আমার ছোট্ট বারান্দা বাগানের কিছু আলোকচিত্র,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


আজ আমি আপনাদের সাথে আমার ছোট বারান্দা বাগানের কিছু আলোকচিত্র আপনাদের সাথে শেয়ার করবো।আমার বারান্দায় আগে অনেক গাছ ছিল তেমন একটা রোদ আশে না তাই অনেক গাছ মারা গেছে এখন আমার যা আছে আমি তাই নিয়েই থাকি।এটা যেন আমার স্বর্গ ।প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই আগে আমি আমার বাগানে গিয়ে বসি। আমার ছোট বাচ্চাটাও বাগানটা খুব পছন্দ করে।বাসায় কেউ আসলে বলে চলো আমাদের ফুল দেখাই।আর প্রতিদিন গাছে পানি দেওয়ার জন্য অস্থির হয়ে থাকে। প্রতিদিন একটা না একটা ফুল ফুটেই থাকে দেখতে কি যে ভালো লাগে।তাই ভাবলাম আমার এই সুন্দর বাগানটা আপনাদের মাঝে শেয়ার করি।আশা করছি আপনাদের পছন্দ হবে। চলুন তাহলে যাওয়া যাক।

আলোকচিত্র :১


IMG20210924115854.jpg

লাল গোলাপ

এই ফুলটা আপনারা সবাই চিনেন ও সবারই খুবই পছন্দের একটি ফুল। এটি হচ্ছে আমার বাগানের প্রাণ। এই গোলাপ গাছে যখন ফুল ফোটে তখন এটির দিকে শুধু তাকিয়ে থাকতে ইচ্ছে করে। মাঝে মাঝে দুই একটা ফোটে। যা দেখতে খুবই অপরূপ লাগে।

আলোকচিত্র:২


IMG20210924114849.jpg

আলোকচিত্র:৩


IMG20210924114826.jpg

আলোকচিত্র:৪


Polish_20210924_114957_263772375.org.jpg

আলোকচিত্র:৫


Polish_20210924_115044_688401123.org.jpg

নয়নতারা

খুবই সুন্দর একটি ফুল।আর এই গাছগুলোর তেমন কোনো যত্নের প্রয়োজন হয় না। শুধু একটু পানি দিলেই হয়।এই ফুলগুলো অনেক রঙের হয়ে থাকে।আমার কাছে ২-৩টা রঙের আছে।সাদা রঙের ফুলটা আমার বেশি ভালো লাগে।এই ফুলগুলো সবসময়ই ফুটে থাকে দেখতে খুবই ভালো লাগে।

আলোকচিত্র:৬


Polish_20210924_115502_1582338159.org.jpg

আলোকচিত্র:৭


IMG20210924115716.jpg

পর্তুলিকা

এই ফুলটাও দেখতে খুব সুন্দর।ছোট একটি ফুল কিন্তু দেখতে খুবই ভালো লাগে।আমার কাছে ২ রঙের আছে।

আলোকচিত্র:৮


IMG20210924165414.jpg

সন্ধ্যা মালতি

আমি আমার পাশের বাসার বৌদির কাছ থেকে অনেক দিন আগে কয়টা বিচি নিয়ে লাগিয়েছিলাম তারপর থেকে ফুল ফুটেই যাচ্ছে ।দেখতে খুবই সুন্দর লাগে।বিচি পরে একা একাই গাছ হয়ে থাকে।প্রতিদিন বিকাল বেলা ফোটে। সারারাত ফুটে থাকে।সারা গাছ ফুলে ভরে থাকে দেখতে অপূর্ব লাগে।

আলোকচিত্র:৯


IMG20210924120533.jpg

আলোকচিত্র:১০


IMG20210924120432.jpg

মানিপ্লান্ট

এই গাছগুলো আমার খুবই পছন্দের একটি গাছ।এগুলো ঘরের ভিতরে যে কোনো জায়গায় ঝুলিয়ে রাখলে কি যে ভালো লাগে ঘরের চেহারাটাই বদলে যায়।এই গাছগুলো পানিতেও খুব ভালো বেঁচে থাকতে পারে।

আলোকচিত্র:১১


IMG20210924120229.jpg

ওয়ান্ডারিং জিউ

পার্পল রঙের এই গাছটি দেখতে খুবই চমৎকার।বারান্দায় একটি ঝুলন্ত টবে দেখতে খুব সুন্দর লাগে।অনেক দিন ধরে আমি এই গাছটি কিনতে চাচ্ছিলাম কিন্তু কোভিড এর কারণে বাইরে যেতে পারছিলাম না হঠাৎ করে একদিন দেখি আমার বারান্দায় উপর তলা থেকে ছোট এই গাছটা পড়েছে দেখে আমার কি যে ভালো লেগেছে তা বলে বোঝাতে পারবোনা। এখন গাছটি একটু বড় হয়ে দেখতে খুব সুন্দর হয়েছে। এটির ডাল ভেঙে পানিতে রাখলে শিকড় গজায়। শেখসন থেকে টবে লাগালে গাছটা আর মরে যাওয়ার সম্ভাবনা থাকে না।

এই ছিল আমার আজকের আয়োজন।
আশা করছি আমার ছোট বাগান ও বাগানের গাছগুলি আপনাদের কাছে ভালো লেগেছে।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

Sort:  
 3 years ago 

প্রথম দৃশ্যটা জাষ্ট অসাম, খুব সুন্দরভাবে ক্যাপচার করেছেন। ফুলের দৃশ্য সব সময়ই আমার কাছে ভালো লাগে। ধন্যবাদ সুন্দরভাবে দৃশ্যগুলো উপস্থাপন করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ৭ নং ফটোগ্রাফিতে যে ফুলটি সেটা আমার কাছেও আছে। নয়ন তারা ফুলের অনেকগুলো জাত আছে আপনার কাছে। ফুলটি আমার কাছে অনেক ভালো লাগে। আপনার বারান্দায় অনেক ধরনের গাছ রয়েছে। গাছ লাগাতে আমার ভালো লাগে। অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

নয়নতারা ফুল আমার কাছেও অনেক ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বরাবরই আপনার ফটোগ্রাফি হয় অসাধারণ সেই সাথে আরও অসাধারন বর্ণনা করেন তেমনি আজকের পোস্ট টা অনেক সুন্দর হয়েছে বিশেষ করে গোলাপ ফুলটা দেখতে কিন্তু অনেক সুন্দর লাগছে

 3 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপু তোমার বারান্দায় তো বেশ কিছু ফুলের গাছ আছে। ফুল গুলো দেখতে চমৎকার লাগছে। গোলাপ ফুলটা দেখতে খুবই সুন্দর লাগছে ।সবগুলো গাছ ই অনেক সতেজ লাগছে। ধন্যবাদ তোমাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

তোমাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ,আপনার বাগানে দেখছি অনেক ফুল ফুটেছে ।দেখে মন ভরে গেল আপু।ছবিগুলো খুব সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফুলের আলোকচিত্রগুলো। অসাধারণ হয়েছে আপু। আপনার ছোট্ট বারান্দায় অনেক সুন্দর বাগান। ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামতের জন্য।

প্রতিটা ছবি মনোমুগ্ধকর আপু, শুভকামনা। 💖💖

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54