র‍্যান্ডম ফটোগ্রাফি পর্ব- ৩ ,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

সসালামু আলাইকুম আমার প্রিয় ব্লগের বন্ধুরা সবাই ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি ।আজ আমি এসেছি আমার তোলা র‍্যান্ডম কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রতিদিনই অনেকেই কিছু কিছু ছবি পোস্ট করে সেই ছবিগুলো আমার কাছে দেখতে অসম্ভব ভালো লাগে ।এসব ছবির ভিতরে বিভিন্ন ধরনের ছবি থাকে গ্রামবাংলার অনেক ছবি থাকে যা দেখলে একেবারে হৃদয় ছুঁয়ে যায়। গ্রামের ছবিগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে আশেপাশের সুন্দর সবুজ প্রকৃতি দেখতে অপরুপ লাগে প্রত্যেকটা ছবির ভিতর যেন একটা কথা লুকিয়ে আছে ।আমি তো গ্রাম বাংলার ছবি দিতে পারে না তাই আশেপাশে যখনই যে ছবিগুলো দেখি সেগুলো ক্যামেরাবন্দি করে রাখি । আর মনে মনে ভাবি ছবিগুলো এখানে পোস্ট করব কিন্তু ছবিগুলো তুলে রাখি খুব একটা আর দেওয়া হয় না। আজ ভাবলাম কি এখান থেকে কিছু ছবি দিয়েই দিই। আমার কাছে তো ছবিগুলো খুবই ভাল লেগেছিল তোলার সময়। আপনাদের কাছে কেমন লাগবে জানি না। তারপরও আপনাদের সাথে শেয়ার করছি ভালো লাগলে আপনারা আমাকে অবশ্যই জানাবেন।

20220219_172418.jpg

images (4).png

এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এই ছবিটি হচ্ছে আম গাছের চিত্র ।ফাল্গুন মাসের এই সময়টাতে আমগাছ মুকুলে ভরে যায় দেখতে ভালো লাগে ।আর আমাদের এই ঢাকা শহরে কিছু কিছু এলাকায় কিছু আম গাছ আছে যেগুলোতে প্রতিবছর প্রচুর পরিমাণে মুকুল আসে। আর এই গাছগুলোর নিচ দিয়ে আমরা রিক্সায় করে সব সময় যাতায়াত করি আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। আর এই গাছটি অফিসার্স ক্লাবের এই রোডে। এই রোডটা দিয়ে আমরা প্রায়ই হাঁটাচলা করি ।এই গাছের নিচ দিয়ে যখন হাঁটছিলাম তখন কি যে ভালো লাগছিল গাছটি দেখতে তাই ছবিটি তখন তুলেছিলাম।

images (4).png

20220219_181444.jpg

images (4).png

এখন যে ছবিটি দেখছেন এই ছবিটি সেদিন রমনা পার্কে গিয়েছিলাম বাচ্চাকে নিয়ে ঘুরতে। রমনা পার্কের ভিতরে এই গাছটি দেখতে পেলাম এই গাছটির নাম কি আমি জানিনা তবে এটিকে আমি কাটা গাছ হিসেবে জানি ।আমার ছোট্ট একটি গাছ ছিল বারান্দার টবে লাগানো ছিল। কিন্তু গাছটি এখন নেই মরে গিয়েছে। এই গাছটা এত বড় হয় তা আমার জানা ছিল না গাছটি দেখতে খুবই ভালো লেগেছিল। বিশাল বড় চারদিকে ছড়িয়ে আছে কাঁটাগুলো দেখতে খুবই ভালো লাগছিল।

images (4).png

20220219_180048.jpg

images (4).png

এখন যে ছবিটি দেখছেন এই ছবিটি রমনা পার্কের ভিতরে লেকের ছবি ।লেকের পানি গুলো দেখতে সবুজ লাগে আমার কাছে খুবই ভালো লাগে পানির দিকে তাকিয়ে থাকতে একেবারে পরিস্কার ঝকঝকে। দুই পাশ দিয়ে লোকজনের হাঁটার জন্য ব্যবস্থা করে দেওয়া আছে এখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে চারিদিক দেখতে খুব ভালো লাগে।

images (4).png

20220219_174618.jpg

images (4).png

এখন যে লাল রঙের ফুল গুলো দেখছেন এগুলো মোরগ ফুল। পার্কের ভিতর বিশাল এক লাইন ধরে ফুল গাছ লাগানো ছিল। চারিদিকে আরো অনেক ফুল ছিল তবে এই ফুলগুলো দেখতে অপূর্ব লাগছিল টুকটুকে লাল হয়ে ফুটে আছে কাছ থেকে দেখতে পায়নি দূর থেকেই গাছগুলো দেখতে হয়। চারিদিকে ঘেরা গাছের কাছে কাউকে যেতে দেয় না। বাইরে থেকেই কষ্ট করে ছবিটা তুলেছি অপূর্ব লাগছিল দেখতে।

images (4).png

20220219_173945.jpg

images (4).png

এখন যে গাছটা দেখছেন এ গাছটি দেখে আমি তো অবাক আরে এটাতো টারজানের গাছ এখানে এলো কি করে। ছোটবেলায় যখন টারজান মোগলি দেখতাম তখন দেখতাম ওরা এই ধরনের লতা ধরে ধরে ঝুলতো। আমার কাছে এই গাছটি খুবই ভালো লেগেছে ।আমার লতা ধরে ঝুলতে ইচ্ছা করেছিল ঝুলতে পারি নাই তাই একটি ছবি তুলেছি ।

images (4).png

20220219_172435.jpg

images (4).png

20220106_165329.jpg

images (4).png

উপরের যে ছবিদুটো দেখছেন এ দুটো ছবি ঠিক সন্ধ্যা নামার একটু আগে তুলেছি। সূর্য যখন ডুবে যাচ্ছিলো তখন রাস্তা দিয়ে হাঁটার সময় হঠাৎ তাকিয়ে দেখি উপরদিকে কি যে ভালো লাগছে আকাশটাকে দেখতে অপূর্ব লাগছে মনে হচ্ছে রংধনু উঠেছে। তখনই ছবিটা তুলে রেখেছি। আমার কাছে অনেক ভালো লেগেছে ছবিটি তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

images (4).png

20220221_165337.jpg

images (4).png

এখন যে ছবিটি দেখছেন এ ছবিটি ঠিক দুপুর বেলায় ফাল্গুনের আকাশ। মেঘ গুলো ছোটাছুটি করছিল দেখতে অপূর্ব লাগছিল।

images (4).png

20220108_180354.jpg

images (4).png

20220108_112413.jpg

images (4).png

এখন যে ছবিদুটো দেখছেন একটি হচ্ছে সরিষা ক্ষেতের ছবি মনে হচ্ছে সারা মাঠ জুড়ে যেন হলুদ রং ছিটিয়ে রাখা হয়েছে ।কি অপরূপ দৃশ্য গুলো দেখতে এগুলো তো সচরাচর আমরা দেখতে পারি না তাই ছবিটি ক্যামেরাবন্দি করে রেখে দিলাম ।আরেকটি হচ্ছে রেল লাইনের ছবি এই ছবি দুটো বেশ কিছুদিন আগে ফরিদপুর গিয়েছিলাম ,ফরিদপুর থেকে ঢাকা ফেরার পথে বাসে বসে ছবিটা তুলেছি। চলন্ত বাস থেকে ছবি তুলেছি জায়গাটা কোথায় বলতে পারছিনা। কিন্তু ভালো লাগছিলো দেখতে ছোটবেলায় কত রেললাইনের উপর দিয়ে হেঁটেছি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল।

images (4).png

এটাই ছিল আমার আজকের আয়োজন ।আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus
উপরের ৮টি ছবির লিংকLink

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

প্রকৃতির মাঝে লুকিয়ে থাকা কিছু অপরূপ সৌন্দর্য নিয়ে আপনি আপনার তৃতীয় পর্বটি সাজিয়েছেন। প্রতিটা ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে তাছাড়া ছবি গুলো একদম ক্লিয়ার যার জন্য বেশি সুন্দর লাগছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু 💚

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফির পোস্টগুলো দেখতে খুবই ভালো লাগে। এবং মনের ভিতর একটু আনন্দ কাজ করে। কারণ নতুন কিছু দেখা এবং অনুভব করার একটা সুযোগ হয়ে যায়। আর আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ফটোগ্রাফি পোস্টগুলো আমার কাছেও অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

ওয়াও অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন তো আপনি প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল তবে সব থেকে বেশি ভালো লেগেছে সূর্যের ফটোগ্রাফি গুলো ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগছে ।সব সময় পাশে থাকবেন এই আশা রাখি।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। ‌‌‌‌ আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফির মাঝে প্রাকৃতিক সৌন্দর্য খুঁজে পাওয়া যায়। বিশেষ করে বটগাছের এবং খেজুর গাছের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ। আপনি প্রতিটা ফটোগ্রাফি সাথে অনেক দারুন ভাবে উপস্থাপনা করেছেন এটা আরো বেশি ভাল লেগেছে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগছে।

 2 years ago 

আপু,আপনার এই ফটোগ্রাফিগুলো অসাধারণ হয়েছে।আমার কাছেও এই গাছটি বেশ দারুণ লেগেছে,আমারও ইচ্ছে করতেছে এই গাছের লতাগুলো ধরে ঝুলতে৷ অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখলাম আজকে।ধন্যবাদ আপু আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চলে আসেন আপু দুজনে মিলে একটু ঝুলে আছি একা একা কি ঝুলা যায় লজ্জা লাগে দুজন হলে ঝুলতে সুবিধা হবে।

 2 years ago 

খুবই দারুন ফটোগ্রাফি করছেন আম গাছে মুকুল আসছে, আর কয়েক মাস পরেই খেতে পারব আম।গ্রামীণ পরিবেশে খেজুর গাছের চিত্রটি অনেক ভালো লাগছে। প্রতিটা ফটোর সুন্দর বর্ননা দিছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

খেজুর গাছের চিত্রটি আমারও অনেক ভালো লেগেছে। ঠিকই বলেছেন আর কয়দিন পরে ছোট ছোট আম ধরতে শুরু করবে তখন গাছগুলো দেখতে অন্যরকম লাগবে ভালোই লাগে ।ধন্যবাদ ভাই আপনাকে।

ওয়াও আপু অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার তোলা ফটোগ্রাফি।ফটোগ্রাফির প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে আপু। প্রথম ফটোতে আমি এই গাছে মুকুল এসেছে। আমের মুকুলে ভরে গেছে গাছ। এছাড়াও রমনা পার্ক সূর্যাস্তের ছবি আমার খুব ভালো লেগেছে। রমনা পার্কে বেড়াতে যাওয়া হয় মাঝে মাঝেই। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ফটোগ্রাফির বর্ণনা করেছেন। এত এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু রমনাপার্ক আমিও মাঝে মাঝে যাই এই পার্কটি আমার বাসার কাছেই। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে। খুব যত্ন করে ছবিগুলো তুলেছেন। আমার কাছে আপনার সব গুলো ছবি অনেক ভালো লেগেছে। আম গাছ এবং শেষ বিকেলের ছবি অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে প্রতিটি ছবির বর্ণনা করেছেন। শুভ রইল আপনাকে এইরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74