টমেটো ভর্তা রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1651230351642.jpg



আজ আমি খুবই মজাদার টমেটো ভর্তা রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। টমেটো খুবই মজাদার একটি সবজি। এই শীতে আমি অনেক বেশি টমেটো খেয়েছি। প্রতিদিন সালাদ হিসেবে বিভিন্ন ধরনের চাটনি ও ভর্তা করে খেয়েছি এবং তরকারির ভিতর দিয়ে সব সময় খেয়েছি । ফ্রিজে বক্স ভরে রেখে দিয়েছি। টমেটো খেতে আমার কাছে খুব ভালো লাগে বিশেষ করে এই ধরনের ভর্তা জাতীয় খাবার বেশি ভালো লাগে ।টমেটো খুবই পুষ্টিকর একটি খাবার এভাবে করে যদি টমেটো খাওয়া হয় তাহলেতো আমাদের জন্য ভালই হয় ।আজ আমি টমেটোর খুবই মজাদার একটি ভর্তা রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি।



02design-down.png

প্রয়োজনীয় উপকরণ

টমেটো
কাঁচা মরিচ
পেঁয়াজ
সরিষার তেল
সয়াবিন তেল
ধনিয়া পাতা
লবন

02design-down.png

Polish_20220429_170814745.jpg

02design-down.png

কার্যক্রম

02design-down.png

20220120_151322.jpg20220120_151523.jpg
20220120_151612.jpg20220120_151659.jpg

প্রথমে টমেটো গুলোকে ভাল করে ধুয়ে মাঝখান থেকে এক খন্ড করে কেটে নিয়েছি। তারপর চুলায় একটি কড়াই বসিয়ে করাই এর ভিতরে অল্প পরিমাণে তেল দিয়ে দিয়েছি। তারপর তেলের ভিতরে টমেটো গুলোকে একটা একটা করে বসিয়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

20220120_152109.jpg20220120_153408.jpg
20220120_153829.jpg20220120_153921.jpg

তারপর ঢাকনা খুলে যখন দেখব যে আমার টমেটোগুলো আস্তে আস্তে নরম হতে শুরু করেছে তখন উপর দিয়ে কিছু কাঁচা মরিচ দিয়ে দিয়েছি। তারপর আবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। ঢাকনা খোলার পর দেখব যে মোটামুটি অনেকটাই প্রায় গলে গিয়েছে সে পর্যায়ে আমি চুলা থেকে নামিয়ে নিয়েছি। অন্য একটি বাটিতে সিদ্ধ কাঁচা মরিচ এবং কিছু পেঁয়াজ নিয়েছি।

20220120_154029.jpg20220120_154040.jpg
20220120_154049.jpg20220120_154115.jpg

পেঁয়াজ গুলোতে লবণ দিয়ে ভালো করে চটকে নিয়ে তার ভিতরে সরিষার তেল দিয়ে দিয়েছি ।সরিষার তেল দিয়ে আরও একটু ভালো করে মাখিয়ে নিয়ে তারপর সিদ্ধ করে রাখা টমেটোগুলো দিয়ে দিয়েছি।

20220120_154503.jpg20220120_154528.jpg

টমেটোগুলো পেঁয়াজ মরিচের সাথে ভালো করে মাখানো হয়ে গেলে উপর দিয়ে ধনিয়া পাতা দিয়ে দিয়েছি। তারপর ধনেপাতা দিয়ে আরও একটি মাখিয়ে নিয়েছি। টমেটো ভর্তা হয়ে গিয়েছে।

20220120_154700.jpg

এই পর্যায়ে আমার টমেটো ভর্তা বাটিতে নিয়ে গরম গরম পরিবেশন করেছি। খেতে কিন্তু ভালোই হয়েছিল আপনারা চাইলে এভাবে একবার ট্রাই করে দেখতে পারেন।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও টমেটো ভর্তা আমার ভীষণ প্রিয় একটি রেসিপি। শীতের সময় গরম ভাতের সাথে টমেটো ভর্তা খেতে দারুন লাগে তা আপনাকে বলে বোঝানো যাবে না। আপনি খুব সুন্দর ভাবে টমেটো ভর্তা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং টমেটো ভর্তা তৈরি করার পদ্ধতি খুব সুন্দর ভাবে সহজ করে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্রিয় ভর্তা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

টমেটো ভর্তা আসলেই খেতে অনেক ভালো লাগে অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো।

 2 years ago 

টমেটো ভর্তা আমি অনেক পছন্দ করে থাকি এবং মাঝে মাঝে টমেটো ভর্তা খেয়েও থাকি। আপনি আজকে টমেটো দিয়ে যে ভর্তা রেসিপি শেয়ার করেছেন সেটা কিন্তু দেখতে বেশ লোভনীয় লাগছে এবং আপনি চমৎকারভাবে এর উপস্থাপনা করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো ভর্তা বরাবরই আমার খুব ফেভারিট দেখেই লোভ হচ্ছে কাঁচা মরিচ আর পেঁয়াজ দিয়ে ভর্তা করে গরম ভাতে খেতে খুবই সুস্বাদু লাগে

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

কি দারুন ভাবে টমেটো ভর্তা করলেন। আমার কাছে গরমের মধ্যে টমেটো ভর্তা খেতে সব থেকে বেশি ভালো লাগে। আমি তো বাড়ীতে বেশীরভাগ সময় টমেটো ভর্তা বানাই। আমার কাছে কিন্তু বেশ ভালো লাগে খেতে।এত সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু টমেটো দিয়ে যেকোনো কিছু খেতে আমার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার রেসিপি গুলো দেখলে সত্যিই জিভে জল চলে আসে। টমেটো ভর্তা যে আমার কি পছন্দ এটা বলে বোঝানো যাবে না। গরম ভাতের সাথে ঝাল ঝাল টমেটো ভর্তা মেখে খেতে খুব ভালো লাগে আমার কাছে। রেসিপি পোস্ট এর প্রতিটি ধাপের ফটোগ্রাফি অনেক সুন্দর করে করেছেন। উপস্থাপনা যেমন সুন্দর ছিল পরিবেশন ঠিক তেমনি সুন্দর। অনেক ধন্যবাদ আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু টমেটো ভর্তা গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার টমেটো ভর্তা রেসিপি দেখে মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে। টমেটো ভর্তা খেতে আমি ভীষণ পছন্দ করি। খুব সুন্দর ভাবে টমেটো ভর্তা তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর টমেটো ভর্তা রেসিপি তৈরি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু খেতে অনেক টেস্টটি হয়েছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো ভর্তা দেখে জিভে পানি চলে আসলো আপু😋😋।এটি দেখেই খেতে ইচ্ছে করছে আমার । আর দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল এই টমেটোর ভর্তাটি। আর শেষে ধনিয়া পাতা দেওয়ায় মনে খতে আরে টেস্টি হয়েছিল।
ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

আসলেই অনেক মজা হয়েছিল আর ধনিয়াপাতা দেওয়ার দ কারণে টেস্ট আরো বেড়ে গিয়েছিল ধন্যবাদ।

 2 years ago 

বেশ ভালো লাগলো আপু টমেটো ভর্তা এবং টমেটোর সালাদ খেতে বেশ ভালোই লাগে। ভর্তা কখনো খাওয়া হয়নাই। আপনার পোস্টটি দেখে খাওয়ার ইচ্ছা বেড়ে গেল। বাড়িতে চেষ্টা করে দেখব। দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অবশ্যই বাড়িতে একবার চেষ্টা করে দেখবেন ভালোই লাগে খেতে গরম ভাতের সাথে।

 2 years ago 

আপু প্রথমেই ধন্যবাদ আপনাকে যে আপনি ইফতারের পর এই রেসিপিটি শেয়ার করেছেন, হাহাহা 😁 এখন হয়তো ভাববেন আমি এ কথা কেন বলেছি। আসলে আপু প্রথমে ছবি দেখেই জিভে জল চলে এসেছে। আর রোজা রাখা অবস্থায় জিভে জল চলে আসলে তো রোজা হালকা হয়ে যাবে 🤭 তাই ধন্যবাদ।
এতক্ষণে হয়তো বুঝতে পেরেছেন এটি আমার কত পছন্দ। কালার টা এতো লোভনীয় লাগছে কি আর বলবো

 2 years ago 

ঠিকই বলেছেন আপু কিছু কিছু খাবার দেখলে আসলে জিভে পানি চলে আসে ভাগ্যিস ইফতার এর আগে দিয়ে আপনার রোজাটা নষ্ট করিনি।

 2 years ago 

ওয়াও আপু দারুন আইডিয়া, টমেটোর চাটনি খেয়েছি তবে টমেটো ভর্তা এই প্রথম শুনলাম। আমার কাছে অনেক ভালো লাগলো আপু আপনার তৈরি রেসিপি। মনে হচ্ছে খেতে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আমিও বাসায় তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

টমেটোর চাটনি অনেক বেশি ভালো লাগে ভর্তাও ভালোই লাগে খেতে করে দেখবেন একবার ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74