★গ্লিটার আর্ট পেপার দিয়ে মিউজিক ড্রাম তৈরি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230125_000702260.jpg


আজ আমি আবার আপনাদের সামনে গ্লিটার আর্ট পেপার তৈরি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেকদিন হলো কোন কিছু তৈরি করা হয় না। এতদিন আর্ট পেপার ছিলনা, বেশ কিছুদিন হলো অনেকগুলো আর্ট পেপার কিনে রেখে দিয়েছি, কিন্তু সময়ের স্বল্পতার কারণে বানানো হচ্ছে না। আজকে কিছু দেওয়ার পাচ্ছিলাম না তাই ভাবলাম কি যে আজকে যত কষ্টই হোক না কেন একটা কিছু বানাতেই হবে । তাই ঝটপট কাজ কাম সেরে বসে পড়লাম বানাতে ।অনেকদিন ধরেই ভাবছি গ্লিটার আর্ট পেপার দিয়ে এই মিউজিক ড্রামটি তৈরি করব। আজকে চেষ্টা করে বানিয়ে ফেললাম। বানাতে খুব একটা কষ্ট করতে হয়নি অল্প সময় ঝটপট তৈরি করে ফেলতে পেরেছি। বানানোর পরে দেখি যে খুব সুন্দর একটি মিউজিক ড্রাম তৈরি হয়ে গিয়েছে। এখন সেটি আপনাদের সামনে পরিবেশন করছি।

প্রয়োজনীয় উপকরণ

গ্লিটার আর্ট পেপার
কম্পাস
পেন্সিল
কাঁচি
স্কেল
গ্লু
গোল্ডেন মোটা সুতা

কার্যপ্রণালী

20230125_000512.jpg20230125_000458.jpg
20230125_000428.jpg20230125_000414.jpg

প্রথমে 12/4 সেন্টিমিটার সাইজের একটি সবুজ কালারের গ্লিটার আর্ট পেপার নিয়েছি। তারপর আর্ট পেপারটির এক মাথায় গ্লু লাগিয়ে অন্য মাথা এনে দুটো এক করে দিয়েছি। তারপর দুই সেন্টিমিটার সাইজের আরো দুটি বৃত্ত এঁকে নিয়েছি।

20230125_000401.jpg20230125_000347.jpg
20230125_000333.jpg20230125_000317.jpg

এরপর বৃত্ত দুটি কাঁচি দিয়ে কেটে দুটো সাদা রঙের গ্লিটার আর্ট পেপার বের হয়েছে এবং এই গ্লিটার আর্ট পেপার দুটো গ্লু দিয়ে আগে থেকে বানিয়ে রাখা সবুজ কালারের গোল আর্ট পেপারের দুই সাইডে লাগিয়ে দিয়েছি। তারপর গোল্ডেন কালারের একটি মোটা সুতা নিয়ে আগে থেকে বানিয়ে রাখা ওই গোলটার সাথে এক সাইড থেকে গ্লু দিয়ে লাগানো শুরু করেছি।

20230125_000303.jpg20230125_000244.jpg
20230125_000228.jpg20230125_000213.jpg

ছবিতে যেভাবে দেখতে পাচ্ছেন ঠিক সেরকম ভাবে সুতাটি একপাশ থেকে আর এক পাশে পেঁচিয়ে গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি। তারপর আরো দুটি চিকন গ্লিটার আর্ট পেপার নিয়েছি।

20230125_000201.jpg20230125_000134.jpg
20230125_000116.jpg20230124_235141.jpg

তারপর চিকন আর্ট পেপারটি নিয়ে নিচের দিকে গ্লু দিয়ে পেঁচিয়ে লাগিয়ে দিয়েছি। তারপর আরো একটি গোল্ডেন কালারের সুতা নিয়ে এক সাইডে গ্লু দিয়ে লাগিয়ে দিয়ে সেটার উপরে অন্য আর্ট পেপারটি নিয়ে লাগিয়ে দিয়েছি।

20230124_235127.jpg20230124_235111.jpg

এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার গ্লিটার আর্ট পেপারের তৈরি খুব সুন্দর একটি মিউজিক ড্রাম।

20230124_235054.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুবই সুন্দর একটি মিউজিক ড্রাম তৈরি করেছেন আপনি ।আপনার তৈরি করার পদ্ধতি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে এরকম একটি সৃজনশীল কাজ শেয়ার করেছেন।

 2 years ago 

আমার তৈরি করার পদ্ধতি আপনার কাছে ভালো লেগেছে তাহলে তো আপনিও বানিয়ে ফেলতে পারবেন। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেক সুন্দর করে মিউজিক ড্রাম তৈরি করেছেন। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার বানানো মিউজিক ড্রামটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যিই অনেক খুশি হলাম। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আর্ট পেপার দিয়ে ড্রাম প্রস্তুত বাহ এক কথায় অসাধারণ।

দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাছাড়া ঘরে সোপিছ হিসেবে এটি ঝুলিয়ে রাখার মত

 2 years ago 

আমার বানানো মিউজিক ড্রামটি আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি মিউজিক ড্রাম অনেক সুন্দর হয়েছে আপু। আসলে অনেক সময় অনেক চিন্তা মাথায় এসে ভিড় করে। সময়ের অভাবে হয়তো সেগুলো তৈরি করা হয় না। এবার সময় করে ঝটপট এই সুন্দর মিউজিক ড্রাম তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আপনি কিন্তু আজকাল বেশ ভালই আর্ট করছেন। আর আপনার তৈরি করা ক্রাফট তো সবসময় ইউনিক হয়। সবমিলিয়ে ব্যস্ততার মাঝেও দারুন দারুন পোস্ট শেয়ার করছেন দেখে ভালো লাগে আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু কত কিছু যে বানাতে ইচ্ছা করে তবে বসতে মন চায় না আর বানানোও হয় না। আজকের বানানো প্রজেক্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেক সুন্দর মিউজিক ড্রাম তৈরি করেছেন আপু। দেখতে খুবই চমৎকার লাগছে।যেটা সুন্দর সেটার তো প্রসংসা করতেই হবে। বলতেই হয় আপনার হাতে জাদু আছে। একদম নিখুঁত ভাবে তৈরি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আহারে আমার হাতের জাদু দিয়ে যদি সব সময় আরো সুন্দর সুন্দর জিনিস বানাতে পারতাম ভালই হতো তাই না। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে বানানো মিউজিক ড্রামটি অনেক সুন্দর লেগেছে। আমার কাছে এই ধরনের কাজ গুলো খুবই ভালো লাগে। আমি নিজেও চেস্টা করবো ভাবি । কিন্তু করাই হয়না। এখন তো আরো ব্যাস্ত হয়ে গেছি চাকরী করার কারণে।

 2 years ago 

আমার কাছেও এ ধরনের কাজ অনেক ভালো লাগে এজন্য মাঝে মাঝে চেষ্টা করি বানানোর জন্য। আপনিও চেষ্টা করবেন অবশ্যই হবে । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যিনি কাজ জানে কাজ ও তার কাছে হার মানে, বাস্তব আরেকটি প্রমাণ আপনার আজকের এই কাজটি দেখে বুঝতে পারলাম।আসলে গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি মিউজিক ড্রাম বানিয়ে ফেলেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে, ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

শুধু কাজ জানলেই হয় না বানাতেও বসতে হয়, কিন্তু আমার তো বানাতেই ইচ্ছা করে না তারপরও অনেক কষ্টে দু একটা মাঝে মাঝে বানাই। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সেটা ঠিক বলেছেন এবং আমিও আপনার সাথে একমত। ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি মিউজিক ড্রাম তৈরি করেছেন। যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। কালারটা তো দেখছি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। এরকম ছোট ছোট মিউজিক ড্রাম এর সাহায্যে গান শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এটি তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে দেখে মনে হচ্ছে। খুবই নিখুঁতভাবে তৈরি করলেন।

 2 years ago 

আসলে আপু বানানোর পরে কালারটি আমার কাছেও অনেক ভালো লেগেছে, খুব সুন্দর ফুটেছে আমার কাছেও তাই মনে হয়েছিল। ধন্যবাদ আপু আপনাকে। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে মিউজিক ড্রাম তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপু আপনার ডাই প্রজেক্ট মানেই ধামাকা। আপনার ডাই প্রজেক্ট গুলো ইউনিক হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। আমার ডাই প্রজেক্ট গুলো আপনার কাছে ইউনিক লাগে শুনে সত্যি খুশি হলাম । অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67629.79
ETH 3231.81
USDT 1.00
SBD 2.65