রঙীন কাগজ দিয়ে থ্রী ডি আপেল তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220622_010607470.jpg

আজ আমি আবার আমার বানানো রঙিন কাগজের তৈরি একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি ।রঙিন কাগজের তৈরি এই জিনিসগুলো বানাতে আমার কাছে অনেক ভালো লাগে তাই আমি সবসময় চেষ্টা করি কিছু না কিছু বানানোর। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি থ্রী ডি আপেল তৈরি করেছি। এখন আমি আপনাদের সামনে আমার থ্রী ডি আপেল বানিয়ে দেখাবো।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
গ্লু
কাঁচি
স্কেল
পেন্সিল
রঙীন পেন্সিল

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20220622_010422.jpg20220622_010409.jpg

প্রথমে ৩০/১.৫ সেন্টিমিটার সাইজের রঙিন কাগজ নিয়ে কাগজটি মাঝখান থেকে একটা ভাঁজ দিয়ে নিয়েছি। ভাঁজ দিয়েছি যাতে কাগজটা মাঝ বরাবর বোঝা যায়।

20220622_010355.jpg20220622_010343.jpg
20220622_010329.jpg20220622_010314.jpg

তারপর একটার পর একটা কাগজ বসিয়ে গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি ।তারপর নিচ থেকে দুই সাঈদ থেকে কাগজ উঠিয়ে একটার মাথায় গ্লু লাগিয়ে একটার সাথে একটা লাগিয়ে দিয়েছি।

20220622_010300.jpg20220622_010247.jpg

এভাবে দুই পাশ থেকে কাগজগুলো এনে প্রত্যেকটা কাগজ গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি।

20220622_010232.jpg20220622_010218.jpg

তারপর দুটি সবুজ কালারের কাগজ দিয়ে পাতা বানিয়ে নিয়েছে এবং সবুজ কালারের রং দিয়ে পাতার মাঝখানে দাগ দিয়ে নিয়েছি ।তারপর পাতা দুটো দিয়ে আগে থেকে বানিয়ে রাখা আপেলের ওপরে বসিয়ে দিয়েছি।

20220622_010204.jpg20220622_010146.jpg

এরপর একটি লাল রঙের কাগজ নিয়ে তার ওপরে খয়েরি কালার পেন্সিল দিয়ে দাগ দিয়ে তারপর আপেলের বোঠার মত করে কেটে নিয়েছি। তারপর সেই কাগজটা নিয়ে গ্লু দিয়ে আপেলের দুই পাতার মাঝখানে বসিয়ে দিয়েছি।

20220622_010127.jpg

এভাবেই খুব সহজে তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি একটি থ্রী ডি আপেল।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে আপেল এর অরগেমি তৈরি করেছে। আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর সুন্দর অরগেমি তৈরি করতে পারেন। এবং রঙিন কাগজের থ্রিডি আপেলের অরগেমিটা আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রঙিন কাগজের কত কিছু যে বানানো যায় তার মধ্যে আপেল অন্যতম একটি ফল তাই আপেল বানিয়ে ফেললাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে থ্রিডি আপেল তৈরি দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আপু। খুবই চমৎকার এবং নিখুঁত হাতের কাজ দিয়ে থ্রিডি আপেল তৈরি করেছেন যা সত্যিই প্রশংসনীয়। আপনার অসাধারণ দক্ষতার বলেই এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে থ্রিডি আপেল তৈরি করতে সক্ষম হয়েছেন। আপনি কিভাবে রঙিন কাগজ ব্যবহার করে অত্যন্ত চমৎকার একটি থ্রিডি আপেল তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের তৈরি থ্রী ডি আপেল দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

এই রকম চিকুন চিকুন করে কেটে, আমি ঝুড়ি বানিয়েছিলাম,আজকে আপনি আপেল বানিয়েছেন। বেশ কিউট লাগছে আপেলটা।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

এরকম কাগজ চিকন চিকন করে অনেক কিছু বানানো যায় এর আগেও আমি এরকম চিকন চিকন করে কেটে একটি জিনিস বানিয়ে ছিলাম আজ আবার আপেল তৈরি করেছি।

 2 years ago 

বাহ আপু আপনার রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি আপেলের থ্রিডি অরিগামি করেছেন। দেখে তো মনে হচ্ছে একটা সত্যি কারের আপেল। আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি থ্রিডি আপেলটি আপনার কাছে সত্যিকারের আপেল মনে হয়েছে তাহলে তো ভালোই হলো এটি মনে হয় খেয়ে ফেলা যাবে।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি থ্রিডি আপেল তৈরি করেছেন। আমি তো জাস্ট ভাবতেই পারছিনা যে রঙিন কাগজ দিয়ে এসব কিছু বানানো সম্ভব। কারণ সত্যি বলতে আমি কাগজের জিনিস তৈরি করা তো খুব একটা পটু না। যাইহোক অসাধারণ একটি ক্রিয়েটিভ ক্রাফট পোস্ট শেয়ার করেছেন আপু। ভালো থাকবেন অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে আপু রঙিন কাগজ দিয়ে যে কত কিছু বানানো যায় তা আমার এই বাংলা ব্লগে না আসলে আমরাও জানতে পারতাম না আপনিও শুরু করে দিন একটা একটা করে বানানো।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে থ্রী ডি আপেল তৈরি বাহ্ অসাধারণ হয়েছে। আপনার ইউনিক আইডিয়া গুলো দেখে ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আমার রঙিন কাগজের থ্রি ডি আপেলটি আপনার কাছে ইউনিক লেগেছে শুনে সত্যি আশ্চর্য হলাম অনেক ভাল লেগেছে আপনার মন্তব্যটি পড়ে।

 2 years ago 

বাহ আপনি খুব ভালো একটি ডাই প্রজেক্ট করেছেন। তো রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি করা এই প্রথম দেখেছি। সত্যি কারের আপেলের মতই লাগছে। খুব সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে বানানো আপেলটি। ধন্যবাদ আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এর আগেও আমি একটি আপেল তৈরি করেছিলাম তবে সেটা ছিল অন্য। আজ তৈরি করেছি থ্রীডি আপেল আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

বাহ বাহ বাহ! কি চমৎকার হয়েছে।
কিন্তু কথা হলো সব লাল আপেল কেন? আমিতো সবুজ আপেল বেশী পছন্দ করি, হি হি হি দুষ্টুমি করলাম একটু। তবে হ্যা, দারুণ তৈরী করেছেন এটা সত্য।

 2 years ago 

আমি যে লাল আপেল বেশি পছন্দ করি এজন্য লাল আপেল বানিয়েছি। আবার যদি কখনো বানাই আপনার জন্য সবুজ কালারের একটি আপেল বানিয়ে পার্সেল করে পাঠিয়ে দেবো। অনেক ধন্যবাদ ভাইয়া আমার আপেলটি ভালোলাগার জন্য।

 2 years ago 

এত সুন্দর সুন্দর আইডিয়া কোথা থেকে আসে! খুব চমৎকারভাবে থ্রিডি আপেল তৈরি করে দেখালেন কাগজের সাহায্যে। সত্যিই অসাধারণ ছিল এবং বিষয়টা অনেক ইউনিক ছিল।

 2 years ago 

এত সুন্দর সুন্দর আইডিয়া গুলো ইউটিউব ঘাটলেই পাওয়া যায় আপু আপনিও চেষ্টা করে দেখবেন আপনিও পারবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59