রঙিন কাগজের তৈরি কুকুরের মুখের অরিগামি,10%shy fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220526_002341803.jpg

আজ আমি আবার রঙিন কাগজের তৈরি অরিগামি নিয়ে হাজির হয়ে গিয়েছি। রঙিন কাগজ দিয়ে আমি একটি কুকুরের মুখের অরিগামি তৈরি করেছি বানানোর পরে দেখতে এতটা কিউট লাগছে যে আমার কাছে অনেক ভালো লেগেছে। আর আমার বাচ্চাটা পেয়ে খুবই খুশি হয়েছে এখন সে বায়না ধরেছে একটা বাঘের অরিগামি তৈরি করার জন্য। আমি চেষ্টা করছি দেখি বাঘের অরিগামি বানাতে পারে কিনা ।আজ আমি আমার এই কুকুরের মুখ আপনাদের সাথে শেয়ার করছি।

images (4).png

প্রয়োজনীয় উপকরণ

হলুদ রঙের কাগজ
কাল কলম
কারেকশন পেন
কাঁচি
স্কেল
গ্লু

images (4).png

কার্যপ্রণালী

images (4).png

20220526_001944.jpg20220526_002004.jpg

20220526_002022.jpg

প্রথমে আমি ১৫/১৫ ইঞ্চি সাইজের একটি হলুদ রঙের কাগজ নিয়েছি। কাগজটি কোনা করে মাঝখান থেকে একটা ভাঁজ দিয়েছি তারপর ওই কোনা করে আরেকটা করে ভাঁজ দিয়েছি।
20220526_002037.jpg20220526_002050.jpg

20220526_002109.jpg

তারপর দুই সাইডের দুই কোনার অংশটি ভেঙে কুকুরের কান বানিয়ে নিয়েছি। তারপর নিচের একটু অংশ ভেঙে দিয়েছি। উপরের ছবিতে প্রত্যেকটা ভাঁজ দেখানো হয়েছে।
20220526_002126.jpg20220526_002147.jpg

20220526_002203.jpg

তারপর একটি লাল রঙের চিকন লম্বা কাগজ নিয়ে মাথার কাছ থেকে গোল করে কেটে দিয়ে এবং তারপর একটু পেঁচিয়ে নিয়ে কুকুরের জিভ বানিয়ে নিয়েছি ও গ্লু দিয়ে জিভটা লাগিয়ে দিয়েছি। তারপর কাল কলম দিয়ে কুকুরের এঁকে নিয়েছি।
20220526_002218.jpg20220526_002254.jpg
তারপর কারেকশন পেন দিয়ে কুকুরের চোখের ভিতরে সাদা অংশটুকু এঁকে নিয়েছি এবং তারপর কাল কলম দিয়ে চোখের চারপাশের অংশটুকু এঁকে নিয়েছি এবং কালো কলম দিয়ে কুকুরের নাকের নিচে কিছু জায়গায় ফোটা ফোটা করে দিয়ে দিয়েছি।

20220526_002240.jpg

এভাবেই খুব সহজে তৈরী হয়ে গিয়েছে আমার রঙিন কাগজ দিয়ে বানানো কুকুরের মুখের সুন্দর একটি অরিগামি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের প্রতিনিয়ত নিত্যনতুন কাজ দেখতে পাই যেমন করে আপনি ও রঙিন কাগজের তৈরি কুকুরের মুখের অরিগামি বানিয়ে ফেলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কাজ উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া প্রতিদিন রঙিন কাগজের সবাই অনেক সুন্দর সুন্দর অরিগামি তৈরি করে সেগুলো দেখতে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কুকুরের মুখের অরিগামি দেখতে খুব সুন্দর হয়েছে আপু। আপু সত্যি কুকুরের মুখের অরিগামি দেখতে অনেক কিউট হয়েছে। তার জন্যই আপনার ছেলের এত পছন্দ হয়েছে আর যেহেতু বাঘের অরিগামির জন্য বায়না ধরেছে তাহলে ছেলের মন রাখতে বানিয়ে দেন আপু।আমরাও একটু দেখতে পারবো।ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি অরিগামি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বাচ্চারা এসব জিনিস পেয়ে খুব খুশি হয় আমার বাচ্চাতো অনেক খুশি হয় তাই আমিও নিয়মিত চেষ্টা করি সুন্দর সুন্দর জিনিস বানিয়ে ওকেও দেয়ার জন্য এবং আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কুকুরের মুখের অরিগামি তৈরি করেছেন আপু। বেশ চমৎকার লাগছে দেখতে। বিশেষ করে কুকুরের জিভ টি খুব সুন্দর লাগছে দেখতে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই আপু বানানোর পরে কুকুরের জিভটি আমার কাছেও অনেক বেশি ভাল লেগেছিল। অনেক ধন্যবাদ আপু আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর এবং কিউট একটি কুকুরের মুখের অরিগামি তৈরি করেছেন আপু। যা দেখতে খুব সুন্দর এবং অনেক কিউট লাগছে । রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি কুকুরের মুখের অরিগামি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি বানানো জিনিস গুলো দেখতে আসলে অনেক ভালো লাগে সবাই যখন বানায় সবারটাও আমার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগামিটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি অরিগামি টি দেখতে আসলেই অসাধারণ লাগে অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি কুকুরের মুখের অরিগামি তৈরি করেছেন। যার কারনে আপনার সন্তান এত সুন্দর একটি কুকুরের মুখের অরিগামি পেয়ে ভীষণ খুশি হয়েছে। আর তাইতো সে এখন বাঘের মুখের অরিগামি তৈরি করতে বলছে। আপু আপনার দক্ষতার কারণে আপনি এত সুন্দর একটি কুকুরের মুখের অরিগামি তৈরি করতে পেরেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এ ধরনের কাগজের তৈরি অরিগামি গুলো দেখতে অনেক ভালো লাগে আর বাচ্চারাও অনেক পছন্দ করে অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে কুকুরের মুখের অরিগামি তৈরি করেছেন যেটা অনেক সুন্দর ছিল। কিভাবে রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগামি তৈরি করতে হয় সেটা কাগজের ভাজে আমাদেরকে দেখিয়েছেন। অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

কুকুরের মুখের অরিগামিটি বানিয়ে আমার কাছেও অনেক ভাল লেগেছে কারণ বানানোর পরে দেখতে অনেক কিউট লেগেছে ।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে এই রঙিন কাগজ ব্যবহার করে কুকুরের মুখের অরিগামি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের কুকুরের মুখের অরিগামি দেখে খুবই ভালো লাগলো অনেক দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বানানো কুকুরের মুখের অরিগামিটি আপনার পছন্দ হয়েছে জেনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরিকৃত কুকুরের মুখের অরিগামি খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে কুকুরের চোখ দুটো অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে কুকুরের মুখের অরিগামিটি দেখে মনে হচ্ছে যেন কুকুর টির খুব মন খারাপ। তবে যাই হোক আপু কুকুরের মুখের অরিগামিটি অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে কুকুরের চোখ দুটো বেশি ভালো লেগেছে আমার কাছে বানানোর পরে কুকুরের জিভটা বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74