★বিকাল বেলার ঘোরাঘুরি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1689337991804.jpg


আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আপনাদের সাথে আমি এলোমেলো ঘোরাফেরা কিছু মুহূর্ত শেয়ার করব । সারাদিন বাসায় নানা রকম কাজকর্ম ও ছেলেকে নিয়ে স্কুলে দিয়ে আসতে নিয়ে আসতে সময় কোথা দিয়ে চলে যায় টেরই পাই না । শরীরটা খুব একটা ভালো না বেশ কয়েকদিন ধরে ঠান্ডা কাশি লেগেই আছে । আর এখনকার কাশিটা এতটাই খারাপ যে শরীর প্রচন্ড পরিমাণে দুর্বল করে দেবে এবং কোন কাজও করতে ভালো লাগে না সারাদিন মনে হয় শুয়ে থাকি । আজকে কয়েকদিন ধরে এরকম হচ্ছে কিছুতেই ঠিক হচ্ছে না ।


গতকালকে ছিল বৃহস্পতিবার ছেলেকে স্কুল থেকে নিয়ে এসে ছেলেকে গোসল করিয়ে খাইয়ে দাইয়ে বিকেলবেলা একটু রেস্ট নিয়ে সন্ধ্যার পরে ছেলেটা পাশের বাসার বাচ্চাদের সাথে রেস্টুরেন্টে চলে গেল । ওর রেস্টুরেন্টে যাওয়া দেখে আমারও যেতে ইচ্ছা করছিল কিন্তু বাচ্চাদের ফ্রেন্ডদের সাথে কি আর যাওয়া যায় এজন্য আর যাওয়া হলো না । কিন্তু সন্ধার পরে আমার মনে হচ্ছিল একটু বাইরে থেকে ঘুরে আসি আর কিছু খাওয়া দাওয়া করে আসি । এজন্য ছেলেটা যখন বাসায় আসলো তখন ওকে নিয়ে আমরা দুজনে বের হলাম , ওর বাবা আগে বাইরে হাঁটতে চলে গিয়েছে নিচে । গিয়ে ওর বাবাকে ফোন দিলাম তখন আমরা তিনজনে মিলে একটু হাঁটাহাঁটি করতে চাইলাম কিন্তু প্রচন্ড পরিমাণে গরম আর হাঁটতে ইচ্ছা করলো না । মনে করেছি নান রুটি আর গ্রিল নিয়ে বাসায় চলে আসবে । এই গরমের ভেতরে বাইরে না খেয়ে বাসায় খাওয়াই ভালো ।


আমাদের বাসার নিচে একটা দোকান ছিল সেখানে দেখলাম যে নেই তারপরে তারা একটু সামনে এগিয়ে গিয়ে আরো একটা দোকান ছিল সেখানে দেখলাম আজকে শেষ হয়ে গিয়েছে । তারপর আরো কিছুদূর গিয়ে মনে হলো একটু হেঁটে আসি আর নিয়ে আসি । হাঁটতে হাঁটতে শান্তিনগর বাজার পেরিয়ে বেশ খানিকটা দূরে চলে গিয়েছিলাম । সেখান দিয়ে যাওয়ার পথে ছেলেটা একটা দোকানে থেমে কিছু টুকটাক কেনাকাটা করল । তারপর আবার আমরা আমাদের গন্তব্যের জন্য আরো খানিকটা দূরে হাঁটতে লাগলাম । সেখানে গিয়ে আমরা নান রুটি ও গ্রিল অর্ডার করলাম । দোকানের ভিতরে প্রচন্ড পরিমানে গরম ছিল যার কারণে আমরা বাইরে দাঁড়ালাম । দেখলাম যে ডাবওয়ালা ডাব বিক্রি করছে সেখান থেকে একটা ডাব কিনে নিয়ে দুজনে খেয়ে নিলাম । আমরা সবসময় একটু নারকেল ওয়ালা ডাব কিনি । আমাদের কাছে সেই পানিটাও খেতে ভালো লাগে এবং সেই ডাবের নারকেলটাও খেতে খুব মজা লাগে । তারপর আমরা ডাবের পানি খেতে খেতে আমাদের খাবার রেডি হয়ে গেল ।


খাবার রেডি হয়ে গেলে আমরা আসার পথে একটা ইলেকট্রিক দোকানে থামলাম বাল্ব কেনার জন্য । আমরা যা চাইলাম লোকটা তখন একত এনার্জি বাল্ব দিলে বলে যে এটা নিয়ে যান এই বাল্বটা অনেক ভালো । তখন আমরা বললাম যে এটা থেকে ওটার আলো বেশি । লোকটা বলল যে না এই আলোটা ভালো হবে এবং এটার ওয়ারেন্টি আছে । আমি তখন জিজ্ঞাসা করলাম যে এটার কতদিন ওয়ারেন্টি থাকবে লোকটা বলল যে এক বছর ওয়ারেন্টি, তবে আপনি যখনই আসবেন তখনই পাবেন । আমি তখন বললাম যে সেটা আবার কেমন তখন লোকটা বলল যে আমি তো এখানে কিছু লিখে দিইনি এ জন্য আপনি যেদিনই আসবেন সেদিনই নিতে পারবেন । যদি লিখে দিতাম তাহলে এক বছর পরে আর নিতে পারতেন না । কারণ আমরা সবসময় এখন থেকে নেই বিধায় আমাদেরকে এই সুযোগটা দিলো। যত পারি নষ্ট হবে ততবারই ওই কার্ডটা দেখালে নতুন একটা বাল্ব দিবে ভালোই হলো । যদিও নষ্ট হয়ে গেলে তখন ওই কার্ড নিয়ে আর যাওয়া হয় না তারপরও একটা ব্যবস্থা দেওয়া থাকলো । এরপর আমরা তাড়াতাড়ি করে গরমের ভিতরে বাসায় চলে আসলাম । তারপর সুন্দরভাবে নান রুটি আর গ্রীলটা খেয়ে নিলাম মজাই ছিল খাবারটি ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  

আপু আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর বিকেল বেলার ঘোরাঘুরির কিছু অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন।আপু আপনিও যেতে পারতেন বাচ্চাদের সাথে রেস্টুরেন্ট। শুভকামনা রইল এত সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

বড়রা না গেলে শুধুমাত্র বাচ্চাদের সাথে কোথাও গিয়ে ভালো লাগেনা তাই জন্য আর যাইনি ।

 last year 

আসলেই কাশি হলে যেন পুরো শরীরটাকে দুর্বল করে ফেলে। সারাদিন শুয়ে বসে থাকলে এমনিতেই ভালো লাগে না তাই খুবই ভালো করেছেন বিকেলে ঘুরতে বের হয়ে। বিকেলে ঘুরতে আমারও খুবই ভালো লাগে।

 last year 

একদম ঠিক বলেছেন ভাইয়া আজ বেশ কয়েকদিন হয়ে গেছে কাশিটা ঠিকই হচ্ছে না শরীরটাও ভালো লাগেনা ।

 last year 

এখনকার কিছুই ভালো না আপু শুধু কাশি কেন যে কোন রোগ হলে খুব সহজে যেতে চাই না। মাঝে মাঝে একটু হাঁটাহাঁটি করলেই ভালো লাগে তবে বেশ ভালো করলেন বেরিয়ে পড়ে হাঁটাহাঁটি করলেন এবং নান রুটি আর গ্রিল নিয়ে আসলেন। মাঝে মাঝে খাবারের রুচির পরিবর্তন হয় সব সময় যে রান্না করে খাব তার মন মানসিকতা একদম হারিয়ে ফেলি। এভাবে যদি রেডিমেড পাওয়া যায় বেশ ভালই লাগে। বিকেল বেলায় খুব সুন্দর সময় কাটালেন আপনারা সবাই মিলে ভালো লাগলো পড়ে।

 last year 

আমার তো বাসার কোন খাবারে খেতে ইচ্ছা করে না , সব সময় মনে হয় বাইরে গিয়ে খাই । আর এটা ঠিক বলেছেন একবার কোনো অসুখ বিসুখ হলে সেটা সহজে যেতে চায় না ।

 last year 

বর্তমান সময়ে অনেক প্রকার এলইডি বাল্ব উঠেছে। যার ওয়ারেন্টি গ্যারান্টি রয়েছে আবার অনেক সময় দেখা যায় যে এলইডি বাল্ব গুলো কেনার পরেই নষ্ট হয়ে যায়। তবে বিশেষভাবে নির্মিত এলইডি বাল্ব গুলো এক বছরের ওয়ারেন্টি বা গ্যারান্টি দিলেও সেগুলো অনেক দিন চলে যায় আর এই বিষয়টা আমার অনেকটাই জানা রয়েছে। যাইহোক সুন্দর একটা মুহূর্ত আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

তা ঠিকই বলেছেন এখন অনেক ধরনের বাল্ব পাওয়া যায়
। ধন্যবাদ আপনাকে ।

 last year 

আপু আপনাদের পরিচিত বলে এত ছাড় দিলো। দুই বছর পড়ে নস্ট হয়ে গেলেও নতুন একটি বাল্ব পাবেন। তবে দুই বছর পর্যন্ত খালি বক্সটি যত্ন করে রাখবেন। তা না হলে তিন মাস পড়ে নস্ট হলেও ফেরত পাবনে না,হা হা হা।

 last year 

ওটাই তো বড় কষ্ট যত্ন করে রাখা । দেখা গেল নষ্ট হয়ে গিয়েছে ঠিকই কিন্তু আমি আর কাগজটি খুঁজেই পেলাম না । এরকম আমার অনেক সময় হয় ।

 last year 

আপু আপনাদের বিকাল বেলার ঘোরাঘুরি গল্প শুনে বেশ ভালো লাগলো। ঘুরতে গিয়ে আপনার কাছ থেকে ডাবের জল খাওয়ার কথা জানতে পারলাম। ডাবের জল খেতে আমারও খুব ভালো লাগে আপু। ডাবের জলের পাশাপাশি ডাবের নারকেলটাও খেতে অনেক মজা লাগে আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66603.07
ETH 3335.94
USDT 1.00
SBD 2.70