ব্রোকলির চপ রেসিপি,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন? আজ আমি আপনাদের সামনে খুবই মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি আর সেটি হচ্ছে ব্রোকলির চপ ।ফুলকপির চপতো সবাই তৈরি করে কিন্তু ব্রোকলি দিয়েও তৈরি চপ খেতে খুবই মজা লাগে । আমার কাছে খুবই ভালো লাগে। আজ আমি ব্রোকলি দিয়ে চপ তৈরি করেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য ।চলুন তাহলে আপনাদের সাথে শেয়ার করছি ।আপনারা পাশে থাকবেন।



Picsart_22-02-05_23-12-01-866.jpg

images (4).png

PicsArt_21-12-17_17-47-48-634.png

images (4).png

Picsart_22-02-05_23-17-17-867.jpg

  • ব্রোকলি
 - বেসন
  • আদা বাটা
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
    • হলুদের গুঁড়া
  • লবন
- বিট লবন
  • গোলমরিচের গুঁড়া
    • বেকিং পাউডার
  • তেল

images (4).png

20220201_180727.jpg20220201_180930.jpg
প্রথমে একটি বাটিতে হাফ কাপ বেসন নিয়ে তার ভিতরে আদা বাটা ও রসুন বাটা দিয়ে দিয়েছি।
20220201_181137.jpg20220201_182155.jpg
তারপর বেসনের ভিতরে হলুদের গুড়া, মরিচের গুঁড়া লবণ ও বেকিং পাউডার দিয়ে নরমাল পানি দিয়ে গুলিয়ে একটা সুন্দর ব্যাটার তৈরি করে নিয়েছি।
20220201_181359.jpg20220201_181734.jpg
তারপর চুলায় একটি পাতিল বসিয়ে তার ভেতরে পানি দিয়ে দিয়েছি এবং কিছু লবণ দিয়ে দিয়েছি পানিটা বলক আসলে তার ভিতর আমি কেটে রাখা ব্রোকলিগুলো দিয়ে দিয়েছি।২,৩টা বলক আসার পরে আমি একটা জালিতে ঢেলে পানি ঝরিয়ে নিয়ে নরমাল পানি দিয়ে ধুয়ে নিয়েছি যাতে আর সিদ্ধ হতে না পারে।
20220201_181929.jpg20220201_183046.jpg
এ পর্যায়ে ব্রোকলিগুলো একটা প্লেটে উঠিয়ে নিয়েছি এবং তার ভিতরে গোল মরিচের গুঁড়া ও বিটলবণ দিয়ে মাখিয়ে নিয়েছি। তারপর একটা একটা করে ব্রোকলি নিয়ে বেসনের ভিতর দিয়ে দিয়েছি।
20220201_182256.jpg20220201_183224.jpg
তারপর চুলায় একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিয়েছি ।তেল গরম হয়ে গেলে তার ভিতরে একটা একটা করে ব্রোকলি ছেড়ে দিয়েছি।
20220201_183600.jpg20220201_183734.jpg
ব্রোকলিগুলো নেড়েচেড়ে পুরোপুরি বাদামি করে ভেজে নিয়েছি তারপর স্ট্রেইনার দিয়ে তেল ঝরিয়ে নিয়েছি।

20220205_231046.jpg

এ পর্যায়ে আমার ব্রোকলিগুলো আমি একটা প্লেটে তুলে নিয়েছি এবং সাথে আমি কিছু ফুলকপির চপও দিয়েছি। এখন গরম গরম পরিবেশন করতে হবে।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

শীতকালে ব্রকলি খেতে এমনিতেই অনেক সুস্বাদু তারপরে আপনি আবার ব্রকলির চপ বানিয়েছেন দেখতে অসাধারণ লাগছে, খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। যদিও তেল জাতীয় খাবার আমি তেমন একটা পছন্দ করি না তারপরেও আপনার রেসিপিটা মনে হচ্ছে খেতে অনেক টেস্টি লাগবে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে খেতে অনেক সুস্বাদু হয়েছিল আপনি একবার বানিয়ে খেয়ে দেখবেন ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। এর আগে আমি ফুলকপির চপ খেয়েছি ।কিন্তু ব্রকলির চপ কখনো খাওয়া হয়নি। আপনার কাছ থেকে সম্পূর্ণ নতুন একটি রেসিপি শিখে নিলাম। প্রতিটি ধাপ আপনি চমৎকারভাবে দেখিয়েছেন তা দেখে খুব সহজেই আপনার চপ তৈরীর প্রক্রিয়া বুঝতে পারছি ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এই খাবারটি খুবই মজা ফুলকপির চপ এর মতই লাগে খেতে বানিয়ে খেয়ে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

ব্রোকলি খেতে এমনিতেই খুব মজাদার ।আমিতো প্রথম অবস্থায় দেখে মনে করেছিলাম চিকেন ফ্রাই ।।দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে ।দেখেই জিভে জল চলে আসলো। মনে হচ্ছে একটা তুলে খেয়ে নিই। দারুন ভাবে উপস্থাপন করেছেন ।।শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ভাজার পরে চিকেন ফ্রাই এর মতোই লাগছিল ।ব্রকলির চপও অনেক মজাদার একদিন খেয়ে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

আপনার তৈরি করা ব্রোকলির চপ রেসিপি টা‌ দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে। আমি এসব চপ খেতে খুবই ভালোবাসি তবে আপনার মত এভাবে তৈরী করে কখনো খাওয়া হয়নি। আমি সময় পেলে অবশ্যই এই রেসিপিটা একবার তৈরি করে খেতে চাই । মনে হচ্ছে এই রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হবে । আপনি রেসিপিটা আমাদের মাঝে খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই ট্রাই করে দেখবেন গরম গরম চপগুলো খেতে আসলে অনেক ভালো লাগে।

ব্রোকলির চপ রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। খুব লোভনীয় একটি চপ তৈরি করেছেন যা দেখে খুব খেতে ইচ্ছে করছে এটি একটি ইউনিক মনে হচ্ছে আমার কাছে ব্রোকলির চপ রেসিপি সম্পর্কে খুব সুন্দর আলোচনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ফুলকপির চপ এর মত এই চপটিও অনেক মজাদার একদিন বাসায় বানিয়ে খেয়ে দেখবেন।

 2 years ago 

চপ দেখেই তো খেতে ইচ্ছে করছে আমার😋😋 আপু আমার জন্য কিছু পাঠিয়ে দেন🤭 কালার টা যে সুন্দর লাগছে কি বলবো। ভাজা টা খুব ভালো হয়েছে তাই এত সুন্দর কালার। আমি ফুলকপির চপ খেয়েছিলাম তবে ব্রকলির চপ খাওয়া হয়নি। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল 💕

 2 years ago 

আপু ব্রকলির চপ আর ফুলকপির চপ প্রায় কাছাকাছি একই রকম ভাবে তৈরি করতে হয়।টেস্টও প্রায় একিরকম একদিন বানিয়ে খেয়ে দেখবেন।

 2 years ago 

ব্রোকলির চপ বাহ বেশ অসাধারণ সাথে ইউনিক ও বটে।দারুন ছিলো আপনার উপস্থাপনা।দেখেই মনে হচ্ছে খেতে বেশ লাগবে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

হ্যাঁ খেতে আসলেই বেশ লেগেছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি করা ব্রোকলির চপ কখনো খাওয়া হয়নি । তবে আপনার টা দেখে অনেক লোভনীয় মনে হইতেছে । তাছাড়া মনে হইতেছে সেটা খেতে অনেক সুস্বাদু ও মচমচে হবে । চপ তৈরির ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খেতে আসলেই অনেক সুস্বাদু ও মুচমুচে হয়েছিল আপনিও একবার বাসায় ট্রাই করে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

দোকানের তৈরি খাবারের তুলনায় বাড়িতে তৈরি খাবারে সব সময় পুষ্টিগুণ যেমন থাকে বেশি তেমনি স্বাস্থ্যসম্মত। ফুলকপির চপ অনেক খেয়েছি কিন্তু ব্রকলির চপ এখনো খাওয়া হয়নি। আপনার ঝকঝকে রান্নাঘর আর হাড়ি পাতিল দেখে মনে হচ্ছে খাবারটি সত্যি উপভোগ করার মতো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলকপির চপও যেমন মজাদার ব্রকোলির চপও অনেক মজাদার একবার বাসায় বানিয়ে খেয়ে দেখবেন ভালো লাগবে ।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটার স্বাদ চেক করা হয় নাই এখনো, তবে হ্যা ফুল কপির চপ খেয়েছি বহুবার। যাইহোক আপনার রেসিপিটি দেখেও কিছুটা লোভ জেগে উঠেছে হা হা হা হা একবার চেক করে দেখতে হবে স্বাদটা। ধ্যনবাদ রেসিপিটি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অবশ্যই ভাইয়া একবার ট্রাই করে খেয়ে দেখবেন ফুলকপির চপ এর মত এই চপটিও অনেক মজাদার খেতে ।আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43