জল রং দিয়ে কাল্পনিক একটি দৃশ্য অংকন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



CamScanner 06-07-2022 23.36_1.jpg

আজ আমি আবার জল রং দিয়ে আঁকা আমার একটি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি ।জলরং এর আর্ট গুলো করতে পেরে আমার মোটামুটি ভালোই লাগে। আমি কিছু না কিছু আর্ট করতে পারছি এটাই বড় কথা ।আস্তে আস্তে আঁকার চেষ্টা করে যাচ্ছি। আজ আমি জল রং দিয়ে যে আর্টটি করেছি সেটি এখন আপনাদের সাথে শেয়ার করব।

02design-down.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার

জল রং

তুলি

মাস্কিং টেপ

বোর্ড

02design-down.png

কার্যপ্রণালী

02design-down.png

20220607_234113.jpg20220607_234057.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে মাসকিন টেপ দিয়ে একটি বোর্ডের সাথে চারপাশে লাগিয়ে নিয়েছি। তারপর আর্ট পেপারের উপর থেকে লাল রং দিয়ে রং করা শুরু করেছি ।তারপর লাল রঙের নিচে ডিপ কালার লাল রঙ দেয়া আরও একটু রং করে দিয়েছি।

20220607_234040.jpg

তারপর লাল রঙের নিচের দিকে সবুজ কালারের রং দিয়ে একটু দাগ দিয়ে তার ওপর দিয়ে কালো সবুজ রঙ মিলিয়ে কিছু গাছ এঁকে নিয়েছি।

20220607_234024.jpg20220607_234005.jpg

তারপর নিচের দিকে পাশে সবুজ কালারের রং দিয়ে ঘাস এঁকে নিয়েছি এবং মাঝ দিয়ে কমলা কালারের রং দিয়ে দিয়েছি এবং তার নিচ দিয়ে ব্লু কালারের রং দিয়ে দিয়েছি।

20220607_233945.jpg

তারপর পানির ভেতরে সবুজ কালারের রং দিয়ে গাছের ছায়া এঁকে নিয়েছে ও নিচ দিয়ে সবুজ সবুজ অল্প অল্প ঘাস এঁকে নিয়েছি।

20220607_233927.jpg20220607_233816.jpg

তারপর সাদা রং দিয়ে একটি সূর্য এঁকে নিয়েছি ও এক পাশে একটি গাছ এঁকে নিয়েছি। তারপর কমলার ভিতরে হালকা হালকা সাদা সাদা রং দিয়ে সূর্যটাকে পানির ভিতর এঁকে নিয়েছি ও উপর দিয়ে কিছু পাখি এঁকে নিয়েছি।

20220607_233748.jpg

আমার আঁকাটা সম্পন্ন হয়ে গিয়েছে আমি মাসকিন টেপ খুলে নিয়েছি।

20220607_233519.jpg

আমার আঁকাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে এখন আপনারা দেখতেই পাচ্ছেন আমার দৃশ্যটি কেমন হয়েছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

জল রং ব্যবহার করে লাল সবুজ প্রকৃতির খুবই সুন্দর এবং মনমুগ্ধকর একটি দৃশ্য উপস্থাপন করেছেন আমাদের মাঝে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন সাধারণভাবে ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জলরঙের লাল সবুজ প্রকৃতির দৃশ্যটি আপনার কাছে অনেক মনমুগ্ধকর লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি কাল্পনিক দৃশ্য অংকন করেছেন। আপনার অঙ্কন করা কাল্পনিক দৃশ্যটি দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে জল রং দিয়ে কোন কিছু অংকন করলে দেখতে ভালোই লাগে তাই আমিও চেষ্টা করি মনের মাধুরী মিশিয়ে কিছু-না-কিছু আঁকার ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জলরং কি আপনি খুব চমৎকার একটি দৃশ্য অংকন করেছেন। জলরঙের দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে দেখতে। চমৎকার এই দৃশ্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং এর দৃশ্য গুলো আমার কাছেও অনেক ভালো লাগে আবার দৃশ্যগুলো অঙ্কন করতেও অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে কাল্পনিক দৃশ্য চিত্র কোনটি দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্য আপনার অংকনে ধরা দিয়েছে।
ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য গুলো সত্যিই অসাধারণ হয় অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে কাল্পনিক দৃশ্যের খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। যেটা দেখে সত্যিই মুগ্ধ হয়েছি ।এই ধরনের চিত্র অংকন দেখলে খুবই ভালো লাগে ।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এ ধরনের চিত্র গুলো দেখতে আমার কাছেও অনেক ভালো লাগে। আমার চিত্রটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

কাল্পনিক চিত্র অংকন গুলো আমার খুবই ভালো লাগে, কাল্পনিক চিত্র গুলো যেনো ১০০% নিজের সৃজনশীলতা থেকে তৈরি করা হয়, যা সত্যি অনেক প্রশংসা নিও কাজ, আপনি অনেক সুন্দর করে জল রং দিয়ে কাল্পনিক একটি দৃশ্য অংকন করেছেন আপু মনি, উপস্থাপনাও খুব চমৎকার ছিলো, এতো সুন্দর একটি চিত্র আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

কাল্পনিক দৃশ্য গুলো তো কাল্পনিকই হয় তারপরেও অন্যেরটা দেখে নিজের কল্পনার কিছু এড করে আঁকা আমিতো অত ভালো আর্ট করতে পারি না চেষ্টা করেছি আর কি ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জল রং দিয়ে কাল্পনিক একটি দৃশ্য অংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ফুটে উঠেছে দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর করে আঁকতে পারলে আসলে দৃশ্যগুলো ফুটে ওঠে আপনার কাছে ভাল লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার কাল্পনিক চিত্র অংকন টি মনমুগ্ধকর ছিল। আর এটা আমাদেরকে মানতে হবে চিত্রাংকন কিংবা কবিতা কল্পনা দিয়ে হয়। আর সে কল্পনাটা থাকে কারো না কারো বাস্তব জীবনের চরিত্র। অসাধারণ ছিল আপনার চিত্র অংকন, খুব সুন্দর লেগেছে এবং ভাল উপভোগ করলাম। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে একটি মন্তব্য করেছেন ভাল লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

কাল্পনিক দৃশ্যটা আসলেই অন্যরকম সুন্দর। কালারগুলো বেশ আর্কষনীয় লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

জল রং এর কালার গুলো এমনিতেই অনেক আকর্ষণীয় হয় এটা দিয়ে যাই অঙ্কন করা হোক না কেন ভালোই লাগে দেখতে ধন্যবাদ আপু আপনাকেও।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43