রঙীন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি,১০%বেনিফিশিয়ারী সাইফক্স

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম আমার বাংলাব্লগের বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি পেঙ্গুইন তৈরি করেছি ।আজ বেশ কিছুদিন ধরে আমার বাচ্চাটা একটা পেঙ্গুইনের জন্য খুব বায়না করছিল। প্রতিদিনই বলে মা আমার জন্য একটি পেঙ্গুইন বানাও।তাই চিন্তা করলাম বাচ্চাটার জন্য একটি পেঙ্গুইন বানানোও যাবে আর এটা আপনাদের সাথে শেয়ার করাও যাবে তাই ঝটপট রঙিন কাগজ নিয়ে বসে পড়লাম আর খুব সহজেই তৈরী হয়ে গেল আমার খুব সুন্দর একটি পেঙ্গুইন। সাথে সাথে চলে আসলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। আশা করছি আমার পেঙ্গুইনটা আপনাদের পছন্দ হবে। চলুন তাহলে পেঙ্গুইনটি বানাতে চলে যায়।



PhotoEditorPro_1646834145202.jpg

)

20220309_201530.jpg

সাদা কাগজ
কালো কাগজ
কালো কলম
লাল কাগজ
কাঁচি
স্কেল
গ্লু

)

20220309_201517.jpg

)

20220305_190531.jpg20220305_190706.jpg

প্রথমে ২.৫/ 30 সেন্টিমিটার সাইজের দুইটি সাদা কাগজ কেটে নিয়েছি। তারপর কাগজটা একটার সাথে আরেকটা গ্লু লাগিয়ে দিয়েছি।

20220305_190902.jpg20220305_191129.jpg
20220305_191209.jpg20220305_191355.jpg

তারপর কাগজ দুটো এপাশ-ওপাশ করে পেঁচিয়ে নিয়েছি। আবার ৩/৬ সেন্টিমিটার সাইজের আরেকটি কাগজ নিয়ে উপরের দিকে গোল করে কেটে নিয়েছি ।তারপর আগের বানানো কাগজের উপর গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি।

20220305_192039.jpg20220305_192204.jpg
20220305_192230.jpg20220305_192557.jpg

এ পর্যায়ে ৭/১০ সেন্টিমিটার সাইজের আরো একটি রঙিন কাগজ নিয়ে উপরের ছবির মত করে কেটে নিয়েছি। তারপর গ্লু দিয়ে আগের বানানো জিনিসটার পেছনে লাগিয়ে দিয়েছি। তারপর ৩/৪ সেন্টিমিটার সাইজের আরো একটি রঙিন কাগজ নিয়ে পেন্সিল দিয়ে গোল করে একটু এঁকে নিয়েছি।

20220305_192627.jpg20220305_192731.jpg

তারপর পেন্সিলের দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে গ্লু দিয়ে লাগিয়ে পেঙ্গুইনের পা বানিয়ে নিয়েছি।

20220305_192859.jpg20220305_193035.jpg

এ পর্যায়ে ১.৫/৫ সেন্টিমিটার সাইজের আরো একটি রঙিন কাগজ নিয়ে পেঙ্গুইনের ঠোঁট বানিয়ে নিয়েছি।

20220305_193104.jpg20220305_193433.jpg

তারপর গ্লু দিয়ে পেঙ্গুইনের ঠোঁট লাগিয়ে দিয়েছি। পেঙ্গুইনের চোখ বানিয়ে নিয়েছি।

20220305_193536.jpg

এ পর্যায়ে পেঙ্গুইনের চোখ গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি। এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার খুব সুন্দর একটি রঙিন কাগজের তৈরি পেঙ্গুইন।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনি রঙীন কাগজ দিয়ে অসাধারনভাবে পেঙ্গুইন তৈরি করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করে আপনারে এই পেঙ্গুইন টি দেখতে অনেক মিষ্টি দেখাচ্ছে। বিশেষ করে চোখ গুলো দেখতে অনেক সুন্দর । আপনি অনেক চমৎকার ভাবে রঙ্গিন কাগজের মাধ্যমে পেঙ্গুইন টি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং পেঙ্গুইন টি তৈরি করার প্রতিটি ধাপ অনেক চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি পেঙ্গুইন তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। এতো সুন্দর সুন্দর আইডিয়া কিভাবে আসে। সত্যি অনেক সুন্দর হয়েছে। এবং অনেক কিউট লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি পেঙ্গুইন পাখি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের পেঙ্গুইন দেখতে একদম সত্যি কারের পেঙ্গুইন এর মতই দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি পেঙ্গুইন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

দারুন হয়েছে তো আপনি রঙিন কাগজ দিয়ে খুব ধৈর্য্য সহকারে অসাধারণ একটি পেঙ্গুইন তৈরি করেছেন। আপনার তৈরীকৃত পেঙ্গুইন দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পেঙ্গুইনটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি করেছেন। আসলে বেশ মজার ছিল। আপনি দারুণ দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পেঙ্গুইন টি দেখতে কিন্তু বেশ কিউট হয়েছে। আর আপনি কাগজগুলো কে সুন্দর ভাবে ভাঁজ করে দারুন একটি পেঙ্গুইন তৈরি করে ফেলেছেন। এবং তৈরীর পুরো প্রসেসটি খুব সুন্দর সাবলীল ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন এ জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর ভাবে একটি পেঙ্গুইন পাখি তৈরি করেছেন আপু। রঙিন কাগজ ব্যবহার করেও যে এমন সুন্দর একটি পেঙ্গুইন তৈরি করা যায় তা আপনার পোস্ট না দেখলে হয়তবা আমি বুঝতেই পারতাম না। এমন সুন্দর একটি জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে উৎসাহমূলক একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু রঙীন কাগজ দিয়ে পেঙ্গুইন একদমই অসাধারণ হয়েছে। পেঙ্গুইনের চোখ গুলো দেখতে বেশ ভালো লাগছে। সত্যি আপনার কাজের প্রশংসা করতে হয়। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের সাথে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি পেঙ্গুইন খুব অসাধারণ হয়েছে। কাগজের তৈরি পেঙ্গুইন দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি পোস্টটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 61660.23
ETH 3056.45
USDT 1.00
SBD 3.82