রঙীন কাগজের তৈরি ললিপপ,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1656347411873.jpg

আজ আমি আবার আপনাদের সামনে রঙিন কাগজের তৈরি একটি জিনিস নিয়ে হাজির হয়ে গিয়েছি ।আজ আমি রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ললিপপ তৈরি করেছি। আমি যখন ললিপপ বানাচ্ছিলাম তখন বাচ্চা এসে বললো মা তুমি কি বানাচ্ছো তখন ওকে বললাম যে ললিপপ বানাচ্ছি। তখন ও খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছিল। ললিপপ বানানো হলে ওর হাতে দিলে ও ললিপপটা পেয়ে খুবই খুশি হয়ে চেটেপুটে খাওয়া শুরু করে দিয়েছে মিথ্যা মিথ্যা, যখন দেখল যে এটি খেয়ে কোন লাভ নেই তখন বায়না ধরল যে আমাকে সত্যি সত্যি ললিপপ কিনে দাও। পরে তখন বাধ্য হয়ে ললিপপ কিনে দিতে হল। এখন আমি আমার সুন্দর ললিপপটি বানানো আপনাদের সাথে শেয়ার করব।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ

সাদা কাগজ

গ্লু

কাঁচি
স্কেল

পেন্সিল

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20220627_222914.jpg20220627_222900.jpg
20220627_222848.jpg20220627_222834.jpg

প্রথমে 8/8 সেন্টিমিটার সাইজের চারটি সাদা কাগজ ও চারটি গোলাপি রঙের কাগজ কেটে নিয়েছি। তারপর কাগজটি মাঝখান থেকে একটা ভাঁজ দিয়েছি। তারপর এক পাশের কোনা ধরে আবার একটা ভাঁজ দিয়েছি এবং ওই কোনা বরাবর আরো একটা ভাঁজ দিয়েছি। প্রত্যেকটা ভাঁজ ছবিতে দেখিয়ে দিয়েছি।

20220627_222820.jpg20220627_222802.jpg
20220627_222743.jpg20220627_222656.jpg

তারপর আরো একটি কোনায় আরেকটা ভাঁজ দিয়ে অপরপাশের কোনায় একটা ভাঁজ দিয়ে সেই কোনাটা ধরে অন্য একটা কাগজের ফাঁকায় ঢুকিয়ে দিয়েছি। তারপরে আরও একটা কোনা ছিল সেই কোনটা ভেঙে দিয়েছি একইভাবে আমি মোট আটটা বানিয়ে নিয়েছি।

20220627_222642.jpg20220627_222629.jpg
20220627_222616.jpg20220627_222602.jpg

তারপর প্রথমে গোলাপি কাগজের এক সাইডে গ্লু লাগিয়ে সাদা কাগজটার ভিতরে ঢুকিয়ে দিয়েছি ।ওই একই ভাবে একটা সাদা ও একটা গোলাপী এভাবে করে গ্লু দিয়ে সবগুলো লাগিয়ে নিয়েছি।

20220627_222549.jpg20220627_222536.jpg
20220627_222521.jpg20220627_222506.jpg

একইভাবে একটার পর একটা কাগজগুলো দিয়ে লাগিয়ে নিয়েছি। তারপর কাগজটা উল্টানোর পড়ে দেখুন কত সুন্দর দেখতে হয়েছে। তারপর ১৫/৪সেন্টিমিটার সাইজের একটি কাগজ নিয়েছি।

20220627_222449.jpg20220627_222435.jpg
20220627_222418.jpg20220627_222402.jpg

একটা কাঠির সাথে পেঁচিয়ে পেঁচিয়ে লম্বা একটা কাঠির মতো বানিয়ে নিয়েছি। তারপর আরো চিকন লম্বা একটা গোলাপী কালারের কাগজ নিয়ে সেই সাদা আগে থেকে বানিয়ে রাখা কাঠিটির সাথে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি। তারপর কাঠিটির মাথার এক সাইডে হাত দিয়ে একটু চ্যাপ্টা করে গ্লু লাগিয়ে দিয়েছি।

20220627_222348.jpg20220627_222330.jpg

কাঠিটা নিয়ে আগে থেকে বানিয়ে রাখা ওটার উল্টাপাশে লাগিয়ে দিয়েছি।

20220627_222310.jpg

এভাবেই তৈরি হয়ে গেছে আমার রঙীন কাগজের তৈরি ললিপপ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

qara-xett.png

Sort:  
 2 years ago 

বাহ খুব সুন্দর একটি ললিপপ তৈরি করেছেন আপু। আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে 🤭। খুব নিখুঁতভাবে এটি তৈরি করেছেন। বিশেষ করে সাদা এবং গোলাপী রঙের কাগজ ব্যবহার করার কারণে একদম আসল ললিপপের মত লাগছে দেখতে। এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

তাইনা আপু সাদা আর গোলাপি রঙের কাগজ দেয়ার কারণেই মনে হচ্ছে সত্যিকারের ললিপপ দেখলেই খেতে ইচ্ছা করে।

 2 years ago 

দেখে বোঝার উপায় নেই এটি চিনির তৈরি ললিপপ নাকি কাগজের অরিগামি। সাদা এবং রঙিন কাগজের সমন্বয়ে খুব সুন্দর ভাবে ললিপপ তৈরি করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার ললিপপটি এতো ভালো হয়েছে যে আপনি বুঝতেই পারছেন না যে এটি চিনির ললিপপ নাকি কাগজের ললিপপ । তাহলে তো আমি ভালোই বানিয়েছি বলতে হবে।

 2 years ago 

হাহাহা আপু ! আপনার বাচ্চা ভেবেছে আপনার কাগজের তৈরি ললিপপ টি বাস্তবের ললিপপের মত । দেখে একদম বাস্তবের ললিপপের মতই মনে হচ্ছে । সেই কবে ললিপপ খেয়ে ছিলাম এখন মনেও নেই । খুবই সুন্দর হয়েছে আপু ললিপপ ।

 2 years ago 

না ভাইয়া ও এটা বাস্তবের ললিপপ মনে করে নি ও এটা খেলনা ললিপপ মনে করেই মিথ্যে মিথ্যে অভিনয় করেছে। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ললিপপ তৈরি করেছেন ।এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে রঙিন কাগজ দিয়ে ললিপপ তৈরি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু কাগজের তৈরি এসব জিনিস ধৈর্যসহকারে বানাতে হয় তা না হলে শেষ পর্যন্ত ভালোমতো বানানো যায় না।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার রঙিন কাগজের তৈরি ললিপপ। রঙ্গিন কাগজ ব্যবহার করেছিল দিয়ে তৈরি করা যাবে এটা কখন আমার ধারনাই ছিল না। আপনি খুব চমৎকার করে রঙিন কাগজের ললিপপ তৈরির ধাপগুলো ধাপ উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই রঙিন কাগজ দিয়ে যে কত কিছু বানানো যায় তা আমিও আস্তে আস্তে জানতে পারছি। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রঙীন কাগজের তৈরি ললিপপ দেখে খুবই সুন্দর লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে এই ডাই প্রজেক্টই আমাদের মাঝে তুলে ধরলেন। আসলে আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম, পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

আমার বানানো ড্রাই প্রজেক্ট এর উপস্থাপনা দেখে আপনি শিখতে পেরেছেন জেনে ভালো লাগলো আপনিও একদিন তৈরি করে আমাদের সাথে শেয়ার করবেন এই আশাতেই রইলাম।

 2 years ago 

আপু আপনি রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ দুটি ললিপপ বানিয়েছেন। ছোটবেলায় ললিপপ গুলো অনেক খেতাম। দেখে মনে হচ্ছে সত্যি কারের ললিপপ। দেখতে খুবই আকর্ষণীয় লাগছে আপনার ললিপপ গুলো। আপনার হাতের কাজ খুবই প্রশংসনীয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে কাগজের ললিপপ গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

এই ললিপপ গুলো খাওয়ার থেকে দেখতেই বেশি ভালো লাগে। আমার বাচ্চা এর আগে একদিন এ ধরনের একটি ললিপপ কিনে এনেছিল এখনো এরকম ললিপপ গুলো পাওয়া যায় ।ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

বাচ্চাদের কান্ড দেখে কিছুক্ষণ হাসলাম।

আপনার এই কাজটি অসাধারণ হয়েছে। এই কাজ আমার মাথায় কখনোই আসতো না। জাস্ট অসাধারণ হয়েছে আপনার এই ডাই প্রজেক্টেটি।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওর কান্ড দেখে আমারই হাসি পাচ্ছিলো আমি মনে করেছিলাম আবার সত্যি সত্যি না খেয়ে ফেলে পরে দেখি না দুষ্টামি করছে। ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনি রঙীন কাগজের তৈরি ললিপপ দুটি অনেক সুন্দর লাগতেছে আমার কাছে। সত্যি অসাধারণ লাগতেছে আমার কাছে। আমার কাছে ললিপপ দুটির কালার খুবই চমৎকার লাগতেছে। আপনার জন্য অন্তরের অন্তরস্থল থেকে শুভ কামনা রইল।

 2 years ago 

ললিপপ গুলো সাধারণত এই কালারই হয়ে থাকে তাই আমি এই কালারের বানানোর চেষ্টা করেছি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগলো।

 2 years ago 

রঙীন কাগজের তৈরি ললিপপটি আসলে আপনি অনেক প্রফেশনাল ভাবে তৈরি করেছেন ।আপনার ললিপপটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।ছোটকালে অনেক ললিপপ খেয়েছি কিন্তু এখন আর খাওয়া হয় না ।ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রফেশনাল ললিপপ কেমন হয় জানিনা তবে আমি একটু সুন্দর করেই বানানোর চেষ্টা করেছি। এখন কি আর ছোটবেলার মতো ললিপপ খাওয়ার বয়স আপু বলেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61