরি করতে পারি না৷ আজকে যেভাবে আপনি এই থ্রিডি আর্ট তৈরি করে ফেলেছেন তা একদম অসাধারণ দেখা যাচ্ছে৷ আপনি এটি তৈরি করতে অনেক কষ্ট করেছেন এবং অনেক সময় দিয়েছেন।
অসংখ্য ধন্যবাদ৷

 7 months ago 

আর্ট গুলো করতে সময় লাগে ঠিকই কিন্তু করার পরে দেখতে সত্যি অসাধারণ লাগে ।

 7 months ago 

সাদা কাগজের মধ্যে পেন্সিল ব্যবহার করে অনেক সুন্দর একটি থ্রিডি আর্ট অঙ্কন করেছেন আপনি। থ্রিডি আ‌র্ট গুলি সত্যিই অসাধারণ।

 7 months ago 

আমার সাদাকালো থ্রিডি আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু ।

 7 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে একটা থ্রিডি অংকন শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। কালো কলম দিয়ে আপনি এই থ্রিডি অঙ্কন করেছেন বোঝাই যাচ্ছে। সেই সাথে প্রথমটা কিছুটা নষ্ট হয়ে যাওয়ার কারণে নতুন করে আবার আপনি অংকন করেছেন যার কারণে সময়টা বেশি লেগেছে বোঝাই যাচ্ছে। অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে চমৎকার এই থ্রিডি অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রথমে পেন্সিল দিয়ে করে নিয়েছি কিছুটা । পরে কালো কলম ব্যবহার করেছি যাতে নষ্ট হলে কিছু করা যায় । কিন্তু তারপরও নষ্ট হয়ে গিয়েছিল কলম ব্যবহার করার পরে ।

 7 months ago 

উত্তম সেম অবস্থা, সময়ের অভাবে এই কাজগুলো করা হয় না। এই আর্ট গুলো করতে মাথা গুলিয়ে যায় এবং এলোমেলো হয়ে যায়। তাই নিরিবিলি পরিবেশের ও ঠান্ডা মাথায় ধীরস্থিরে এই কাজগুলো করতে হয়। আপনার কাজটি খুবই চমৎকার হয়েছে আপু।

 7 months ago 

ঠিকই বলেছ এর মাঝখানে এসে গুলিয়ে গেলে তখন খুবই কষ্ট লাগে আমার যেটা হয়েছিল ।

 7 months ago 

থ্রিডি আর্ট গুলো করার জন্য অনেক বেশি ধৈর্যের প্রয়োজন। সাদাকালো অনেক সুন্দর একটা চোখ ধাঁধানো থ্রিডি আর্ট অঙ্কন করেছেন আপনি। আপনি অনেক বেশি সময় ব্যবহার করে পুরোটা অঙ্কন করেছেন যেটা দেখে বুঝা যাচ্ছে। আপনি ধাপ গুলো অনেক সুন্দর করে তুলে ধরেছেন। যেটা দেখে যে কেউ এটা অঙ্কন করতে পারবে। অনেক বেশি মনোযোগ সহকারে আপনি সম্পূর্ণটা অঙ্কন করেছেন, যেটা দেখেই বুঝতে পারতেছি। আপনি ছোট ছোট দাগ গুলো দিয়েছেন যেন ভুল না হয়। এই বিষয়টা কিন্তু সত্যি অনেক সুন্দর ছিল।

 7 months ago 

ধৈর্য নিয়েই করা হয় কিন্তু তারপরও নষ্ট হয়ে গেলে তখন আর কিছুই করার থাকে না । আবার করতে হয়েছিল আমার ।

 7 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকারভাবে থ্রি ডি আর্ট করেছেন। থ্রি ডি আর্ট আমার কাছে অনেক জটিল লাগে। আপনি প্রথম চেষ্টা থ্রি ডি আর্ট করতে ব্যর্থ হয়েছেন পরে আবার নতুন করে থ্রি ডি আর্ট করলেন। খুব সুন্দর করে ধাপে ধাপ থ্রি ডি আর্ট আমাদের মাঝেও উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে থ্রি ডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার আর্টটি আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি আপু ।

 7 months ago 

আপনি তো অনেক সুন্দর থ্রি ডি আর্ট করেছেন। থ্রি ডি আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় লাগে। আপনি অনেক সময় দিয়ে থ্রি ডি আর্ট করেছেন। বিশেষ করে এই ধরনের আর্ট গুলো একটু এইদিক ওদিক হলে তখন আর্ট গুলো নষ্ট হয়ে যায়। খুব সুন্দর করে থ্রি ডি আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আমিও অনেক সময় নিয়ে করেছি আমার তো ডাবল কষ্ট হয়েছিল নষ্ট হয়ে যাওয়ার কারণে ।

 7 months ago 

দারুন একটি থ্রিডি আর্ট অঙ্কন করেছেন আপু দেখতে খুবই সুন্দর লাগছে আর এরই মাধ্যমে আপনি আপনার আর্ট করার দক্ষতা আবারও আমাদের মাঝে তুলে ধরলেন। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার থ্রি ডি আর্ট আপনার কাছে দেখতে অনেক সুন্দর লেগেছে শুনে সত্যি ভালো লাগলো ভাইয়া ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42