ছেলের স্কুলে বসে বৃষ্টি উপভোগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1696356481901.jpg


আজকে আমি আবার আপনাদের সাথে নতুন একটি ব্লগ শেয়ার করতে চলে এসেছি । আজকে এলোমেলো কিছু লিখা শেয়ার করছি । প্রতিদিনই তো ছেলেকে নিয়ে স্কুলে যেতে হয় এবং সেখানে গিয়ে বসেও থাকতে হয় । একেবারে দুই থেকে তিন ঘন্টা সময় পার করতে হয় । মাঝে মাঝে গল্প করতে করতে কোথা দিয়ে যে সময় চলে যায় সেটা টেরই পাওয়া যায় না । আবার মাঝে মাঝে এমন আছে যে মোবাইলে গেম খেলতে খেলতে সময় টা পার করে দিতে হয় । আবার কখনো কখনো ডিস্কোর্ড এ আড্ডা দিতে দিতে সময় যায় ।


আজকে যখন ছেলেকে নিয়ে স্কুলে গেলাম তখন একেবারে প্রচন্ড পরিমাণে রোদ হুট ছাড়া যেন রিকশায় উঠায় যাচ্ছিল না । স্কুল আমার বাসা থেকে অনেকটাই কাছে হেঁটে গেলে চলে তবে ছেলে কিছুতেই হাঁটতে চায় না আমারও হাঁটতে ভালো লাগে না , এজন্য আমরা বাসা থেকে নেমেই রিক্সা নেই । পাঁচ মিনিটে আমরা স্কুলে পৌঁছে গেলাম । আজকে আবার স্কুলে যেতে যেতে একটু দেরি হয়ে গিয়েছিল । গিয়ে দেখি জাতীয় সংগীত শুরু হয়ে গিয়েছে । আমার জন্যই নরমালি প্রতিদিনই লেট হয় কারণ সকালবেলা ঘুম থেকে উঠতে আমার একদম ইচ্ছা করে না । ঘুম ভাঙলো মনে হয় যে আরেকটু ঘুমায় আরেকটু ঘুমায় এভাবে করতে করতে দেরি হয়ে যায় । আজকেও ঠিক তাই হয়েছে ।


স্কুলে যাওয়ার পর মিস জিজ্ঞাসা করল দেরি হয়েছে কেন তখন আমি বললাম যে আমার জন্য দেরি হয়েছে । আমি ঘুম থেকে উঠতে দেরি করেছি । তখন সে বলল আহারে আপনার কি শান্তির জীবন এটা শুনে আমার হাসিই পেল কারণ ঘুম আমার একটু বেশিই আসে সব সময় । তারপর ছেলেকে ক্লাসে বসিয়ে দিয়ে বাইরে গিয়ে বসেছি এর ভিতরে দেখি আকাশ একেবারে মেঘলা হয়ে চারদিকে অন্ধকার হয়ে আসছে এবং ঠান্ডা হাওয়া বইতে শুরু করেছে । যেটা আসলে খুবই সুন্দর একটা মুহূর্ত ছিল । বৃষ্টির আগের মুহূর্তটা আমার কাছে খুবই ভালো লাগে । এর ভিতর দেখি ছেলে ক্লাস থেকে কান্নাকাটি করে বের হয়েছে । আমি ক্লাসে বসিয়ে দিতে চলে গেলাম ।


একটুপর সব ভাবিরা স্কুলের সামনে একটা শপিংমল আছে সেখানে যাচ্ছে চা কফি খেতে এবং শপিং করতে আমাকে বলেছিল তবে আমি যাইনি । কারণ আমি স্কুলে ছেলেকে একা রেখে কোথাও যাই না এটা আমার ভালই লাগে না ।তারপর আমি ছেলেকে ক্লাসে বসিয়ে দিয়ে আমরা যেখানে বসি সেখান চলে গেলাম । সেখান থেকে বাইরের দৃশ্যটা ভালোভাবে দেখা যায় । বাইরে তাকিয়ে দেখি প্রচণ্ড পরিমাণে বৃষ্টি নামছে বারান্দা দিয়ে সেটা দেখতে খুবই ভালো লাগছিল । আর খুব ইচ্ছা করছিল যে বৃষ্টিতে ভিজতে । আগেতো যখন সুযোগ পেতাম তখনই বৃষ্টিতে ভিজতাম । আর এখন তো সেই সুযোগটা হয়ই না । আগে স্কুল থেকে আসার সময় ইচ্ছে করে বৃষ্টিতে ভিজে বাসায় আসতাম সেটা খুবই ভালো লাগতো ।আর যখন বৃষ্টি নামতো বাসায় থাকা অবস্থায় রাস্তায় কিংবা ছাদে গিয়ে সবাই মিলে গোসল করতাম । সেই দিনগুলো আসলে অনেক মনোমুগ্ধ ছিল । সেই দিনগুলো এখন আমরা প্রচন্ড পরিমাণে মিস করি ।আর এখন ঢাকাতে আসার পরে বৃষ্টিতে ভিজার কোন সুযোগই হয় না । কারণ আমরা যে বিল্ডিংয়ে থাকি সেটা ২১ তলা । ওই ছাদে গিয়ে বৃষ্টিতে ভেজা ইম্পসিবল ব্যাপার । এজন্য বৃষ্টি নামলে দূর থেকে দেখেও শান্তি । আজকে যখন বৃষ্টি নামছিল তখন আমি বারান্দায় দাঁড়িয়ে কয়েকটি ছবিও তুলে নিয়েছি ।


এই বৃষ্টির ভেতর যারা কাজকর্ম করে খায় তাদের তো প্রচুর কষ্ট হয় । রিক্সাওয়ালাদের তো কোন রেস্ট নিলে চলবে না কারণ এই বৃষ্টির ভিতরে তাদের ভাড়া টা একটু বেশি পরিমাণে হয় । যার জন্য তারা বৃষ্টির মাঝেও রিকশা নিয়ে বের হয় । আর যখন রোদ বেশি পরিমাণে পড়ে তখনও তাদেরকে রিক্সা নিয়ে বের হতে হয় । এসব দৃশ্য দেখতে আসলেই খুব খারাপ লাগে । মাঝে মাঝে আমি তো রিক্সায় উঠলে বলি যে আপনারা কত কষ্ট করে রিক্সা চালান মাথায় একটা ছাতা নিয়েও চালাতে পারেন । তখন রিক্সাওয়ালারা হেসে দিয়ে বলে যে ছাতা হাতে রেখে কি আর রিকশা চালানো যায় । সত্যি এসব মানুষদের জন্য খারাপই লাগে । যাইহোক আজকের বৃষ্টির মুহূর্তটা কিন্তু আমি খুব এনজয় করেছি । কারণ কেউ ছিলনা আমি এক সাইডে একাই ছিলাম বারান্দায় দাঁড়িয়ে দাঁড়িয়ে বৃষ্টি দেখলাম আর কিছু ছবিও তুলে নিলাম ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আপনি একটু দেরিতে ঘুম থেকে উঠেছিলেন সেটা শুনে মনে হয় স্কুলের ম্যামের হিংসে হচ্ছিল হা হা হা। হ্যাঁ একটু বৃষ্টি হলে রিক্সাওয়ালা আরও বেশি ভাড়া পায় কারণ বৃষ্টির মধ্যে অনেকেই রিকশাচরে তার কাজের গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করে যাইহোক বৃষ্টি ভেজা মুহূর্তগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বৃষ্টি হলে রিক্সাওয়ালা ভাড়া বেশি নাই রোদ হলে রিক্সাওয়ালা ভাড়া বেশি না আসলে তাদেরও তো কষ্ট হয় ।

 10 months ago 

আপু আপনি ছেলের স্কুলে বসে তো বৃষ্টি উপভোগ করলেন।আর আমি কাল পুরোটাই ভিজে গেলাম।স্কুলে গিয়ে দেখি ছেলে ও খেলতে খেলতে ভিজে আছে।কাল অনেকদিন পর অপ্রত্যাশিতভাবে ভিজে গেলাম।আর কাল অনেক বেশি বৃষ্টি হয়েছে।ধন্যবাদ আপু অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

বৃষ্টিতে বাচ্চারা একটু ভিজলেই ওদের জ্বর আসে আমাদের নিয়ে অতটা ভয় লাগে না ওদেরকে নিয়ে যত ভয় ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45