আমার তোলা র‍্যান্ডম কিছু ফটোগ্রাফি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-05-14_19-13-27-485.jpg

আজ আমি কিছু রেনডম ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি। সবাই প্রতিদিন দেখি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে সেই ছবিগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আমিও এখন চেষ্টা করছি রেনডম ফটোগ্রাফি গুলো তোলার ।কিন্তু বাসায় যখন থাকি তখন তো আসেপাশে তেমন একটা প্রকৃতির ছবি দেখা যায় না। বেশ কিছুদিন হল আমি বাসার বাইরে বেড়াতে এসেছি। রাস্তায় গাড়ি দিয়ে আসার পথে অনেকগুলো ছবি তুলেছি এবং বাসার ছাদে গিয়ে বেশ কিছু ছবি তুলেছি। প্রতিদিনই চেষ্টা করি কিছু না কিছু ছবি তোলে আপনাদের সাথে শেয়ার করার। সব ছবিতো আর একটা একটা করে শেয়ার করা যায় না তাই সবগুলো ছবি একত্রিত করে আজ আমি এসেছি সুন্দর সুন্দর কিছু ছবি নিয়ে। এখন আমি তার ভেতর থেকে কিছু ছবি এখন আপনাদের সাথে শেয়ার করব।



20220514_190443.jpg

qara-xett.png

20220514_190426.jpg

qara-xett.png

20220514_190408.jpg

উপরে যে ছবিটি দেখছেন এই ছবি তিনটি ছাদ থেকে তুলেছি। ঠিক সন্ধার সময় ছাদে গিয়ে দেখি খুব সুন্দর একটি চাঁদ উঠেছে আকাশে দেখতে খুবই ভালো লাগলো তাই ছবিটা তুলে রাখলাম। আর মেঘ করেছিল চারদিকে অন্ধকার হয়ে আসছিল আকাশে রংধনুর মত লাগছিল কি অপূর্ব লাগছিলো দেখতে আকাশটা বেশ খানিকটা সময় কাটিয়েছি ।

উপরের ছবিগুলোর লিংক Link

qara-xett.png

20220514_190007.jpg

এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি একটি কৃষ্ণচূড়া গাছের ছবি ।রাস্তা দিয়ে আসার সময় চার দিকে তাকালে শুধু কৃষ্ণচূড়া গাছ লাল হয়ে ভরে আছে দেখতে অপূর্ব লাগে। এই ছবিটি তুলেছি ঢাকা থেকে ফরিদপুর আসার সময় ফেরি থেকে নেমে বাস যখন ফরিদপুরের দিকে রওনা দিয়েছে তখন তুলেছি। খুবই ভালো লাগছিল কৃষ্ণচূড়া গাছ দেখতে।

উপরের ছবির লিংক:Link

qara-xett.png

20220514_185721.jpg

এখন যে কৃষ্ণচূড়া গাছের ছবিটি দেখতে পাচ্ছেন একটি ঢাকার ভিতরের ছবি ।ঢাকা থেকে যখন রওনা দিই তখন গাড়িতে বসে ছবিটি তুলেছি। সারা রাস্তা জুড়ে শুধু কৃষ্ণচূড়া গাছ দেখা গিয়েছে কৃষ্ণচূড়া গাছের ছবিগুলো দেখতে অপূর্ব লাগছিল। এখন যে কৃষ্ণচূড়া গাছে এভাবে ফুল ফুটে রয়েছে তা আমার মাথায় ছিল না রাস্তায় না বের হলেতো দেখতেই পেতাম না এত সুন্দর সুন্দর দৃশ্য।

qara-xett.png

20220514_185636.jpg

qara-xett.png

20220514_185602.jpg

qara-xett.png

20220514_185541.jpg

qara-xett.png

20220514_185513.jpg

qara-xett.png

20220514_185452.jpg

বেশ কিছুদিন হল আমরা ঢাকার বাইরে আছি। ঢাকা থেকে যখন আসি গাড়িতে করে তখন ঢাকার ভিতরে বেশ কয়েকটি ছবি আমি তুলেছি। আর এখন যে উপরের ছবিগুলো দেখছেন প্রত্যেকটা ছবি সংসদ ভবনের সামনে থেকে তোলা। সংসদ ভবনের সামনের এই গাছগুলো দেখতে খুবই ভালো লাগছিল। আমরা যেদিন আসি সেদিন ছিল শুক্রবার রাস্তা একেবারেই ফাঁকা ছিল তারপরে আবার ঈদের পরে বেশিরভাগ মানুষই ঢাকার বাইরে চলে গিয়েছিল তাই রাস্তা একদম ফাঁকা ছিল দেখতে খুবই ভালো লাগছিল। গাড়ি-ঘোড়া তেমন একটা ছিল না বললেই চলে। এই সময়টা ঢাকার ভিতরে গাড়ি নিয়ে ঘুরতে খুব ভালো লাগে আর ঢাকার রাস্তার আশেপাশে খুব সুন্দর সুন্দর কিছু গাছপালা চোখে পড়েছে দেখতে অপূর্ব লাগছিল গাছপালাগুলো। আর এখন বৃষ্টির সময় সবকিছু পরিস্কার থাকে আর গাছগুলোও নতুন পাতায় ভরে গিয়েছে দেখতে খুব ভালো লাগে। চারিদিকে সবুজ সবুজ প্রকৃতি গুলো আসলেই মনটা ছুয়ে যায় এসব প্রকৃতি দেখলে।

উপরের ছবিগুলোর লিংক:Link

qara-xett.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার বাড়ির ছাদ থেকে তোলা ছবি তিনটি অসাধারণ ছিল। বিশেষ করে লালচে আভা বা রংধনুর মত ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ছবিগুলো আসলেই অনেক সুন্দর ছিল আর ছবিটা একেবারে রংধনুর মত লাগছিল। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। আপু আপনি চমৎকার ভাবে ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার ছবিগুলো আপনার এত ভাল লেগেছে যে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার করা এই রেনডম ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ ছিল। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার এই রেনডম ফটোগ্রাফি গুলো। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি টা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রথম ছবিটা আসলেই অনেক সুন্দর ছিল সামনাসামনি যখন দেখছিলাম তখন ভালো লাগছিলো ,ছবি তোলার পরে আরও বেশী ভালো লেগেছে অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি টা অনেক ভাল লেগেছে। এছাড়াও কৃষ্ণচূড়া গাছের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। কৃষ্ণচূড়া গাছ আমার কাছে অসম্ভব ভালো লাগে। দেখলে তাকিয়ে থাকতেই ইচ্ছে করে। ফাঁকা রাস্তার ফটোগ্রাফি গুলোও ভাল হয়েছে। ঈদের পরে অনেকেই ঢাকা ত্যাগ করে যার কারণে ঢাকা শহর ফাঁকা হয়ে যায় আর তখন ঘোরার মজাই আলাদা। আমার কাছেও তখন ঘুরতে খুবই ভালো লাগে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু কৃষ্ণচূড়া গাছ ভর্তি যখন ফুল থাকে তখন গাছগুলো দেখতে যে কি অপরূপ লাগে তা না দেখলে বিশ্বাস করা যায় না। আর ঈদের পরে ঢাকা শহর একদম ফাঁকা হয়ে যায় তখন অন্য রকম একটা অনুভূতি হয় খুব ভালো লাগে আমার কাছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাফ ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে,অনেক গুলোই ফটো দেখতে পেলাম।সংসদ ভবন ও দূর থেকে দেখতে পেলাম।এখন সব জায়াগায় কৃষ্ণচূড়া গাছে লাল ফুল ফুটে আছে দেখতে খুবই সুন্দর দেখায়।প্রতিটা ফটো অনেক ভালো ছিল, ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাইয়া চারদিকে কৃষ্ণচূড়া গাছের শুধু ফুল আর ফুল দেখতে খুব ভালো লাগছিল ।আর দূর থেকে সংসদ ভবনের কিছুটা অংশ দেখা যাচ্ছিল তাই ছবিটা তুলে নিয়েছিলাম ।ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। সত্যিই প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে যেমন ভালো লাগে তেমন তুলতেও অনেক ভালো লাগে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ছবি তুলেছেন আপু তবে সংসদ ভবনের সামনে থেকে তোলা সবুজ পরিবেশের ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ছবিটাকে সবুজের ছন্দের যে হারিয়ে যেতে মন চায়। সুন্দর ফটোগ্রাফি করে সেগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে ভাইয়া সংসদ ভবন এলাকাটা দেখার মত সুন্দর ছিল ইচ্ছা করছিল নেমে গিয়ে কিছু ছবি তুলে নিয়ে আসি, কিন্তু চলন্ত গাড়ি ছিল তো তাই নামতে পারিনি অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু দারুন সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি মনে করি ফটোগ্রাফি মানে হচ্ছে বাড়তি আকর্ষণ। আপনার প্রত্যেকটা ছবি হৃদয় ছোঁয়া ছিল। তবে সবচেয়ে আকর্ষণীয় লাগছে রাস্তা সম্ভবত জ্যামে পড়ে ছিলেন, কৃষ্ণচূড়া গাছের ছবিটা বেশ দারুন লাগছে। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

না ভাইয়া কি প্রত্যেকটা ছবি আমি চলন্ত গাড়ি থেকে তুলেছি যদি জ্যেমে থাকত তাহলে হয়তবা ছবি গুলো আরো সুন্দর করে তোলা যেত। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু মনি, আসলে মানুষের চেষ্টাটাই হলো আসল আপনি ফটোগ্রাফি করার চেষ্টা করেছেন বলেই এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দিতে পেরেছেন, আর এটা সত্যি যে ঈদের পরের দিন ঢাকার সব রোড গুলো ফাঁকা থাকে তখন ঢাকার সৌন্দর্য মনে ভরে উপভোগ করা যায়, আপনি অনেক সুন্দর মুহুর্তে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

ঠিকই বলেছেন ছবি তুলতে আসলে ইচ্ছার দরকার হয় যদি ইচ্ছা থাকে তাহলে এমন দৃশ্য খুব সুন্দর করে ছবির ফ্রেমে বন্দী করা যায় ।আর ঈদের সময় ঢাকার রাস্তা অনেক ফাঁকা থাকে তখন রাস্তায় বেরোলে খুব ভালো লাগে দেখতে পরিবেশটা ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63423.51
ETH 3252.70
USDT 1.00
SBD 3.91