রংতুলিতে আঁকা আমার নতুন একটি আর্ট

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20231211_194318.jpg

আজকে আমি আবার নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করব । অনেকদিন হয়ে গেল রং তুলি নিয়ে বসাই হয় না । এই আর্ট গুলো অনেক দিন আগে করে রেখেছিলাম । ফোন থেকে খুঁজে খুঁজে বের করে এই আর্টটি পেলাম তাই আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম । এ ধরনের আর্ট সবসময় খুব ভালো লাগে তবে এ ধরনের আর্ট করা ঝামেলা বিধায় খুব একটা বসা হয় না । যখন সময় সুযোগ পায় আমি আর আমার ছেলে দুজনে মিলে আঁকার চেষ্টা করি । আজকে আমি আমার ছেলের জোড়াজুড়িতেই করেছিলাম দুজনে মিলে । দুজনে আর্টটি সম্পন্ন করেছিলাম এখন আর্টটি আপনাদের সামনে উপস্থাপন করছি ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার
মাস্কিং টেপ
রং
তুলি
বোর্ড

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20231211_194225.jpg

প্রথমে একটি আর্ট পেপার নিয়ে মাস্কিং টেপ দিয়ে একটি বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি ।

20231211_194209.jpg

তারপর উপরের দিক থেকে লাল কালারের রং দিয়ে রং করা শুরু করেছি ।

20231211_194150.jpg

এরপর লালের নিচের দিকে কিছু অংশ কমলা কালারের রং দিয়ে রং করে লাল কমলা দুটি রঙ একসাথে মিলিয়ে দিয়েছি ।

20231211_194128.jpg

এরপর তার নিচের দিকে হলুদ ও কমলা রঙের রঙ মিলিয়ে পুরোটা রং করে ভরে দিয়েছি ।

20231211_194111.jpg

এরপর উপরের দিকে সাদা রং দিয়ে একটা চাঁদ এঁকে নিয়েছি ।

20231211_194040.jpg

তারপর নিচের দিকের কিছু অংশ কালো রং দিয়ে রং করে দিয়েছি ।

20231211_194005.jpg

এরপর এক সাইডে একটা গাছ এঁকে ছোট ছোট কিছু ডাল এঁকে নিয়েছি কালো রং দিয়ে ।

20231211_193935.jpg

তারপর আঁকা সম্পূর্ণ হয়ে গেলে ম্যাস্কিং টেপ খুলে নিয়েছি ।

20231211_193919.jpg

একসাথে উপরে ও নিচে আমার ও আমার ছেলের ছবি আপনাদের সাথে শেয়ার করলাম ।

20231211_193836.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 10 months ago 

রং তুলি দিয়ে খুব চমৎকার একটি আর্ট করেছেন আপু। দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি প্রায়ই আমাদের মাঝে অনেক চমৎকার কিছু আর্ট শেয়ার করে থাকেন। যার প্রত্যেকটি আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আজকেও অনেক সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 10 months ago 

আমার প্রত্যেকটি আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি অনেক ভালো লাগছে আপু । অনেক অনেক ধন্যবাদ এবং ভালো থাকবেন । শুভকামনা রইল আপনার জন্য ।

 10 months ago 

অসাধারণ একটি আর্ট করেছেন। আপনার আর্ট গুলো সব সময় অনেক সুন্দর হয় । আজকেরটাও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

আমার আর্টগুলো আপনার কাছে সবসময় ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো । ধন্যবাদ ।

 10 months ago 

রং তুলি দিয়ে অসাধারণ সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্র অংকনে হলুদ এবং কমলা রং দিয়ে কালার করে নেওয়াটা খুবই সুন্দর হয়েছে। একই সাথে চাঁদ ও গাছের চিত্র অংকনটি দেখতে দারুন সুন্দর লাগছে। অনেক সুন্দর একটি চিত্র অঙ্কনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

সব ধরনের কালারই এভাবে ফুটিয়ে তুললে দেখতে ভালো লাগে । আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম । ধন্যবাদ ।

 10 months ago 

খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন৷ রংতুলি দিয়ে আর্ট গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয় এবং অনেক কষ্টও করতে হয়৷ আজকে আপনি খুব সুন্দর ভাবে রংতুলি দিয়ে এরকম অসাধারণ একটি আর্ট তৈরি করে ফেলেছেন৷ যা সকলের কাছেই অনেক পছন্দ হবে৷ এখানে আপনি যেভাবে ডিজাইনগুলো তুলে ধরেছেন তার দিকে সারাক্ষণই তাকিয়ে থাকতে ইচ্ছা করছে৷

 10 months ago 

জলরঙ আর তুলি দিয়ে আর্টগুলো করতে একটা ঝামেলা তবে সময় নিয়ে করলে সেগুলো সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায় এবং দেখতেও ভালো লাগে ।

 10 months ago 

আপনি সবসময় আপনার ছেলেকে নিয়ে আর্ট করার জন্য বসেন, এই বিষয়টা আমার খুব ভালো লাগে। আপনার ছেলে কিন্তু অনেক সুন্দর পেইন্টিং করেছে। আপনার করা পেইন্টিং টা যেমন সুন্দর হয়েছে, তেমনি আপনার ছেলের করা পেইন্টিং টা দেখতেও অসম্ভব দারুণ লাগতেছে। বিশেষ করে কালার কম্বিনেশনটা অসম্ভব সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনাদের দুজনের এরকম পেইন্টিং আশা করছি পরবর্তীতেও দেখার সুযোগ হবে। সেই পর্যন্ত অপেক্ষায় থাকলাম আপু।

 10 months ago 

আমি ছেলেকে নিয়ে আর্ট করতে বসি না ছেলেই আমাকে জোর করে আর্ট করাতে বসায় । এজন্যই করা হয় তা না হলে তো করাই হতো না ।

 10 months ago 

এই ধরনের আর্ট গুলি আমার কাছেও ভীষণ ভালো লাগে আপু। রং তুলি সাহায্যে আপনি আজকে দারুন একটি সূর্যাস্তের চিত্র অঙ্কন করেছেন এবং গাছটি আমার কাছে ভীষণ ভালো লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন, ভীষণ ভালো ছিল। আপনার জন্য শুভেচ্ছা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে এ ধরনের আর্ট আমার কাছেও খুব ভালো লাগে । আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ।

 10 months ago 

রং তুলি দিয়ে চমৎকারভাবে আপনি আজকে আমাদের মাঝে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছেন। যেখানে গাছ আর চাঁদের চিত্র সুন্দরভাবে তুলে ধরেছেন। এজাতীয় আর্ট গুলো খুবই ভালো লাগে আমার।

 10 months ago 

ধন্যবাদ আমার পোস্টটি দেখে মন্তব্য করার জন্য ।

 10 months ago 

আপনি অনেক সুন্দর আর্ট করতে পারেন যেটা ধারাবাহিকভাবে আমাদের সাথে শেয়ার করে থাকেন। এত সুন্দর একটি আর্ট ফেলে রেখেছিলেন যেটা আজকে দেখতে পেলাম । রং তুলি দিয়ে আপনি দেখছি খুব সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন। আসলে এই ধরনের চিত্র করার মধ্যে আলাদা একটি মজা রয়েছে। যেটা আপনার নতুন আর্ট খুবই ভালো লেগেছে আমার কাছে আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দিব দিব করে দেওয়াই হচ্ছিল না তাই অনেকদিন পরে দিলাম । আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।

 10 months ago 

রং তুলিতে আপনি আজকে খুবই চমৎকার একটি আর্ট তৈরি করেছেন। এ ধরনের আর্টগুলো তৈরি করতে ভীষণ ভালো লাগে। আপনি বেশ চমৎকারভাবে এটি তৈরি করেছেন এবং ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঠিক বলেছ এ ধরনের আট গুলো করতে ভীষণ ভালো লাগে । তবে সময়ের অভাবে করা হয় না মাঝে মাঝে করা হয় আর কি ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71