আমার করা কালো কলমের নতুন আর্ট

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20240311_161918.jpg


আজকে আমি আবার আপনাদের সাথে নতুন একটি ব্লগ শেয়ার করতে চলে এলাম । আজকে আপনাদের সাথে শেয়ার করব কালো কলম দিয়ে আঁকা আমার নতুন একটি আর্ট ।কালো কলমের আর্ট করতে সব সময় করতে ভালো লাগে এ জন্য আমি প্রতিনিয়ত চেষ্টা করিনি নিত্য নতুন আর্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হওয়ার । দাগাতে একটা সময় সুন্দর একটি আর্ট হয়ে যায় সেটা দেখতেই ভালো লাগে ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কালো কলম
কম্পাস
পেন্সিল

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20240311_161750.jpg

প্রথমে ছোট আর বড় করে দুটো বৃত্ত এঁকে নিয়েছি ।

20240311_161735.jpg

তারপর বৃত্তের ভেতরে বাঁকা বাঁকা করে ছয়টা দাগ দিয়ে দিয়েছি ।

20240311_161718.jpg

এরপর একটা ঘরের ভিতর কালো কলম দিয়ে দাগ দিয়ে ডিজাইন করা শুরু করেছি ।

20240311_161705.jpg

এরপর দাগিয়ে একটা ঘর সম্পন্ন ভরে ডিজাইন করে দিয়েছি ।

20240311_161651.jpg

একইভাবে আরো দুটো ঘর ডিজাইন করে ভরে দিয়েছি ।দেখতেই পাচ্ছেন কোন তিনটি ঘর আমি ভরেছি সেই ঘরগুলোই ভরে ডিজাইন করতে হবে ।

20240311_161635.jpg

এরপর অন্য যে তিনটি ঘর ছিল সেই তিনটি ঘরের মাঝখান দিয়ে পেন্সিল দিয়ে বাঁকা করে দাগ দিয়ে নিয়েছি ।

20240311_161623.jpg

এরপর ছোট ঘরের ভিতরে গোল গোল করে পাতার মতো করে ডিজাইন করে নিচ্ছি ।

20240311_161610.jpg

একইভাবে আমি প্রত্যেকটা ঘরের ভিতরে ডিজাইন করে নিয়েছি ।

20240311_161554.jpg

এরপর বাকি ফাঁকা ঘরগুলো ছিল সেগুলো কলম দিয়ে দাগিয়ে ডিজাইন ভরে দিয়েছি ।

20240311_161540.jpg

এরপর সম্পূর্ণ ভরা হয়ে গেলে কিছু কিছু জায়গায় ফাঁকা ছিল সেগুলো কালো কলম দিয়ে ভরে দিয়েছি ।

20240311_161526.jpg

এরপর বাইরের যে ফাঁকাটুকু ছিল সেগুলোর ভিতরে দাগিয়ে দাগিয়ে একটা অংশ ভরে একটু ফাঁকা রেখে ডিজাইন করে নিয়েছি । এভাবে করে আমার সম্পূর্ণ আর্টটি হয়ে গিয়েছে তারপর ছবি তুলে নিয়েছি ।

20240311_161454.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 7 months ago 

অংকন করার মধ্যে আলাদা একটা অনুভূতি কাজ করে। কালো কলম দিয়ে আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। অংকনটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধাপগুলো সুন্দর ভাবে দেখিয়েছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর চিত্র অংকনের আশায় থাকলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিকই বলেছেন অঙ্কন করার মাঝে আসলেই আলাদা একটা অনুভূতি আছে । আর্ট গুলো করতে আমার কাছে বেশ ভালো লাগে ।

 7 months ago 

কালো কলম দিয়ে আপনি খুবই সুন্দর করে চিত্র অঙ্কন করে থাকেন । পরিশেষে দেখতে খুবই সুন্দর লাগে। এই ধরনের ভিন্নতা আপনার প্রতিভার মধ্যে খুঁজে পাচ্ছি। যেটা প্রতিনিয়ত অংকন করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। সিম্পল ভাবে যে কোন জিনিস অঙ্কন করে তার সৌন্দর্য খুবই সুন্দরভাবে ফুটিয়ে তোলেন ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

পোস্টের ভিন্নতা আনতে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করি । ধন্যবাদ আপনাকে ।

 7 months ago 

ওয়াও অসম্ভব সুন্দর হয়েছে তো আপু।কলম আর পেন্সিল কম্পাস দিয়ে দারুণ ভাবে আপনি আর্ট সম্পূর্ণ করেছেন।ফাঁকা জায়গাতে ডিজাইন করাতে দেখতে আরও আকর্ষণীয় হয়েছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার আর্টটি আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম আপু ।

 7 months ago 

কলম ব্যবহার করে খুবই সুন্দর একটা চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এমন চিত্রগুলো অঙ্কন করতে যদিও অনেক সময় লাগে তারপরও এগুলো দেখতে অনেক সুন্দর লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

সময় নিয়ে করার কারণে আর্ট গুলো দেখতে আরো বেশি সুন্দর হয় ।

 7 months ago 

কিছুটা থ্রিডি ইফেক্ট বোঝা যাচ্ছে আপনার আজকের এই আর্ট টিতে। কালো কলম দিয়ে খুব সুন্দর ভাবে এই আর্টটি করেছেন। এগুলো দেখতে সিম্পল হলেও এগুলো খুব মনোযোগ সহকারে করতে হয়। আমার কাছে ভালোই লেগেছে আপনার আজকের আর্ট। কিছুটা ভিন্ন ধর্মীও ছিল।

 7 months ago 

কালো কলম দিয়ে করা আর্ট আপনার কাছে ভালো লেগেছে এবং থ্রি ডি আর্ট মনে হয়েছে জেনে খুশি হলাম।

 7 months ago 

বাহ, আপু আপনি শুধু কালো কলম দিয়ে চমৎকার ভাবে একটি আর্ট তৈরি করেছেন। খুব সহজভাবে আপনি আর্ট টি তৈরি করেছেন সেটি দেখে বোঝা যাচ্ছে। সুন্দর একটি আর্ট তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

কালো কলম দিয়ে অনেক সুন্দর সুন্দর ডিজাইন করা যায় শুধু সময় করে বসলেই হয় ।

 7 months ago 

আপু আপনার এই ধরনের আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি সবসময়ই খুব সুন্দর সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করেন। আজকে কালো কলম দিয়ে খুব সুন্দর একটি বৃত্তের ইলুউশন আর্ট করেছেন। আপনার এই আর্ট দেখে চোখ ধাঁধিয়ে গিয়েছে। এই ধরনের আর্ট করতে একটু সময় লাগে তবে দেখতে খুব সুন্দর দেখায়। কালো কলম দিয়ে করা হয় বলে খুব সাবধানে এই আর্ট করতে হয়। ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার এ ধরনের আর্টগুলো আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে সত্যি অনেক ভালো লাগলো আপু ।

 7 months ago 

কালো কলম ব্যবহার করে আপনি অনেক সুন্দর এবং চোখ ধাঁধানো একটা আর্ট করেছেন আজকে। এর আগেও আপনার এই ধরনের সুন্দর সুন্দর আর্ট গুলো দেখেছি, যেটা আমার খুব ভালো লেগেছিল। বৃত্তের ভেতরে আপনি এই চোখ ধাঁধানো আর্ট করেছেন দেখে ভালো লাগলো দেখতে। সাবধানতা অবলম্বন করে এই আর্টগুলো করা লাগে। তাহলে দেখতে বেশি ভালো লাগে। আপনার আর্ট এত সুন্দর হয়েছে যে, সত্যি একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকার মত ছিল।

 7 months ago 

আপনি সবসময় আমার আর্ট গুলো দেখেন এবং দেখে সুন্দর সুন্দর মন্তব্য করেন জেনে খুশি হলাম ।

 7 months ago 

ওয়াও আপু সম্ভব সুন্দর লাগছে। কালো কলম দিয়ে ইউনিক একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করলেন। কলম দিয়ে আর্ট করা অনেক কষ্টসাধ্য কিন্তু আপনি তা নিখুঁতভাবে আমাদের সামনে উপস্থাপন করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কালো কলমের আর্টটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65