★থ্রী ডি আর্ট★10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20221002_210944724.jpg

আজ আমি আবার আপনাদের সামনে একটি থ্রী ডি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। থ্রিডি আর্টগুলো যতই করছি ততই ভালো লাগছে। আর্টগুলো করার পরে এতটাই আকর্ষণীয় লাগে যে শুধু দেখতে ইচ্ছা করে, বোঝাই যায় না যে এটি একটি থ্রী ডি আর্ট মনে হয় যে সত্যি সত্যি এটা বসিয়ে রাখা হয়েছে। আর্টগুলো করতে একটু সময় লাগে কিন্তু জিনিসটা করতে খারাপ লাগে না। আমার যখন আঁকার ইচ্ছা করে তখন আমি একসাথে তিন চারটা এঁকে রাখি এবং একটা একটা করে আপনাদের সাথে শেয়ার করি ।বেশ কয়েকদিন আগে একসাথে অনেকগুলো এঁকে রেখেছিলাম তার ভিতরে এটি একটি। এটি প্রথমে একবার এঁকেছিলাম এরপরে ভালো হয়নি দেখে দ্বিতীয়বার আবার করেছি আমার বেশ খানিকটা সময় নষ্ট হয়েছে। যাই হোক আঁকার পরে দেখতে মোটামুটি ভালই লেগেছে ।

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • পেন্সিল
  • ইরেজার
    • রং পেন্সিল
  • স্কেল
    • কাঁচি

কার্যপ্রণালী

20221002_210721.jpg

প্রথমে পেন্সিল দিয়ে চারটা দাগ দিয়ে একটি ঘরের মতো বানিয়ে নিয়েছি।

20221002_210706.jpg

তারপর নিচের দিকে আবার দাগ দিয়ে ঘর বানিয়ে নিয়েছি।

20221002_210646.jpg

এরপর সাইডে আবার দাগ দিয়ে ঘরের মতো বানিয়ে নিয়েছি।

20221002_210629.jpg

তারপর বড় অংশটুকু দাগ দিয়ে খোপ খোপ করে এঁকে নিয়েছি।

20221002_210613.jpg

একইভাবে ছোট অংশের ভিতরেও দাগ দিয়ে দিয়েছি।

20221002_210558.jpg

এরপর পেন্সিল দিয়ে দাগ দিয়ে কিছু কিছু ঘরে চিহ্ন দিয়ে নিয়েছি।

20221002_210540.jpg

তারপর পেন্সিলের দাগ দেওয়া একটি ঘর নীল রং দিয়ে রং করে দিয়েছে এবং অন্যান্য ঘরে ছোট ছোট করে নীল দাগ দিয়ে চিহ্ন দিয়ে নিয়েছি।

20221002_210523.jpg

তারপর সবগুলো ঘর নীল রং দিয়ে দাগিয়ে ভরে দিয়েছি।

20221002_210508.jpg

এরপর কিছু কিছু জায়গায় পেন্সিল দিয়ে হালকা হালকা করে দাগ দিয়ে নিয়েছি।

20221002_210443.jpg

তারপর পেন্সিলের দাগ গুলো টিস্যু দিয়ে মুছে মুছে একটু হালকা করে দিয়েছি।

20221002_210426.jpg

এরপর নিচের দিকে পেন্সিল দিয়ে একটু দাগ দিয়ে ছায়া এঁকে নিয়েছি এবং মুছে মুছে হালকা করে দিয়েছি।

20221002_210339.jpg

তারপর পেন্সিল দিয়ে চারপাশে একটু দাগ দিয়ে নিয়েছি।

20221002_210312.jpg

এরপর দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে দিয়েছি।

20221002_210227.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার একটি থ্রিডি আর্ট।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

থ্রিডি অংকন টা অনেক সুন্দর হয়েছে আপু খুব দারুন ভাবে প্রতিটা ধাপ আপনি উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ।আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মানুষ এত ক্রিয়েটিভ হয় কিভাবে? আমি তো ছবি টা দেখে ভেবেছিলাম একটি কাগজের উপর অন্য একটি কাগজ কে আঠা দিয়ে লাগিয়ে দেওয়া হয়েছে।কিন্তু পরে ভুল টা বুঝতে পারলাম।অনেক ধন্যবাদ সুন্দর একটি চিত্রকর্ম শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনিও একটু চেষ্টা করবেন তাহলে আপনিও ক্রিয়েটিভ হয়ে যাবেন এরকম কিছু আঁকতে পারবেন। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই থ্রিডি আর্ট গুলো আমার খুব পছন্দ। আর্টগুলো করার পরে সত্যিই খুব ভালো লাগে। যদিও আমি এরকম আর্ট গুলো কখনো করিনি। আজকের এই থ্রিডি আর্ট টি দারুন হয়েছে আপু। সর্বশেষ ছবি দেখে মনে হচ্ছে যেন কাগজের উপরে কিছু রাখা আছে। অসাধারণ হয়েছে আপু

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই আর্টগুলো করার পরে অনেক ভালো লাগে ,আপনিও একদিন করেন আমরাও দেখি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপু উত্তর তন্ত নিখুঁতভাবে আপনার থ্রিডি আর্ট গুলো তুলে ধরেছেন। এর সাথে সাথে আপনি আমাদের সাথে এর কার্যপ্রণালী শেয়ার করেছেন। ভালো লাগলো আপনার আটটি।

 2 years ago 

আপু প্রতিনিয়ত আর্ট গুলোকে আরো ভালো করার চেষ্টা করে যাচ্ছি। আপনাদের ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

থ্রিডি আর্ট দেখে মনে হচ্ছিল দাড়ঁ করানো। খুব সুন্দর হয়েছে আপু। আর্টগুলো করতেও সময়ের ব্যাপার। ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন এই আর্টগুলো করতে আসলেই অনেক সময়ের ব্যাপার ।ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার মত আমারও একই অবস্থা যখন আঁকতে ইচ্ছা করে তখন একটার পর একটা আঁকতেই থাকি। এই টাইপের থ্রিডি আর্টগুলো একবারে আঁকা বেশ কষ্টকর। কারণ মিলতে চায় না শেষে গিয়ে। এমন আমারও বেশ কয়েকবার হয়েছে। আপনার আজকের থ্রিডি খুবই চমৎকার হয়েছে। মনে হচ্ছে যে সত্যি সত্যি দাঁড়িয়ে আছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু কষ্ট করে আঁকার পরে যখন শেষে এসে আর মিলাতে পারিনা তখন যা খারাপ লাগে। অনেক কষ্ট হয় মিলাতে গেলে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি করে থ্রিডি আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে এই থ্রিডি আর্ট সবাই করতে পারে । এটির মধ্যে আসল বিষয়টি হলো ছবি তোলা। ছবি তোলার মাঝেই আমাদের থ্রিডি অংশটি তুলে আসে। আর আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ঠিকই বলেছেন আর্টটি করাও মোটামুটি কঠিন আর ছবি তোলা তার থেকে আরো বেশি কঠিন। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আর্টগুলো করার পরে এতটাই আকর্ষণীয় লাগে যে শুধু দেখতে ইচ্ছা করে, বোঝাই যায় না যে এটি একটি থ্রী ডি আর্ট মনে হয় যে সত্যি সত্যি এটা বসিয়ে রাখা হয়েছে। সত্যি খুবই মনমুগ্ধ করছিল। আপনি এই আর্ট খুবই ধৈর্য সহকারে এবং সময় দিয়ে অঙ্কন করেছেন। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 2 years ago 

করার পরে দেখতে ভালো লাগে দেখি আরো কষ্ট করে করতে ইচ্ছা করে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি অনেকগুলো অঙ্কন একত্রে করেন কারণ এই থ্রিডি অংকন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় যেটা সব সময় থাকে না। আপনার এই থ্রিডি অংকনের মাঝে রং ব্যবহার করার কারণে এটি আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কারণ যখন করতে ইচ্ছা করে তখন একটার পর একটা করতে খারাপ লাগে না, আর যখন ইচ্ছা করে না তখন একটাও করতে ইচ্ছা করে না এজন্য যখন ইচ্ছা জাগে তখন একসাথে অনেকগুলো করে রাখি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59131.70
ETH 2599.11
USDT 1.00
SBD 2.40