জল রং দিয়ে আঁকা আমার প্রথম ছবি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আজ আমি জল রং দিয়ে প্রথম একটি ছবি অঙ্কন করেছি ছবিটি মোটামুটি হয়েছে ।সবাই জল রং দিয়ে কত সুন্দর সুন্দর ছবি আঁকে সেটি দেখে আমার কাছে খুবই ভালো লাগে আর মনে হয় জল রং দিয়ে ছবি আঁকা বুঝি অনেক সহজ সবাই কত সহজে এঁকে ফেলতে পারে। তাই আমিও চিন্তা ভাবনা না করেই রং তুলি নিয়ে বসে গেলাম ছবি আঁকার জন্য ,সাথে আমার বাচ্চাটাও। সে অন্য একটা সাইডে রং তুলি নিয়ে বসে গিয়েছে ছবি আঁকতে আমি যা যা নিয়েছি তাকে তাই দিতে হয়েছে। তারপর চেষ্টা করে একটি ছবি এঁকে ফেললাম। ছবিটি তেমন একটি ভালো হয়নি মোটামুটি হয়েছে ।প্রথমবার তো তাই একটু চেষ্টা করলাম যা হয়েছে তা আমার কাছে ভালো লেগেছে আর নিজের আঁকা বলে কথা খারাপ হলেও ভাল বলতে হবে। আশা করছি পরবর্তীতে আস্তে আস্তে আঁকতে আঁকতে আরো একটু ভালো আঁকতে পারবো। আমার আঁকা শেষ হয়ে গেলে আমার ছোট বাচ্চাটা বলছে মা আমার আঁকাটা হলোনা নষ্ট হয়ে গেল কিছু একটা আঁকতে চাইলাম হলো না ,আই এম সরি মা। আর আমি যেটা এঁকেছি সেটা নিয়ে টানিয়ে রাখল। এটাই আমার সবচেয়ে বড় পাওয়া কারো কাছে ভালো লাগুক আর না লাগুক আমার বাচ্চার কাছে এটাই সেরা আর্ট ।তাহলে চলুন আমি আমার আর্টি শুরু করি।

Picsart_22-03-17_01-13-12-711.jpg

20220315_155848.png

রং
সাদা কাগজ
তুলি
পেন্সিল

IMG20220316224209.jpg

20220315_155727.png

IMG20220316220403.jpgIMG20220316220823.jpg

প্রথমে মাসকিন টেপ দিয়ে কাগজটাকে চারপাশ দিয়ে একটি বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি। তারপর নিচের দিক থেকে হলুদ রং করা শুরু করেছি।

IMG20220316221056.jpgIMG20220316221252.jpg

তারপর লাল ,কমলা আর নীল রং দিয়ে রং করে দিয়েছি।

IMG20220316221627.jpgIMG20220316222121.jpg

তারপর সাদা রঙ নিয়ে মাঝখান দিয়ে ফোটা ফোটা করে দিয়ে দিয়েছি এবং এক সাইডে একটা চাঁদ এঁকে নিয়েছি। চাঁদটা তেমন একটি ভালো হয়নি প্রথম তুলি দিয়ে এঁকেছিতো হুট করে এঁকে ফেলেছি পরে দেখি ভাল হয়নি কিন্তু আর ঠিক করতে পারিনি তবুও দিয়ে দিলাম ।

IMG20220316222508.jpgIMG20220316222653.jpg

তারপর নিচের কোণা করে কালো রং দিয়ে দিয়েছি ও পেন্সিল দিয়ে সাইডে একটি গাছ এঁকে নিয়েছি।

IMG20220316222949.jpgIMG20220316223059.jpg

IMG20220316223540.jpg

কালো রং দিয়ে গাছ এঁকে নিয়েছি এক গাছের ডালে ডালে ফুল এঁকে দিয়েছি।

20220316_224102.jpg

তারপর ফুলের মাঝখানে লাল রঙের ছোট ছোট ফোটা দিয়ে দিয়েছি। এভাবেই তৈরি হয়ে গেছে আমার জলরং এর আঁকা একটি আর্ট।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু জল রং দিয়ে আপনার আঁকা ছবিটা খুব সুন্দর হয়েছে।কালার কম্বিনেশন টা খুব সুন্দর ছিলো।আসলেই নিজের বাচ্চারা সুন্দর বললেই অনেক খুশি লাগে।ভালো ছিলো আপু।শুভ কামনা রইল আপনার জন্য।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে আপনার আঁকা প্রথম পেইন্টিং হলেও কিন্তু মন্দ হয়নি খুব সুন্দর একেছেন আপনি। আসলেই কিন্তু সবার দেখাদেখি নিজের মধ্যেও কিন্তু একটা আগ্রহ সৃষ্টি হয়। যাইহোক চেষ্টা চালিয়ে যান শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। এটি আপনার প্রথম চিত্র অঙ্কন দেখে বোঝাই যাচ্ছে না। আপু আপনি অনেক দক্ষতার সাথে এই সুন্দর চিত্র অঙ্কন করেছেন। আপনার অঙ্কন চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করছি আপনি আপনার দক্ষতায় আরো নতুন নতুন চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে অঙ্কিত আপনার প্রথম ছবিটা অসাধারণ হয়েছে। বিশেষ করে ছবির কালার কম্বিনেশন আমার কাছে অনেক ভালো লেগেছে। পরবর্তীতে আরও জলরঙের অঙ্কিত ছবি দেখতে চাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যিই আপু আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর করে আপনি আর্ট টি অংকন করেছেন।আর আপনার আর্ট গুলোর ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু এটা যে আপনার জল রং দিয়ে প্রথম অংকন দেখে একদমই বুঝা যাচ্ছেনা। সত্যি বলতে আপনার অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। অসাধারণ হয়েছে আপনার করা অংকন টি। অংকন এর ধাপগুলো আপনি খুবই দারুণ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন সব মিলিয়ে অসাধারণ ছিল আপনার এই পোস্টটি। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি মতামত দিয়ে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা আপনার পেইন্টিং টা দেখে মনেই হচ্ছে না এটা আপনার প্রথম পেইন্টিং। এটা দেখে মনে হচ্ছে একদম পরিনত একজন শিল্পীর করা পেইন্টিং। পেইন্টিং এর কালার গুলো অত্যন্ত চমৎকার ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন দেখে খুব সুন্দর লাগছে। আপনি পেইন্টিং এর সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি মন্তব্য করে প্রশংসা করার জন্য।

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি পেন্টিং করেছেন। বেশ ভালোই হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই পেইন্টিংটি। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ!আপু, খুবই চমৎকার একটি ছবি আঁকলেন জল রং ব্যবহার করে তাও আবার এই প্রথমবার আঁকলেন। জল রং দিয়ে আঁকা পেইন্টিংটি দেখে মনে হচ্ছে না আপনি এই প্রথম আঁকলেন। অত্যন্ত সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। আর এই সুন্দর পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি প্রশংসামূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে প্রথম অংকন কিন্তু দেখে খুবই ভালো লাগছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর অঙ্কন আপনার কাছ থেকে উপহার পাবো।আশায় রইলাম। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

চেষ্টা চালিয়ে যাচ্ছি ভাইয়া হয়তো পরবর্তীতে এর থেকে একটু ভালো আঁকতে পারবো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00