রোজার আগের রাতে হঠাৎ পাওয়া দাওয়াত,10% shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

Polish_20220403_124522216.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই নিশ্চয় অনেক ভাল আছেন ?আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি। আজ আমি এসেছি আপনাদের সাথে আমার রোজার আগের দিনের সুন্দর কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করার জন্য। রোজা চলে এসেছে তাই রোজার আগে অনেক কিছুই প্রস্তুতিমূলক কাজ থাকে যেগুলো সেরে নেওয়া প্রয়োজন হয়। আর আমাদের আরেকটা বড় সুবিধা হল আমাদের বাসার নিচেই একটি শপিংমল আছে সেখানে আমরা প্রয়োজনে-অপ্রয়োজনে যেকোন সময় যেতে পারি আবার এটি থাকার কারণে অসুবিধাও আছে বাচ্চা যখন তখন বায়না ধরে শপিংয়ে যাওয়ার জন্য। আজও তার ব্যতিক্রম হয়নি আগের দিন গিয়েছি শপিংমলে সেখান থেকে খেলনা কিনে নিয়ে এসেছে ,আবার রাতের বেলা বায়না ধরেছে যে আমি কাজের জিনিস কিনতে যেয়ে খেলনা কিনে নিয়ে এসেছি আজকে আমার কাজের জিনিস কিনতে যেতে হবে ।তখন অনেক বলে কয়ে থামিয়ে রেখে পরের দিন আবার যেতে হলো। আমারও রোজার জন্য কিছু কেনাকাটা ছিল তাই গেলাম নিচে আগে ওর জন্য কাজের জিনিস কিনে নিয়ে আসলাম। সারা দোকান ঘুরে কোনটা নিবে কোনটা নেবে পরে সে তার কাজের জিনিসটি পেয়ে গেল ।

20220403_125016.jpg


★এগুলো বাচ্চার কিছু খেলনা ও কাজের জিনিস★


20220403_125048.jpg


★এগুলো আমার কাজের জিনিস★


তারপরে আমার মাথায় আরো একটা টেনশন হলো যে বাসায় এসে রান্না করতে হবে তারপরে খেতে হবে তাই তাড়াতাড়ি কেনাকাটা করে বাসায় আসতে হবে। বাচ্চা তো কাজের জিনিস নিয়ে এসেছে বাসায় চলে আসলো আমি নিচে অপেক্ষা করতে লাগলাম ওর বাবার জন্য। তখন ওর বাবা ওকে পাশের বাসায় রেখে আবার আসলো আমরা গিয়ে কিছু কেনাকাটা করলাম সাথে আমার কিছু কাজের জিনিস কিনলাম রং, তুলি ও অনন্য আরো টুকিটাকি জিনিস কিনে নিয়ে বাসায় ফিরে এলাম ।

বাসায় এসে একটু রেস্ট নিতে মনে মনে চিন্তা করছে এখনি রান্না করতে যাব একটু রেস্ট নিয়ে ।এরই ভেতরে পাশের বাসা থেকে ফোন আসলো যে আজ রাতে আমাদের সাথে খাওয়া-দাওয়া করতে হবে। খাওয়া-দাওয়ার উপলক্ষটা হলো রোজা চলে আসছে তো তাই আগের দিনটা আমরা একটু একসাথে খাওয়া-দাওয়া করি। প্রতিবারই আমাদের এই জিনিসটা হয় রোজার আগের দিন আমরা না হয় রেস্টুরেন্টে না বাসায় খাওয়া-দাওয়ার ব্যবস্থা থাকে। আমাদের করতে হয়না উনারাই ব্যবস্থা করেন ।আর আমিও বেঁচে গেলাম আমরা রান্না করতে হলো না রান্না করতে আমার অনেক কষ্ট লাগে। যে কোন অজুহাত খুঁজি রান্না না করার আর পেয়েও গেলাম অজুহাতটি। রাত সাড়ে এগারোটার সময় খাওয়ার জন্য আবার ফোন এলো তখন আমরা ওদের বাসায় গেলাম। আসলে আমাদের এই প্রতিবেশীরা খুবই ভালো প্রয়োজনে-অপ্রয়োজনে, বিপদে-আপদে, সুখে-দুখে সব সময় আমরা একসাথে কাটাই ।এরকম একটা প্রতিবেশী আসলেই অনেক ভাগ্যের ব্যাপার। তারপর আমরা ওখানে যেয়েই খেতে বসে গেলাম কারন রাত অনেক হয়েছে। নরমালি সবসময় খাওয়া হয় পোলাও রোস্ট কাচ্চি এগুলাই আজ দেখি ভিন্নধর্মী একটি আয়োজন করেছেন। সেটি হলো পরোটা, নান, নেহারি, সালাদ ,মিষ্টি আরো অনেক কিছু।

20220401_234832.jpg


★ছোলার বরফি★


20220401_234830.jpg


★কালো জাম★


20220401_234828.jpg


★নেহারি★


20220401_234821.jpg


★পরোটা★


20220401_234819.jpg


★সালাদ★


20220401_234817.jpg


★নানরুটি★


তারপর খাওয়া-দাওয়া শেষ করে আরও কিছু সময় আড্ডা দিতে দিতে রাত দেড়টা বেজে গিয়েছিলো তারপর রাত দেড়টার সময় বাসায় চলে আসি।

এটাই ছিল আমার আজকের আয়োজন আশা করছি আপনারা কষ্ট করে সবাই একটু পড়বেন। আজ এই পর্যন্তই আবার অন্য কোনদিন হাজির হয়ে যাব অন্য কোন ব্লগ নিয়ে সবাই ভালো থাকবেন নিরাপদে থাকবেন। আমার সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

সত্যিই আপু এমন প্রতিবেশী থাকলে বিপদে আপদে পাশে পাওয়া যায়। তাছাড়াও খুশির দিনগুলোতেও চাইলে শহরে কাছের কাউকে পাওয়া যায় না না কিন্তু তখন এমন প্রতিবেশী থাকলে তাদের সাথে খুশি ভাগ করে নিলে অনেক ভালো লাগে।
খুব সুন্দর আয়োজন ছিলো। শুভকামনা রইলো আপনাদের দুই পরিবারের জন্য।

 3 years ago 

আসলেই ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বিপদে আপদে সুখে দুখে প্রতিবেশিরাই এগিয়ে আসে। রোজার আগের রাতে আপনারা একসাথে বসে অনেক খাওয়া দাওয়া করেছেন। রাত দেড়টা পর্যন্ত আড্ডাও দিয়েছেন। ভালো সময় পার করেছেন। আমাদের সাথে শেয়ার করবার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যিই আমরা যতই প্রতিবেশীদেরকে খারাপ বলিনা কেন! বিপদে-আপদে তারাই কিন্তু আমাদের পাশে এগিয়ে আসে। রোজার আগের দিন এমন ভালো একটি দাওয়াত পেয়ে খুবই ভাল হয়েছে। আগেই খেয়ে নিয়েছে কারণ রোজা থাকলে আর রাতে বেশি খাওয়া যায় না।😜😜

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

সব সময় বিপদে আপদে প্রতিবেশীরা এগিয়ে আসে অপু। রোজার আগের দিন এরকম একটা দাওয়াত পাওয়া সত্যি অনেক মজা করেছেন বোঝা যাচ্ছে। খুব সুন্দর আয়োজন ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর রোজার আগের দিনের কাটানো মুহূর্ত আমাদের সবার সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপনাদের দুই পরিবারের জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

দাওয়াতে অনেকগুলো নাস্তার আইটেমর এর সমাহার। সত্যিই আপনার প্রতিবেশীর প্রশংসা করতে হয়। খুবই সুন্দর ভাবে আপ্যায়ন করতে জানে। রোজার আগের রাতে আপনারা একসাথে বসে খাওয়া দাওয়া আর গল্পগুজবের মুহূর্তটা খুবই অসাধারণ। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66