জল রং দিয়ে কচ্ছপ অংকন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি আবার একটি আর্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আজ আমি জল রং দিয়ে সুন্দর একটি কচ্ছপ আর্ট করেচি সেটি আজকে আপনাদের সাথে শেয়ার করব। এখানে আসার আগে আমি তেমন একটা আর্ট করতে পারতাম না। জলরং প্রতিদিন একটু একটু করে অন্যের আর্ট দেখে আমি আস্তে আস্তে আর্ট করাটা শিখছি। আমার কাছে খুবই ভালো লাগে এখন আর্ট করতে। এখন আর্ট করা যেন আমার একটা আনন্দের বিষয় হয়ে দাঁড়িয়েছে ।প্রতিদিন একটু একটু আর্ট না করলে যেন আমার ভালই লাগেনা। তাই আমি চেষ্টা করছি নিয়মিত আর্ট করে নিজের হাতটাকে একটু পাকা করতে। আজ আমি ছোট্ট একটি কচ্ছপ আর্ট করেছি সেটি এখন আপনাদের সাথে শেয়ার করছি।



Polish_20220408_234649732.jpg

প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
রাবার
রং তুলি

কার্যক্রম

১ম ধাপ

20220402_191126.jpg

প্রথমে পেন্সিল দিয়ে কচ্ছপের মাথা এঁকে নিয়েছি।

২য় ধাপ

20220402_191245.jpg

তারপর কচ্ছপের বডি এঁকে নিয়েছি।

৩য় ধাপ

20220402_191431.jpg

তারপর একে একে কচ্ছপের হাত-পা ও লেজ এঁকে নিয়েছি।

৪র্থ ধাপ

20220402_191519.jpg

তারপর কচ্ছপের চোখ নাখ এঁকে নিয়েছি।

৫ম ধাপ

20220402_192026.jpg

কচ্ছপের বডিটাকে সবুজ কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

৬ষ্ঠ ধাপ

20220402_192252.jpg

তারপর কচ্ছপের চোঁখ নাক কালো রং দিয়ে রং করে দিয়েছি।

৭ম ধাপ

20220402_193411.jpg

তারপর বাদামি কালারের রং দিয়ে কচ্ছপের হাত পা লেজ রং করে নিয়েছি ও মাথা রং করা শুরু করেছি।

৮ম ধাপ

20220402_193609.jpg

তারপর কচ্ছপের পুরা মাথাটা রং করে নিয়েছি।

৯ম ধাপ

Polish_20220408_234003862.jpg

তারপর কচ্ছপের বডি নিচের দিকের অংশটা টিয়া কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

১০ম ধাপ

20220402_193740.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার খুব সুন্দর একটি কিউট একটি কচ্ছপ।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি কচ্ছপ অংকন করেছেন। কচ্ছপ অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। খুব চমৎকারভাবে আপনি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। এত চমৎকার একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago (edited)

বাহ জল রং ব্যবহার করে কিউট একটি এর চিত্র প্রস্তুত করেছেন তো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভাল লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন ইচ্ছে করছে একটু আদর করে দিই কচ্ছপ ছানাটিকে

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে করা আপনার কচ্ছপের চিত্রাংকন টি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব চমৎকার করে জল রং দিয়ে করা কচ্ছপের চিত্রাংকন টি আমাদের মাঝে শেয়ার করেছেন। কচ্ছপের চিত্রাংকন এর সবগুলো ধাপ খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। জল রং দিয়ে করা কচ্ছপের চিত্রাঙ্কনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর একটি মতামত দেয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আপনার অঙ্কন করা কচ্ছপটি দেখতে খুবই সুন্দর লাগছে আপু। কমলা রঙ্গের মধ্যে সবুজ রঙ্গের কম্বিনেশন আমার কাছে খুবই ভালো লেগেছে। এভাবেই সবার আর্ট দেখে প্র্যাকটিস করে যান আশা করি একদিন আপনি খুবই ভালো আর্ট করতে পারবেন। সব মিলিয়ে দারুন একটি পোস্ট আপনি আমাদের উপহার দিলেন আপু । আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আসলে নতুন নতুন যখন কোনো বিষয় বা কোনও কিছুর প্রতি আগ্রহ জন্মায় তখন অবশ্য ভালোই লাগে কাজগুলো করতে, আর আপনার বেলাতেও তাই হয়েছে। দারুন কাজ করেছেন এবং কচ্ছপ টিকে দারুন একটা কালার দিয়েছেন বেশ ভালই লাগলো আমার।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে সুন্দর কচ্ছপের পেইন্টিং করেছেন দেখে ভালই লাগল। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর কচ্ছপ অংকন করেছেন। কচ্ছপটি দেখতে বেশ কিউট লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর একটি কচ্ছপ অঙ্কন করেছেন আপনি। কচ্ছপটি বেশ চমৎকার লাগতেছে। কালারটিও খুব সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন, এবং সুন্দর উপস্থাপনা করেছেন। সব মিলিয়ে ভালো একটি পেইন্টিং উপহার দিয়েছেন ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপু জল রং দিয়ে অনেক সুন্দর করে কচ্ছপ অঙ্কণ করেছেন, আপনার কচ্ছপ অঙ্কণটি আমার খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর অঙ্কণ করতে পারেন আপনি, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33