★রাঙামাটি ভ্রমণের আরও ছবি ★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে রাঙামাটির আরো কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি। এ ধরণের ফটোগ্রাফি গুলো শেয়ার করতে এবং দেখতে আমার কাছে অনেক ভালো লাগে । অন্যেরা যখন বিভিন্ন সুন্দর সুন্দর ফুল ও প্রকৃতির ছবি শেয়ার করে তখন সেগুলো আমি শুধু মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি এতটাই ভাল লাগে। এজন্য আমিও সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি আপনাদেরকে মুগ্ধ করার জন্য। আমি তো খুব একটা বাসার বাইরে বের হই না তাই এরকম প্রাকৃতিক সৌন্দর্য সেরকম চোখে পড়ে না। কয়েকদিন আগে রাঙ্গামাটি ঘুরতে গিয়েছিলেন রাঙ্গামাটি শহরটা যে এতটা সুন্দর তা না দেখলে কেউ বুঝতেই পারবে না। প্রথমে আমি রাঙ্গামাটি যাওয়ার কথা শুনে রাজি হয়েছিলাম না ভেবেছিলাম বান্দরবান যাব। রাঙ্গামাটি থেকে বান্দরবানের গল্প অনেক বেশি শুনেছি কিন্তু রাঙামাটি যাওয়ার পরে বুঝলাম যে কোনটা থেকে কোনটা কম নয় । রাঙ্গামাটির প্রাকৃতিক পরিবেশটা যে এতটা সুন্দর না যাওয়া ছাড়া বোঝার আর কোন উপায় নেই। আমরা চারটা দিন বিভিন্ন স্পট থেকে স্পটে ঘুরে বেড়িয়েছি এবং বিভিন্ন পাহাড়ের উপর থেকে পানির মাঝখান থেকে ছবি তোলার চেষ্টা করেছি। এখন সেখানের কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করব।

20221230_162519.jpg

20221223_142459.jpg

20221230_173708.jpg

20221230_173655.jpg


এই ছবিগুলো হল কাপ্তাই লেকের ছবি । পুরো শহরটা জুড়ে যেন কাপ্তাই লেক বিস্তৃত রয়েছে যেখানে যাব সেখানেই কাপ্তাই লেকের শাখা প্রশাখা রয়েছে। আর এই কাপ্তাই লেক এর ধার দিয়ে ছোট ছোট নৌকা বাধা থাকে এবং ট্রলারের মতো ছোট ছোট নৌকা গুলো লোকজনের জন্য ভাড়া দেওয়া হয়ে থাকে। যেগুলো করে আপনি কাপ্তাই লেকের বুকে ভেসে বেড়াতে পারেন। কাপ্তাই লেকের নাম সব সময় শুনেছি তবে এবার নিজ চোখে দেখে এলাম এবং সারাটা দিন কাপ্তাই লেকের উপর দিয়ে ভেসে বেড়ালাম নৌকা নিয়ে যা সত্যি খুবই আনন্দদায়ক ছিল। কাপ্তাই লেকের উপরে আরো খুব সুন্দর সময় আমরা কাটিয়েছি যেটা পরবর্তী পোস্টে আপনাদের সাথে শেয়ার করব।

20221230_162503.jpg

20221230_162445.jpg

20221230_162426.jpg


এখন যে ছবিগুলো আপনারা দেখতে পাচ্ছেন এটি রাঙামাটি খুব সুন্দর একটি স্পর্ট। এ ছাড়া এখানে রয়েছে সুন্দর রেস্টুরেন্ট যেখানে খাওয়ার ব্যবস্থা রয়েছে আর এসব জায়গা গুলোতে বিভিন্ন মজার মজার খাবারের আইটেম রাখা হয়ে থাকে। বিশেষ করে এখানে আমরা খাওয়ার উদ্দেশ্যে গিয়েছিলাম তবে আশেপাশের প্রকৃতিটা যে এতটা সুন্দর ছিল তার ছবি না তুলে পারছিলাম না। এখানে বেশ খানিক সময় আমাদের থাকার কথা ছিল কিন্তু আমরা সময়ের সল্পতার কারণে খেতেও পারিনি এবং খুব বেশি সময় থাকতে পারি নাই। তবে আমি হাঁটার উপর কয়েকটি ছবি তুলে নিয়েছিলাম যেটা আপনাদের সাথে শেয়ার করলাম।

20221230_162338.jpg


ওপরে এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি একটি পাতাবিহীন গাছ কি গাছ সেটা আমি জানি না তবে গাছটি দেখতে অনেক বেশি সুন্দর ছিল। গাছে কোন পাতা ছিলনা ওভাবেই গাছটা সারা বছর রয়ে থাকে। এই গাছে কখনো পাতা হয়না মনে হয় ।দেখতে মনে হচ্ছে শুকনা একটি গাছ কাট হয়ে দাঁড়িয়ে আছে কিন্তু গাছটি শুকনা ছিলনা। এটি একটি জীবন্ত গাছ ছিল এটা পাতা বিহীন একটি গাছ।

20221230_162313.jpg

20221230_162256.jpg


এই ছবি দুটো সুইডেন ইনস্টিটিউট কলেজের ভিতর থেকে তুলেছি। সুইডেন ইনস্টিটিউট কলেজ টা এতটাই সুন্দর যে ভিতরে ঢুকলে যেন মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে ইচ্ছা করে ।এই কলেজের বেশিরভাগ খরচ সুইডেন থেকেই বহন করা হয় এজন্য কলেজের ভিতরের পরিবেশ মনে হয় এতটা সুন্দর করে গড়ে তোলা হয়েছে। এছাড়া কলেজের ভিতরে হাঁটার জন্য যে রাস্তাটা রয়েছে সে রাস্তায় সুন্দর করে আলপনা আঁকা, হয়তো কোন অনুষ্ঠানের জন্য আলপনা গুলো করা হয়েছিল আমরা যখন গেছি তখন আলপনা করা রাস্তা পেয়েছি যা দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল।

20221230_162238.jpg


এটা ওই কলেজের ভেতর থেকে তোলা একটি ছবি। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর। হলুদ কালারের এই ফুলগুলোর নাম আমি জানিনা তবে খুব ছোটবেলায় এই ফুলগুলো দেখতাম। কলেজ মাঠের ভেতরের ছোট ছোট গাছগুলোতে খুব সুন্দর ভাবে এই ফুলগুলো ফুটে রয়েছে যা কলেজের পরিবেশটাকে অনেক বেশি সুন্দর করে তুলেছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus
স্থানরাঙামাটি

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আপনার মাধ্যমে সুন্দর সুন্দর জায়গা দেখতে পেলাম এবং আপনি অনেক ভালো সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপু আপনার মুহূর্তগুলো আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

আসলে আপু ওখানে কাটানো সময় গুলো খুব সুন্দর ছিল। ইস আবার যদি যেতে পারতাম ভালো লাগতো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে হলে প্রকৃতির কাছে যাওয়া ছাড়া উপভোগ করা যায় না।আপু গতপর্বে আপনার রাঙামাটির ছবি দেখেছিলাম।আজকে রাঙামাটির কাপ্তাই লেকের ছবি দেখে আমি নিজেও মুগ্ধ হয়ে রয়েছি।প্রতিটি ছবিই বেশ অসাধারণ।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

সেটা ঠিকই বলেছেন প্রকৃতির মাঝে গেলে বোঝা যায় যে আমাদের দেশের প্রকৃতিটা কত সুন্দর। অনেক ধন্যবাদ আপু আমার পোস্টগুলো পড়ে সুন্দর মতামত দেয়ার জন্য।

 2 years ago 

রাঙামাটি ভ্রমণের মুহূর্ত গুলো শেয়ার করেছেন দারুন হয়েছে। যদিও এখনো রাঙামাটি যাইনি। তবে জায়গাটা দেখতে অনেক সুন্দর। আপনার ফটোগ্রাফির মাধ্যমে চমৎকার চমৎকার জায়গা দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

এখনো জাননি তবে সময় সুযোগ করে যাওয়ার চেষ্টা করবেন ভালো লাগবে । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আপু তো বেশ জমিয়ে ঘুরাঘুরি করছেন রাঙ্গামাটিতে। ডিসেম্বরের এই সময়টা ঘোরাঘুরির জন্য একেবারে পারফেক্ট একটি সময় ।আপনার রাঙ্গামাটির আরো পোস্ট আমি দেখেছিলাম। ঠিক বলেছেন আপু রাঙ্গামাটি যাওয়া ছাড়া, আসলে এর সৌন্দর্য বোঝাই যাবে না ।তবে ছবিতে কিন্তু অসাধারণ লাগছে। এবং অনেক সুন্দর লাগছে পাতা বিহীন গাছটি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ডিসেম্বর মাস আসলেই বাইরে যাওয়ার জন্য অস্থির লাগে। আর ডিসেম্বর মাসটাই ঘোরার জন্য একদম পারফেক্ট। রাঙ্গামাটি শহরটা আসলেই অনেক সুন্দর ছিল। অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে প্রকৃতির মাঝে যারা সময় অতিবাহিত করেছে তারাই একমাত্র বুঝতে পারবে যে প্রকৃতি কতটা সুন্দর। আমার কাছে বান্দরবনের থেকে রাঙ্গামাটি অনেক বেশি ভালো লাগে। রাঙ্গামাটির পাহাড় গুলো সেইসাথে উঁচু-নিচু রাস্তা কি আর বলব সত্যিই অবাক করার মত। রাঙ্গামাটি ঘুরতে গিয়ে আপনি খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেকদিন আগের রাঙ্গামাটি গিয়েছিলাম সেখানে গিয়ে খুবই সুন্দর সুন্দর কিছু দৃশ্য দেখেছিলাম আপনার পোষ্টের মাধ্যমে নতুন করে আবার সেগুলো দেখলাম খুবই ভালো লাগলো আপু।

 2 years ago 

বেশ ভালই ঘুরাঘুরি করছেন দেখছি। রাঙামাটি জায়গা টি আসলেই খুব সুন্দর। বিভিন্ন ধরনের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। কাপ্তাই লেকের ফটোগ্রাফি গুলোও দারুন হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু রাঙামাটির ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66