★একটি কালারফুল থ্রী ডি আর্ট★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20221127_221516815.jpg


আজকে আবার একটি থ্রী ডি আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গেলাম। আজকে আমি একটি কালারফুল জ্যামিতিক থ্রী ডি আর্ট করেছি। থ্রী ডি আর্ট গুলো করতে অনেক ভালো লাগে আমার কাছে। তবে কিছু কিছু আর্ট আছে করতে গেলে অনেক বেশি সময় লাগে। আজকের আর্টটা যেমন করতে আমার অনেকটা সময় লেগেছে এবং অনেক কষ্ট হয়েছে, কারণ ঘর গুলো অনেক মেপে মেপে তৈরি করা হয়েছে এবং কালার করার সময় অনেক বুঝে শুনে কালার গুলো করতে হয়েছে। একটু কালার করা এলোমেলো হয়ে গেলে জিনিসটা নষ্ট হওয়ার সম্ভাবনা ছিল শেষ মুহূর্তে এসে। কিন্তু তারপরেও আমি ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করতে পেরেছি। আমি অবশ্য কাজটি দুদিন সময় নিয়েই করেছি। একদিন কিছুটা করে রেখেছিলাম এবং তারপর আজকে বাকিটুকু শেষ করেছি। করার পর আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আমার কষ্টটা সার্থক হয়েছে। এখন আপনাদের সামনে দেখানোর চেষ্টা করছি।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
কম্পাস
ইরেজার
রং পেন্সিল
কালো রঙের পেন্সিল
স্কেল
কালো কলম

কার্যপ্রণালী

20221127_205418.jpg20221127_205349.jpg
20221127_205332.jpg20221127_205304.jpg

প্রথমে স্কেলের ১০ সেন্টিমিটার মাপ দিয়ে একটি বৃত্ত এঁকে নিয়েছি। তারপর কম্পাস দিয়ে ১০ সেন্টিমিটার করে ছয়টি দাগ দিয়ে নিয়েছি এবং দাগগুলো প্রত্যেকটা স্কেল দিয়ে দিয়ে দাগিয়ে মিলিয়ে দিয়েছি। তারপর মাপ দিয়ে দিয়ে আরো কয়েকটা দাগ দিয়ে নিয়েছি। প্রত্যেকটা দাগের মাপ উপরের ছবিতে দিয়ে দেওয়া হয়েছে।

20221127_205241.jpg20221127_205216.jpg
20221127_205154.jpg20221127_205136.jpg

একইভাবে প্রত্যেকটা ঘরের ভিতরে আমি মাপ দিয়ে দাগগুলো দিয়ে দিয়েছি এবং কোন ঘরে কি কি রং করা হবে তার একটি সাইন আমি দিয়ে নিয়েছি। তারপর রং করা শুরু করেছি।

20221127_205120.jpg20221127_205101.jpg
20221127_204928.jpg20221127_204817.jpg

প্রথমে টিয়া কালারের রং দিয়ে একটা ঘর রং করে নিয়েছি। তারপরে যে সব ঘরে হলুদ কালারের রং লাগবে সেসব ঘর হলুদ কালারের রঙ দিয়ে রং করে নিয়েছি।

20221127_204753.jpg20221127_202547.jpg
20221127_202435.jpg20221127_202357.jpg

বাকি ঘরগুলো সবুজ কালারের রং দিয়ে রং করে নিয়েছি এবং প্রত্যেকটা ঘরের সাইড দিয়ে কালো রং দিয়ে বর্ডার করে দিয়েছি। তারপর আঁকাটা সম্পূর্ণ হয়ে গেলে আমি আমার নাম লিখে নিয়েছি।

20221127_202324.jpg

20221127_202112.jpg


তারপর আমি আমার থ্রিডি আর্টটিকে সুন্দরভাবে ছবি তুলে ফুটিয়ে তুলেছি। দেখুন দেখতে কতটা সুন্দর লাগছে আমার কালারফুল একটি জ্যামিতিক থ্রিডি আর্ট।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

659E2F62-99CC-4668-99D7-AA65CA733F5A.jpeg break .png

Sort:  
 2 years ago 

আপু আপনার জ্যামিতিক থ্রিডি আর্ট টি খুবই চমৎকার হয়েছে। কালার করার কারণে এটি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। আপনি খুবই সুন্দর সুন্দর থ্রিডি আর্ট শেয়ার করেন ।যেগুলো দেখে বেশ ভাল লাগে। আজকের থ্রিডি আর্টটিও অসাধারণ ছিল । প্রতিটি ধাপের ছবি সহজ সরল ভাবে দেখিয়েছেন যা দেখে খুব সহজে আমরাও শিখে নিতে পারলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে সব সময় সে জন্য জেনে ভালো লাগলো। ধন্যবাদ সব সময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার পোষ্টটি পড়ে বুঝতে পারলাম কালারফুল থ্রী ডি আর্ট তৈরি করতে আপনার দুই দিন সময় লেগেছে। আসলে আপনার অনেক ধৈর্য আছে বলতে হয় ।এমন ধরনের আর্ট করতে অনেক সময় লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

দুই দিন সময় লাগেনি আমি দুইদিন নিয়ে জিনিসটি এঁকেছি, কারণ একদিন একটু করে রেখেছিলাম পরে ভালো লাগেনি দেখে আরেকদিন এঁকে শেষ করেছি। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি দারুণ একটি থ্রিডি আর্ট করেছেন আমার কাছে তো দেখতে চমৎকার লেগেছে। এরকম থ্রিডি আর্ট করতে আসলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আর আপনি আরটিতে কালার করেছেন এর জন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই সুন্দর থ্রিডি আর্টের প্রসেস টি শেয়ার করার জন্য।

 2 years ago 

এই আর্টটি করতে আমার অনেক বেশি সময় লেগেছে যা অন্যান্য আর্টে লাগে না। তারপরও সুন্দরভাবে করতে পেরেছি দেখে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার থ্রী ডি আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে কালারফুল থ্রী ডি আর্ট করেছেন। আপনার আর্টিস্ট করার দক্ষতা অনেক বেশি। দেখে বোঝা যাচ্ছে আপনি অত্যন্ত চমৎকারভাবে ধাপে ধাপে
সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার থ্রী ডি আর্ট দেখে আপনার খুব ভালো লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপু খুব সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন। কালারফুল করাতে দেখতে বেশ সুন্দর লাগছে। আমার কাছেও থ্রিডি আর্ট অনেক ভালো লাগে কিন্তু এমন কালারফুল আর্ট করা হয়নি। আপনার এই আর্ট সম্পূর্ণ করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত ইউনিক আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কালারফুল করাতে দেখতে যেমন ভালো লাগছে সময়ও লেগেছে অনেক। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু জ্যামিতিক থ্রিডি আর্টগুলো করতে গেলে অনেক মেপে মেপে করতে হয়। আর এই আর্টগুলো করতেই বেশি সময় লাগে। তাছাড়া আপনি বিভিন্ন কালার করার কারণে আপনাকে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়েছে। কিন্তু সবশেষে আপনার ফিনিশিং কিন্তু চমৎকার হয়েছে। আসলেই দেখতে অসাধারণ লাগছে।

 2 years ago 

মেপে মেপে করার কারণে সময় একটু বেশি লাগে শেষ পর্যন্ত অনেক সাবধানতার সাথে কাজটি সম্পন্ন করতে পেরেছি ।অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আর্টটি দেখতে সত্যি একদম থ্রিডির মতই হয়েছে। কি সুন্দর আর্ট যার মাধ্যমে চোখকেও ধোকায় ফেলা যায়। এমন ভাবেই আর্ট করা হয় যে মনে হয় সামনে থেকেই দেখতেছি। সত্যি দারুণ আর্ট করেছেন আপনি আপু। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো দেখতেই এমন ভালো লাগে যে এটা মনে হয় যে চোখের সামনে দাঁড়িয়ে আছে, এইজন্যই তো কষ্ট করে আর্ট করি। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

কালারফুল থ্রী ডি আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ঠিক বলেছেন আপু জ্যামিতিক থ্রিডি আর্ট গুলো করতে গেলে অনেক মেজারমেন্ট করে করে মাপ দিতে হয়। আর এই জন্য আর্ট গুলো করতেই একটু বেশি সময় লাগে। অনেক গুলো কালার কম্বিনেশন দেওয়ার কারনে অনেক সময় নিয়ে কাজটা করেছেন। সবমিলিয়ে ভালো লেগেছে আপু। ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন অনেক মেপে এই আর্টগুলো করতে হয় এজন্য আর্ট গুলো করতে একটু সময় বেশি লাগে। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।

 2 years ago 

থ্রিডি অঙ্কন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় সেই সাথে নিজের দক্ষতা থাকতে হয় প্রচুর পরিমাণে। আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে থ্রিডি অংকনে আপনি অনেক বেশি পারদর্শী। বিশেষ করে রঙিন কালার ব্যবহার করার কারণে এটি আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। এরকম সুন্দর সুন্দর থ্রিডি অংকন আপনার থেকে প্রতিনিয়ত আশা করব আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন থ্রী ডি আর্টগুলো এমনিতেই অনেক ভালো লাগে তারপর রঙিন করার কারণে আরো বেশি ভালো লাগছে । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63683.34
ETH 2754.57
USDT 1.00
SBD 2.64