★ছেলেকে নিয়ে খেলনা কিনতে যাওয়া★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ছেলের জন্য নতুন একটি খেলনা কিনতে যাওয়ার অভিজ্ঞতা । বেশ কিছুদিন হলো ছেলের জন্য তেমন কিছু কিনা হয়ে ওঠে না । ভাবছি ও যখন বায়না ধরবে তখনই কিনব । কিন্তু ইদানিং খুব জোরেশোরে কোন কিছু বায়না ধরে না । যেহেতু বাসার নিচেই শপিংমল তাই ও যখন তখন যখনই বায়না ধরে তখনই যেতে হয় । এজন্য আমি আগে থেকে ইচ্ছাকৃতভাবে কোন খেলনার কথা বলি না । আবার দেখা যায় যে স্কুলে যখন ক্লাসে বসানোর চেষ্টা করা হয় তখন আবার সে আগে থেকে বায়না দিয়ে রাখে যে আজকে যদি ক্লাসে বসি তাহলে কি আমাকে খেলনা কিনে দিবে কিনা ।আমি সহজে তখন রাজি হয় না কারণ তা না হলেও প্রতিদিনই স্কুলে দিতে গেলেও খেলনার জন্য বায়না ধরবে ।

20230821_231232.jpg

20230821_231217.jpg


আজকে বিকেলবেলা শুয়ে আছি তখনই এসে ও আমাকে বায়না ধরেছে মা আমাকে একটা পুলিস কার কিনে দাও ।আমি বলেছি যে দিব পরীক্ষার পরে সে তো কিছুতেই মানছে না আজকেই দিতে হবে । তারপরেও আমি বলছি যে পরীক্ষাটা শেষ হোক তারপরে তোমাকে কিনে দেবো । পরে কান্নাকাটি শুরু করে দিয়েছে নিয়ে যেতেই হবে । তখন কি আর করার আমাকে রাজি হতে হলো । কারণ মনে মনে একটা খেলনা কিনেই দিতে চেয়েছিলাম ক'দিন ধরে ভাবছি । এজন্য মাগরিবের নামাজটা পড়ে যাওয়ার কথা বললাম । কিন্তু সেটাতেও তার অমত কারণ ও বলে যে নামাজ পড়তে পড়তে মার্কেট বন্ধ হয়ে যাবে , তখন আর আমি কিছুই পাবো না এখনই যেতে হবে । তারপর বলে কয়ে নামাজ পর্যন্ত অপেক্ষা করলাম এবং শেষে নামাজ শেষ হলে আমরা চলে গেলাম নিচে খেলনা কেনার জন্য ।

20230821_231301.jpg


আমরা আগে সব সময় যার কাছ থেকে খেলনা কিনতাম সেই লোকটা কিছুদিন আগে সেখান থেকে চলে গিয়েছে সেখানে একটা জুতার দোকান হয়েছে যার কারণে ওই লোকের কাছ থেকে আর খেলনা কেনা হচ্ছে না । ঐ লোকের কাছ থেকে সবসময় খেলনা কেনা হয় দেখে সে রিজনেবল প্রাইস রাখে এবং খেলনাটা বাসায় আনার পরে যদি দেখা যায় যে কোথাও কোন ডিফেক্ট আছে একদিন খেলার পরও সে খেলনা টা চেঞ্জ করে দেয় । এমনও হয়েছে যে একটা খেলনা নেওয়ার পরে তার কাছে বাড়তি টাকাটুকু রেখে এসেছি যে অন্য কোন সময় খেলনা নিলে এই টাকার সাথে আরো অ্যাড করে নিয়ে যাব । ঐ লোকটা চলে যাওয়ার পরে এখন আমাদের অন্য দোকানে যেতে হচ্ছে । আর এই লোকেরা ফিক্সড প্রাইস রাখে । যেটা বলে সেটাই দামাদামি করার কোন সুযোগ নেই । এই দোকানটা অনেক বড় তাদের কালেকশন অনেক বেশি সেই কারণে এখানে যাওয়া হয় । আর এখান থেকে নেয়া হয় এখন সব সময় । তারপরও তারা কোন কিছু কম রাখে না । একেবারে এক দাম বলে বসে থাকে ।

20230821_231244.jpg


আমি ছেলেটার জন্য একটি খেলনা কিনলাম । যদিও গাড়ি কিনতে চেয়েছিল কিন্তু ওখানে যেয়ে কোনটা রেখে কোনটা নিবে সেটাই চিন্তা করতে থাকে । যেটাই ধরে সেটাই বলে যে এটা তো আমার আছে । এই কারণে একটা ভিন্ন ধরনের খেলনা ওর জন্য কিনেছি । যে খেলনাটি কিনেছি সেটার নাম ডার্ট । একটা ডার্ট কিনেছি যেটা পেয়ে ছেলেটা আসলে অনেক খুশি হয়েছে আর এই ডার্ট খেলনাটি আমার কাছে অনেক পছন্দ হয়েছে । কারণ এটা সে আছে খেলেনি যদিও খেলনাটি ছেলেটার জন্য একটু রিস্ক হয়ে গেছে তারপরও নতুন খেলনাটি নিয়ে নিলাম । বাসায় এনে আমরা তিনজনে মিলে খুব মজা করে খেলেছি ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

ছোট বাচ্চারা খেলনা যত বেশি নিতে পারে ততই তারা খুশি হয়। আর ছোট বাচ্চাকে স্কুলে বা পড়ানোর সময় তারা বায়না ধরে তাদেরকে খেলনা কিনে দিতে হবে। যাইহোক আপনার ছেলের বায়না পূরণ করার জন্য সন্ধ্যার পরে মার্কেটে গেলেন। তবে বেশিরভাগ বড় বড় দোকান গুলোর মধ্যে গেলে খেলনা গুলো দেখলে কোনটা রেখে কোনটা নেবে দ্বিধা দ্বন্দ্বে পড়ে যায় কম বেশি সবাই। আর এসব দোকানগুলোতে যে দাম বলে তার চেয়ে কম রাখতে রাজি হয় না।ডার্ট খেলনা কিনে দিয়েছেন আপনার ছেলেকে। আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

বড় বড় দোকানগুলো থেকে খেলনা কেনার অনেক সুবিধা আপনি যেটা ইচ্ছা সেটাই এসব দোকানগুলোতে পাবেন ।

 last year 

বাচ্চারা এমনি আপু প্রতিনিয়ত খেলনার প্রতি অনেক লোভ দেখায়। আমার ঘরেও অনেক ধরনের খেলনা জমা হয়ে আছে। কিন্তু ওরা কান্নাকাটি করে কেনার জন্য। কিনে ঠিক আছে ওই খেলানার প্রতি বেশিক্ষণ আর আকর্ষণ থাকে না। বেশ কয়েক ঘন্টা কিংবা দুইদিন খেলা করার পরে ওইটা আবার ফেলে রাখে। দেখবেন আবারো কোন নতুন খেলনা কিনে দেওয়ার জন্য কান্নাকাটি করে। খুব সুন্দর খেলনা কিনে দিলেন অনেক ভালো লেগেছে দেখে।

 last year 

আমার ছেলেটা ওইদিন খেলনা কেনার পর এখন আবার নতুন করে বায়না ধরেছে ওটা কেন কিনলাম আবার নতুন আরো একটি কিনে দাও ।

 last year 

আপু বাচ্ছারা বায়না ধরলে তারাতারি ছাড়ে না। যে দোকনে গেছেন সেই দোকানে তো খেলনার অভাব নেই। যে খেলনাটা কিনে দিয়েছেন ডার্ট, সেটা খেলেতে পারলো ভালো। তবে রিস্ক হয়ে যায়। যায়হকো সতর্ক থাকবেন। ধন্যবাদ।

 last year 

ওটা খেলনারই দোকান । গেলে একেবারে মাথা ঘুরে যায় কোনটা রেখে কোনটা নেব তাই ভাবতে থাকি । একটু রিস্ক হয়ে গেল কিন্তু ডার্ট খেলতে আমার কাছে ভালোই লাগে ।

 last year 

আপনার ছেলের জন্য দেখছে অনেক সুন্দর একটা খেলনা কিনেছেন। বুঝতেই পারছি আপু এই খেলনাটা পেয়ে আপনার ছেলে অনেক খুশি হয়েছিল। বাসায় এনে তাহলে আপনারা তিনজনে মিলে খুব মজা করে খেলেছিলেন। এটা জেনে খুব ভালো লেগেছে আমার কাছে। আসলে বাচ্চারা যদি কিছু কিনতে চায় তখন যদি অনেক বেশি জিদ করে বসে, তাহলে তাদেরকে সাথে সাথেই ওই জিনিসটা কিনে দিতে হয়। যেমন আপনার বাচ্চাকে যখন বলেছিলেন কিছুক্ষণ পরে কিনে দিবেন তখন সে কান্নাকাটি করে দিয়েছিল। ভালো লাগলো আপনার পোস্টটা পড়ে।

 last year 

শুধু ছেলে খুশি না আমাদের কাছেও ভালো লেগেছে আমরা তিনজন মিলে মজা করে খেলি ।না ভাইয়া আমার ছেলেটা আবার অত জিদ করে না, না বললে সেটা আর চায় না ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ছেলেকে নিয়ে খেলনা কিনতে যাওয়া কিছু অনুভূতি। কিছুদিন আগেও দেখলাম আপনি ছেলেকে নিয়ে খেলনা কিনতে গিয়েছিলেন এই বিষয়ে একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি তো দেখছি ছেলেকে বেশ ভালোই প্রতিনিয়ত খেলনা কিনে দিচ্ছেন আপু। আসলে বাচ্চারা যদি বায়না ধরে তাদের সেটা দেওয়াই লাগে। খেলনাটি বাসায় এনে আপনারা তিনজন বেশ মজা করে খেলেছেন এটা জানার পরে সত্যি আমি একটু হাসছি আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

তার জন্য খেলনা প্রতিনিয়তই কিনতে হয় এজন্য যেতে তো হয় । ভাইয়া আমার ঘর ভর্তি খেলনা তারপরও তার খেলনা চাইই চাই ।

 last year 

ছোট বাচ্চারা স্কুল বা কোথাও গেলে তারা বায়না ধরে তাদেরকে খেলনা কিনে দিতে হবে। অনেক সময় কিনে না দিলে তারা কান্নাকাটি করে। যাহোক শুনে ভালো লাগলো ছেলেকে ডার্ট খেলনা কিনে দিয়েছেন। যদিও বড় দোকানে যাওয়া হয় তখন অনেক চিন্তা লাগে কোনটা ছেড়ে কোনটা কিনব। এরকম অনেক দোকান আমাদের এদিকেও আছে এক দাম বলে বসে থাকে আর কম রাখে না। যাইহোক খেলনাটি বাসায় এনে তিনজন মিলে খুব মজা করে খেলাটি খেলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে খেলনা কিনার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

খেলনার জন্য তো সবসময় এসব দোকানে যাওয়া হয় ছোট দোকানে যাওয়াই হয় না । এইজন্য দোটানায় পরতে হয় কোনটা রেখে কোনটা নেব ।

 last year 

ছেলের খেলনা কেনার বায়নার জন্য অপেক্ষায় থাকেন শুনে খুবই ভালো লাগলো। আসলে ছোট বাচ্চাদের বায়না গুলো আমার কাছে খুবই ভালো লাগে কারণ ছোট্ট বেলা এইরকম বায়না আমরাও করেছি। তার পছন্দের খেলনা কিনে দিয়েছেন।

Posted using SteemPro Mobile

 last year 

বায়না করলে তো তখন দিতে হবে এজন্য বায়নার জন্য অপেক্ষা করি আগে থেকে দিলে তো আবার নতুন আরেকটার জন্য বায়না ধরবে ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44