এসো নিজে করি একটি 3ডি আর্ট, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম



মার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।।

জ আমি আবার আরেকটি আর্ট করতে চলে এসেছি ।আজ আমি আপনাদেরকে একটি থ্রিডি আর্ট করে দেখাবো।আমি অনেক চেষ্টা করে এই আর্টটি করেছি যা আমার কাছে দেখতে খুবই ভালো লেগেছে ।তাই ভাবলাম আমার এই সুন্দর আর্টটি আপনাদের সাথে শেয়ার করি। আশা করছি আমার আজকের এই আর্টটি আপনাদের সবার পছন্দ হবে ।চলুন তাহলে আঁকাটি শুরু করি।

Polish_20211125_175839913.jpg

প্রয়োজনীয় উপকরণ :

সাদা কাগজ

পেন্সিল

কম্পাস

কালো পেন্সিল

কটন বাড
কাঁচি

IMG20211123205254.jpg

প্রস্তুত প্রনালীঃ

১ম ধাপঃ

IMG20211123202519.jpg

প্রথমে কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নিয়েছি।

২য় ধাপঃ


IMG20211123202823.jpg

তারপরে বৃত্তটার নিচের দিকে এভাবে পেন্সিল দিয়ে একটু দাগিয়ে নিয়েছি

৩য় ধাপঃ

IMG20211123203004.jpg

মোটা করে আরো একটু দাগিয়ে নিয়েছি।

৪র্থ ধাপঃ

IMG_20211125_182720.jpg

বৃত্তের দুই সাইডে এভাবে দুটো দাগ দিয়ে নিয়েছি।

৫ম ধাপঃ

IMG20211123203354.jpg

ঐ দাগ থেকে নিচের দিকে আরও দুটি দাগ কেটে নিয়েছি।

৬ষ্ঠ ধাপঃ

IMG_20211125_182732.jpg

ওই দাগ বরাবর নিচ থেকে আরও একটা দাগ দিয়ে দিয়েছি।

৭ম ধাপঃ

IMG20211123203712.jpg

তারপর কাচি দিয়ে দাগে দাগে কেটে নিয়েছি।

৮ম ধাপঃ

IMG20211123203752.jpg

কাটার পরে দেখতে উপরের ছবির মত হয়েছে।

৯ম ধাপঃ

IMG20211123203916.jpg

তারপর টিস্যু দিয়ে মুছে দাগগুলো হাল্কা করে নিয়েছি।

১০ম ধাপঃ

IMG20211123204047.jpg

তারপর নিচে পেন্সিল দিয়ে দাগ দিয়ে টিস্যু দিয়ে মুছে নিয়েছি।

১১তম ধাপঃ

IMG_20211123_204439.jpg

১২তম ধাপঃ

IMG20211123205058.jpg

১৩তম ধাপঃ

IMG20211125174408.jpg

এখানে আমার আঁকাটা সম্পন্ন হয়ে গিয়েছে ।তারপর আমি আমার নাম লিখে নিয়েছি ।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  
 3 years ago 

আপনি আমাদের সাথে এখানে একটি একেবারে অবিশ্বাস্য পেইন্টিং দেখাচ্ছেন।
আমি এটা দেখতে দোস্ত.

 3 years ago 

ওয়াও আপু এত সুন্দর একটা থ্রীডি পেন্টিং আপনি করেছেন। আমি আগে কখনো থ্রিডি পেইন্টিং করিনি।কিন্তু আপনার এই পেন্টিং দেখে দারুন লাগছে আমার। এবং মনে হচ্ছে যেন বৃত্তটি কাগজ থেকে অনেকটা উপরে রয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে অঙ্কনটি করেছেন । এবং প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পেইন্টিং আপনি আমাদের সাথে শেয়ার করেছেন।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু আপনিও করে দেখেন চেষ্টা করলে আপনিও পারবেন।অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

বিশেষ করে ১৩ নাম্বার ছবিটি দেখলে বোঝার উপায় নেই যে এটি কোনো আর্ট! মনে হচ্ছে এটি কোনো থ্রিডি ছবি অর্থাৎ অনলাইনে যেই থ্রিডি ছবিগুলো দেখা যায়। একেবারেই সেরকম মনে হচ্ছে। আমি সত্যিই একেবারে আশ্চর্য হয়ে গেলাম আপু! আপনার আজকের থ্রিডি আর্ট দেখে সত্যিই খুব বেশি অসাধারণ হয়েছে।

 3 years ago 

আপু 13 নম্বর আর্ট টি ফুটিয়ে তুলতে আমার অনেক সময় লেগেছে। যাক জেনে ভালো লাগলো যে আমার আর্টটি আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনার আর্টটি দেখে মনে হচ্ছে যে বলটি শূন্যে ভাসছে। আপনি খুব সুন্দর করে এই বিষয়টির ফুটিয়ে তুলতে পেরেছেন। আপনার আর্টটি খুবই চমৎকার লাগছে। তাছাড়া থ্রিডি আর্টের ফটোগ্রাফি একটি বড় বিষয়। আপনি এই কাজটিও অনেক সুন্দরভাবে সম্পন্ন করেছেন। যার ফলে বলটি শূন্যে ভাসা একদম বোঝা যাচ্ছে।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু ছবি তোলার সময় অনেক কষ্ট করে থ্রিডি আর্ট ফুটিয়ে তুলতে হয়। ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আপনার অংকন করা থ্রিডি ছবিটি খুব সুন্দর লাগছে।থ্রিডি ছবি অংকন করা খুব কঠিন লাগে আমার কাছে। আমি একবার চেষ্টা করেও আঁকতে পারিনি।ধাপে ধাপে সুন্দরভাবে অংকন করার পদ্ধতি দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একটু কঠিন লাগে তবে চেষ্টা করলেই পারা যাবে আপনি আবার চেষ্টা করে দেখবেন ঠিকই পারবেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু, আপনার তৈরি ৩ডি পাইন্টিং দেখে আমি পুরাই অবাক হয়ে গেছি। খুব ভালো লেগেছে আমার কাছে, ধন্যবাদ।

 3 years ago 

আপনাদের ভালো লাগলে আমার আঁকা সার্থক।আপনাকে অনেক ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার থ্রিডি আর্ট খুবই সুন্দর হয়েছে। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু মনি আপনার থ্রিডি আর্ট টি জাস্ট ওয়াও! আমি মুগ্ধ। আমার খুব ইচ্ছে এমন একটি অংকন করা। আশা করছি পরবর্তী তে আরও সুন্দর সুন্দর ছবি শেয়ার করবেন আমাদের সাথে। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু আপনিও করে ফেলুন এমন একটি থ্রী ডি আর্ট আমরাও দেখি। চেষ্টা করছি আ পু আরও আর্ট করার ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63438.65
ETH 2632.46
USDT 1.00
SBD 2.75