এসো নিজে করি 6 এর মাধ্যমে একটি কুকুর ছানা অংকন, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।

আজ আমি আবার আরেকটি আর্ট করতে চলে এসেছি ।আজ আমি আপনাদেরকে একটি ফাকিঝুঁকি আর্ট করে দেখবো।আর সেটি হচ্ছে ইংরেজি 6 দিয়ে একটি কুকুর ছানা অংকন। ফাকিঝুঁকি হলেও আর্টটি করতে আমার ভালোই সময় লেগেছে এবং আঁকার পর আমার কাছে আমার ছানাটিকে দেখতে অনেক কিউট লেগেছে তাই ভাবলাম আমার এই কিউট ছানাটিকে আপনাদের সাথে একটু পরিচয় করিয়ে দেই।তাইতো ওকে পরিচয় করাতে নিয়ে এলাম।আশা করছি আমার এই ছানাটি আপনাদের সবার পছন্দ হবে ।চলুন তাহলে আঁকাটি শুরু করি।



Polish_20211124_005312654.jpg

প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ

পেন্সিল

রাবার

কালো কলম

লাল পেন্সিল

সবুজ পেন্সিল
নীল পেন্সিল

IMG20211123220057.jpg

প্রস্তুত প্রণালী:

১ম ধাপঃ

IMG20211123212126.jpg

প্রথমে পেন্সিল দিয়ে ইংরেজিতে উপর-নিচ করে দুটো 6 লিখে নিয়েছি ।

২য় ধাপঃ

IMG20211123212237.jpg

তারপর বাঁকা করে একটা দাগ দিয়ে ঠোঁট পর্যন্ত এঁকে নিয়েছি।

৩য় ধাপঃ

IMG20211123212348.jpg

এখানে আমি পুরো ঠোঁটটা এঁকে নিয়েছি।

৪র্থ ধাপঃ

IMG20211123212419.jpg

এখানে আমি ছানাটির থুতনি এঁকে নিয়েছি ।

৫ম ধাপঃ

IMG20211123212503.jpg

তারপর আমি ছানাটির গলা এঁকে নিয়েছি।

৬ষ্ঠ ধাপঃ

IMG20211123212618.jpg

তারপর আমি ছানাটির হাত এঁকে নিয়েছি।

৭ম ধাপঃ

IMG20211123214517.jpg

৮ম ধাপঃ

IMG20211123214655.jpg

তারপর আমি একে একে ছানাটির হাত ও পাটা এঁকে নিয়েছি।

৯ম ধাপঃ

IMG20211123214914.jpg

এখানে ছানাটির গলায় একটি ডিজাইন এঁকে নিয়েছি।

১০ম ধাপঃ

IMG20211123215046.jpg

১১তম ধাপঃ

IMG20211123215204.jpg

তারপর আমি ছানাটির চোখ এঁকে নিয়েছি।

১২তম ধাপঃ

IMG20211123215431.jpg

তারপর কাল সাইন পেন দিয়ে পেন্সিল উপর দিয়ে পুরোটা আবার দাগ দিয়ে নিয়েছি।

১৩তম ধাপঃ

IMG20211123215551.jpg

তারপর চোখটা কালো সাইন পেন দিয়ে দাগিয়ে ভালোমতো এঁকে নিয়েছি ও গলায় ফুটো ফুটো দিয়ে ডিজাইন করে নিয়েছি।

১৪তম ধাপঃ

IMG_20211124_005123.jpg

তারপর আমি গলাটা লাল কালারের পেন্সিল দিয়ে রং করে নিয়েছি।

১৫তম ধাপঃ

IMG20211123215749.jpg

এখানে আমি ছানাটির গলার সামনের ডিজাইন ছিল সেটা সবুজ কালার পেন্সিল রং করে নিয়েছি।

১৬তম ধাপঃ

IMG20211123215905.jpg

তারপর চোখের নিচে নীল কালারের পেন্সিল দিয়ে রং করে নিয়েছে।

১৭তম ধাপঃ

IMG20211123215926.jpg

এখানে আমার আঁকাটা সম্পন্ন হয়ে গিয়েছে ।তারপর আমি আমার নাম লিখে নিয়েছি ।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  
 3 years ago 

ওলে কি মিষ্টি কুত্তু 🥰🥰🥰🥰 আমার যা ভালো লাগে দিদি এমন কুকুর ছানা। দেখেই আদর করতে ইচ্ছে করে। আপনার অংকনের টেকনিক দেখে বেশ মজা লাগলো। বড়রা সহ ছোটরাও খুব সহজে এভাবে কুকুরছানা আঁকতে পারবে। আপনার উপস্থাপনা সবসময়ই চমৎকার। শুভেচ্ছা রইল দিদি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু গঠনমূলক সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ওয়াও কি সৃজনশীলতা মুগ্ধ হয়ে গেলাম আপনার অংকন দেখে।এই ধরনের অংকন খুব ভালো লাগে বিশেষ করে অক্ষর দিয়ে চিত্র অংকন খুবই দারুন হয়েছে আপু ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার অঙ্কন করে কুকুর ছানাটির চিত্রটির ছবি অনেক সুন্দর লাগছে।ছানাটির চোখ এবং পা অনেক সুন্দর লাগছে।অনেকগুলো ধাপ এর মাধ্যমে চিত্রটি সম্পন্ন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

৬ এর মাধ্যমে আপনি সুন্দর একটি কুকুর ছানা অঙ্কন করেছেন। এটি দেখে আমার খুবই ভালো লাগলো। এই ৬ আমিও কুকুরছানা অঙ্কন করে ছিলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

6 দিয়ে অনেক সুন্দর একটা কুকুর ছানার ছবি অঙ্কন করেছেন।আমি তো দেখে বিশ্বাসই করতে পারতেছি না যে শুধুমাত্র একটা অক্ষর দিয়ে কুকুরছানা অঙ্কন করা যায়। দেখতে তো খুবই সুন্দর দেখাচ্ছে। আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি 6 অংকন এর মাধ্যমে খুব সুন্দর একটি কুকুর ছানা চিত্র অঙ্কন করেছেন ।যেটা আমাকে মুগ্ধ করেছে ।এই ধরনের চিন্তা চেতনা মূলক পোষ্ট দেখলে আমি খুবই স্বাচ্ছন্দ্যবোধ করি। আপনার প্রতিবার প্রশংসা করতেই হবে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ দারুন আপু। মাএ দুইটা ছয় এর মাধ্যমে এতো সুন্দর একটি কুকুর আর্ট করা। আমার কাছে দারুন লেগেছে আপনার এই পদ্ধতি এবং কুকুরটা। এবং কুকুরের আর্টের সম্পূর্ণটা খুব সহজভাবে উপস্থাপন করেছেন। সবমিলিয়ে দারুণ একটা পোস্ট ছিল।।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

বাহ আপু আইডিয়াটি তো খুবই দারুণ! ৬ এর মাধ্যমে যে এতো সুন্দর একটি কুকুর ছানা আঁকা যায় তা তো একেবারে মাথাতেই ছিলনা। অনেক আগে একজনের কাছে দেখেছিলাম। তবে এরপর ভুলে গেলাম আজকে আবার আপনার কাছে দেখলাম। খুব সুন্দর হয়েছে আর চোখটা দেখলে মনে হচ্ছে অনেক মায়া ভরা। খুব সুন্দর করে এঁকেছেন আপনি।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কি বলবো ভেবে পাচ্ছিনা আপনি শুধুমাত্র একটি সংখ্যা ব্যবহার করে অনেক সুন্দর একটি কুকুর ছানা অঙ্কন করেছেন এরকম প্রতিভা আমি এর আগে কখনো কাউকে দেখিনি আপনার এই কাজের মাধ্যমে আপনি সৃজনশীলতার পরিচয় ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে আপনার মধ্যে অনেক প্রতিভা আছে দেখেই বোঝা যাচ্ছে কুকুরছানার অনেক সুন্দর একটি মনমুগ্ধকর অংকন আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন যেটা দেখে আমার খুবই ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

6এর মাধ্যমে আপনার অঙ্কিত কুকুর ছানাটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।কুকুর ছানাটি মিষ্টি করে বসে আছে ,দেখতে খুবই কিউট লাগছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।আপনার পরিবেশনার টাও খুব সুন্দর ছিল ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72