★ফুলের র‍্যান্ডম কিছু ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-10-28_20-52-25-304.jpg


আজ আমি আবার নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি। ফটোগ্রাফি পোস্টগুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে ফুলের কিছু ফটোগ্রাফি মাঝে মাঝে দেখি সবাই পোস্ট করে সে ফটোগ্রাফি গুলো দেখলে চোখ ফেরানো যায় না। শুধু ফুল নয় আকাশ প্রকৃতি গাছ-পালা সবকিছুর ছবি আমার কাছে খুব ভালো লাগে। সবাই যখন ফুলের ছবি শেয়ার করে তখন বিভিন্ন নাম না জানা অনেক ফুল সম্পর্কে আমরা জানতে পারি। আর দেখতেও অসাধারণ লাগে। আজ আমি ফুলের র‍্যান্ডম কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। ফুল পছন্দ করে না এমন মানুষ মনে হয় পৃথিবীতে নেই বললেই চলে। আমার কাছেও ফুল অনেক ভালো লাগে, এজন্য আমি রাস্তায় কোথায় বের হলেই ফুলের ভিন্ন ধরনের কোন গাছ দেখলে নেওয়ার জন্য অস্থির হয়ে যায় আমার হাজব্যান্ড কে বলি আমার ওখান থেকে একটা গাছ এনে দিবে তখন আমাকে রাগারাগি করে। নার্সারিতে গেলে কোনটা রেখে কোনটা নেব একসাথে অনেকগুলো গাছ কেনা হয়ে যায়। আমার একটি ছোট্ট বারান্দা বাগান আছে সেখানে কয়েকটি ফুলের গাছ আছে প্রতিদিন ঘুম থেকে উঠে আগে দেখি যে আমার গাছে কয়টা ফুল ফুটেছে। গোলাপ আমার অনেক বেশি পছন্দ। আজ আমি কিছু ফুলের ছবি বিভিন্ন জায়গা থেকে তুলে সেগুলোই আপনাদের সাথে শেয়ার করছি।

20220815_184255.jpg

20220815_184257.jpg

20221028_204203.jpg

উপরে যে ছবি দুটো দেখতে পাচ্ছেন এগুলো হলো রঙ্গন ফুল। এ রঙ্গন ফুলগুলো যখন থোকায় থোকায় ফুটে থাকে তখন অসম্ভব সুন্দর লাগে। এটা বিভিন্ন কালারের হয়ে থাকে আমি রমনা পার্কে একদিন ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে এই ফুলের ছবিগুলো তুলেছি। রমনা পার্কের ভেতরে শুধু রঙ্গন ফুল গাছ দিয়ে সাজানো হয়েছে। চারিপাশ দিয়ে অন্যান্য ফুল আছে তবে এই ফুল গুলো অনেক বেশি বিভিন্ন কালার রয়েছে। তার ভেতরে এই গাছটিতে অনেক বেশি ফুল ফুটেছিল রাতের অন্ধকার তুলেছি বলে ছবিগুলো একটু কালো কালো এসেছে, তাছাড়া ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছিল। আর গোলাপি কালারের রঙ্গন ফুলের ছবিটা সেদিন নার্সারিতে গিয়েছিলাম সেখান থেকে তুলেছি। সেখানে আরো বিভিন্ন কালারের রঙ্গন ফুল ছিল রঙ্গন ফুল যে এত কালারের হয় তা আমার জানাই ছিল না।

20221028_204445.jpg

20221028_204411.jpg

20221028_204341.jpg

উপরের এই ফুল গুলোর নাম আমি জানিনা তবে হলুদ রঙের এই ফুল গুলো দেখতে অনেক বেশি সুন্দর। আমি ফরিদপুরে আমাদের বাসার পাশে একটি গেটের সামনে থেকে এই ছবিটা তুলেছি। রাস্তায় বের হয়েছি বাইরে যাওয়ার জন্য তাকিয়ে দেখি এত সুন্দর ফুল ফুটেছে গাছটি ভরে যা অপূর্ব লাগছিল দেখতে। ওপরের যে ছবিটা দেখতে পাচ্ছেন সেটি অনেক আগে তোলা হয়েছিল তখন ফুল বেশি ছিল না এখন দেখলাম যে গাছ ভর্তি ফুল।এমন গাছ বাসার সামনে থাকলে আসলেই অনেক ভালো লাগে।

20221028_204315.jpg

এটা একটা পাতাবাহার এই পাতাবাহার গুলো আমার কাছে বেশ ভালই লাগে। বেশ কিছুদিন আগে আমি এটার কিছু গাছ নিয়ে বাসায় পানির ভিতরে রেখে দিয়েছিলাম আমি ভেবেছিলাম এগুলো পানিতে রাখলে বাঁচবে কিন্তু পানিতে এগুলো বাঁচেনি। তারপরে আর এই গাছগুলো আশেপাশে কোথাও পায়নি। এবার বাসায় এসে দেখলাম যে আমাদের বাসার পাশে জঙ্গল হয়ে রয়েছে দেখতে ভালো লাগে। গাছগুলো যত্ন পেলে আরও বেশি সুন্দর হয়ে ওঠে।

20221023_015335.jpg

এই ফুলের নাম হলো অ্যাডেনিয়াম। এটার নাম যে অ্যাডেনিয়াম তা আমার জানা ছিল না। এবার বোনের সাথে নার্সারিতে গিয়ে সেখানে জানতে পারলাম এই ফুলের নাম অ্যাডেনিয়াম। এগুলোর অনেক দাম দেখলাম দোকানে চাইলো ভুল গুলো দেখতে ভালই লাগে।

20221028_204142.jpg

এই ফুলটির নাম দোপাটি এই ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। এর আগে আমি অনেকগুলো বিচি নিয়ে আমার বাগানে লাগিয়েছিলাম গাছগুলো হয়েছিল কিন্তু রোদের কারণে গাছগুলো বাঁচেনি। বিভিন্ন রংবেরঙের ফুল ফুটে থাকলে দেখতে ভালই লাগে।

20221028_204011.jpg

এখন যে গোলাপ ফুলের ছবি এটা তো আপনারা সবাই দেখতেই পাচ্ছেন। গোলাপ ফুল আমার কাছে অসম্ভব ভালো লাগে। এবার আমি নার্সারিতে গিয়ে খুব সুন্দর একটি গোলাপ গাছ কিনেছি। এটা আমার গাছেরই সুন্দর একটি ফুল। একই গেছে দুই কালারের গোলাপ হয় এই ধরনের গাছ আগে কখনো কেনা হয়নি এবারে ফার্স্ট আমি কিনেছি।

20221028_203948.jpg

20221028_203925.jpg

এ দুটি ফুল নয়ন তারা। নয়নতারা ফুল গুলো ছোট হলেও এগুলো দেখতে খুব সুন্দর হয়। বিভিন্ন কালারের হয়ে থাকে তার ভেতরে সাদা কালারটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এবার ফরিদপুরে এসে বোনের কাছ থেকে দুই তিনটা গাছ আমি নিয়ে যাচ্ছি আমার বাগানে লাগানোর জন্য। সাদা গোলাপি কালারের ফুল ফুটে থাকবে আমার বাগানে ভাবতেই ভালো লাগছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে আপু হলুদ কালারের ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু ওই ফুল গুলোর নাম আমিও ঠিক জানিনা। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি আপনার পছন্দ হয়েছে জেনে সত্যি অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি বেশ অনেকদিন হলো ফটোগ্রাফি করি না। যাইহোক আমি বেশিরভাগ ফুলের নাম জেনেছি এখানে অন‍্যদের ফটোগ্রাফি পোস্ট থেকে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল আপু। নয়নতারা ফুলটা সবচেয়ে বেশি গর্জিয়াস লাগছিল আমার কাছে। এবং রঙ্গন ফুলটা আমার অনেক পছন্দের ফুল।।

 2 years ago 

আমি বাসায় থাকলে তো ফটোগ্রাফি পোস্ট করতেই পারি না। এখন বাসার বাইরে আছি দেখে ফটোগ্রাফি করতে পারছি। এখানে এসে আমিও অনেক নাম না যেন ফুলের নাম জেনেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন ফুল পছন্দ করেনা এমন কম মানুষই পাওয়া যাবে।আমারও খুব পছন্দের ফুল আপনার মতই।রাস্তায় কোনো ফুল গাছ দেখলেই ফটোগ্রাফি করেন আর গাছ এনে দিতে বললেই আপনার স্বামী রাগারাগি করে ।ফুল গাছ দেখলেই বেশি চেয়ে ফেলেন তাই আপু হয়তো।অনেক নাম না জানা ফুলের নাম জানতে পারলাম আপু আপনার পোস্টের মাধ্যমে।তবে হলুদ রং এর ফুলের নামটা আমিও জানিনা।তবে আপনার নিজের একই গাছে দুই কালারের গোলাপ এটি বেশ ভালো লেগেছে আগে কখনো শুনিনি ।এক গাছে দুই কালারের ফুল হতে পারে ।ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ফুল গাছ দেখলে মাথা ঠিক থাকে না একটা কিনতে যেয়ে একসাথে অনেকগুলো কিনে ফেলি। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমিও এই প্রথম দেখলাম একই গাছে দুই কালারের ফুল হতে।

 2 years ago 

পৃথিবীতে ফুল ভালোবাসা না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না এটা একদম ঠিক কথা।। ফটোগ্রাফি করতে আমারও ভালো লাগে সবুজ প্রকৃতির ফুল ফল পাখি এক কথায় বলতে পারেন আমি একজন ফটোগ্রাফি লাভার।।

প্রতিনিয়তই আপনাদের ফটোগ্রাফি গুলা দেখি এবং ফটোগ্রাফি গুলা দেখে নিজের মধ্যে আরো কিছু পরিবর্তন আনার চেষ্টা করি কেননা আপনারা প্রতিনিয়তই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন।।

আজকের ফুলের ফটোগ্রাফি গুলা অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। বিশেষ করে গোলাপ নয়ন তারা এবং নাম না জানা হলুদ ফুল সব থেকে বেশি ভালো হয়েছে।।

 2 years ago 

আসলেই সবার ফটোগ্রাফি দেখতে ভালই লাগে আর নিজের ফটোগ্রাফী করতেও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমার ফটোগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

সবুজ পাতার ফাঁকে ফাঁকে হলুদ রঙের ফুলগুলো অসম্ভব সুন্দর লাগছে দেখতে। এই ফুলগুলো আমি এর আগে কখনো দেখিনি। পাতাবাহার এক জায়গায় এরকম ভাবে হয় এটা আমার জানা ছিল না। এই পাতাবাহার গাছ আমার রুমে বারান্দায়ও রয়েছে। সবগুলো একসাথে দারুন লাগছে দেখতে। আর নয়ন তারা ফুলগুলো খুবই সুন্দর লাগছে। এমনিতেই সাদা রংয়ের যে কোন ফুল আমার কাছে খুব ভালো লাগে। গোলাপ ফুল আমারও খুবই পছন্দ। এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি আগেও দেখেছিলাম কিন্তু এই জায়গায় অনেক বেশি ছিল দেখতে অনেক ভালো লাগছিল। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অ্যাডেনিয়াম ফুলটি আমার কাছে সম্পূর্ণ নতুন। ফুলটি দেখতে বিভিন্ন রঙের অসম্ভব সুন্দর অনেকটাই গোলাপ ফুলের মত। একমাত্র নার্সারিতে গেলেই রংবেরঙের অপরিচিত সব ফুল আমরা দেখতে পারি। নয়ন তারা ফুলগুলোর মধ্যে প্রথম নয়ন তারা ফুলটি আমি এর আগে কখনো দেখিনি। ভিতরের ছোট্ট গোলাপি রঙের বলের মত জিনিসটা আরো বেশি ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি এডেনিয়াম ফুলের নাম শুনেছি কিন্তু সামনাসামনি কখনো দেখিনি। এই প্রথম দেখলাম আর ফুল গাছের অনেক দাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 
ফুল সবারই প্রিয়।রাস্তা চলার পথে যদি ফুল দেখি আমি ফুলের ফটোগ্রাফি তুলি। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর ছিল। একটি ফুল যে ফুলটা হলুদ ধরে আছে, এই ফুলটা আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

ঠিকই বলেছেন আশেপাশের রাস্তাঘাটে কোথাও ফুল দেখলে ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। হলুদ রঙের ফুল গুলো দেখতে ভালই লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সাথে আমারও বেশ মিল আছে কারণ আমিও সুন্দর কোন ফুলের দৃশ্য দেখলেই সেটার ছবি তোলার জন্য মরিয়া হয়ে পড়ি। আর নার্সারিতে গেলে তো ভরপুর ফুলের ছবি তোলার চেষ্টা করি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল বিশেষ করে নয়নতারা ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আপু। এমন সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এটা মনে হয় এখানে যারা কাজ করে তারা সবাই করে। এখন ছবি তোলার জন্য সবাই অস্থির হয়ে থাকে। নয়নতারা ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে অনেক নাম না জানা ফুল চেনা হয়ে যায়। তাছাড়া ফুল আমারও খুবই ভালো লাগে। আমারও পছন্দের ফুল গোলাপ। কিন্তু রজনীগন্ধা ফুলের ঘ্রাণ খুব ভালো লাগে । হলুদ ফুল গুলো তো খুব সুন্দর লাগছে। এই ফুলগুলোর নাম আমিও জানিনা। তাছাড়া যে লতাপাতার ছবি তুলেছেন এগুলো জঙ্গলের মধ্যে দেখলে ভালো লাগে না । কিন্তু বাসায় নিয়ে সুন্দর করে সাজিয়ে রাখলে খুব ভালো লাগে দেখতে । বেশি করে কয়েকটা নিয়ে আসবেন। আমিও নিব কয়েকটা আপনার কাছ থেকে।

 2 years ago 

একদম তাই এখানে সবার ফটোগ্রাফি পোস্ট দেখলে অনেক নাম না জানা ফুল ও গাছের সম্পর্কে জানা যায়। রজনীগন্ধা ফুলের ঘ্রাণ আমার কাছেও অনেক ভালো লাগে। কিন্তু গোলাপ অনেক বেশি ভালো লাগে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65