★টমেটো দিয়ে মুরগির গিলা ভুনা রেসিপি★,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম বাংলা ব্লগের বন্ধুরা সবাই ভাল আছেন নিশ্চয়ই। আজ আমি খুবই মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। মজার বলতে খাবারটি আমার কাছে অনেক ভালো লাগে সবার কাছে কেমন লাগে জানিনা ।টমেটো দিয়ে মুরগির গিলা ভুনা রেসিপি ।এইগুলো আমি সুপার শপ থেকে কেজি দরে কিনে নিয়ে আসি আমার কাছে খেতে খুব ভালো লাগে। বেশী করে আলু ও টমেটো দিয়ে ভুনা করে এই খাবারটি রান্না করে সকালের নাস্তার সাথে রুটি কিংবা পরোটা দিয়ে খেতে চমৎকার লাগে। আমার কাছে অনেক ভালো লাগে জানিনা আপনাদের কাছে কেমন লাগবে আমার রেসিপিটি ।ভালো লাগলে আপনারা একবার বাসায় ট্রাই করে খেয়ে দেখবেন ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি।



PhotoEditorPro_1644781416394.jpg

design-up.png

প্রয়োজনীয় উপকরণ:

design-up.png

  • মুরগির গিলা―আধা কিলো
  • আলু―৪পিছ
  • কাটা পেঁয়াজ―২কাপ
  • কাটা মরিচ―৫পিছ
  • মরিচের গুঁড়া―হাফ চা চামচ
  • জিরার গুঁড়া―হাফ চা চামচ
  • গরম মশলার গুঁড়া―হাফ চা চামচ
  • আদা বাটা― ১টেবিল চামচ
  • রসুন বাটা―১টেবিল চামচ
  • লবণ―পরিমাণমতো
  • তেল―পরিমাণমতো
  • টমেটো―৩পিছ

design-up.png

Polish_20220214_014714414.jpg

design-up.png

কার্যক্রম:

design-up.png

IMG20220210150219.jpgIMG20220210150509.jpg

প্রথমে চুলায় একটি কড়াই বসিয়ে তার ভিতরে তেল দিয়ে দিয়েছি। তেল গরম হলে এখানে আমি কেটে রাখা আলু গুলো দিয়ে নেড়েচেড়ে হালকা করে ভেজে নিয়েছি।

IMG20220210150606.jpgIMG20220210150925.jpg

আলু গুলো হালকা ভাজা হয়ে গেলে তার ভিতরে কেটে রাখা পেঁয়াজ মরিচ গুলো দিয়ে দিয়েছি। পেঁয়াজ মরিচ দিয়ে আলুর সাথে আরও কিছু সময় ভেজে নিয়েছি।

IMG20220210150951.jpgIMG20220210151048.jpg

পেঁয়াজ গুলো দিয়ে কিছু সময় ভাজার পর তারপরে আমি মুরগির গিলা গুলো দিয়ে দিয়েছি এবং এগুলো দিয়ে নেড়েচেড়ে পেঁয়াজ মরিচের সাথে মিশিয়ে নিয়েছি।

IMG20220210151622.jpgIMG20220210151231.jpg

তারপর বেশ খানিকটা সময় এগুলোকে আমি তেলের সাথে ভেজে নিয়েছি তারপর লবণ দিয়ে দিয়েছি।

IMG20220210151551.jpgIMG20220210151703.jpg

লবণ দিয়ে আরো কিছুটা সময় ভেজে নিয়েছি তারপর আদা বাটা, রসুন বাটা দিয়ে দিয়েছি ।আদা বাটা রসুন বাটা দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিয়েছি ।তারপর হলুদের গুড়া মরিচের গুড়া দিয়ে দিয়েছি।

IMG20220210152026.jpgIMG20220210152044.jpg

সবকিছু দিয়ে পানি ছাড়া আরও কিছু সময় রান্না করে নিয়েছি। তারপর পানি টেনে আসলে তার ভিতরে হালকা একটু গরম পানি দিয়ে আরও কিছু সময় আমি খাবারটা ভুনে নেব।

IMG20220210152322.jpgIMG20220210152342.jpg

ভুনতে ভুনতে খাবারটা কিছুটা টেনে আসলে তার ভিতরে আমি কেটে রাখা টমেটোগুলো দিয়ে দিয়েছি।

IMG20220210152432.jpgIMG20220210152534.jpg

টমেটোগুলো দিয়ে আরও কিছু সময় নেড়েচেড়ে নিয়ে তারপর আমি রান্নার জন্য প্রয়োজনমতো পানি দিয়ে দিয়েছি এবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

IMG20220210153129.jpgIMG20220210153147.jpg
IMG20220210153234.jpgIMG20220210153756.jpg

তারপর আরো কিছু সময় রান্না হয়ে পানিটা একেবারে টেনে আসলে তার ভেতরে আমি জিরার গুঁড়া ও গরম মসলার গুঁড়া দিয়ে আরও একটা বলক তুলে নিয়েছি। তারপর আমার রান্না হয়ে গিয়েছে আমি চুলাটা বন্ধ করে দিয়েছি।

Polish_20220214_014225215.jpg

এখানে আমি আমার খাবারটা একটা বাটিতে তুলে নিয়েছি এখন গরম গরম পরিবেশন করলেই হবে।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

logo.gif

@tauhida

design-up.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর করে টমেটো দিয়ে মুরগির মাংস ভুনা করেছেন। আসলেই টমেটো দিয়ে মুরগির মাংস রান্না করলে খুবই সুস্বাদু হয়। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই আপু খাবারটি অনেক সুস্বাদু হয়েছিল টমেটো দিলে একটু অন্যরকম টেস্ট হয় খাবারে ভালোই লাগে।

 2 years ago 

টমেটো দিয়ে মুরগির গিলা ভুনা রেসিপি অনেক সুন্দর করে রান্না করেছেন আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভালো একটি মতামত দিয়েছেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে টমেটো দিয়ে মুরগির মাংসের গিলা তৈরি করেছে। আপনার প্রস্তুত প্রণালী খুবই অসাধারণ হয়েছে দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে দক্ষতার সহকারে মুরগির মাংসের ভুনা রান্নার সম্পন্ন করেছেন। দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলেই ভাইয়া অনেক মজা হয়েছিল এভাবে করে রান্না করে একদিন খেয়ে দেখবেন ভালো লাগবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি করা টমেটো এবং মুরগির মাংস দিয়ে ভুনা রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে। এখন সকাল বেলায় এখনো আমি কোন খাবার খাইনি আপনার এই রেসিপিটা দেখে অনেক খেতে ইচ্ছে করতেছে ।আমি সময় পেলে অবশ্যই এমন একটা রেসিপি তৈরি করে খাব । আপনি রেসিপিটা আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️❤️

 2 years ago 

বাটি ধরে দিয়ে রেখেছে নিয়ে গপাগপ খেয়ে ফেলেন অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপনার এই ছবিটি দেখে জিভে জল চলে আসলো । টমেটো দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন । সুন্দর রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এভাবে করে এই খাবারটা তৈরি করলে খুবই ভালো লাগে খেতে একদিন বাসায় ট্রাই করে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে টমেটো দিয়ে মুরগির গিলা ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। টমেটো দেবার কারণে যে কোন খাবারের স্বাদ অনেকবৃদ্ধি পায়। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া টমেটো দেয়ার কারণে এর টেস্ট অনেক বেড়ে গিয়েছিল খুবই মজাদার পেয়েছিল খাবারটি ধন্যবাদ।

 2 years ago 

টমেটো দিয়ে মুরগির গিলা রেসিপি আজকেই প্রথম দেখলাম। এটি একটি ইউনিক রেসিপি বলে মনে হয়েছে। রেসিপি দেখে বেশ টেষ্টি বলে মনে হচ্ছে। দেখি একবার বাসায় তৈরি করে খেয়ে দেখব কেমন লাগে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খাবারটি আসলেই অনেক মজাদার একটি খাবার একবার বাসায় ট্রাই করে দেখবেন তাহলে বুঝবেন কেমন মজা লাগে খেতে।

 2 years ago 

চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। আপনি টমেটো দিয়ে মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করেছিল। দেখতে অনেক লোভনীয় লাগছে। আপনি ধাপ গুলো অনেক সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

মুরগির গিলা খেতে ভালই লাগে কিন্তু এভাবে টমেটো দিয়ে কখনো রান্না করে খাওয়া হয়নি। রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক ভালো হবে। আপনার উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো।শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

গিলা আসলে অনেক ভালো লাগে কিন্তু টমেটো দিয়ে রান্না করলে আরও বেশি ভালো লাগে। একদিন বাসায় ট্রাই করে দেখবেন খুবই মজা খেতে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61