★রঙীন কাগজ দিয়ে ফুল তৈরি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20230115_230409.jpg


আজ আমি আপনাদের সামনে রঙিন কাগজের তৈরি একটি ফুল নিয়ে হাজির হয়ে গিয়েছি। রঙিন কাগজের এই ফুলগুলো বানাতে আমার কাছে অনেক ভালো লাগে, তাই আমি প্রতিনিয়ত চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু বানিয়ে আপনাদের সাথে শেয়ার করার। নিজেরও ভালো লাগলো এবং সাথে আপনাদেরকেউ দেখানো হলো । রঙিন কাগজ দিয়ে আগে একসাথে অনেক বানাতাম এখন কেন যেন অনেক আলসেমিতে ধরেছে, রঙিন কাগজ দিয়ে নিয়ে বসতেও ভালো লাগে না এবং কিছু আঁকতেও ভালো লাগে না। তারপরও মাঝে মাঝে চেষ্টা করি দু-একটা জিনিস বানানোর । আজকে যে ফুলটি বানিয়েছি সে ফুলটি দেখতে ভালো লাগছে এবং বানাতেও কিন্তু সহজ ছিল। অল্প সময়ে ফুলটি আমি বানাতে পেরেছি । সব সময় তো কঠিন জিনিস বানাতে ভালো লাগে না মাঝে মাঝে চেষ্টা করি সহজ কিছু বানানোর । এখন কিভাবে ফুলটি তৈরি করেছি সেটি আপনাদেরকে দেখাবো।

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
সাদা কাগজ
কাঁচি
গ্লু

কার্যপ্রণালী

20230115_230052.jpg20230115_230038.jpg
20230115_230021.jpg20230115_230002.jpg

প্রথমে একটি রঙিন কাগজে নিয়ে কোনা করে ভাঁজ দিয়ে নিয়ে নিচে বাড়তি অংশটুকু কেটে দিয়েছি। তারপর কোনা করে দুটো ভাঁজ দিয়ে নিয়েছি এবং এক সাইডের কোনায় দেখুন পেন্সিল দিয়ে একটি দাগ দিয়ে নিয়েছি।

20230115_225949.jpg20230115_225933.jpg
20230115_225919.jpg20230115_225905.jpg

এরপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি এবং তারপর উপরে ছবিতে দেখুন যেভাবে করে নিয়েছি ঠিক সেই রকম ভাবে আমি কাগজগুলো ঝিরি ঝিরি করে কেটেছি এবং কাটার পরে একটা ভাঁজ খুলেছি।

20230115_225850.jpg20230115_225836.jpg
20230115_225818.jpg20230115_225803.jpg

তারপর প্রত্যেকটা ভাঁজ খোলার পরে দেখুন সুন্দর একটি ফুল তৈরি হয়ে গিয়েছে। ওই একই রকম ভাবে সাদাও বানিয়ে নিয়েছি এবং সাদা ও নীল মিলিয়ে কয়েকটি বানিয়ে নিয়েছি।

20230115_225749.jpg20230115_225735.jpg
20230115_225717.jpg20230115_225656.jpg

এরপর একটার পর একটা বসিয়ে গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি ।ব্যাস এভাবে খুব সহজেই তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি খুব সুন্দর একটি ফুল।

20230115_225636.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর ফুল তৈরি করেছেন আপু। নীল আর সাদা কাগজের সমন্বয়ে ফুল তৈরি করায় দেখতে অনেক কালারফুল লাগছে। তাছাড়া কিভাবে কাগজ কেটে এমন সুন্দর ফুল তৈরি করা যায় সেটা আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

আসলে নীল সাদা রং দেওয়ার কারণে বেশি ভালো লাগছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলেই দেখতে অনেক সুন্দর লাগে। তা বের ধরনের জিনিসগুলো তৈরি করতে অনেকটা আলসেমি লাগে। আপনার এই ফুলে দুটি কালার ব্যবহার করেছেন আপনি যার জন্য অনেক সুন্দর লাগছে। আপনি নকশাটি যেভাবে তৈরি করছেন তা ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। এবং খুবই সুন্দর বর্ণনা করেছেন। সুন্দর একটি নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

এই আলসেমির কারণেই তো খুব একটা বানানো হয় না, অনেকদিন পর পর দুই একটা বানাই আর আপনাদের সাথে শেয়ার করি। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি নকশা বানিয়েছেন আপু। রঙিন কাগজ দিয়ে আপনার এত সুন্দর নকশা দেখে মুগ্ধ হয়ে গেলাম। দুটো কালার ব্যবহার করাতে দেখতে আরও বেশি সুন্দর লাগছে। এই নকশা দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বেড়ে যাবে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে যেহেতু তাহলে আপনি নিয়ে যান ঘরে নিয়ে টাঙিয়ে রাখুন আপনাকে দিয়ে দিলাম ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি রঙিন কাগজ কেটে দারুন একটি ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে আমার কাছে বেশ ভালই লেগেছে। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে এই সুন্দর ফুলটি বানানোর প্রসেস গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার মত আমার একই অবস্থা হয়েছে। কোন কিছু বানাতে ইচ্ছে করে না। আর্ট করতে ইচ্ছে করে না। আসলে দিনে দিনে অলস হয়ে যাচ্ছি। যাইহোক আপু আপনার তৈরি করা রঙিন কাগজের ফুলটি কিন্তু ভীষণ সুন্দর হয়েছে। এরকম করে ফুল বানিয়ে সাজিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগবে। আমিও একদিন ট্রাই করে দেখব আপু।

 2 years ago 

আসলেই আপু এখন কিছুই বানাতে ইচ্ছা করে নস আলসেমি লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি ফুল বানিয়েছেন। আসলে এটি অনেক সময় দিয়ে করেছেন দেখে মনে হচ্ছে। আর কালার কম্বিনেশনও যথাযথ ছিল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে ভাগা ভাগি করে নেয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অল্প সময় বানিয়ে ফেলতে পেরেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত একই অবস্থা আমারও হয়েছে। কতদিন যে হল রঙিন কাগজ নিয়ে বা আর্ট নিয়ে বসা হয় না আলসেমি করে। বিশেষ করে শীতের জন্য কিছুই করতে ভালো লাগেনা। আপনার আজকের ফুলটি আপনার কাছে সহজ মনে হলেও আমার কাছে তো বেশ কঠিনই মনে হলো। কারণ যতগুলো ভাজ দিয়ে কেটেছেন কাগজ তো অনেক মোটা হয়ে গিয়েছিল। যাইহোক খুব সুন্দর ভাবে কাগজটি কাটতে পেরেছেন এবং কালার কম্বিনেশনের কারণে খুব চমৎকার লাগছে ফুলটি দেখতে।

 2 years ago 

ঠিকই বলেছেন শীতের সময় কোন কিছুই বানাতে ভালো লাগে না, তারপর অনেক কষ্ট করে দুই একটা বানাই। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের ফুল ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে।আপনার ডাই এর কালার কম্বিনেশন দারুন লাগছে।তাছাড়া আপনি ডাইটির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কষ্ট করে বানিয়েছে এজন্য প্রতিটি ধাপও খুব সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি, যাতে সবার বুঝতে সুবিধা হয় ।ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারন হয়েছে আপু রঙিন কাগজের তৈরি সুন্দর ফুল। কালার কম্বিনেশন দারুন হয়েছে। এই সুন্দর ফুলগুলো ঘরের দেওয়ালে সাজিয়ে রাখলে দেখতে সুন্দর লাগে। এরকম আরো সুন্দর ফুল আমাদের উপহার দিন আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জানিনা আপু আমি কখনো রাখিনি ঘরের দেয়ালে তাই কেমন লাগবে বলতে পারছি না । তবে বানানোর পরে ফুলটি দেখতে অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39