একটি পাতার ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1657024133785.jpg

আজ আমি অনেকদিন পরে একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম। বেশ কিছুদিন হলো ম্যান্ডেলা আর্টগুলো করার খুব একটা সময় পাচ্ছিনা তাই করাই হয় না ।আজ মনে করলাম যে একটি ম্যান্ডেলা আর্ট করি আজ আমি একটি পাতার মেন্ডেলা আর্ট করেছি ।পাতাটি আর্ট করার আগে আমি একটু কালার করে নিয়েছি যাতে দেখতে সুন্দর লাগে পরে ওই কালারের উপরে ম্যান্ডেলা আর্টটি করেছি ভালোই হয়েছে দেখতে। আমার কাছে অনেক ভালো লেগেছে জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। ম্যান্ডেলা আর্ট গুলো একটু সময় নিয়ে করতে হয় আর যখন ধীরে ধীরে কাজটি সম্পন্ন হয় তখন দেখতে ভালই লাগে। আমি এখন আমার আর্টটি আপনাদের সামনে শেয়ার করছি।

প্রয়োজনীয় উপকরণ

আর্ট পেপার
পেন্সিল
কালো কলম
রঙ
তুলি

কার্যপ্রণালী

20220705_182807.jpg20220705_182753.jpg

প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। আমি আজকের আর্টটি সাদা আর্ট পেপার এর উপরে করেছি। তারপরে একটি পেন্সিল দিয়ে কয়েকটা বৃত্ত এঁকে নিয়েছি তারপর বৃত্তগুলো রং তুলি দিয়ে রং করে দিয়েছি।

20220705_182739.jpg20220705_182724.jpg

তারপর ওই রঙের উপর দিয়েই পেন্সিল দিয়ে একটি পাতার শেপ দিয়ে নিয়েছি তারপর ওই পেন্সিলের উপরে কালো কলম দিয়ে পাতাটাকে এঁকে নিয়েছি।

20220705_182704.jpg20220705_182630.jpg
20220705_182613.jpg20220705_182600.jpg

এরপর পাতার ভিতরে কলম দিয়ে চিকন চিকন করে দাগ দিয়ে দিয়েছে এবং পাতার নিচের অংশ থেকে ডিজাইন করা শুরু করেছি।

20220705_182545.jpg20220705_182526.jpg

আস্তে আস্তে বেশ খানিকটা ডিজাইন করে ফেলেছি এবং প্রায় ডিজাইন করা শেষ হয়ে গিয়েছে।

20220705_182501.jpg

20220705_182309.jpg

আমার আঁকাটা সম্পূর্ণ ডিজাইন করা হয়ে গিয়েছে এখানে আমি আমার নাম লিখে নিয়েছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার পাতার ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন। আপনি খুবই দক্ষতা সহকারে এটি অংকন করেছেন। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল। এভাবেই এগিয়ে যান দোয়া করি।

 2 years ago 

আমার পাতাটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

ওয়াও আপু খুব সুন্দর হয়েছে ।আপনি খুব সুন্দর একটা পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। মনে হচ্ছে যেন একটি পাতা বসিয়ে দিয়েছেন ।অসাধারণ আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ম্যান্ডেলা আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

এ ধরনের পাতার ম্যান্ডেলা আর্ট গুলো এমনিতেই অনেক ভালো লাগে তারপরে একটু কালার দেয়ার কারণে আমার কাছেও অনেক ভালো লেগেছে আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

যে আপু এই আর্ট গুলো করতে একটু সময় লাগে যখন ধীরে ধীরে সম্পন্ন হয়ে আসে তখন দেখতে অনেক সুন্দর লাগে। আর আসলে কালারফুল করে নেওয়া দেখতে অনেক সুন্দর লাগছে এই আর্ট টি। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু একটু সময় নিয়ে আঁকলেও পরে যখন আঁকা হয় মনে হয় তখন মনে হয় সার্থক হয়েছে ভালোই হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

আপু বেশ সুন্দর হয়েছে। পাতা আর্ট করার আগে রং করাতে বেশ সুন্দর লাগছে।একটু ইউনিক ইউনিক লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু

 2 years ago 

আসলেই আপু একটু রং করে নেওয়ার কারণে পাতাটা দেখতে বেশি সুন্দর লাগছে অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর পাতার ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন যত দেখি ততই ভালো লাগে। আজকে খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন, অসাধারণ ছিল।

 2 years ago 

আমার চিত্র অংকন গুলো আপনি যত দেখেন ততই ভালো লাগে শুনে সত্যি আমারও অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি তো দেখছি একটু ভিন্ন স্টাইলে পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। এই মেন্ডেলা আর্টটি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। পুরা ইউনিক একটি ম্যান্ডেলা আর্ট। অনেক কালারফুল বৃত্তগুলো দেয়ার কারণে এই আর্টটি অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

সবসময় একই স্টাইলে করিতো তাই আজকে একটু ভাবলাম যে একটু ইউনিক স্টাইলে করি দেখি কেমন হয় করার পরে দেখলাম যে ভালোই লাগছে ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুবই জটিল মনে হয়। এই আইডিয়াগুলো আপনারা কোথায় পান আর কিভাবেই বা করেন সেটা একটা রহস্য। কত ক্ষুদ্র ক্ষুদ্র সব নকশা। অবশ্য শেষ হবার পর দেখতে দারুন লাগে। ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া আপনিও চেষ্টা করে দেখবেন একদম খুঁজে দেখবেন আপনিও পাবেন এবং করতে পারবেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার পাতার ম্যান্ডেলার আর্টটি আজকে খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে নিচে যে কালার করেছেন বৃত্তের তার জন্য ম্যান্ডেলার আর্টটি অনেক বেশি আকর্ষণীয় লাগছে। আমি অনেকদিন ধরে ভাবছিলাম যে একটু অন্য রকমের ম্যান্ডেলার আর্ট করব। আপনি আজকে ইউনিক ম্যান্ডেলার আর্ট করেছেন যা দেখে খুবই ভালো লাগছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু একটু কালার করার কারণে অন্যরকম সুন্দর লাগছে। আসলে সব সময় এক রকম ভাবে করতে করতে একটি ইউনিক হলে ভালই লাগে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার আজকের পাতার ম্যান্ডেলা আর্টি। বিভিন্ন কালারের বৃত্তগুলো দেওয়াতে আর্টি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় তো একই রকম ভাবে মেন্ডেলা আর্ট করে, তাই আজকে একটু ভাবলাম যে একটু কালারফুল করে করি দেখি কেমন লাগে ভালোই লেগেছে করার পরে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42