জল রং দিয়ে আঁকা ফুল ও মেঘের পেইন্টিং,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



20220603_194957.jpg

আজ আমি আবার আপনাদের সামনে জল রং দিয়ে আঁকা আমার একটি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। জল রং দিয়ে আর্ট করা এখন আমার কাছে কিছুটা নেশার মত লাগে প্রতিদিনই কিছু না কিছু আর্ট করলে আমার কাছে ভালো লাগে না তাই আমি চেষ্টা করি প্রতিদিন একটু একটু করেআর্ট করার খুব একটা ভালো পারিনা তারপরও একটু একটু চেষ্টা করে যাচ্ছি।যাতে আমার আর্টটি আরও একটু আয়ত্তে আনতে পারি। আজ আমি জল রং দিয়ে কিছু মেঘ আকাশ ও ফুলের আর্ট করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করছি।

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার

জল রং

তুলি
মাস্কিং টেপ
বোর্ড

কার্যপ্রণালী

20220603_194404.jpg20220603_194349.jpg

প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়ে মাসকিন টেপ দিয়ে একটা বোর্ডের সাথে কাগজটি লাগিয়ে নিয়েছি। তারপরে কাগজের উপরের দিক থেকে নীল রং দিয়ে রং করা শুরু করেছি।

20220603_194335.jpg20220603_194319.jpg

তারপর নিলেন নিচের দিকে হালকা গোলাপি ও সাদা মিলিয়ে রঙ করেছি এবং তার নিচের দিকে ডিপ কালার গোলাপি রঙ করেছি এবং একেবারে নিচে সবুজ আর নীল রং দিয়েছি।

20220603_194303.jpg20220603_194246.jpg

তারপর সাদা রং দিয়ে মেঘ এঁকে নিয়েছি ও সাদা রংয়ের ফোটা ফটো দিয়ে কিছু তারা বানিয়ে নিয়েছি। তারপর নিচে সবুজ রংয়ের ভিতর হালকা কিছু সাদা রঙ মিলিয়ে দিয়েছি।

20220603_194231.jpg20220603_194215.jpg

তারপর নিচের দিকে সবুজ রং দিয়ে ঘাস ও কিছু গাছের ডাল এঁকে নিয়েছি।

20220603_194157.jpg20220603_194104.jpg

তারপর প্রতিটা ডালে ডালে লাল ও গোলাপি রং দিয়ে ছোট ছোট করে ফুল এঁকে নিয়েছি ও ফুলের মাঝখানে সাদা রংয়ের দিয়ে ফোটা ফোটা দিয়ে দিয়েছি।

20220603_194041.jpg

তারপর সাদা রঙের ভিতরে আবার লাল রঙের ফোটা দিয়ে দিয়েছি। আমর আঁকা হয়ে গিয়েছে আমি চারপাশের মাসকিন টেপ খুলে নিয়েছি।

20220603_194957.jpg

দেখুন আমরআঁকাটা সম্পন্ন হয়ে গিয়েছে এখন আমার আর্টটি মোটামুটি দেখতে ভালোই লাগছে। এভাবেই খুব সহজেই তৈরী হয়ে গিয়েছে আমার জল রং দিয়ে আঁকা সুন্দর একটি পেইন্টিং।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আমার কাছে হাতে আঁকা ছবি দেখলেই ভালো লাগে। ইদানিং একটি ট্রেন্ড শুরু হয়েছে ডিজিটাল পেইন্টিং নামে। আমি মনে করি যেখানে শিল্পীর দক্ষতা ফোটানোর তেমন কিছু নেই কিন্তু হাতে আঁকা এই ছবিগুলো আসলেই একজন শিল্পীর পরিশ্রমের ফসল। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া হাতে আঁকা আট গুলো দেখলে বেশি ভালো লাগে ডিজিটাল আর্ট গুলো মনে হয় নিজের করা না এগুলো কম্পিউটার নিজের ইচ্ছামত করছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার জল রং দিয়ে আঁকা ফুল ও মেঘের পেইন্টিংটি সত্যি খুব চমৎকার হয়েছে। রং তুলি দিয়ে মনের মাধুরী মিশিয়ে পেইন্টিংটি কে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু আমি মাঝে মাঝে চেষ্টা করি রং তুলি দিয়ে মনের মাধুরী মিশিয়ে কিছু একটা আঁকার জন্য ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago (edited)

আপনি খুব চমৎকার করে জল রং দিয়ে আঁকা ফুল ও মেঘের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিংটি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া আপনি অনেক সুন্দর করে পেইন্টিং এর সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যার ফলে পেইন্টিংটি আরও বেশি ভালো লাগছে। ফুল ও মেঘের পেইন্টিং শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেইন্টিং করার পর ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরলেই ভালো করে বোঝা যায় তাই আমিও চেষ্টা করলাম একটু ধাপগুলো সুন্দর করে তুলে ধরার ।আমার ফুল মেঘের পেইন্টিংটি আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম।

 2 years ago 

জল রং দিয়ে আর্ট করা এখন আমার কাছে কিছুটা নেশার মত লাগে

আপনার মতো আমারও সেইম অবস্থা। তবে আমার ডিজিটাল আর্টে অনেক সময় দিতে হয়। তার পরও অনেক ভালো লাগে। আপনি জল রং এর সাহায্যে অসাধারণ চিত্রাঙ্কন আমাদের উপহার দিয়েছেন আপু।আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আসলে ভাইয়া আপনি অনেক সুন্দর ডিজিটাল আর্ট করেন সেটা আমার কাছে অনেক ভালো লাগে ।আর্ট করলে সেটা করতে আসলে একটু নেশার মতই লাগে করতেই ইচ্ছা করে শুধু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা ফুল ও মেঘের পেইন্টিং, অসাধারণ হয়েছে আপু। ফুল গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

যেকোনো ধরনের ফুলই দেখতে ভালো লাগে সেটা সত্যি ফুল হোক আর আঁকা ফুলই হোক আমার কাছে তো অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জল রং দিয়ে মেঘ এবং ফুলের চিত্র অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। ফুলগুলো দেখতে কিছুটা ঘাস ফুল এবং নয়ন তারা ফুলের মত লাগছে। আকাশে মেঘের খেলা আর নিচে ফুলগুলোর দৃশ্য সব মিলিয়ে অসাধারণ সুন্দর।

 2 years ago 

আসলেই ভাইয়া আঁকার পরে আমার কাছেও কিছুটা ঘাসফুল আর নয়নতারা ফুলের মতো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আর্ট আমারও নেশায় পরিনত হয়েছে আপু মনি, আর্ট না করলে কেনো জানি ভালোই লাগে না, আর আপনি তো প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের উপহার দিতেছেন, আজকের জল রং দিয়ে আঁকা ফুল ও মেঘের পেইন্টিংটি অসাধারণ হয়েছে, আমরা প্রতিনিয়ত এমন সুন্দর সুন্দর আর্ট দেখতে চাই আপু মনি।

 2 years ago 

তাই তো দেখছি ভাইয়া আপনিও মাঝে মাঝে সুন্দর সুন্দর অ্যাপ নিয়ে হাজির হয়ে যান যেটা দেখলে আসলে মুগ্ধ হয়ে যাওয়ার মতো লাগে। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর ফুল এবং মেঘের পেইন্টিং করেছেন। সত্যিই আপনার পেইন্টিং দেখতে পেয়ে খুবই ভালোলাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন, শুভকামনা রইল।

 2 years ago 

ফুলো ও মেঘগুলো বাস্তবে দেখতে ভালো লাগে আর চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলতে পারলে আরও বেশি ভালো লাগে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

যে কাজ করতে ভালো লাগে ,যে কাজ ভালোবেসে করা যায় সেই কাজটাই আসল নেশার মত লাগবে এটাই স্বাভাবিক। আপনি এই কাজটা ভালোবেসে করেন সেই জন্যই এটা আপনার কাছে নেশার মত লাগে। তবে আপনার আজকের ফুল এবং মেঘের পেইন্টিং গুলো খুবই সুন্দর লাগছে। আর দারুণভাবে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভালবেসে কোন কাজ করতে গেলে সেই কাজটা আসলে মনের মত করে করে তোলা যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। এত চমৎকার পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সবাই অনেক সুন্দর সুন্দর আর্ট করে তাই আমিও আমার দক্ষতা খাটিয়ে একটি সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি আর কি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69067.71
ETH 3754.33
USDT 1.00
SBD 3.72