ফুলের অপরূপ কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফির সাথে দুই একটা অন্য ছবিও শেয়ার করছি । আজকে আমরা সবাই মিলে আমার বোন ওয়াহিদার বাসায় বেড়াতে গিয়েছিলাম । ওর একটি সুন্দর ছাদ বাগান আছে তাই মনে মনে আগে থেকে ঠিক করে রেখেছিলাম যে ওদের বাসায় গেলে ছাদে উঠে সুন্দর সুন্দর কিছু ছবি তুলব ।ওদের বাসায় আজকে আমাদের সবার দাওয়াত ছিল ।এজন্য আমরা সবাই মিলে দুপুরের দিকেই চলে গিয়েছি ।আমরা খাওয়া-দাওয়া করার একটু আগেই গিয়ে উপস্থিত হয়েছি যাতে সবাই মিলে বসে একটু গল্প গুজব করতে পারি এবং সুন্দরভাবে সময়টা কাটাতে পারি ।


সেখানে গিয়ে দেখি ওর রান্না করা এখনো কমপ্লিট হয়নি ।আস্তে আস্তে রান্না শেষ হলে আমরা সবাই মিলে একসাথে খাওয়া দাওয়া করলাম । এরপর বিকেল বেলা ভাবলাম যে একটু ছাদে গিয়ে ঘুরে আসি আর কিছু ছবি তুলে আসি । আমি ছাদে গিয়ে তো অবাক যে ওর গাছগুলো একেবারেই নেই বললেই চলে । কারণ বাগান করতে গেলে বাগানের পেছনে অনেক সময় দেওয়া লাগে এবং পরিচর্যা করতে হয় । সোমা হয়তো সেই সময়টুকু দিতে পারে না দেখে আজ গাছের এই অবস্থা ।তারপরেও দু-একটা গাছে কিছু ছবি ছিল সেখান থেকে কয়েকটা ছবি তুলে নিয়েছি ।

20231213_223301.jpg

20231213_223246.jpg


ওর ছাদে দেখলাম বেশ কয়েকটা কাটা মুকুট গাছ রয়েছে । কাটা মুকুট গাছ আমার কাছে খুব ভালো লাগে ।এই গেছে অনেক সুন্দর সুন্দর ফুল ধরে থাকে । রোদে এই গাছে ফুল অনেক বেশি পরিমাণ হয় এবং একটু বেশি সুন্দর হয় । রোদ না পেলে ফুলের কালারও চেঞ্জ হয়ে যায় । এই গাছ আমার বারান্দায় একটি রয়েছে ওর কাছ থেকে ডাল নিয়ে লাগিয়েছিলাম । আমার ফুলের কালার আর এই ফুলের কালার সম্পূর্ণ ভিন্ন । একই গাছ অথচ দুই রকমের ফুল ফোটে । এত সুন্দর লাগছিল এই গাছটি একেবারে গাছ ভর্তি ফুল ফুটে রয়েছে সত্যিই অপূর্ব সুন্দর ছিল ।

20231213_223223.jpg

20231213_223207.jpg


কিছু দূর এগিয়ে যেতে আরো একটি কাটা মুকুট গাছ দেখতে পেলাম । এই গাছের ফুলগুলো অনেক ছোট ছোট । এই গাছের ডালো আমি একটি নিয়ে লাগিয়েছি আমার গাছেও ফুল ফুটেছে তবে সেই ফুলের কালারও ভিন্ন হয়েছে । আমার বারান্দায় যদি রোদ পেতো তাহলে সুন্দরভাবে হয়তো ফুলগুলো ফুটতো । এই গাছের ফুলের কালার অনেক সুন্দর ছিল ।

20231213_223154.jpg


আরও একটি কাটা মুকুট গাছ দেখতে পেলাম যেটা ছোট ছোট ফুল ফোটে তবে সেই কালারটা একটু ভিন্ন ছিল ।আবার নিচে দেখছেন আরো একটি কালার । এই ফুলের ডালটা আমি ওকে দিয়েছিলাম । আমার বারান্দায় এই গাছটা অনেক বড় হয়েছে কিন্তু ওর গাছটা দেখলাম একটু ছোট্ট তবে সুন্দরভাবে ফুল ফুটে রয়েছে ।

20231213_223138.jpg

20231213_223348.jpg

20231213_223333.jpg


সিঁড়ি দিয়ে ছাদে ওঠার সময় সিঁড়ির মাথায় দেখলাম যে ওরা কিছু গাছ রেখেছে সেখানে এই মরিচ গাছটা দেখতে পেলাম । এত সুন্দর মরিচ ধরে রয়েছে দেখতে খুবই ভালো লাগছিল । একেবারে মোটা মোটা মরিচ গুলো চকচক করছিল । এটা কি ধরনের মরিচ বুঝতে পারলাম না তবে মরিচ খুব ভালোভাবে ধরেছে দেখেই বোঝা যাচ্ছে এবং সুন্দর ছিল মরিচের চেহারাগুলো । নিচের গাছটি হলো লজ্জাবতী গাছ । ওদের একটি লজ্জাবতী গাছও রয়েছে আমরা টোকা দিতে গাছগুলো কেমন নুয়ে পড়ল । এই গাছগুলো আমাদের কাছে খুব ভালো লাগে ছোট বেলায় আমরা এই গাছগুলো অনেক দেখেছি ছুঁয়ে দিতাম সেটাই আমাদের একটা খেলা ছিল ।

20231213_223321.jpg

20231213_223120.jpg

20231213_223054.jpg

20231213_223037.jpg


শেষমেষ ওর বাগানে অনেকগুলো নয়নতারা গাছ দেখতে পেলাম । নয়নতারা গাছগুলো এমন যে এগুলোর কোন পরিচর্যা করতে হয় না একা একাই গাছগুলো বেড়ে ওঠে । ছাদ ভর্তি অনেক নয়ন তারা গাছ যেগুলোতে একা একাই ফুল ফোটে দেখতে ভালোই লাগে । আমার কাছে খুব ভালো লাগে এই গাছগুলো ।

20231213_223021.jpg

20231213_223006.jpg

20231213_223235.jpg


শেষের এই ফুলটি ও সুন্দর ছিল । এই গাছ অনেক ছিল তবে এবার দেখলাম যে সব গাছগুলোই মরে গিয়েছে ।শুধুমাত্র একটা গাছে এরকম ফুল ফুটে রয়েছে ভালোই ছিল ফুলটা । নামটা এই মুহূর্তে ভুলে গিয়েছি ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 8 months ago 

ওয়াহিদা আপুর ছাদে একটা বাগান রয়েছে এটা শুনেছিলাম। বাগান করলে বাগানের প্রতি অনেক যত্নশীল হওয়া লাগে। এবং কি অনেক সময় দেওয়া লাগে এর পেছনে। বাগানের প্রতি তেমন যত্ন না দেওয়ার কারণে গাছগুলো অন্যরকম হয়ে গিয়েছিল যা দেখেই বুঝতে পারছি। আপনারা সবাই মিলে ওয়াহিদা আপুর বাসায় গিয়েছিলেন এবং খুব ভালো সময় কাটিয়েছিলেন জেনে ভালো লাগলো। আপনি বেশ কিছু ফটোগ্রাফি করেছেন ওনার ছাদ বাগানে গিয়ে যেগুলো কিন্তু সুন্দর হয়েছে।

 8 months ago 

অনেকদিন পরে সবাই মিলে সত্যিই খুব ভালো সময় কাটাচ্ছি আপু । ছাদের অবস্থা আমি দেখে বুঝেছি একেবারে করুন হয়ে গিয়েছে ।

 8 months ago 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক সুন্দর সুন্দর ফুলের খুবই চমৎকার ফটোগ্রাফি করে আনন্দের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। নয়নতারা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

নয়নতারা ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে ।

 8 months ago 

ফুলের অপরূপ সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে খুবি ভালো লেগেছে আমার।এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। অসাধারণ ছিলো সকল ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া ।

 8 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু গাছের পরিচর্যা না নিলে গাছ নষ্ট হয়ে যায়।তবে আপনি দারুণ দারুণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগতেছে। সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফটোগ্রাফির মাঝে মাঝে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

গাছ এমন একটা জিনিস যে পরিচর্যা না করলে আস্তে আস্তে সেগুলো নষ্ট হয়ে যায় । গাছের পেছনে অনেক বেশি সময় ব্যয় করতে হয় ।

 8 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন আপু। আপনার এ ফটোগ্রাফি গুলো কিন্তু আমার কাছে বেস্ট মনে হয়েছে। এই জাতীয় ফুলগুলো আমি খুবই পছন্দ করে থাকি। মাঝেমধ্যে যেখানেই দেখি না কেন আমিও ক্যামেরাবন্দি করি। কারণ ফুলের ফটোগ্রাফি সত্যি ভালোলাগার জিনিস।

 8 months ago 

যে কোন ফুলই আমার কাছে খুব ভালো লাগে । সুন্দরভাবে ফুটে থাকলে সেটা দেখতে অসাধারণ লাগে ।

 8 months ago 

একদম অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ সবগুলো ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করছে৷ এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ আপনার ফটোগ্রাফির দক্ষতা অনেক ভালো যা আপনার এই ফটোগুলো দেখে বুঝা যাচ্ছে৷ প্রথমে আপনি যে মুকুট ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমরা অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷

 8 months ago 

ফুল জিনিসটা এমন যে দেখলে তাকিয়ে থাকতে ইচ্ছা করে । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ।

 8 months ago 

ওয়াহিদা আপুর ছাদ বাগানের অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। যদিও যত্ন না হওয়ার কারণে বাগানের অবস্থা একেবারে খারাপ হয়ে গিয়েছিল। তবুও বেশ কিছু গাছ দেখতে পাচ্ছি, যেগুলো অনেক সুন্দর লাগতেছে, আর ফুল গাছের মধ্যে অনেক সুন্দর ফুল ফুটেছে। কাটা মুকুট ফুল এবং নয়ন তারা ফুল সত্যি খুব সুন্দর লাগতেছে। আর সিঁড়ির পাশের মরিচ গাছে রয়েছে, যেগুলোর মধ্যে দেখছি খুবই সুন্দর ভাবে মরিচ ধরেছে।

 8 months ago 

ফুল বাগানে আরো অনেক সুন্দর ফুল ছিল এবার দেখলাম সব নষ্ট হয়ে গিয়েছে ।

 8 months ago 

ফুল সবসময় অনেক বেশি ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। ফুলকে দেখতে অসম্ভব সুন্দর লাগছে মনে হচ্ছে তাকিয়ে থাকি। আপনার পোস্টের মাধ্যমে অনেকগুলো ফুলের দেখা পেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

আসলেই ফুল এমন একটা জিনিস যেটা সবাই পছন্দ করে দেখতে ভালই লাগে ।

 8 months ago 

ওয়াহিদা আপুর বাসায় দুপুরে দাওয়াত খেতে গিয়ে তার বাসার ছাদের উপর থেকে খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। এরকম বাসার উপরে ছাদের মধ্যে ফুলবাগান থাকলে পরিবেশ এমনিতে বেশ ভালো লাগে। তবে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আর আপনি এমনিতে বেশ চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে শেয়ার করার জন্য বর্ণনা দিয়ে।

 8 months ago 

সত্যি নিজের ছোট্ট একটা ছাদ বাগান থাকলে সেই বাগান ভর্তি যদি ফুল থাকে তখন সত্যি নিজের কাছেই ভালো লাগে ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57241.75
ETH 2428.35
USDT 1.00
SBD 2.40