রঙীন কাগজ দিয়ে ঘোড়া তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

ঈদ মোবারক

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1657392243021.jpg

আজ আমি রঙিন কাগজ দিয়ে তৈরি আমার একটি বানানো ঘোড়া নিয়ে হাজির হয়ে গিয়েছি। রঙিন কাগজ দিয়ে প্রতিদিনে কিছু না কিছু বানাতে আমি বসে যাই। পারি আর না পারি তারপরে চেষ্টা করি দেখি পারি কিনা বানাতে বানাতে কিছু একটা হয়ে যায়। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি ঘোড়া তৈরি করেছি ঘোড়াটি বানানোর পরে আমি আমার বাচ্চাকে দেখিয়েছি বলতো এটা কি ও বলে এটা মুরগি। আমি বারবারই বলছি এটা ঘোরা আর ও বলেছে একটা মুরগি। আমি অনেক চেষ্টা করে এটাকে ঘোড়া বলাতে পারলাম না ও বারবার মুরগি বলছে। তারপরও আমি আপনাদের সামনে শেয়ার করলাম আপনারাই বলুন এটা কি মুরগি হয়েছে নাকি ঘোড়া?

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ

কাঁচি

কালো কলম

কার্যপ্রণালী

20220710_004250.jpg20220710_004236.jpg
20220710_004223.jpg20220710_004209.jpg
প্রথমে ১৫/১৫ সেন্টিমিটার সাইজের একটি কাগজ নিয়ে মাঝখান থেকে দুইটা ভাঁজ দিয়ে নিয়েছি। তারপরে চারপাশের কোনা মাঝখানে এনে ভাঁজ করে নিয়েছি। তারপরে কাগজটা উল্টিয়ে দিয়েছি উল্টিয়ে আবার মাঝখান থেকে একটা কোনা করে ভাঁজ দিয়ে নিয়েছি
20220710_004142.jpg20220710_004155.jpg
20220710_004120.jpg20220710_004103.jpg
প্রতিটা ভাঁজ দেওয়ার পরে কাগজটা দেখতে উপরের ছবির মত ছোট হয়ে এসেছে। তারপরে এক সাইডের কোনা ভাঁজ দিয়ে অপর সাইডের কোনা একইভাবে ভাঁজ দিয়েছি দেখুন ছবিতে দেখানো হয়েছে।
20220710_004047.jpg20220710_004027.jpg
তারপরে আবার দুই সাইড একই রকম ভাবে ছোট ছোট করে ভাঁজ দিয়ে নিয়েছি। তারপর মাঝখান থেকে উল্টিয়ে আরো একটা ভাঁজ দিয়ে নিয়েছি, ছবিতে যেভাবে দেখা যাচ্ছে ঠিক সেইরকম ভাবে।
20220710_004011.jpg20220710_003955.jpg
তারপর দুই পাশের কোনা ভেঙে দিয়ে মাথা ও লেজ বানিয়ে নিয়েছি।
20220710_003924.jpg20220710_003903.jpg
তারপর পেটের মাঝখান থেকে একটু কেটে দিয়েছি ও কালো কলম দিয়ে চোখ বানিয়ে নিয়েছি।

20220710_003802.jpg

এভাবে আস্তে আস্তে তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজ দিয়ে তৈরি একটি ঘোড়া। জানিনা এটা কতটা ঘোড়ার মতো হয়েছে দেখতে তারপরও আপনাদের সামনে দিলাম আপনারা দেখে একটু বলুন এটা কিঘোড়া হয়েছে কিনা।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আমি নিজেও কনফিউশনে পরে গেলাম ঘোড়া নাকি মুরগী 😉।
রঙীন কাগজ দিয়ে ঘোড়া তৈরি দেখতে খুবই ভালো হয়েছে। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে রঙীন কাগজ দিয়ে ঘোড়া তৈরি উপস্থাপনা করেছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

তাইনা আপু কনফিউশনে পড়ার মতোই হয়েছে জিনিসটি না হয়েছে ঘোড়া না হয়েছে মুরগি কি যে করি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে ঘোড়া বানিয়েছেন দেখছি। আপনার রঙিন কাগজের কাজগুলো অনেক চমৎকার হয়ে থাকে এবং সে ধারাবাহিকতায় আজকেও। যাই হোক অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি কাজগুলো আপনার কাছে চমৎকার লাগে শুনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মোবারক আপু। আশা করি পরিবারকে সাথে নিয়ে ভালোভাবেই ঈদ উদযাপন করেছেন। আপনার রঙিন কাগজের বানানো ঘোড়াটি সুন্দর হয়েছে। আপনার মেয়ে তো মুরগী ভেবেছে 🤭।

 2 years ago 

আপনাকেও ঈদ মোবারক আল্লাহর রহমতে পরিবারের সবাইকে নিয়ে ভালোভাবে ঈদ উদযাপন করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

রঙিন কাগজ দিয়ে আপনি সবসময় সুন্দর সুন্দর কাজ উপহার দেন আমাদেরকে। আজকের ডাইপ্রজেক্টিও অনেক সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে তৈরি ঘোড়াটি দেখতে খুবই সুন্দর লাগছে। না না আমিও বাচ্চাদের কথা বলব একটু মুরগি । ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কাজ উপহার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জিনিসটি বানানোর পরে আমিও কনফিউশনে পড়ে গিয়েছি এটা কি মুরগি হয়েছে কিনা নাকি ঘোড়া আপনিও বলছেন মুরগি তাহলে তো মুরগিই নামটা দিতে হয়।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে ঘোড়া তৈরি দেখতে খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে রঙীন কাগজ দিয়ে গোড়া তৈরি উপস্থাপনা করেছেন। বিশেষ করে কাগজটির কালার খুব অসাধারণ লাগলো আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ঘোড়াটি দেখে আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago (edited)

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ঘোড়া তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। কাগজের কালার অনেক দারুন হয়েছে। সত্যি অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ। রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঘোড়া তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গোলাপি কালারের কাগজ দিয়ে বানানো ঘোড়াটি আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যিই অনেক ভালো লাগলো ধন্যবাদ সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার কাজ দেখে খুব ভালো লাগলো আপু। আপনার ঘোড়া তৈরির কৌশল দেখে আমার খুবই ভালো লাগলো। আমিও চেষ্টা করবো ঘোড়া তৈরি করতে। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আমার ঘোড়াটি দেখে আপনি ঘোড়া বানানোর চেষ্টা করবেন শুনে ভালো লাগলো চেষ্টা করে দেখবেন খুব সহজেই বানিয়ে ফেলতে পারবেন।

 2 years ago 

রহিম কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ঘোড়া তৈরি করলেন। আমার কাছে আবার এই রকম রহিম কাগজের তৈরি জিনিসপত্রগুলো বেশ ভালো লাগে। মনে হচ্ছে ছোট কাউকে এটা দিলে তার খেলার জন্য পারফেক্ট একটা খেলনা হবে। আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

আপু রহিম কাগজ বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন বুঝতে পারলাম না এটা তো আমি রঙিন কাগজ দিয়ে তৈরি করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ঘোড়া তৈরি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার রঙিন কাগজ দিয়ে ঘোড়া তৈরি। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি ঘোড়া তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রঙিন কাগজ দিয়ে বানানো ঘোড়াটি আপনার পছন্দ হয়েছে শুনে সত্যি খুশি হলাম ভাইয়া ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48