ফুলের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি আজকে আপনাদের সাথে শেয়ার করব ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি । আসলে ফুল ভালোবাসে না এমন মানুষ মনে হয় নেই বললেই চলে । আর ফুল যেমনই হোক না কেন দেখতেই খুব ভালো লাগে ।বিশেষ করে ফুল গাছেই বেশি মানায় । গাছে যতটা সুন্দর লাগে ছিঁড়ে এনে সাজিয়ে রাখলে ততটা সুন্দর লাগে না । এজন্য যার যেটা জায়গা তার সেখানেই থাকতে দেওয়া উচিত । অনেকে দেখা যায় যে ফুল কিনে এনে খুব সুন্দর করে ঘর সাজায় সেটাও খুব ভালো লাগে তবে নিজের যদি একটা ফুলের বাগান থাকে তাহলে সেটা মনে হয় অনেক বেশি ভালো লাগে ।


আমার খুব ইচ্ছা ছিল নিজের বড়সড়ো করে একটি বাগান করব । ঢাকা শহরে যারা ফ্ল্যাট বাড়িতে থাকে তাদের এই সুযোগটা খুব একটা হয়ে ওঠে না । আমার যদিও বড়সড় বারান্দা রয়েছে তবে সেখানে রোদ না থাকার কারণে তেমন একটা ফুল আমি ফোটাতে পারি না । যার কারণে ফুল গাছ লাগানোর সৌভাগ্য আমার হয়ে ওঠে না । তারপরও মাঝে মাঝে চেষ্টা করি লাগানোর জন্য । আজকে যে ফুলের ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করেছি সেগুলো রমনা পার্কের ছবি । রমনা পার্কে শীতের সময় গেলে একেবারে মনোমুগ্ধ হয়ে চারিদিকে তাকিয়ে থাকতে হয় । চারিদিকে শুধু ফুল আর ফুল দেখা যায় আর পরিবেশটা সত্যি অনেক সুন্দর লাগে । আমরা এর আগে যখন শীতের প্রথম দিকে গিয়েছিলাম তখন দেখলাম যে এই গাছগুলোতে সুন্দরভাবে কেবলমাত্র কলি আশা শুরু করেছে । তখন তেমন একটা ভালো লাগেনি ।কিন্তু এইতো কদিন আগে যখন গিয়েছি তখন চারদিকে শুধু ফুল আর ফুল । আমরা যাওয়ার পরপর সন্ধ্যা লেগে গিয়েছিল বিধায় ফুলের ছবিগুলো ভালোভাবে তুলতে পারিনি ।তারপরও সুন্দর সুন্দর কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করছি ।

20240210_234352.jpg


প্রথম যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি দেখুন লাল রঙের কত সুন্দর ফুল । একেবারে চারদিক দিয়ে ফুটে রয়েছে এবং ওরা চারপাশটা এমন সুন্দরভাবে ঘিরে একটা ডিজাইনের মতো করে রেখেছে যার কারণে ফুল গুলো গোল হয়ে চারদিকে ফুটে রয়েছে এবং দেখতে সত্যি খুবই ভালো লেগেছিল । দূর থেকে ছবিটা তুলে নিয়েছি । অন্ধকার হলে কি হবে ফুল গুলো দেখতে কিন্তু সত্যি অনেক বেশি সুন্দর লাগছিল ।

20240210_234415.jpg


এখন দেখতে পাচ্ছেন গাঁদা ফুলের খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি । গাদা ফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে । বিশেষ করে এই গাঁদা ফুল গুলো শীতের সময় এত বেশি পরিমাণে ফুটে এবং এতটাই ভালো লাগে দেখতে তা কল্পনার বাইরে । গাঁদা ফুল গাছটাকে ওরা এত সুন্দর ভাবে ছোট করে কেটে গোল গোল করে সাজিয়ে রাখে একেবারে গাছ ভর্তি ফুলগুলো খুব সুন্দর ভাবে ফুটে থাকে । এখানে দুই রকমের গাঁদা ফুল দেখতে পাচ্ছেন একটা একেবারে হলুদ কালার আরেকটা একটু বাসন্তী কালার । একটা ফুলের গাছগুলো ওরা লম্বালম্বি ভাবে সুন্দর করে সাজিয়েছে আর একটা গাছ সুন্দর করে গোল করে লাগিয়ে একটা ডিজাইন করে সাজিয়েছে দেখতে ভালই লাগছিল ।

20240210_234332.jpg

20240210_234606.jpg

20240210_234546.jpg


আর এখানে আমি ডায়ান্থাস ফুলের বিভিন্ন কালারের কয়েকটা ছবি আপনাদের সাথে শেয়ার করেছি । আসলে এই ফুলগুলো শীতের অসাধারণ একটি ফুল। এই ফুলগুলো শীতের সময় ছাড়া ফোটে না আর এই ফুলগুলো এত কালারের রয়েছে তা মনে হয় গুনে শেষ করা যায় না । যখন একসাথে অনেকগুলো ফুল ফুটে থাকে তখন মনে হয় ফুলের রাজ্যে চলে এসেছি । আর বিভিন্ন কালার হওয়াতে আরো বেশি সুন্দর লাগে । আর এই ফুলগুলোর যে এত কালার হয় তা আমার আগে জানাই ছিল না । ওরা রমনা পার্কের ভিতরে একটা জায়গায় বিরাট এরিয়া নিয়ে শুধু ডায়ান্থাস ফুল গাছ লাগিয়েছে । এই ফুলগুলো মাটিতে লাগালে মনে হয় খুব ভালো হয় । বাড়িতে এনে টবে লাগালে অল্প ছায়াতে এগুলো তেমন একটা বাড়ে না ।আমি কয়েকবার লাগানোর চেষ্টা করেছি কিন্তু ব্যর্থ হয়েছি ।

20240210_234533.jpg

20240210_234510.jpg


এখানে ডায়ান্থাস ফুলের গোলাপী কালারের কতগুলো ছবি দেওয়া হয়েছে । দেখুন গোলাপী কালার সবগুলোই তবে এক একটা গোলাপী কালারের ভিতরে একটু পার্থক্য রয়েছে ।কোনটা হালকা কোনটা গাঢ় আবার কোনটা শেড । এই পিংক কালারের ভিতরে অসংখ্য ফুল ফুটে থাকে যেগুলোকে আলাদা করার কোন উপায় নেই তবে সেগুলো কিন্তু আলাদাই কাছ থেকে দেখলে বোঝা যায় ।

20240210_234456.jpg

20240210_234432.jpg

20240210_234637.jpg


এখানে মোরগ ফুল ও গাঁদা ফুল দিয়ে সুন্দর করে একটি এরিয়া সাজিয়েছে । মোরগ ফুলের টকটকে লাল কালার গুলো দেখতে সত্যি খুব ভালো লাগে । ছোটবেলায় আমরা যখন গ্রামের বাড়িতে যেতাম তখন দেখতাম যে আমার চাচতো বোনেরা মোরগ ফুল গাছ দিয়ে সুন্দরভাবে সাজিয়ে রেখেছে দেখতে সত্যি খুব ভালো লাগতো । আর এর বিচি ছোট ছোট হয়ে থাকে এবং সেগুলো বুনলে সুন্দরভাবে গাছ হয় । এই মোরগ ফুল গাছের ভেতরে সুন্দরভাবে গাঁদা ফুল গাছ লাগিয়েছে ওরা । একেবারে কোনা করে এমন ভাবে লাগিয়েছে দেখতে ভালই লাগছিল এলাকাটা ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 5 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছেন আপনি। আপনার শেয়ার করা কয়েকটি ফুলের ফটোগ্রাফি দেখতে কিছুটা ঝাপসা মনে হচ্ছে। আর কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। আমি আশা করি আগামী দিনে এর থেকে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার নিকট থেকে আমরা দেখতে পারবো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কোনগুলো আপনার কাছে ঝাপসা লাগছে বুঝতে পারলাম না তবে অন্ধকারে তোলার কারণে হয়তোবা এরকম এসেছে ।

 5 months ago 

আজকে আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে রমনা পার্কের এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলেই রোমানা পার্কে শীতের সময় গেলে জাঁকজমক পরিবেশ দেখতে পাওয়া যায়। শীতের সময় যেন এই পরিবেশটা আরো সুন্দরভাবে ফুটে উঠে। ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রমনা পার্কে শীতের সময় গেলে চারদিকে ফুল দিয়ে ভরা থাকে তখন পরিবেশটা সত্যি অনেক সুন্দর লাগে ।

 5 months ago 

ফুল হচ্ছে শিশুদের মতো নিষ্পাপ। ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। ডায়ান্থাস এবং চিনা পিংক ফুল আমার ভীষণ পছন্দের ফুল। আপু আপনি ঠিক বলেছেন ঢাকা শহরে থাকলে সেভাবে ফুলের বাগান করা সম্ভব হয়ে ওঠে না। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফুল সবার কাছেই ভালো লাগে আর এ ধরনের ফুল গুলো দেখতে আরো বেশি ভালো লাগে ।

 5 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন তবে লাল টকটকে বর্ণের মোরগ ফুলের সৌন্দর্যটা কিন্তু দূর থেকে আমার কাছে বেশি ভালো লেগেছে সেই সাথে শীতের সময় ফোটা গাঁদা ফুলে সৌন্দর্যটাও অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে সুন্দর লেগেছে শুনে অনেক খুশি হলাম ।

 5 months ago 

আপু কথায় তো আছে ফুল গাছে সুন্দর হাতে নয়। রমনা পার্কে ঘুরতে গিয়ে বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে গাঁদা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

রমনা পার্কে গেলে এরকম ফুলের সুন্দর সুন্দর বাগান দেখা যায় তখন ছবি তুলতে ভালো লাগে । ফুল আসলেই হাতে নয় গাছেই মানায় ।

 5 months ago 

অনেক ভালো লাগলো সুন্দর সব ফুলের ফটোগ্রাফি দেখে। শীতকাল আসলে আমাদের দেশে এমন চমৎকার সব ফুলের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। খুশি হলাম আপনার আজকের এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেরে।

 5 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ।

 5 months ago 

বাহ আপনি তো বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো।রমনা পার্কে ঘুরতে গিয়ে সন্ধ্যাবেলা এই চমৎকার ফটোগ্রাফি গুলো করলেন। আসলে এরকম ফুল একসাথে দেখলে মন খারাপ থাকলে এমনিতে ভালো হয়ে যায়। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রমনা পার্কে ঘুরতে গেলে দিনের বেলা সময় করে যেতে হয় সন্ধ্যার দিকে গেলে তেমন একটা ছবি তোলা যায় না তারপরও তোলার চেষ্টা করেছি ।

 5 months ago 

ফুল গাছে থাকলেই ভালো লাগে বেশী।আমার তো ফুল ছিঁড়তে ই ইচ্ছে হয়না।তবে দোকান থেকে নিয়ে আসি সেটা তো আর নিজে ছিঁড়ে আনিনা।আপনি রমনা পার্কে গিয়ে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন আপু। যদিও সন্ধ্যা হয়ে গিয়েছিল।তারপরেও ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগলো। সুন্দর বর্ননায় আরো বেশী ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 5 months ago 

আসলেই ফুল গাছেই বেশি ভালো লাগে ছিঁড়তে ইচ্ছা করে না তারপরও মাঝে মাঝে দুই একটা ছিঁড়ে নিতে মন চায় ।

 5 months ago 

আপনি তো দেখতেছি রমনা পার্কে ঘুরতে গিয়ে খুব চমৎকার ফুলের ফটোগ্রাফি করছেন। তবে এরকম পার্কে গুলো গেলে ফুলের রাজ্য দেখা যায়। তবে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক তাই ফুল দেখলে অন্যরকম অনুভূতি হয়। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসম্ভব ভালো লেগেছে শুনে অনেক খুশি হয়েছি ভাইয়া ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40