আমার করা নতুন আরো একটি আর্ট

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদেরকে আর্ট পোস্ট করে দেখাবো । নতুন নতুন আর্ট করতে সব সময় ভালো লাগে এইজন্য আমি সবসময় চেষ্টা করি নতুন আর্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হওয়ার । এখন তো রোজা চলে এসেছে তেমন আর্ট করার সময় করে উঠতে পারছি না । এই আর্টটি অনেক দিন আগে একসাথে অনেকগুলো করে রাখার কারণে একটা একটা করে দিতে পারছি । দিতে দিতে এখন শেষ হয়ে গেছে আবার ভাবছি নতুন করে আঁকা শুরু করতে হবে । সময় সুযোগ করে যদি বসতে পারি তাহলে একসাথে অনেকগুলো আর্ট করতে পারবো । আর এ ধরনের কালো-কলমের আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লাগে । আর্ট গুলো সিম্পলের ভেতরে সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায় এবং দেখতেও খুব ভালো লাগে আর অল্প সময়ে শেষ করা যায় ।

IMG_20240207_121546.jpg

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
কম্পাস
কালোকলম
হলুদ পেন্সিল

কার্যপ্রণালী

20240207_121339.jpg20240207_121328.jpg
20240207_121316.jpg20240207_121302.jpg

প্রথমে কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নিয়েছি । তারপর বৃত্তের ভেতর ছয়টা ফোঁটা দিয়ে নিয়েছি এবং সেই ফোঁটা থেকে বাঁকা করে দাগ দিয়ে মাঝখান পর্যন্ত নিয়ে গিয়েছি । তারপর ফুলের পাঁপড়ির মত এঁকে নিয়েছি । এরপর পেন্সিলের দাগের উপর দিয়ে কালো গরম দিয়ে দাগিয়ে নিয়েছি ।

20240207_121251.jpg20240207_121240.jpg
20240207_121221.jpg20240207_121209.jpg

এরপর একটা পাতার ভেতর থেকে কলম দিয়ে দাগিয়ে ডিজাইন করা শুরু করেছি । এরপর সম্পূর্ণ পাতাগুলো ডিজাইন করে ভরে দিয়েছি । এরপর কলম দিয়ে আরেকটু ডিপ করে দিয়েছি ডিজাইনগুলো । তারপর ছোট পাতা থেকে বড় বড় কয়েকটা পাতা এঁকে নিয়েছি ।

20240207_121153.jpg20240207_121139.jpg
20240207_121126.jpg20240207_121110.jpg

এরপর বড় পাতার মাঝখান দিয়ে একটি করে দাগ দিয়ে দিয়েছি এবং এক সাইড থেকে দাগিয়ে ডিজাইন করতে শুরু করেছি । এরপর সম্পূর্ণ পাতাগুলো দাগিয়ে ভরে দিয়ে ডিজাইন করে দিয়েছি ।

20240207_120953.jpg

এরপর মাঝখান দিয়ে হলুদ পেন্সিল দিয়ে দাগিয়ে দিয়েছি একটু সুন্দর দেখানোর জন্য । তারপর পাতার উপরের দিকে বড় ও ছোট করে দুটো করে ফোটা দিয়ে নিয়েছি । এরপর বাইরের পাতার সাইড দিয়ে কালো কলম দিয়ে মোটা করে দাগ দিয়ে নিয়েছি ডিজাইন টাকে ফুটিয়ে তোলার জন্য । এভাবে করে আমার ডিজাইনটা সম্পূর্ণ হয়ে গিয়েছে ।

20240207_120907.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 3 months ago 

আপনার ফুলের আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনার করা ফুলের আর্ট অসাধারণ হয়েছে । ফুলের আর্ট দেখতে খুব সুন্দর লাগছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত অসাধারণ আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 3 months ago 

আমার ফুলের আর্ট দেখে আপনি সত্যি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে খুশি হলাম ।

 3 months ago 

আপনার অংকন করা ফুলের এই আর্টটি দেখতে ভীষণ চমৎকার হয়েছে। আমি দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। কালো কলম ব্যবহার করে সাদা কাগজের উপর অনেক সুন্দর একটি ফুলের আর্ট করেছেন। যা দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি আর্ট পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 months ago 

আমার অংকন করা ফুলের আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে অনেক খুশি হয়েছি ।

 3 months ago 

আপনার কাজগুলো আমি প্রতিনিয়ত দেখে সত্য কথা বলতে মুগ্ধ হয়ে যায়। আপনি এত দারুন দারুন আর্ট আমাদের মাঝে নিয়ে হাজির হন। আজকে সুন্দর একটি আর্ট করেছেন, যা একদম নিখুঁত ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ও আপনারা পোষ্টের মার্ক ডাউন বেশ চমৎকার ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার কাজগুলো আপনি প্রতিনিয়ত দেখে মুগ্ধ হন শুনে অনেক অনেক খুশি হয়েছি । ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ওয়াও আপু আপনার আর্ট টা অসম্ভব সুন্দর হয়েছে। কালো পেন্সিল দিয়ে আর্ট করে আবার হলুদ পেন্সিল দিয়ে হালকা রং করেছেন। তার জন্য আরও বেশি ফুটে উঠেছে এই আর্ট টা।অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার আর্টটি আপনার কাছে অসম্ভব ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে ।

 3 months ago 

অনেক সুন্দর একটি আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করছেন আপু। আমি তো দেখে প্রায় মুগ্ধ হয়ে গেছি। খুব সুন্দর করে অঙ্কন কাজ সম্পন্ন করেছেন আপনি। এগুলো নিজস্ব প্রতিভা থেকে সৃষ্টি হয়ে থাকে। আশা করব এভাবে আরো অনেক কিছু আমাদের মাঝে আর্ট করে দেখাবেন আপনি।

 3 months ago 

আমার আরত দেখে আপনি প্রায়ই মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও প্রায় মুগ্ধ হয়ে গেলাম ।

 3 months ago 

খুবই সুন্দর একটা ফুলের চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা চিত্রটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার শেয়ার করার চিত্রটা আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 3 months ago 

সময় নিয়ে একসাথে বেশ কিছু আর্ট করে রাখলে একে একে শেয়ার করা যায়। আপনিও সেটিই করেছেন। আপনার এই আর্টটি চমৎকার হয়েছে আপু আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি সাদা কালো আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সময় নিয়ে একসাথে অনেকগুলো করে লেখলে পরবর্তীতে কাজে লাগে এজন্য আমি সবসময় বেশি করে করার চেষ্টা করি ।

 3 months ago 

অসাধারণ আর্ট করেছেন আপু ৷ আপনার আর্ট করার প্রতিভা বেশ প্রখর তা বলতেই হয় ৷ না হলে এতো চমৎকার ফুলের আর্ট সম্ভব নয় ৷ আর যাই হোক এসব আর্ট করতে গেলে বেশ সময় ধৈর্য নিয়ে করতে হয় ৷ আর আপনি তাই করেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি ফুলের আর্ট শেয়ার করার জন্য ৷ এভাবেই নিত্য নতুন আর্ট পোষ্ট দেখবো এমনটাই প্রত্যাশা করি ৷ ধন্যবাদ আপু

 3 months ago 

আমার আর্ট আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে অনেক অনেক ভালো লাগলো । ধন্যবাদ ।

 3 months ago 

এক কথায় বলতে গেলে আপু সিম্পলের উপর গর্জিয়াস একটা আর্ট করেছেন আপনি আজকে। একসাথে কয়েকটা আর্ট করে নিলে নিজের জন্যই ভালো হয়। এক সাথে আপনি কয়েকটা আর্ট করার কারনেই, আজকে সুন্দরভাবে এটা শেয়ার করতে পারছেন। আপনার অংকন করা এই সুন্দর ফুলের আর্ট দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার করা এই আর্ট সত্যিই একেবারে চোখ ধাঁধানো ছিল। আপনার আর্ট গুলো সব সময় আমার কাছে ভালো লাগে দেখতে।

 3 months ago 

আসলে একসাথে করলে নিজের জন্য ভালো হয় যখন সময় পাওয়া যায় না তখন সেগুলো কাজে লাগে ।

 3 months ago 

আপনার করা আর্ট গুলো দেখতে সবসময় আমার অনেক বেশি ভালো লাগে। আজকের আর্ট অসম্ভব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার আর্টটি দেখতে সব সময় আপনার কাছে বেশি ভালো লাগে জেনে ভালো লাগলো ।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66541.28
ETH 3559.45
USDT 1.00
SBD 3.05