সবুজ প্রকৃতির কিছু ফটোগ্রাফি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1652112898121.jpg

আজ আমি এসেছি আপনাদের সাথে প্রকৃতির কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে। এই ধরনের প্রকৃতির মাঝে আমর খুব একটা যাওয়া হয় না। আজ বেশ কিছুদিন হল আমরা আমাদের বাবার বাড়িতে এসেছি। সেখানে আসার পর ছাদে খুব একটা যাওয়া হয় না প্রচন্ড গরম থাকে গরমের জন্য ছাদে যাওয়া সম্ভব হয়না। আজ সারা দিন হালকা হালকা বৃষ্টি বৃষ্টি ভাব ছিল তাই আবহাওয়াটা বেশ ভালই ছিল। ঠান্ডা গুড়িগুড়ি বৃষ্টি ছিল অন্যরকম একটি আবহাওয়ার সৃষ্টি হয়েছিল তখন বিকেল বেলা ঠিক সন্ধ্যার আগে আগে আমরা ছাদে গিয়ে বেশ খানিকটা সময় কাটিয়েছি। ছাদে আমার আম্মা অনেকগুলো গাছ লাগিয়েছে সে গাছ গুলো দেখতে খুবই ভালো লাগছিল। আমি প্রত্যেকটা গাছের একটি করে ছবি তুলেছি এবং ছাদ থেকে বিশাল আকাশের দিকে তাকালে মনটা অন্যরকম হয়ে গিয়েছিল। চারদিকে গাছ গাছ আর মাঝখান দিয়ে আকাশ দেখা যাচ্ছিল দেখতে যে কি অপূর্ব লাগছিল তা বলে বোঝানো যায় না। অনেকদিন পরে এ রকম একটি প্রকৃতি চোখের সামনে দেখতে পেয়ে খুবই ভালো লেগেছে। অনেকটা সময় আমরা সেখান থেকে তারপর নিচে নেমে এসেছি। এখন আমি আপনাদের সাথে আমার তোলা কয়েকটি ছবি শেয়ার করছি।

20220509_202905.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202845.jpg

উপরের যে ছবিদুটো দেখতে পাচ্ছেন এই ছবি দুটো মেহগনি গাছের ছবি। চারদিকে অনেকগুলো মেহগনি গাছ দিয়ে ভরা আকাশ তেমন একটা দেখা যাচ্ছে না এবং মাঝখানে ফাঁকা দিয়ে তাকালে দেখা যায় যে আকাশে মেঘ জমে আছে। দেখতে কি অপূর্ব লাগছিল ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202831.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202817.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202746.jpg

এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এ তিনটি ছবিই মেহগনি গাছের ছবি ।এটা ছাদের অন্য পাশে গিয়ে তোলা হয়েছে ।আমাদের বাসার চারদিকে শুধু গাছ আর গাছ আশেপাশের ঘরবাড়ি দেখা যায় না বললেই চলে। আসলে এরকম সবুজ সবুজ গাছপালা দেখলে মনটা ভরে যায়। আর এখন প্রতিটা গাছে সবুজ পাতা দিয়ে ভরে গিয়েছে দেখতে যেন অন্যরকম লাগে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202719.jpg

এখন যে ছবিটা দেখতে পাচ্ছেন এটা হল মে ফুল গাছের ছবি। ফুল গাছটা সারা বছরই একেবারে নেই বললেই চলে টবের ভিতরে কোন রকম একটু দেখা যায় বোঝা যায়না যে কোন গাছ আছে কিনা। মে মাস আসলে এই গাছটা অনেক তরতাজা হয়ে ওঠে এবং বিশাল কয়েকটা ফুল ফোটে সারা মাস জুড়ে ফুলটা ফুটে থাকে দেখতে যে কি অপূর্ব লাগে। এই গাছটা আট-দশ বছরের পুরনো একটি গাছ আমার আপু এই গাছটা লাগিয়েছিল এখনো ফুল ফুটে যাচ্ছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202700.jpg

টব এর ভেতরের দেখি আম্মা ছোট্ট একটি আম গাছ লাগিয়েছে। আমগাছটি ছোট্ট একটা টব এর ভিতরে খুব তরতাজা হয়ে বেড়ে উঠেছে। বড় একটা কিছুতে লাগানো হলে গাছটিতে খুব তাড়াতাড়ি আম ধরার সম্ভাবনা আছে। আমাদের বাসায় আগে অনেক আম গাছ ছিল নতুন বাড়ি করার কারণে সবগুলো গাছ কেটে ফেলা হয়েছে এখন টব এর ভিতর এই একটি আম গাছই আছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202507.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202416.jpg

এখন যে ছবিটি দেখছেন সেটি একটি নারিকেল গাছের ছবি। গাছটিতে অনেক নারকেল ধরে আছে। আমাদের ছাদ থেকে পাশের বাসার ভিতরে গাছটি দেখা যায় ছাদ থেকে ছবিটি তোলা হয়েছে দূর থেকে নারকেলও তেমন একটা বোঝা যাচ্ছে না তবে গাছটি দেখতে খুব সুন্দর লাগছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202318.jpg

এখন যে গাছটি দেখতে পাচ্ছেন এটি হলো সজিনা গাছের ছবি ।ছাদ থেকে তাকিয়ে দেখলাম যে পাশের বাসায় খোলা একটি জায়গায় এই সজিনা গাছটি রয়েছে অনেক সজিনা ধরে রয়েছে ।সেগুলো একেবারে বড় বড় হয়ে গিয়েছে কিন্তু মনে হয় খাওয়ার লোক নেই অথচ বাজারে কিনতে গেলে কত দাম দিয়ে কিনতে হয় ।আমি অনেকদিন পরে সজিনা গাছ গুলো দেখলাম সজিনা ভর্তি গাছগুলো দেখতে খুবই ভালো লাগছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202157.jpg

এই গাছটি তুলসী গাছের ছবি আগে আমি তুলসী গাছ চিনতামই না ।আমার বাসায় বারান্দায় তুলসী গাছ একা একাই হয়েছে। তখন থেকেই তুলসী গাছ চিনেছি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220509_202100.jpg

উপরের ছবিটা লেবু গাছের ছবি বৃষ্টির পানিতে লেবু গাছটা ভালই তরতাজা হয়ে উঠেছে। হয়তোবা সামনের বছরে গাছে লেবু ধরতে পারে। ছাদ বাগানের ভিতর এ ধরনের গাছে লেবু ধরে থাকলে দেখতে খুবই ভালো লাগে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

এটাই ছিল আমার আজকের আয়োজন ।আশা করছি আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে কষ্ট করে আমার পোস্টটি দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আবার কোনদিন হাজির হয়ে যাব নতুন কোন ব্লগ নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন নিরাপদে থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus
ছবির লিংকLink

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে সবুজ প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে ।সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি মাঝে মাঝে ক্যামেরা হাতে সবুজ প্রকৃতি ফটোগ্রাফি করে থাকি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আশেপাশে সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে। তাই আমিও মাঝে মাঝে সামনের উপর সুন্দর প্রকৃতি দেখলে কিছু ছবি তুলে নেই।

 2 years ago 

পৃথিবীতে সবচেয়ে প্রকৃতির সৌন্দর্য বেশি আকর্ষণীয় হয় আর সেই আকর্ষণীয় সৌন্দর্য গুলো আপনি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটা ছবি অনেক দৃষ্টিনন্দন ছিল আর এই দৃষ্টিনন্দন ছবিগুলো শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আজ সারা দিন হালকা হালকা বৃষ্টি বৃষ্টি ভাব ছিল তাই আবহাওয়াটা বেশ ভালই ছিল

আসলে বৃষ্টির পরে আমাদের সবুজ প্রকৃতি গুলো আরো বেশি সুন্দর হয়ে ওঠে। সেই সুন্দর সবুজ প্রকৃতির কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা নারিকেল গাছের ফটোগ্রাফি এবং মে ফুল গাছের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ঠিকই বলেছেন বৃষ্টির পরে সবুজ প্রকৃতি গুলো নতুন রূপে সাজে দেখতে অসাধারণ লাগে। মে ফুল গুলো আমার কাছেও অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আমার মন ভালো করার জন্য প্রকৃতির কাছাকাছি থাকতে অনেক ভালো লাগে। যখনই আমার মন খারাপ থাকে তখন আমি সবুজ প্রকৃতিতে হারিয়ে যাওয়ার চেষ্টা করি। সবুজের মাঝে আলাদা এক ভালোবাসা কাজ করে। আপনি খুব সুন্দর ভাবে প্রকৃতির ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরেছেন। সেই সাথে আপনার ফটোগ্রাফি সম্পর্কে দারুন বর্ণনা করেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন এইরকম সবুজ প্রকৃতির মাঝে গেলে চার দিকে তাকালে মনটা আসলেই অন্যরকম হয়ে যায় খুব ভালো লাগে ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

সবুজ প্রকৃতির কিছু ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আমার ভিশন ভালো লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সবুজ প্রকৃতির যেকোনো ফটোগ্রাফি দেখতে আমারও অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবুজে সমারাহ আমার এ জন্মভূমি আপনি আজকে তার সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আমার কাছে প্রকৃতির ফটোগ্রাফি দেখতে অনেক বেশী ভালো লাগে।সব ফটোগুলোই সুন্দর ছিল ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের আশেপাশের প্রকৃতিটা যে কত সুন্দর তা যখন ছবি তুলতে যাই তখনই ভালো করে খেয়াল করলে বোঝা যায়। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সবুজ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সবুজ প্রকৃতি গুলো আসলেই মনমুগ্ধকর হয়ে থাকে দেখলে মনটাই ভালো হয়ে যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবুজ শ্যামল প্রকৃতির কিছু দারুন ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই সুন্দর ছিল প্রতিটা ফটোগ্রাফি এবং আপনি খুব সাজিয়ে গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

প্রকৃতির ছবি এমনিতেই অনেক সুন্দর এগুলোকে সাজিয়ে-গুছিয়ে দেয়া লাগে না এমনিতেই ভালো লাগে দেখতে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে আপনি কতো সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন, আমারও ঝিম ঝিম বৃষ্টিতে প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে, সব থেকে মে ফুল গাছের ছবিটি আমার ভিসন ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আসলেই অনেকদিন পরে এ রকম একটি প্রকৃতির মাঝে এসে খুব ভালো লেগেছে অনেক ভালো একটা সময় কেটেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মে ফুল আমি কখনোই দেখিনি। এগুলো দেখতে বেশ সুন্দর। আর বৃষ্টির পর আবহাওয়া ও পরিবেশ অনেক সুন্দর দেখায় তা আপনার ফটোগ্রাফিগুলোর মধ্যে প্রকাশ পেয়েছে।

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু মে ফুল গুলো দেখতে খুব সুন্দর আর এখন তো প্রায় নষ্ট হয়ে গিয়েছে যখন ফুটেছে তখন দেখতে অন্যরকম সুন্দর লাগে খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45