অবশেষে ট্রেনে চড়েই ফেললাম

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আপনাদের সাথে শেয়ার করব ট্রেনে চলার অভিজ্ঞতা । কয়েকদিন আগে আমি একটি পোস্ট করেছিলাম যে আমরা ঢাকার বাইরে ঘুরতে যাব সেখানে ট্রেন বা বাসে করে যেতে হয় কিংবা নিজেদের নিজস্ব গাড়ি নিয়ে যেতে হয় নি । এখানে ট্রেনে করে যাওয়ার আমার একটা ইচ্ছা ছিল । আমরা দুদিন আগে ট্রেনের টিকিট কেটে রেখেছি ।কিশোরগঞ্জে যেতে ট্রেনের ভালো টিকিট খুব একটা পাওয়া যায় না বললেই চলে । ভালো বললে ভুল হবে কোন টিকিট তেমন একটা পাওয়া যায় না । সব সময় লোকজনের সমাগম লেগেই থাকে । এজন্য ৪-৫ দিন ট্রাই করার পরে আমরা ১২ জনের টিকিট কেটেছিলাম । তবে আমাদের একেকটা সিট একেক জায়গায় ছিল । তারপর আমরা ট্রেনের টিকিট কেটে ফেলেছিলাম ।

20230913_232735.jpg

20230913_232747.jpg


আমাদের ট্রেন ছাড়ার সময় ছিল সকাল সাতটা । যথারীতি আমরা ভোর পাঁচটায় ঘুম থেকে উঠি কারণ আমরা ছয়টায় বাসা থেকে বের হব । আমাদের অনেকগুলো লোকজন সবাই মিলে একসাথে জাওয়া যায় না । গাড়িতে করে একেক জনকে ছেড়ে আসতে হয়েছে যার কারণে আমরা একটু সময় নিয়ে বের হয়েছি । অনেকদিন পরে সকালবেলা ঘুম থেকে উঠেছি যার কারণে বাইরের আবহাওয়াটা অন্যরকম সুন্দর লাগছে ।ভোরবেলা ঘুম থেকে উঠাই হয় না যার যার ভোরের আবহাওয়া কখনো উপভোগ করার সময় হয় না । আমার কাছে খুবই ভালো লেগেছিল ওইদিন স্টেশনে যেতে পথে আর আমি ইচ্ছা করে রিক্সা করে গিয়েছিলাম । গাড়িতে না গিয়ে সকালের আবহাওয়া সুন্দরভাবে উপভোগ করা যায় ।

20230913_232805.jpg


আমরা স্টেশনে গিয়ে পৌছালাম সেখানে গিয়ে আমাদের বেশ খানিকটা সময় অপেক্ষা করতে হয়েছিল । কারণ ট্রেন আসার কথা ছিল সোয়া সাতটায় সেই ট্রেন আসতে আসতে সাড়ে আটটা বেজে গিয়েছিল । সেই ফাঁকে আশেপাশটা একটু ঘুরে দেখে নিয়েছিলাম । আর প্রচন্ড পরিমাণে গরম ছিল আমরা যেখানে গিয়ে একটু বসেছিলাম সেখানে ফ্যানের ব্যবস্থা ছিল না যেখানে ফ্যান রয়েছে সেখানে দাঁড়িয়ে থাকতে হয় । আমরা কিছু সময় বসে তারপর ফ্যানের নিচে দাঁড়িয়ে আমাদের সময় গুলো পার করছিলাম । তারপর সাড়ে আটটার দিকে ট্রেন আসলে আমরা ট্রেনে গিয়ে উঠলাম । ট্রেনে উঠে আমার কাছে তেমন একটা ভালো লাগেনি। এর থেকে মনে হয় যে বাসে যাওয়াই ভালো । তারপরেও জীবনে নতুন একটা অভিজ্ঞতা হলো এই আর কি ।

20230913_232904.jpg

20230913_232850.jpg


ট্রেন চলতে শুরু করলো যখন ট্রেন ঢাকা ছাড়িয়ে প্রকৃতির মাঝে চলতে শুরু করলো তখন আশেপাশের পরিবেশটা দেখতে খুব বেশি সুন্দর লাগছিল । স্টেশনের এলাকাটা একেবারে বাজে অবস্থা আমার একটুও ভালো লাগেনি । যখন ট্রেন গাছপালা প্রকৃতির মধ্যে ছুটে চলছিল তখন একটু ভালো লেগেছিল । মাঝে মাঝে দুই একটা ছবি তোলার চেষ্টা করেছিলাম কিন্তু চলন্ত ট্রেনে তেমন একটা ছবি তোলা যায় না ।এরপর ট্রেন আর একটি স্টেশনে গিয়ে থামল তারপর আরো কিছু যাত্রী উঠিয়ে আবার ট্রেন ছুটতে চলল । মাঝখানে সকালের নাস্তা পানি খাওয়ার জন্য একটা স্টেশনে আমরা একটু সময় পেয়েছিলাম । যদিও আমরা খাবার বাসা থেকে রেডি করে নিয়ে গিয়েছিলাম ট্রেনে বসেই খেয়েছি । আবার ট্রেনেও খাবার পাওয়া যায় ।তারপরও বাইরে কিছু কিছু খাবার আছে ঝাল মুড়ি আইসক্রিম লেবুর শরবত এগুলো আমরা খেয়েছিলাম ।

20230913_232917.jpg


এরপর ট্রেন আবার দ্রুত গতিতে চলতে শুরু করলে ঘট ঘট আওয়াজ করতে থাকলো । কিশোরগঞ্জে যাওয়ার পথে অনেকগুলো স্টেশন পাড়ি দিয়ে আমাদেরকে কিশোরগঞ্জে যেতে হয়েছে । আমাদের ট্রেন কিশোরগঞ্জ পৌঁছাতে মোট চার ঘন্টা সময় লেগেছে । ওখান থেকে আবার অটোতে করে আমরা আমাদের গন্তব্যর দিকে রওনা দিলাম । পরবর্তীতে আরো কিছু গল্প নিয়ে আপনাদের সামনে উপস্থিত হব ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45