★ডিম আলুর মজাদার নাস্তা রেসিপি★,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই ভাল আছেন নিশ্চয়ই ।আজ আমি খুবই মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গেছি আর রেসিপিটি বিকালের নাস্তা হিসেবে একদম পারফেক্ট। এটি বাচ্চারা যেমন পছন্দ করে বড়রাও খেতে খুব পছন্দ করে ।আমার কাছেতো খুব ভালো লাগে ।আর রেসিপিটি হলো আলু ও ডিম দিয়ে ঝটপট মজাদার একটি খাবার এবং খুবই মজাদার একটি খাবার ইচ্ছা করলে যে কেউ ঘরে এটি তৈরি করে যে কোন সময় খেতে পারেন।আমার বাচ্চা তেমন কিছুই খায় না কিন্তু এই খাবারটি ও খুব পছন্দ করে খায়। তাই আমি আমার এই মজাদার রেসিপিটি আজকে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে ভাল লাগল আপনারা বাসায় ট্রাই করে দেখবেন। চলুন তাহলে শুরু করি।

PhotoEditorPro_1645380691262.jpg

images (4).png

PicsArt_21-12-17_17-47-48-634.png

  • ডিম―২টি
  • আলু―২টি
  • তেল―পরিমাণমতো
  • গোল মরিচের গুঁড়া―কোয়াটার চা চামচ
  • শুকনা মরিচের গুঁড়া―কোয়াটার চা চামচ
  • লবণ―পরিমাণমতো
  • বিটলবন―কোয়াটার চা চামচ
  • টমেটো সস―আন্দাজমত

images (4).png

PhotoEditorPro_1645380773322.jpg

images (4).png

কার্যক্রম:

images (4).png

20220220_182437_002.jpg20220220_182453.jpg

প্রথমে আলু গুলো ছোট ছোট পিস পিস করে কেটে তার ভিতরে হালকা একটু লবণ দিয়ে দিয়েছে এবং লবণ দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিয়েছে।

20220220_182517.jpg20220220_182525.jpg

চুলায় একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিয়েছি ,তেল গরম হয়ে গেলে তার ভেতরে কেটে রাখা আলু গুলো দিয়ে দিয়েছি।

20220220_183343.jpg20220220_182634.jpg

আলুগুলো কিছু সময় নেড়েচেড়ে একেবারে বাদামি মুচমুচে করে ভেজে নিয়েছি এবং অন্য একটা বাটিতে একটি ডিম ভেঙ্গে নিয়েছি।

20220220_182934.jpg20220220_183143.jpg

তারপর ডিমের ভিতর গোলমরিচের গুঁড়া,শুকনা মরিচের গুঁড়া, হালকা একটু লবণ ,বিটলবন দিয়ে ভালো করে ডিমটাকে ফেটিয়ে নিয়েছি। তারপর আরো একটা ডিম ভেঙে দিয়েছি।

20220220_183155.jpg20220220_183403.jpg

তারপর একটা কাঁটা চামচ দিয়ে বেশ খানিকক্ষণ ডিমটাকে ভালোমতো ফেটিয়ে নিয়েছি। ডিম ফেটানো হয়ে গেলে ওই আলুর ভিতরে দিয়ে দিয়েছি।

20220220_183449.jpg20220220_183531.jpg

তারপর ডিম আর আলু গুলোকে অনবরত নাড়তে থাকবো ।নাড়তে নাড়তে যখন ডিম এর কালার চেঞ্জ হয়ে যাবে তখন বুঝতে হবে যে আমার খাবারটি হয়ে গিয়েছে।

20220220_183628.jpg

আমি আমার খাবারটি একটি প্লেটে ঢেলে নিয়েছি।

20220220_183720.jpg

তারপর উপর দিয়ে কিছু সস দিয়ে দিয়েছি। এখন গরম গরম শুধু খেয়ে ফেলতে হবে। কি যে মজা একবার খেলে অবশ্যই বারবার খেতে চাইবেন ।একবার হলেও বাসায় ট্রাই করবেন ।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনি ডিম এবং আলু দিয়ে আমাদের মাঝে খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন । এই রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক পুষ্টিকর হবে তাছাড়া আপনি রেসিপিটা আমাদের মাঝে সাজিয়ে-গুছিয়ে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন । শীতের সময় মিষ্টি রোদে এসব রেসিপি গুলো খেতে সত্যিই অনেক চমৎকার লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছে আপনার রেসিপি টি খুবই ভালো লেগেছে। খুবই সহজভাবে এটা তৈরি করে দেখিয়েছেন আপু। খেতেও অনেক মজার হবে৷ সেটা দেখেই বোঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

খেতে আমার কাছে খুবই মজা লেগেছে ধন্যবাদ আপনাকে।

জি আপু ঠিকই বলেছেন বিকালের নাস্তা হিসাবে এটা পারফেক্ট।ডিম ও আলু দিয়ে আপনি অসাধারণ একটা বিকালের নাস্তা তৈরি করেছেন। বিশেষ করে আমার কাছে খুবই পছন্দের একটা রেসিপি। আপনি খুবই সুন্দর করে রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি ডিম আলুর খুবই মজাদার একটি নাস্তা তুলে ধরেছেন। আমার কাছে তো নাস্তাটি খুবই ভালো লেগেছে। খুবই ঝটপট মজাদার একটি নাস্তা তৈরি করেছেন ।দেখেই তো খেতে ইচ্ছে করছে ।এ ধরনের রেসিপি এর আগে আমি কখনও দেখিনি। আমার কাছে খুবই ইউনিক লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু খাবারটি খুবই মজাদার আমার বাচ্চা কোন খাবার খায় না কিন্তু এই খাবারটি খুব মজা করে খেয়েছে। আপনি আপনার বাচ্চার জন্য করে দিবেন দেখবেন খুবই ভালো লাগবে ।আপনার কাছেও ভালো লাগবে। আশা রাখছি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ডিম ও আলু দিয়ে বানানো রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুন্দর হয়েছে। খাবারের রংটা দেখে কিছুটা হলেও এর স্বাদ আন্দাজ করা যায়। ডিম ও আলু দিয়ে ঝটপট একটি নাস্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো।

 2 years ago 

আসলেই ভাইয়া অনেক মজা হয়েছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সহজেই ডিম ও আলু দিয়ে নাস্তা তৈরি করেছেন। এই খাবারটি আগে কখনো খাওয়া হয়নি এমনকি তৈরি করা হয়নি। আপনার নাস্তার রেসিপি পোস্ট দেখে মনে হচ্ছে খাবারটি অনেক সুস্বাদু হবে এবং আপনি প্রথমে বর্ণনা করেছেন এটাই আপনার কাছে অনেক ভালো লাগে। তাহলে তো বাসায় একদিন রান্না করে খেতে হয়। ধন্যবাদ আপনাকে এত দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো ধন্যবাদ একবার ট্রাই করে দেখবেন।

 2 years ago 

আপু আপনি ডিম আলুর মজাদার নাস্তা রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

খাবারটা অনেক মজা হয়েছে আপনি একবার ট্রাই করে দেখবেন ভালো লাগবে ধন্যবাদ।

 2 years ago 

ডিম এবং আলু ব্যবহার করে খুবই সুন্দর একটি মজাদার নাস্তা তৈরি করেছেন আপু। আপনার নাস্তা তৈরি করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। নাস্তা তৈরি করার পদ্ধতি দ্বারা আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43