রঙীন কাগজ দিয়ে সূর্য তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1654945897236.jpg

আজ আমি রঙিন কাগজ দিয়ে বানানো একটি সূর্য নিয়ে হাজির হয়ে গিয়েছি। রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু বানাতে আমার কাছে প্রতিদিন অনেক ভাল লাগে। আর সবাই অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করে তাই আমিও প্রতিনিয়ত চেষ্টা করি কিছু কিছু জিনিস বানিয়ে আপনাদের সাথে শেয়ার করার। আজ আমি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি সূর্য বানিয়েছি এখন আমি আমার বানানো সূর্যটি আপনাদেরকে বানিয়ে দেখাবো।

unnamed.png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
কাঁচি
গ্লু
কালো কলম
স্কেল
পেন্সিল

unnamed.png

কার্যপ্রণালী

unnamed.png

20220611_171042.jpg20220611_171021.jpg

20220611_171000.jpg

প্রথমে ৬ সেন্টিমিটার ও ৫ সেন্টিমিটার সাইজের দুটো কাগজ গোল করে কেটে নিয়েছি। তারপর .৫/৮ সেন্টিমিটার সাইজের চিকন চিকন অনেকগুলো রঙিন কাগজ কেটে নিয়েছি। তারপর কাগজের এক সাইডে গ্লু লাগিয়ে নিয়েছি।

20220611_170944.jpg20220611_170929.jpg

20220611_165947.jpg

তারপর অন্য সাইডটা ভাঁজ দিয়ে গ্লুর সাথে এভাবে প্রত্যেকটা কাগজ একটা একটা করে লাগিয়ে নিয়েছি। তারপর বড় গোল কাগজটার উপর একটা একটা করে ছোট্ট কাগজগুলো গ্লু দিয়ে বসানো শুরু করেছি ।এভাবে আমি একে একে সবগুলো কাগজ গোল কাগজটার উপরে লাগিয়ে ফেলেছি গ্লু দিয়ে।

20220611_165931.jpg20220611_165914.jpg

20220611_165848.jpg

তারপর ছোটকাগজটার উপরে কালো কলম দিয়ে চোখ ও ঠোঁট এঁকে নিয়েছি।তারপর আগে থেকে বানিয়ে রাখা গোল কাগজের মাঝে ওই ঠোট ও চোখ আঁকানো কাগজটা বসিয়ে দিয়েছি গ্লু দিয়ে।

20220611_165423.jpg

এভাবে খুব সহজে তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজ দিয়ে বানানো খুব সুন্দর একটি সূর্য ।এটি বানানো কিন্তু মোটামুটি সহজ ছিল আপনারা চাইলেই বানাতে পারবেন।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে আপনি সূর্য তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে সূর্যের হাসি টা দেখে অনেক মজা পেলাম ।ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সূর্যের হাসিটা এত সুন্দর ছিল যে দেখে মজা লাগারি কথা ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি সূর্য তৈরি করেছেন আপনি। রঙ্গিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনার কাজটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ গুলো আমারও অনেক ভালো লাগে সবাই যখন তৈরি করে তাদের টাও ভাল লাগে আমার তৈরী করতেও ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর সূর্য তৈরি করেছেন আপু। সূর্য টি দেখতে অনেক খুশি লাগছে। রঙিন কাগজ ব্যবহার করে কিভাবে সূর্য তৈরি করতে হয় তার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আমার সূর্যটি ভালো আছো সব সময় খুশি থাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি সূর্য তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার সূর্য তৈরি দেখে। রঙিন কাগজের তৈরি জিনিসপত্র দেখতে আমি খুবই পছন্দ করি এবং তৈরি করতেও খুবই ভালোবাসি। আপনি খুবই দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। আমাদের মাজাদা সুন্দর একটি সূর্য তৈরি শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আমিও রঙিন কাগজের তৈরি জিনিস গুলো খুব পছন্দ করি এবং খুব যত্নসহকারে বানাতেও পছন্দ করি ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি প্রতিনিয়ত কিছু না কিছু রঙিন কাগজের আমাদেরকে উপহার দিয়ে যাচ্ছেন। আজকে আপনার হাতে রঙিন কাগজের তৈরি সূর্যের অরগেমি টা সত্যি দারুন লেগেছে। যদিও সময় স্বল্পতার কারণে আমার কোন ধরনের অরগেমি তৈরি করা হয় না। কিন্তু আপনাদের অরগেমি গুলোর দেখে খুবই আনন্দ উপভোগ করি। আমাদের সাথে রঙিন কাগজের এত সুন্দর সুর্য তৈরি করে ভাগাভাগি করে নেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর জিনিস বানাতে আমি অনেক পছন্দ করি তবে সময়ের অভাবে তেমন একটা বানাতে পারি না অনেক দিন পর পর বানাই।

 2 years ago 

আপু মনি আপনি তো অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে হাস্যজ্বল সূর্য তৈরি করেছেন, আপনার সূর্যটি আমার খুবই ভালো লেগেছে আপু মনি, খুব সহজেই অনেক সুন্দর একটি সূর্য তৈরি করেছেন আপু মনি, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে ভাইয়া আমার এই হাস্যজ্জল সূর্যটি বানানো একেবারে সহজ ছিল তাই ঝটপট বানিয়ে ফেলতে পেরেছি।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি সূর্য তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার রঙিন কাগজের সূর্যটি দেখে আপনার ভালো লেগেছে জেনে সত্যি আমি খুশি হয়ে গেলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে সূর্য তৈরি করেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সূর্যের হাসি টা অসাধারণ। খুবই সুন্দর ভাবে আপনার উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই সূর্যের হাসিটা দেখতে সুন্দরী ছিল আমার কাছেও ভাল লেগেছে।

 2 years ago 

বাহ!! আপু,আপনি তো রঙিন কাগজ দিয়ে চমৎকার করে সূর্য তৈরি করেছেন। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর সুর্য তৈরি করা যায় তা আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম। রঙিন কাগজের সূর্য দেখতে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনি কিভাবে রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি সূর্য তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি সূর্যটি সুন্দর করে বানিয়ে আপনাদের সামনে সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি আর কি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72