চিংড়ির শুঁটকি ভর্তা রেসিপি ,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি।



আজ আমি আপনাদের সামনে মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গেছি সেটি হল চিংড়ি মাছের শুটকি ভর্তা রেসিপি। চিংড়ি মাছ এমন কেউ নেই যে পছন্দ করে না আর সেটা যদি হয় ভর্তা তাহলে তো কোন কথাই নেই ।শুটকি মাছ আমার অনেক পছন্দের একটি খাবার।এটি ভর্তা করলে এর টেস্ট অনেক গুন বেড়ে যায় ।একটু বেশি করে ঝাল দিয়ে ভর্তা করলে গরম ভাতের সাথে খেতে খুবই মজা লাগে। আজ আমি আমার ভর্তা গুলো ব্লেন্ডারে করবনা শিলপাটা দিয়ে বেটে ভর্তা করে নিব । আজ আমি আপনাদের সাথে এই মজাদার ভর্তা রেসিপি শেয়ার করব। আশা করি আপনারা আমার সাথে থাকবেন। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করি।

Polish_20211021_162146331.jpg

রান্নার জন্য প্রয়োজনীয় উপকরণ ও পরিমান নীচে দেওয়া হলো:



উপকরণপরিমান
চিংড়ি শুঁটকি মাছ৩০০ গ্রাম
কাটা পেঁয়াজ১/২কাপ
লবনস্বাদ মতো
তেলপরিমাণ মত
কাঁচামরিচ৮টা

Polish_20211021_162534395.jpg

প্রস্তুত প্রণালী:



১ম ধাপঃ

IMG20211021131443.jpg

প্রথমে একটা বাটিতে আমি মাছ গুলো নিয়ে গরম পানি দিয়ে আধা ঘন্টার জন্য ভিজিয়ে রেখেছি।

২য় ধাপঃ

IMG20211021134551.jpg

আধাঘন্টা পরে মাছগুলো আমি নরমাল পানি দিয়ে কয়েকবার ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

৩য় ধাপঃ

IMG20211021135018.jpg

এ পর্যায়ে চুলায় একটি কড়াই বসিয়ে ভালোমতো গরম করে তাতে প্রয়োজনমত তেল দিয়ে দিয়েছি।

৪র্থ ধাপঃ

IMG20211021135033.jpg

তেল ভালোমতো গরম হয়ে আসলে তারমধ্যে কেটে রাখা পেঁয়াজগুলো দিয়ে দিয়েছি।

৫ম ধাপঃ

IMG20211021135112.jpg

পেঁয়াজ গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে তারমধ্যে আমি কেটে রাখা মরিচ গুলো দিয়ে দিয়েছি।

৬ষ্ঠ ধাপঃ

IMG20211021135132.jpg

৭ম ধাপঃ

IMG20211021135204.jpg

মরিচ গুলো দিয়ে আরও একটু নেড়েচেড়ে তার মধ্যে রসুন দিয়ে দিয়েছি।

৮ম ধাপঃ

IMG20211021135314.jpg

৯ম ধাপঃ

IMG20211021135742.jpg

রসুন দিয়ে সবকিছু নেড়েচেড়ে মিশিয়ে আরো কিছু সময় ভেজে হালকা বাদামি করে নিয়েছি।

১০ম ধাপঃ

IMG20211021135821.jpg

সবকিছু হালকা ভাজা হয়ে গেলে তার মধ্যে আমি ধুয়ে রাখা শুটকি গুলো দিয়ে দিয়েছি।

১১তম ধাপঃ

IMG20211021135842.jpg

শুটকি গুলো দিয়ে নেড়েচেড়ে সবকিছুর সাথে ভালো মতো মিশিয়ে নিয়েছি।

১২তম ধাপঃ

IMG20211021140330.jpg

১৩তম ধাপঃ

IMG20211021140446.jpg

শুটকি গুলো দিয়ে নেড়েচেড়ে এভাবে একেবারে পুরো বাদামি করে ভেজে নিয়েছি।

১৪তম ধাপঃ

IMG20211021140532.jpg

শুটকি গুলো বাদামি করে ভাজা হয়ে গেলে একটা বাটিতে তুলে নিয়েছি।

১৫তম ধাপঃ

IMG20211021142419.jpg

তারপর আমি এগুলো শিলপাটা দিয়ে বেটে নিয়েছি।

১৬তম ধাপঃ

Polish_20211021_161949240.jpg

এখন আমি আমার ভর্তাটা একটা বাটিতে তুলে নিয়েছি।এখন গরম গরম পরিবেশন করতে হবে।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

Sort:  
 3 years ago 

ঠিক বলেছেন আপু,চিংড়ি শুটকির ভর্তা পছন্দ করে না এমন খুব কম আছে। যদি চিংড়ি শুটকি ভর্তা একটু ঝাল করে তৈরি করা হয় তাহলে আর কিছুই লাগে না।

আপু,চিংড়ি শুটকি এছাড়াও সব রকমের শুটকির ভর্তা আমার খুবই পছন্দের।আপনার তৈরি করা শুটকির ভর্তা দেখে খুব খেতে ইচ্ছে করছে। চিংড়ি শুটকির ভর্তা তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 3 years ago (edited)

চিংড়ি শুটকি ভর্তা দিয়ে গরম ভাত সাথে মসুর ডাল উহ সেই লাগে খেতে ।খুব সুন্দর হয়েছে ।ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

ঠিক আছে আপু

 3 years ago 

আপনার চুটকি বক্তা দেখে খেতে ইচ্ছে করতেছে। এটি দেখতে খুব ভালো দেখাচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

চিংড়ি 🍤 শুঁটকি ভর্তা আমাদের বাসায় খুব চলে। আমার স্ত্রী খুব পছন্দ করে। মাংস দিয়ে যতটুকু খাবার খাওয়া যায় তার থেকে চিংড়ি শুঁটকি দিয়ে বেশি খাওয়া যায়।
খুব ভালো উপস্থাপনা ঊ।
শুভ কামনা রইল 🥀

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে আশা করি। এটি আমার খুব পছন্দের খাবার।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এটা আমার কাছে জোস লাগে, দেশী চিংড়ির ভর্তা গরম ভাতের সাথে আর কি লাগে। ভাত বসান আপু আমি আসতেছি বোনের বাসায় গরম ভাতের সাথে চিংড়ি ভর্তা বেশ জমে যাবে, হি হি হি।

 3 years ago 

হ্যা ভাইয়া তাড়াতাড়ি আসেন ভাত ঠান্ডা হয়ে গেল।

আসলেই ভাইয়া অনেক মজা হইছে।অনেক ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর মতামত দেওয়ার জন্য।

 3 years ago 

শুটকি মাছ আমারও খুব পছন্দ ।আপু আপনার শুটকির ভর্তা টা দেখে খুব লোভনীয় মনে হচ্ছে। দেখে মনে হচ্ছে যে এখনই গরম ভাতের সঙ্গে খেয়ে ফেলি। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে শুটকি ভর্তার রেসিপিটা উপস্থাপন করেছেন। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ তোমাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

লোল পরে লল পরে আমার জিবে দিয়ে লোল পরে।

আপু চিংরি আমার খুব পছন্দ সেটা যদি হয় ভরতা আরতো কথায় নেই।😍😍😍

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমাদের এদিকে এভাবে খায় না।আমাদের রেসিপিটা করে ভাজা পর্যন্তই, এরপর এভাবে বেটে নেয় না। তাই জন্য এই বেটে খাওয়ার স্বাদটা জানিনা। তবে যেহেতু ভাজা পর্যন্ত আমার কাছে অমৃত লাগে সেহেতু বাটা টাও অবশ্যই মজা হবে।

 3 years ago 

ভেজে খেলেও ভালো লাগে বেটে খেলে আরও বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আহ্ আপু রেসিপিটি দেখে খুব খেতে ইচ্ছে করছে। চিংড়ি মাছের শুটকি ভর্তা আমার খুবই প্রিয়। কিছুদিন আগে রেসিপিটি খেয়েছি মনে হচ্ছে স্বাদটা এখনো মুখে লেগে আছে। আপনার পোস্ট দেখে আবার নতুন করে খেতে ইচ্ছে করছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67