★এলোমেলো কিছু ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে এলোমেলো কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি । এলোমেলো ফটোগ্রাফি গুলো যেমন আমার কাছে শেয়ার করতে ভালো লাগে আবার অন্যের এলোমেলো ছবিগুলো দেখতে খুব ভালো লাগে । এই ছবির ভেতরে বিভিন্ন ধরনের ছবি থাকে যেগুলো সত্যি অনেক সুন্দর হয়ে থাকে । বিশেষ করে গ্রাম বাংলার প্রকৃতির ছবিগুলো সত্যি খুব সুন্দর হয়ে থাকে । আমরা তো খুব সহসা গ্রামে যেতে পারি না আর শহরে এ ধরনের দৃশ্যগুলো খুব একটা চোখে পড়ে না এজন্য সবাই যখন ছবিগুলো পোস্ট করে তখন দেখতে আসলে আমার কাছে খুব ভালো লাগে । এমন অনেক ছবি রয়েছে যেগুলো বহুবছর দেখা হয় না একেকজনের ছবি ছবি থেকে সেগুলো দেখে নেয়া হয় । আমিও কিছু এলোমেলো ছবি আজকে আপনাদের সাথে শেয়ার করছি । এক একটা ছবি একেক সময়ের তোলা । এসব ছবিগুলো বেশ কিছুদিন আগের তোলা ফোন ঘাটতে ঘাটতে এই ছবিগুলো দেখা যায় যে কিছু কিছু জায়গায় তোলা রয়েছে । যেগুলো এখন পর্যন্ত দেয়াই হয়নি সেখান থেকেই কিছু কিছু নিয়ে আজকে আপনাদের সাথে শেয়ার করব ।

20230719_230618.jpg


উপরের যে গাছটি দেখতে পাচ্ছেন এই গাছটি অনেকদিন আগে ঢাকার ভার্সিটির কার্জন হলে গিয়েছিলাম সেখান থেকে তোলা । এই গাছটি দেখতে অনেক সুন্দর ছিল । জানিনা এই গাছটির কি নাম তবে দেখতে ভালো লাগছিল তাই ছবিগুলো তুলে রেখেছি ।

20230719_230217.jpg


এখন যে ছবিটা রয়েছে সেটা অনেক দিন আগে ঈদের পরপর নানা বাড়িতে ঘুরতে গিয়েছিলাম, নানা বাড়িতে গিয়ে আশেপাশের বিভিন্ন জায়গা ঘুরে দেখেছি এবং আমরা নানাবাড়ি গ্রাম থেকে আরো বেশ খানিকটা দূরের একটা গ্রামে চলে গিয়েছিলাম । সেই গ্রামের অপরূপ দৃশ্যের কিছু অংশ । সে গ্রামটা আসলে অনেক বেশি সুন্দর ছিল যেটা সত্যি আমাদেরকে অনেক বেশি আকৃষ্ট করেছিল । অনেকগুলো ছবি তুলে রেখেছিলাম ।

20230719_230149.jpg


এই ছবিটা আমাদের গ্রামের বাড়িতে গিয়ে তুলেছিলাম ।ঈদের পরে আমরা আমাদের গ্রামের বাড়িতে ঘুরতে গিয়েছিলাম । তখন আমার ছেলেটা গ্রামে গিয়ে এতটাই খুশি হয়েছিল যে আশেপাশের সবগুলো জায়গায় দেখছিল আর নিজে পোজ দিয়ে দিয়ে কিছু ছবি তুলেছিল । ওরা দেখেছিলাম যে অনেকগুলো লিচুর বাগান করেছিল সেখান থেকে আমার ছেলেটা লিচুর বাগানে গিয়ে বিভিন্ন ধরনের পোজ দিয়ে দিয়ে ছবিগুলো তুলেছিল । তার ভিতর থেকে একটা আপনাদের সাথে শেয়ার করলাম ।

20230719_230050.jpg


এই ফুলগুলো আপনারা সবাই চিনেন এগুলো কৃষ্ণচূড়া গাছের ফুল । অনেক উপর থেকে এই ছবিটা তুলেছি । সাততলার উপর থেকে দেখতে খুবই ভালো লেগেছিল আমার কাছে উপরের অংশটা ।

20230719_230558.jpg


এটা রাস্তার পাশের একটা জংলি ফুল হবে হয়তো নাম জানিনা কালারটা দেখতে অনেক সুন্দর ছিল ।

20230719_230541.jpg

20230719_230529.jpg


উপরের এই ছবিটা কার্জন হলের ভেতর থেকে তোলা হয়েছে । কার্জন হলের চারপাশ দিয়ে বিভিন্ন ধরনের গাছ পালা দিয়ে ভরপুর ছিল দেখতে সত্যি অপূর্ব লাগে ।

20230719_230447.jpg


এই ছবিটা রাঙামাটিতে গিয়ে তুলেছিলাম । রাঙ্গামাটিতে চাকমারা তাদের বাড়ির ভিতরে এত সুন্দর করে একটি লোহার কামান তৈরি করে রেখেছে । খুব সুন্দর ভাবে এটাকে যত্ন করে রেখে দিয়েছে, সেখানে গিয়ে কয়েকটি ছবি তুলেছিলাম ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

আসলে প্রাকৃতিক দৃশ্য দেখলে চোখ ফেরানো যায় না। প্রাকৃতিক দৃশ্য আমার অনেক বেশি পছন্দের। আর প্রাকৃতির মাঝে ঘোরাঘুরি করতেও আমি খুবই পছন্দ করি। আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন, যেগুলো দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। আসলে ছোট বাচ্চারা গ্রামে গেলে একটু বেশি খুশি হয়। তেমনি আপনার ছেলে ও অনেক খুশি হয়েছিল। আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 last year 

আসলেই আপু প্রাকৃতিক দৃশ্যগুলো আমার কাছে অনেক ভালো লাগে । গ্রামে গেলে আমাদের কাছেও ভালই লাগে আর বাচ্চাদের তো ভালো লাগবেই ।

 last year 

প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করার সময় এভাবে ফটোগ্রাফি করলে অনেক বেশি ভালো লাগে দেখতে। আপনিও বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো এলোমেলো করে করলেও অনেক বেশি সুন্দর হয়েছে। বাচ্চারা গ্রামে গেলে একটু বেশি ছোটাছুটি করে, তারা চায় প্রাকৃতির মাঝে একটু সময় কাটাতে। আপনার ছেলে মনে হয় অনেক সময় কাটিয়েছিল গ্রামে গিয়ে।

 last year 

কখনো তো গ্রামে যায় না এজন্য কখনো গেলে খুব খুশি হয় ।

 last year 

আপু, আপনার এলোমেলো কিছু ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। আপনি গ্রামে গিয়ে প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করেছেন সেই সাথে আপনার ছেলের দুষ্টুমিও ক্যামেরাবন্দি করেছেন, আবার চমৎকার বেগুনি রংয়ের নাম না জানা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুব সুন্দর মনে হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপু এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আমার প্রতিটি ফটো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62164.65
ETH 2439.44
USDT 1.00
SBD 2.67