★আলু বেগুন দিয়ে টাকি মাছ চচ্চড়ি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230707_160404735.jpg

আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি । মজার মজার রেসিপি পোস্টগুলো করতে আমার কাছে অনেক ভাল লাগে এজন্য আমি রেসিপি পোস্টগুলো নিয়ে হাজির হই বেশির ভাগ সময়ে । আবার অন্যের রেসিপিগুলো দেখলেও ভালো লাগে ।নতুন নতুন রেসিপি আমরা প্রতিদিনই শিখে থাকি । মন্দ লাগে না নতুন রেসিপি ট্রাই করতে। আজকে আমি টাকি মাছ আলু ও বেগুন দিয়ে সুন্দরভাবে চচ্চড়ি করেছি । চচ্চড়ি দিয়ে গরম গরম ভাত খেতে এমনিতেই অনেক ভালো লাগে তারপরে এরকম টাকি মাছ যদি হয় তাহলে আরো ভালো লাগে । বেশি করে ধনিয়া পাতা দিয়ে সুন্দরভাবে চচ্চড়ি করেছি খেতে খুবই মজা হয়েছিল ।

0101010.png

প্রয়োজনীয় উপকরণ

0101010.png

***টাকি মাছ
বেগুন
আলু
পেঁয়াজ

মরিচ
হলুদের গুঁড়া
লবণ
তেল

ধনিয়া পাতা***

0101010.png

PhotoEditorPro_1688726323371.jpg

0101010.png

কার্যপ্রণালী

0101010.png

20230707_160324.jpg

প্রথমে মাছগুলো ভালোমতো কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি ।

20230707_160312.jpg

তারপরে আলু ও বেগুনগুলো চিকন চিকন করে কেটে নিয়েছি ।

20230707_160231.jpg

এরপর চুলায় একটি করাই বসিয়ে তার ভেতরে তেল দিয়ে দিয়েছি এবং তেলের ভিতরে কেটে রাখা পেঁয়াজ গুলো দিয়ে দিয়েছি ।

20230707_160218.jpg

পেঁয়াজ হালকা ভেজে নরম হয়ে গেলে তার ভিতরে কেটে রাখা আলু ও বেগুনগুলো দিয়ে দিয়েছি ।

20230707_160156.jpg

একটু নাড়াচাড়া দিয়ে তার ভিতর কাঁচামরিচ দিয়ে দিয়েছি ।

20230707_160130.jpg

কাঁচা মরিচ দিয়ে নেড়েচেড়ে তার ভিতরে হলুদের গুড়া ও লবণ দিয়ে দিয়েছি ।

20230707_160118.jpg

সবকিছু দিয়ে ভালো মতো নেড়ে চেড়ে কিছু সময় রান্না করে নিয়েছি ।

20230707_160103.jpg

এরপর মাছগুলো দিয়ে দিয়েছি ।

20230707_160051.jpg

মাছগুলো দিয়ে নেড়েচেড়ে সবজির সাথে ভালো মতো মিশিয়ে নিয়েছি ।

20230707_160032.jpg

সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি, যাতে সব কিছু ঠিকভাবে সিদ্ধ হয়ে সব কিছুর ভিতরে ভালোমতো মসলা ঢুকে ।

20230707_160019.jpg

তারপর ঢাকনা খুলে দেখব যে রান্নাটা অনেকটাই হয়ে এসেছে । তরকারি গুলো নরম হয়ে গিয়েছে এবং পানিটা অনেকটা টেনে এসেছে ।

20230707_155951.jpg

এরপর কিছু ধনিয়া পাতা দিয়ে দিয়েছি ।

20230707_155937.jpg

ধনেপাতা দিয়ে আবার কিছু সময় নেড়েচেড়ে রান্না করে নিতে হবে ।

20230707_155923.jpg

এরপর আরো কিছু সময় জ্বাল করে নিয়ে পানিটা একেবারে শুকিয়ে নিতে হবে ।

20230707_155908.jpg

এবার পানিটা যখন একেবারে শুকিয়ে গিয়ে রান্নাটা হয়ে আসবে তখন তরকারির কালার চেঞ্জ হয়ে যাবে এবং নিচে একটু পোড়া পোড়া হয়ে আসবে তখন বুঝতে হবে যে রান্নাটা হয়ে গিয়েছে । তখন চুলাটা বন্ধ করে দিতে হবে এবং একটা বাটিতে গরম গরম ঢেলে নিয়ে গরম ভাতের সাথে পরিবেশন করেছি ।

20230707_155849.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

আপনার রেসিপি টা দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে আপু। এভাবে আলু বেগুন দিয়ে টাকি মাছ চচ্চড়ি করে খেতে আমার অনেক ভালো লাগে। রেসিপির কালারটা কিন্তু খুব সুন্দর এসেছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

চচ্চড়ি করলে আলু বেগুন দিয়েই পারফেক্ট চচ্চড়ি হয় । অন্যটা দিয়ে করলে ভালো হয় তবে আলু বেগুনের মত অতটা টেস্টি হয় না ।

 last year 

টাকি মাছের ভর্তা আমার খুবই পছন্দের খাবার।কিন্তু কখনো টাকি মাছের চচ্চড়ি খাওয়া হয়নি।আপু আপনি আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি রান্না করেছেন দেখে খুবই ভালো লাগলো।মাছের চচ্চড়ি রেসিপি টি বেশ লোভনীয় হয়েছে।অনেক সুন্দর করে রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

টাকি মাছের ভর্তাও খেতে ভালো লাগে তবে ওটা করতে আমার কাছে অনেক ঝামেলা লাগে । এজন্য আমি ঝটপট এভাবে চচ্চড়ি করে খেয়ে থাকি ।

 last year 

ঠিকই বলেছেন আপু, প্রতিদিন নতুন নতুন রেসিপি শিখতে অনেক বেশি ভালো লাগে। টাকি মাছ বেশ অনেকদিন হলো খাওয়া হয়না তবে টাকি মাছ আমার পছন্দের মাছ গুলোর মধ্যে অন্যতম । আলু বেগুন ও ধনিয়ার পাতা দিয়ে টাকি মাছ এভাবে চচ্চড়ি করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু খুবই লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলে ভাইয়া নতুন নতুন রেসিপি ট্রাই করতে আমার কাছে খুব ভালো লাগে । অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 last year 

ঠিকই বলেছেন প্রতিদিন নতুন নতুন রেসিপি শিখতে খুবই ভালো লাগে। টাকি মাছ অনেকদিন ধরে খাওয়া হয় না। আপনার তৈরি করা আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি দেখে খুবই লোভনীয় লাগছে। আপনাকে ধন্যবাদ। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমিও অনেকদিন পরে টাকি মাছ খেলাম । টাকি মাছ সব সময় আমি এভাবে চচ্চড়ি করেই খেয়ে থাকি ভালই লাগে ।

 last year 

যে কোন মাছের চচ্চড়ি আমার খুব পছন্দের। আসলে মাছের চচ্চড়ি খেতে খুব ভালো লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত কথা সহকারে আলু বেগুন দিয়ে টাকি মাছ চচ্চড়ি তৈরি করেছেন। টাকি মাছের চচ্চড়ি বেশ দারুন। চচ্চড়ি তৈরি করার প্রক্রিয়া ধাপে ধাপে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

আলু ও বেগুন দিয়ে যেকোনো মাছের চচ্চড়ি করলে আসলেই অনেক ভালো লাগে খেতে । আমার কাছেও খুব ভালো লাগে ।

 last year 

আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চটি রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। আসলে এভাবে রেসিপি তৈরি করলে খেতে খুবই মজা হয়। আপনার রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লাগলো।

 last year 

খাবারটি আসলেই অনেক সুস্বাদু হয়েছিল । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 last year 

চমৎকার একটি রেসিপি শেয়ার করলেন মাছের অসাধারণ ভালো লেগেছে। বিশেষ করে টাকি মাছের চচ্চড়ি করলেন আপনি টাকি মাছ খেতে অনেক ভালো লাগে। আপনি আলু মিক্স করে মজার চচ্চড়ি করে আমাদের সাথে শেয়ার করলে। উপস্থাপনা এবং কালার কম্বিনেশন সবগুলো দারুন ছিল।

 last year 

যেকোনো তরকারিতে আলু তো আমাকে দিতেই হবে । আলু ছাড়া আমি অচল । আলু ছাড়া আমি কোন তরকারির খাওয়ার কথা চিন্তাই করি না । ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65