★রঙীন কাগজ দিয়ে খরগোশ তৈরি★

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1685645396984.jpg

আজ আমি আবার আপনাদের সামনে রঙিন কাগজের তৈরি একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি খরগোশ তৈরি করেছি। খরগোশটি বানাতে খুবই সোজা অল্প সময় খরগোশটি বানিয়ে ফেলতে পেরেছি। এটা বানানোর পর আমার ছেলেটাকে জিগ্যেস করেছি এটা কি ও দেখে একবারেই বলেছে মা এটি রাবিট হয়েছে। রঙিন কাগজের এরকম কিউট কিউট জিনিস বানাতে আমার কাছে খুব ভালো লাগে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু বানানোর জন্য। আজকে বাইরে গিয়ে বিভিন্ন কালারের অনেক গুলো রঙিন কাগজ কিনে নিয়ে এসেছি এবং কালার গুলো এত সুন্দর এগুলো দিয়ে একেকটা জিনিস বানাতেই ভালো লাগে।



প্রয়োজনীয় উপকরণ



রঙীন কাগজ
গ্লু
কাঁচি
স্কেল



কার্যপ্রণালী



20230602_004852.jpg20230602_004841.jpg

প্রথমে লম্বা লম্বা করে ছয় পিস পিংক কালারের কাগজ কেটে নিয়েছি । তারপরে একটা নিয়ে মাথার সাইডে একটু গ্লু লাগিয়ে নিয়েছি।

20230602_004828.jpg20230602_004817.jpg

এরপর গোল করে পেঁচিয়ে গ্লুর সাথে লাগিয়ে দিয়েছি। তারপর আরো একটি কাগজ নিয়ে মাথার দিকে সামান্য একটু কেটে এটি একই রকম ভাবে গোল করে পেঁচিয়ে বানিয়ে নিয়েছি।

20230602_004807.jpg20230602_004755.jpg
20230602_004745.jpg20230602_004730.jpg

এরপর আরো দুটো কাগজ নিয়ে মাঝে গ্লু লাগিয়ে দুই পাশে লাগিয়ে নিয়েছি। তারপর আরো দুটো নিয়ে এক পাশে ভাঁজ দিয়ে নিচের দিকে গ্লু লাগিয়ে নিয়েছি। এভাবে আমি খরগোশের কান তৈরি করে নিয়েছি।

20230602_004719.jpg20230602_004705.jpg
20230602_004654.jpg20230602_004643.jpg

এরপর প্রথমে একটি ভাঁজ দেয়া কাগজ নিয়ে তার মাঝখানে গ্লু লাগিয়ে নিয়ে গোল বড় অংশটা বসিয়ে দিয়েছি। তারপরে দ্বিতীয় ভাঁজ করা অংশটুকু গোলের মাথার উপর বসিয়ে দিয়েছি ।

20230602_004629.jpg20230602_004612.jpg

তারপর তার ওপরে একটু গ্লু লাগিয়ে নিয়েছি । তারপর তার উপরে গোল আরো অংশ ছিল সেটা বসিয়ে দিয়েছি।

20230602_004549.jpg20230602_004530.jpg

তারপর মাথার উপরে দুই পাশে কান দুটো বসিয়ে দিয়ে তার মাঝখানে একটু গ্লু লাগিয়ে নিয়ে চাপ দিয়ে কান দুটোকে একটু কাছে এনে লাগিয়ে দিয়েছি। ব্যস এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি সুন্দর একটি খরগোশ।

20230602_004516.jpg

20230602_004500.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 11 months ago 

আপনি তো খুবই সুন্দর করে রঙীন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন,দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনি ধারাবাহিক ভাবে খুব সুন্দর করে আপনার কাজটি সম্পন্ন করেছেন।এত সুন্দর রঙীন কাগজ দিয়ে খরগোশ তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 11 months ago 

আমার রঙীন কাগজের খরগোশটা আপনার কাছে দেখে অনেক বেশি ভালো লেগেছে শুনে আমারও অনেক বেশি ভালো লাগলো ভাইয়া । ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। খুব সুন্দর করে খরগোশ তৈরি করেছেন বাহ দারুন ছিল আইডিয়া দেখতে অনেক সুন্দর লাগছে।

 11 months ago 

আসলেই এখানে এসে জানতে পেরেছি রঙিন কাগজ দিয়ে এত কিছু তৈরি করা যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 11 months ago 

রঙিন কাগজের খরগোশটি দেখেই বোঝা যাচ্ছে যে এটি খরগোশের। এ জন্য আপনার ছেলেও খুব সহজে ধরতে পেরেছে এত সুন্দর করে আপনি তৈরি করেছেন। ঠিক বলেছেন আপু রঙিন কাগজের কিউট কিউট জিনিস তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে এবং নিজের কাছে খুবই ভালো লাগে। আপনার রঙিন কাগজের খরগোশটি খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু আপনাকে শেয়ার করার জন্য।

 11 months ago 

এটি আমার কাছেও খরগোশই মনে হয়েছে কিন্তু আম্মা এটাকে কিছুতেই খরগোশ বলবে না। এইজন্য ফানাকে জিজ্ঞেস করলে ও একবারেই বলেছে এটা রেবিট।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙীন কাগজ দিয়ে খরগোশ তৈরি। আপনার তৈরি খরগোশ দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। এত ইউনিক আইডিয়া আপনাদের মাথায় যে কিভাবে আসে আমি বুঝে পাই না। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে খরগোশ তৈরি করে ধাপে ধাপে শেষ করার জন্য।

 11 months ago 

Youtube ঘাটাঘাটি করেন আপনার মাথাতেও চলে আসবে এরকম ইউনিক আইডিয়া।

 11 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি রঙিন কাগজ ব্যবহার করে, খুবই সুন্দর একটা খরগোশ তৈরি করে ফেলেছেন। রঙিন কাগজের তৈরি যে কোন জিনিস দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। যেকোনো কিছু তৈরি করলে খুবই সুন্দর ভাবে ফুটে ওঠে এবং দেখতেও অনেক আকর্ষণীয় লাগে। আর এরকম কাজগুলোর মাধ্যমে নিজেদের দক্ষতা এবং সৃজনশীলতার প্রকাশ ঘটে। নিজের দক্ষতার সাহায্যে এভাবেই সামনের দিকে এগিয়ে যান।

 11 months ago 

ঠিকই বলেছেন রঙিন কাগজের যে কোন জিনিস দেখতেই ভালো লাগে। এজন্য আমি মাঝে চেষ্টা করি বানানোর জন্য।

 11 months ago 

রঙিন কাগজ কেটে খুব সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন। খরগোশটি দেখতে খুবই কিউট লাগছে। কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে বরাবরই ভালো লাগে। খরগোশ তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদের কে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

খরগোশটা আসলেই অনেক কিউট ছিল , বানানোর পরে আমার কাছেও অনেক ভালো লেগেছে।

 11 months ago 

রঙিন কাগজের তৈরি যে কোন কিছু দেখলে অনেক বেশি আকর্ষণীয় লাগে আমার কাছে। আপনি গোলাপী কালারের রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর ভাবে খরগোশ তৈরি করেছেন আপনি। কাগজগুলো খুব সুন্দরভাবে কেটেছেন আপনি সমান করে। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে আমি যেমন পছন্দ করি তেমনি দেখতেও খুব ভালো লাগে। আপনার আইডিয়াটা কিন্তু খুবই ইউনিক ছিল। সম্পূর্ণটা জাস্ট অসাধারণ লেগেছে দেখতে আমার কাছে। আর আপনার দক্ষতার প্রশংসা তো অবশ্যই করতে হয়।

 11 months ago 

আসলে কালারটা অনেক সুন্দর ছিল। আজকে অনেক সুন্দর সুন্দর কিছু কালার পেপার কিনে নিয়েছি দেখতে অনেক বেশি সুন্দর পেপার গুলো।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরী করা কাজগুলো দেখতে খুব সুন্দর লাগে। আপনি রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরী করেছেন। প্রথমে বুঝতে পারিনি কিন্তু যখণ বুঝেছি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি অনেকগুলো ধাপে সুন্দরভাবে খরগোশ তৈরী দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 11 months ago 

আমার খরগোশটি দেখে আপনি বুঝতে পেরেছেন পরে এবং দেখে আপনার ভালো লেগেছে সেটা জেনে আমার কাছে খুব ভালো লাগলো।

 11 months ago 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন। আসলে আপুর রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে ভালো লাগে দেখতেও ভালো লাগে। আর ছোট বাচ্চারা এগুলো ফেলে অনেক খুশি হয় খেলা করতে। তবে খরগোশ তৈরি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে খরগোশ তৈরি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 11 months ago 

ঠিকই বলেছেন আপু ছোট বাচ্চারা এসব জিনিস দেখলে খুবই খুশি হয়।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64106.00
ETH 3129.71
USDT 1.00
SBD 4.16