🥔★আলুর ভিন্ন ধরনের একটি ফ্রেন্স ফ্রাই রেসিপি★🥔

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230605_001940261.jpg

আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি আজকে আমি আপনাদের সাথে আলুর খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করব। আমার খুবই পছন্দের একটি সবজি। আলু দিয়ে আমি যে কোন কিছু তৈরি করে খেতে পছন্দ করি। আমি যে কোন মাছের ভেতরে সব সময় আলু ব্যবহার করে। আলু ছাড়া আমার কোন তরকারি জমে না । এজন্য আলু দিয়ে যখন কোন রেসিপি দেখে থাকি তখনই আমি সেটা ট্রাই করার চেষ্টা করি। মাঝে মাঝে ফ্রেন্স ফ্রাই তৈরি করে খাই। আজকে একটু ভিন্ন রকম ভাবে ফ্রেন্স ফ্রাই তৈরি করেছি এবং এই খাবারটি দেখতে দেখতে যতটা সুন্দর লাগছে খেতেও ততটা সুস্বাদু হয়েছিল। এটা যে আলু দিয়ে তৈরি করা হয়েছে প্রথম দেখাতে কেউ বিশ্বাসই করবে না। একবার খেয়ে দেখলে তখন বুঝতে পারবেন খাবারটা কত ইয়ামি। আমার রেসিপিটি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই বাসায় ট্রাই করে দেখবেন খুবই মজাদার একটি খাবার।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

আলু
কর্নফ্লাওয়ার
তেল
লবন
মরিচের গুঁড়া

arabesko.ru_13-1.png

Polish_20230605_002058370.jpg

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20230605_001723.jpg20230605_001712.jpg

প্রথমে আমি আলুগুলোকে ছিলে ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছি। তারপর আলুগুলোকে ভালো করে ধুয়ে নিয়েছি। এরপর চুলায় একটি পাতিল বসিয়ে তার ভেতরে একটু লবণ ও পানি দিয়ে আলুগুলোকে সিদ্ধ হতে দিয়েছি।

20230605_001700.jpg20230605_001643.jpg

এরপর আলুটা যখন ভালোমতো সিদ্ধ হয়ে যাবে তখন একটা স্টেইনার দিয়ে পানি ঝরিয়ে নিতে হবে।

20230605_001629.jpg20230605_001612.jpg

এরপর একটা বাটিতে তুলে কিছুটা ঠান্ডা করে নিয়ে হাত দিয়ে আলু গুলোকে ভেঙে নিতে হবে।

20230605_001602.jpg20230605_001538.jpg

আলুগুলো ভালো করে ভাঙ্গা হয়ে গেলে তার ভিতরে লবন দিয়ে দিয়েছি।

20230605_001524.jpg20230605_001510.jpg

এরপর একটু মরিচের গুঁড়া দিয়ে দিয়েছি তারপর ভালো করে মাখিয়ে নিয়েছি।

20230605_001456.jpg20230605_001424.jpg

এরপর ভালোমতো মাখানো হয়ে গেলে তেল দিয়ে দিতে হবে ।এরপর তেল দিয়ে আরও কিছু সময় মাখিয়ে তার ভেতরে আমি কর্নফ্লাওয়ার দিয়ে দিয়েছি।

20230605_001411.jpg20230605_001359.jpg

এরপর সব কিছু মাখানো হয়ে গেলে গোল গোল করে বলের মত বানিয়ে নিয়েছি।

20230605_001346.jpg20230605_001324.jpg

চুলায় একটি করাই বসিয়ে তার ভিতরে তেল দিয়ে দিয়েছি। তেল দেওয়ার পরপরই একটা একটা করে আলু গুলো ছেড়ে দিয়েছি। এখানে হালকা গরমে আলুগুলোকে সুন্দরভাবে ভেজে নিতে হবে।

20230605_001312.jpg

এরপর আলুগুলো পুরোপুরি বাদামি করে ভাজা হয়ে গেলে একটা স্টেইনার দিয়ে তেল ঝরিয়ে নিয়ে এক বাটিতে তুলে নিয়েছি। এরপর গরম গরম পরিবেশন করেছি। খেতে কিন্তু খুবই মজা হয়েছিল আপনারা চাইলে একবার ট্রাই করে দেখতে পারেন।

20230605_001258.jpg

20230605_001237.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 11 months ago 

আসলে আলু ছাড়া যেন আমাদের কোন তরকারি পরিপূর্ণ হয় না। আজকে আপনি আলু দিয়ে ভিন্ন ধরনের একটি ফ্রেন্স ফ্রাই তৈরি করেছেন দেখে বেশ ভাল লাগল। এভাবে কখনো খাওয়া হয়নি। খেতে নিশ্চয়ই বেশ মজার হবে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপু এভাবে করে একদিন ট্রাই করে দেখবেন। রেসিপিটা সহজ আছে এবং খেতেও খুব মজাদার।

 11 months ago 

আলুর রেসিপি গুলো আমারও খুবই পছন্দের। আলু দিয়ে সুস্বাদু ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করেছেন। দেখে খেতে ইচ্ছে করছে। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছে। আপনার মত এভাবে তৈরি করে কখনো খাওয়া হয়নি। এভাবে তৈরি করে একদিন খেয়ে দেখবো। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

এরকম খাবার গুলো দেখলে খেতে ইচ্ছা করে। আমার তো সব সময় করে। ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 11 months ago 

আলু দিয়ে এত মজাদার রেসিপি প্রস্তুত করা যায় কখনো আমার মাথায় আসেনি।।
এজন্যই তো মাঝে মাঝে আপনার কিছু পোস্ট দেখে আমি অবাক হয়ে যাই যে এত ইউনিক বুদ্ধি মাথার মধ্যে কিভাবে আসে।।
আলু দিয়ে প্রস্তুত করা আপনার রেসিপিটি খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।

 11 months ago 

আলু দিয়ে যে কত কিছু তৈরি করা যায় তা না বানালে বোঝাই যায় না। আর আলু এমনিতেই মজার খাবার এটা দিয়ে যাই বানানো হোক না কেন আমার কাছে তো খুবই ভালো লাগে।

 11 months ago 

আলুর ভিন্ন ধরনের ফ্রেন্স ফ্রাই রেসিপি তৈরি দেখে খুবি সুস্বাদু মনে হচ্ছে। এতো মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে।

 11 months ago 

খাবারটি খেতে আসলেই অনেক সুস্বাদু ছিল। একেবারে মুচমুচে লেগেছে অনেক ভালো লাগে।

 11 months ago 

আলু আমারও খুবই পছন্দের একটি সবজি। কিন্তু বর্তমানে ডায়েটে আছি জন্য আলু খাওয়া খুবই কমিয়ে দিয়েছি। আলুর এই রেসিপিটা আমিও একদিন বানাতে চেয়েছিলাম। দেখে মনে হচ্ছে যে খেতে বেশ মজাদার হবে। আপনার রেসিপিটি একদম পারফেক্ট হয়েছে বোঝা যাচ্ছে। উপরের অংশ খুব মুচমুচে লাগছে দেখতে । খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। বাসায় আসলে খাওয়াতে ভুলবেন না যেন।

 11 months ago 

উপরের অংশ আসলেই অনেক মুচমুচে হয়েছিল আপু ।একটার সাথে একটা বাড়ি দিলে আওয়াজ হয়।

 11 months ago 

আলু দিয়ে খুব মজার ফ্রেন্স ফ্রাই রেসিপি শেয়ার করেছেন আপু।দেখতে খুব মুচমুচে হয়েছে, খেতেও খুব মজার হয়েছে আশাকরি। আমার খুব ভালো লেগেছে রেসিপিটি।একদিন করে দেখবো বাসায়। ধন্যবাদ আপু নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

দেখতে যেমন মুচমুচে লাগছে খাওয়ার সময়ও ততটা মুচমুচে লেগেছিল। অনেক সুস্বাদু হয়েছিল খাবারটি।

 11 months ago 

সত্যি কথা বলতে, আমি তো প্রথমে একেবারেই বুঝতে পারিনি এটি আপনি আলু দিয়ে তৈরি করেছেন। আমি তো দেখে প্রথমে ভেবেছিলাম আপনি হয়তো মিষ্টি তৈরি করেছেন। পরে আপনার টাইটেল পড়ে বুঝতে পারলাম আপনি আলুর ভিন্ন ধরনের ফ্রেন্স ফ্রাই রেসিপি তৈরি করেছেন। বেশ ইউনিক ছিল আপনার রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে। দেখেই বুঝতে পারছি অনেক সুস্বাদু হয়েছিল এই রেসিপিটা। খুবই লোভনীয় দেখাচ্ছে রেসিপিটা। এই রেসিপিটার টেস্ট তো একবার ট্রাই করতেই হয়।

 11 months ago 

কারো সামনে খাবারটি দিলে প্রথমে সে বুঝতেই পারবে না যে এটা আলু দিয়ে বানানো হয়েছে, মিষ্টি জাতীয় জিনিসই মনে হয় দেখতে।

 11 months ago 

আলুকে কত ভাবে রান্না করে খেয়েছি তার কোন হিসাব নেই। তবে এভাবে ফ্রেন্স ফ্রাই রেসিপি বানিয়ে কখনো খাওয়া হয়নি। প্রথমে তো মিষ্টি ভেবেছিলাম। কিন্তুু পরে দেখলাম মজাদার ফ্রেন্স ফ্রাই রেসিপি। ধন্যবাদ আপু।

 11 months ago 

দেখে মিষ্টি জাতীয় জিনিস মনে হলেও এটা মোটেও মিষ্টি নয় খেতে কিন্তু খুবই সুস্বাদু । একদিন অবশ্যই ট্রাই করবেন।

 11 months ago 

আপনি তো দেখছি বেশ ইউনিক একটা রেসিপি তৈরি করে ফেলেছেন। আলুর ভিন্ন ধরনের রেসিপি দেখে আমার তো জিভে জল চলে এসেছে। এই রেসিপিটা আগে কখনো খাওয়া হয়নি আমার। একেবারে মিষ্টির মতো দেখাচ্ছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এবং খুবই মজা করে খেয়েছিলেন। আলু দিয়ে তৈরি করেছেন এটা একেবারেই বোঝা যাচ্ছে না। অনেকেই আপনার কাছ থেকে রেসিপিটা শিখে নিতে পারবে এটা দেখলে। আমার তো ইচ্ছে করছে এখান থেকে নিয়ে খেয়ে নিতে। সব মিলিয়ে ইউনিক রেসিপি নিয়ে হাজির হয়েছেন দেখে ভালো লাগলো।

 11 months ago 

শিখে যেহেতু নিয়েছেন তাহলে একদিন ঝটপট তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে খেতে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63510.21
ETH 3068.27
USDT 1.00
SBD 3.81